কম্পিউটার

কিভাবে DFU মোডে আপনার iPhone 7 এন্টার করবেন

iPhone 7 লঞ্চ হওয়ার পর 2 মাস হয়ে গেছে৷ আপেল উপাসকরা এখনও এটিতে তাদের হাত চেষ্টা করছেন এবং অসংখ্য হ্যাক অন্বেষণ করছেন। সামঞ্জস্যপূর্ণ ব্যবহার অবশ্যই আপনাকে তাদের অনেকগুলি আবিষ্কার করতে সহায়তা করবে। তবুও কিছু সাধারণ হ্যাক রয়েছে যেগুলি সম্পাদন করার আগে একটি সাধারণ গাইড প্রয়োজন। এর মধ্যে একটি হল আপনার আইফোন 7কে DFU মোডে রাখা। আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, DFU মোডকে একটু বুঝতে দিন এবং কেন আপনার এটি প্রয়োজন।

DFU মোড কী?

DFU মানে ডিফল্ট ফার্মওয়্যার আপডেট . এটি আইফোনের একটি রাষ্ট্র যেখানে এটি আইটিউনসের সাথে ইন্টারফেস করতে পারে কিন্তু আইফোন অপারেটিং সিস্টেম বা বুট লোডার লোড করে না। যাইহোক, যতক্ষণ না আপনি এটি না রাখেন আপনার ফোন কখনই DFU মোডে আসে না।

DFU মোড রিকভারি মোড থেকে আলাদা৷ পুনরুদ্ধার মোডে থাকা অবস্থায় আগেরটি কখনই বুট লোডার লোড করে না, আপনার বুট লোডার লোড হয়৷

কেন আপনার iPhone 7 এ DFU মোড প্রয়োজন?

প্রাথমিকভাবে, আপনার iPhone এর ফার্মওয়্যার পরিবর্তন করার জন্য এটি প্রয়োজন৷ আপনি আপনার iPhone এর ফার্মওয়্যার এবং অপারেটিং সিস্টেমকে DFU মোডে রেখে ডাউনগ্রেড করতে পারেন। এটি ছাড়া, কাস্টম ফার্মওয়্যার ব্যবহার করতে হবে, যা জেলব্রেক বা সিম আনলকের জন্য প্রয়োজন।

সুতরাং আপনি যদি আপনার iPhone 7 এর বর্তমান সংস্করণটিকে একটি নিম্ন সংস্করণে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে এই নির্দেশিকাটি আপনার উপায়৷ আপনাকে আপনার iPhone 7 ডিএফইউ মোডে রাখতে হবে এবং এটি সম্পন্ন করতে হবে।

কিভাবে আপনার iPhone 7 কে DFU মোডে রাখবেন?

আমরা গাইডে যাওয়ার আগে চলুন DFU-এর পূর্বপ্রস্তুতিগুলি খুঁজে বের করি৷ আপনাকে আপনার হাত রাখতে হবে-

  • পাওয়ার বোতাম।
  • আপনার iPhone 7 এর ভলিউম ডাউন বোতাম।
  • 10 সেকেন্ড পর্যন্ত গণনা করার জন্য একটি টাইমার অথবা আপনি এটি আপনার মাথায়ও গণনা করতে পারেন।

আপনাকে এখন DFU মোডে আপনার ডিভাইস প্রবেশ করতে এগিয়ে যেতে হবে৷

  • একটি USB কেবল ব্যবহার করে আপনার কম্পিউটারে আপনার iPhone 7 সংযোগ করুন৷
  • আপনার ডিভাইসে iTunes সঠিকভাবে চলছে কিনা নিশ্চিত করুন।
  • এখন আপনার iPhone 7 বন্ধ করা উচিত।
  • ভলিউম ডাউন টিপুন এবং ধরে রাখুন এবং পাওয়ার বোতাম
  • এগুলিকে 10 সেকেন্ড পর্যন্ত ধরে রাখুন। আপনি যদি এটিতে Apple লোগো দেখতে পান, তাহলে আপনার iPhone পুনরুদ্ধার মোডে প্রবেশ করেছে এবং আপনাকে আবার প্রক্রিয়া শুরু করতে হবে৷
  • এখন আপনাকে পাওয়ার বোতাম ছেড়ে দিতে হবে কিন্তু ভলিউম ডাউন বোতামটি প্রায় 5 সেকেন্ড ধরে ধরে রাখতে হবে। আপনি যদি 'প্লাগ ইন আইটিউনস' বার্তা দেখতে পান, তাহলে আপনি এটিকে অনেকক্ষণ ধরে রেখেছেন এবং আপনাকে আবার শুরু করতে হবে। যাইহোক, যদি স্ক্রীন কালো থাকে, আপনি সফলভাবে আপনার iPhone 7 এ DFU মোডে প্রবেশ করেছেন।

একটি দ্রুত মোড়ানো

আপনি আপনার iPhone 7 এ DFU মোডে প্রবেশ করতে এগিয়ে যেতে পারেন কিন্তু তা করার আগে, এই সতর্কতাটি নোট করুন .

আপনি যখন DFU মোডে প্রবেশ করেন, তখন আপনার কম্পিউটার আপনার ডিভাইসে সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার নিয়ন্ত্রণ করে এমন আপনার iPhone এর প্রতিটি কোড মুছে ফেলবে এবং পুনরায় লোড করবে৷ এটি আপনার আইফোনে যেকোনো ভুল কাজের ঝুঁকি বাড়ায়। যদি আপনার আইফোন কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়, বিশেষ করে যদি এটি জল-ক্ষতিগ্রস্ত হয়, তাহলে DFU পুনরুদ্ধার আপনার জন্য হ্যাক। এটি সমস্যাটি ক্র্যাক করতে পারে এবং আপনার ডিভাইসটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারে। যাইহোক, DFU পুনরুদ্ধার সর্বদা আপনাকে ভাঙতে সাহায্য করবে এমন কোন নিশ্চিততা নেই।


  1. কিভাবে আপনার আইফোন 4, 5, 6 এবং 7 ডিএফইউ মোডে রাখুন

  2. ডিএফইউ মোডে আইফোন এক্স কীভাবে শুরু করবেন

  3. কীভাবে একটি আইফোন পুনরায় চালু করতে এবং রিকভারি মোডে প্রবেশ করতে হয়

  4. আইফোনে কীভাবে ডিএফইউ মোডে প্রবেশ করবেন