কম্পিউটার

5 মূল আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট ট্রেন্ডস

কয়েক সপ্তাহ আগে, অ্যাপল তার নতুন অপারেটিং সিস্টেম iOS 16 চালু করেছে, যা তার বিদ্যমান কার্যকারিতা এবং বৈশিষ্ট্যগুলির একটি আপগ্রেড সংস্করণ। আইফোন অ্যাপ ডেভেলপারদের মনে রাখা উচিত যে অ্যাপল সবসময় পরিবর্তন এবং আপডেট নিয়ে উদ্বিগ্ন।

যদি কেউ আইফোন অ্যাপ ডেভেলপমেন্টের সর্বশেষ প্রবণতাগুলির সাথে আপডেট না হয় তবে অ্যাপলের অ্যাপ স্টোরে একটি শক্তিশালী অ্যাপ চালু করা কঠিন হয়ে পড়ে। আপনার অ্যাপটিকে অ্যাপ স্টোরের সেই মিলিয়ন iOS অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে গণনা করা হবে যা খুব কমই ডাউনলোড করা হয়। অতএব, প্রবণতাগুলি অনুসরণ করা এবং অ্যাপল অনুসরণ করে এমন সর্বশেষ প্রযুক্তির সাথে আপডেট থাকা খুবই গুরুত্বপূর্ণ৷

5 মূল আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট ট্রেন্ডস

সর্বশেষ আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট ট্রেন্ডস

এই নিবন্ধটি 2018 সালের জন্য 5টি প্রধান iPhone অ্যাপ বিকাশের প্রবণতা ব্যাখ্যা করে। iOS প্রযুক্তির সবচেয়ে বেশি সুবিধা পেতে iPhone অ্যাপ বিকাশ করার সময় এই প্রবণতাগুলিকে অন্তর্ভুক্ত করুন।

1. সুইফট 4

আপনি যদি আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট পরিষেবা প্রদান করেন বা একজন একমাত্র ডেভেলপার হন, তাহলে আপনাকে অবশ্যই 'Swift' শব্দটি সম্পর্কে সচেতন হতে হবে। এখন সুইফট 4 অ্যাপল দ্বারা তৈরি একটি চূড়ান্ত প্রোগ্রামিং ভাষা যা iOS প্ল্যাটফর্মে লিনাক্স অপারেটিং সিস্টেম সমর্থন করে। সুইফ্ট 4 ডেভেলপারদেরকে নির্ভরযোগ্য কোড লেখার জন্য Xcode টুল ব্যবহার করতে দেয়। এটি tvOS এবং macOS-এর জন্যও প্রাক-সংকলিত। ভাষাটি শেখা সহজ এবং এর মাপযোগ্যতা এবং নিরাপত্তার জন্য সুপরিচিত৷

2. AR এবং Arkit

অগমেন্টেড রিয়েলিটি (AR) প্রতিটি মোবাইল অ্যাপ ডেভেলপারের জন্য একটি গুরুত্বপূর্ণ ধারণা। অ্যাপল যখন iOS 11.3 সরবরাহ করে, তখন ARKit হয়ে ওঠে আকর্ষণের কেন্দ্রবিন্দু।

ARKit ভার্চুয়াল বাস্তবতা এবং 3D-ভিত্তিক মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশের জন্য ডিজাইন করা হয়েছে। প্ল্যাটফর্মটি অ্যামাজনের সুমেরিয়ান অ্যাপ প্ল্যাটফর্ম দ্বারাও সমর্থিত। অ্যামাজন অ্যাপলকে সমর্থন করার সময় থেকে, অন্যান্য অ্যাপ বিকাশকারী সংস্থাগুলিও প্রযুক্তিতে গভীর আগ্রহ দেখাচ্ছে। তাই, AR এবং VR অ্যাপ্লিকেশনগুলি অবশ্যই 2022 সালে অন্যান্য অ্যাপকে ছাড়িয়ে যাবে৷

3. কৃত্রিম বুদ্ধিমত্তা এবং সিরি

অ্যাপলের সিরি- এক ধরনের ব্যক্তিগত সহকারী ইতিমধ্যেই বিশ্বব্যাপী অনেক জনপ্রিয়তা পেয়েছে। এটি এআই এবং মেশিন লার্নিংয়ের ধারণার একটি বড় উত্সাহ কারণ এটি মানুষের আচরণ বোঝে এবং তারা কী বলছে এবং অনুসন্ধান করছে তা নির্ধারণ করে। এটি জিপিএস পিনের মতো একটি পরিষেবাও অফার করে যা আইফোন ব্যবহারকারীদের মোবাইল অ্যাপ ব্যবহার করা সহজ করে তোলে। যাইহোক, গবেষকরা বলছেন যে ব্যক্তিগত সহকারী সিরির এআই দক্ষতার ক্ষেত্রে আরও অনেক কিছু অর্জন করতে হবে।

4. এম-কমার্স অ্যাপের জন্য iOS

ই-কমার্স অ্যাপ্লিকেশন চালু হওয়ার পর, ব্যবহারকারীরা এম-কমার্স অ্যাপের মাধ্যমে যে পরিষেবা, গতি এবং নিরাপত্তা পাচ্ছেন তাতে আনন্দিত বোধ করছেন। এটি ব্যবহারকারীর অভিজ্ঞতার দিক থেকে অনেক বেশি উচ্চতর এবং প্রতিক্রিয়াশীল। আইওএস এম-কমার্স অ্যাপ্লিকেশনগুলি মূলত ই-কমার্স স্টোরগুলিতে ফোকাস করে এবং ই-কমার্স মোবাইল অ্যাপগুলির ব্যাপক চাহিদার কারণে, iOS অ্যাপ্লিকেশন বিকাশকারীরা তাদের বিদ্যমান অ্যাপগুলিকে iOS ডিভাইসের সাথে একীভূত করার দুর্দান্ত সুযোগের সুবিধা নিতে পারে। নতুন বৈশিষ্ট্যের সেট।

5. অ্যাপল হোমকিট

এটি অ্যাপলের অন্যতম সৃজনশীল এবং উদ্ভাবনী সৃষ্টি। এটি হোম অটোমেশন সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য তৈরি করা হয়েছে। আশ্চর্যজনক প্রযুক্তি আইফোন অ্যাপ ডেভেলপারদের অ্যাপল হোমকিট ব্যবহার করে এমন হোম ডিভাইসগুলির সাথে সংযুক্ত ভবিষ্যতে অ্যাপ্লিকেশন তৈরি করতে অনুমতি দেবে। নিশ্চিতভাবেই, এটি হোম অটোমেশনের জগতে বড় পরিবর্তন আনবে।

আইফোন অ্যাপ্লিকেশান শিল্প সর্বদা বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে বিশেষ করে iOS 16 চালু হওয়ার পরে। তাই, আইফোন বিকাশের সাম্প্রতিক চলমান প্রবণতাগুলির উপর নজর রাখা গুরুত্বপূর্ণ।

5 কী আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট ট্রেন্ডের চূড়ান্ত শব্দ

এগুলি আইফোন বিকাশের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কিছু অগ্রগতি। আপনার যদি কোনো আইফোন অ্যাপ ডেভেলপমেন্ট আইডিয়া থাকে, অনুগ্রহ করে তা কমেন্ট বক্সে শেয়ার করুন। সোশ্যাল মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন৷


  1. iPhone আবার চালু হচ্ছে? ঠিক করার 10টি উপায়

  2. 5টি সেরা ডিক্টেশন অ্যাপস iPhone এর জন্য

  3. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?

  4. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ