কম্পিউটার

Android এবং iOS এর জন্য WhatsApp স্টিকার তৈরি করা শুরু করা

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার তার দিনগুলি থেকে অনেক দূর এগিয়ে এসেছে, যেখানে এটি পাঠ্য, বার্তা, চিত্র এবং ভিডিও ভাগ করার জন্য একটি দুর্দান্ত উপায় হিসাবে বিবেচিত হয়েছিল। আজ এটির অগণিত বৈশিষ্ট্য রয়েছে - তা ভয়েস/ভিডিও কলিং, মজার জিআইএফ শেয়ার করা বা ফিঙ্গারপ্রিন্ট লকিং হোক। ফেসবুকের মালিকানাধীন প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের চ্যাট অভিজ্ঞতাকে আরও মজাদার এবং উত্তেজনাপূর্ণ করতে প্রচুর আপডেট নিয়ে আসে৷

ব্যবহারকারীর সর্বাধিক প্রশংসিত বৈশিষ্ট্য, হোয়াটসঅ্যাপ স্টিকারগুলি আজকাল সমস্ত রাগ। বর্তমানে, দেশীয় স্টিকার প্যাক বেশ সীমিত। কিন্তু এর মানে এই নয় যে, আপনি অ্যাপটিতে আরও WhatsApp স্টিকার প্যাক যোগ করতে পারবেন না।

Android এবং iOS এর জন্য WhatsApp স্টিকার তৈরি করা শুরু করা

তাই, আপনি যদি আপনার WhatsApp মেসেঞ্জারে নতুন স্টিকার তৈরি এবং যোগ করার অপেক্ষায় থাকেন, তাহলে এই নির্দেশিকাটি পড়তে থাকুন:

অ্যান্ড্রয়েডে আপনার নিজের হোয়াটসঅ্যাপ স্টিকার কীভাবে তৈরি করবেন?

অ্যাভিড ডেভেলপাররা Android এবং iOS-এর জন্য তাদের নিজস্ব WhatsApp স্টিকার অ্যাপ তৈরি করতে GitHub-এ কোম্পানির WhatsApp ডকুমেন্টেশন এবং নমুনা অ্যাপগুলি উল্লেখ করতে পারেন। অন্যরা তাদের নিজস্ব কাস্টম হোয়াটসঅ্যাপ স্টিকার প্যাক তৈরি করতে এবং যোগ করতে নীচের নির্দেশিকা পড়তে পারেন।

WhatsApp-এর জন্য আপনার স্টিকার প্যাক তৈরি করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1- Google Play Store-এর দিকে যান এবং Viko &co-এর দ্বারা স্টিকার মেকার অনুসন্ধান করুন।

ধাপ 2 – আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ স্টিকার অ্যাপ্লিকেশনটি ইনস্টল এবং চালু করুন এবং "একটি নতুন স্টিকার অ্যাপ তৈরি করুন" বিকল্পে আলতো চাপুন৷

Android এবং iOS এর জন্য WhatsApp স্টিকার তৈরি করা শুরু করা

ধাপ 3- আপনাকে স্টিকার প্যাকটির একটি নাম দিতে বলা হবে, কিন্তু আপনি এই ধাপটি পুরোপুরি এড়িয়ে যেতে পারেন।

পদক্ষেপ 4- এরপরে, আপনি একটি খালি স্টিকার ট্রে লক্ষ্য করবেন, একটি প্যাকে ত্রিশটি স্টিকারের জন্য স্থানধারক সহ। হোয়াটসঅ্যাপের জন্য স্টিকার তৈরি শুরু করতে ‘ট্রে আইকন’ স্থানধারকটিতে আলতো চাপুন। আপনি হয় একটি নতুন ছবি ক্যাপচার করতে পারেন অথবা আপনার ফটো লাইব্রেরি থেকে একটি বিদ্যমান ছবি যোগ করতে পারেন৷

ধাপ 5- এখন আপনি নতুন স্টিকারে যে এলাকাটি অন্তর্ভুক্ত করতে চান সেটি নির্বাচন করা শুরু করুন। আউটলাইন আঁকতে আপনার আঙুল ব্যবহার করুন এবং একটি সঠিক কাট-আউটের জন্য চিত্রটিকে বড় করতে চিমটি করুন এবং জুম করুন। শুধু আপনার নির্বাচন সূক্ষ্ম-টিউন করুন এবং অবাঞ্ছিত অংশগুলি সরান৷

ধাপ 6- 0,1,2 – – ইত্যাদি লেবেলযুক্ত প্রতিটি স্লটে আলতো চাপুন। আরও আশ্চর্যজনক ছবি আপলোড করুন এবং আপনার প্যাকের জন্য আরও স্টিকার তৈরি করতে ধাপ 4 এবং 5 পুনরাবৃত্তি করুন। একবার আপনি আপনার সৃজনশীল দক্ষতার সাথে সন্তুষ্ট হলে> সেভ স্টিকার প্যাক বিকল্পে আলতো চাপুন, তারপরে হোয়াটসঅ্যাপে স্টিকার প্যাক যোগ করুন বিকল্প।

আপনি অপশনে ট্যাপ করার সাথে সাথেই আপনাকে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে রিডাইরেক্ট করা হবে, যেখানে আপনাকে অ্যাপে নতুন স্টিকার প্যাক যোগ করতে বলা হবে। সংগ্রহে WhatsApp স্টিকার প্যাক যোগ করতে সেভ বোতামে ট্যাপ করে এগিয়ে যান।

আইফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ স্টিকার তৈরি করবেন?

আইফোন ব্যবহারকারীরা শেয়ার করার জন্য কাস্টম স্টিকার তৈরি করতে Bazaart WhatsApp স্টিকার অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন। অ্যাপটি অ্যাপ স্টোরে বিনামূল্যে ইনস্টল করার জন্য উপলব্ধ।

ধাপ 1- আপনার ডিভাইসে Bazaart WhatsApp স্টিকার অ্যাপ ইনস্টল করুন।

ধাপ 2- একটি নতুন ছবি ক্যাপচার করতে বা একটি বিদ্যমান ছবি আপলোড করার জন্য অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং স্টার্ট নিউ বা ওপেন ফটোতে আলতো চাপুন৷

ধাপ 3- চিত্রটিকে পছন্দসই আকার এবং আকারে কাটতে বাজার টুল ব্যবহার করুন৷

Android এবং iOS এর জন্য WhatsApp স্টিকার তৈরি করা শুরু করা

পদক্ষেপ 4- একবার হয়ে গেলে, অনুসরণ করা শেয়ার আইকনে ট্যাপ করুন কিন্তু WhatsApp বিকল্পে৷

ধাপ 5- আপনি চাইলে স্টিকার প্যাকে আপনার নাম দিতে পারেন। এরপরে, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারে স্টিকার স্থানান্তর করতে হোয়াটসঅ্যাপে যোগ করুন বিকল্পে আলতো চাপুন।

আপনি হোয়াটসঅ্যাপের জন্য আরও স্টিকার তৈরি করার পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে পারেন। মেসেঞ্জার খুলুন এবং আপনার বন্ধু এবং পরিবারের সাথে আপনার নতুন WhatsApp স্টিকার শেয়ার করা শুরু করুন!

দ্রষ্টব্য: আইফোন ব্যবহারকারীরা শেয়ার করার জন্য কিছু আশ্চর্যজনক এবং মজাদার স্টিকার তৈরি করার জন্য স্টিকার মেকার স্টুডিও হোয়াটসঅ্যাপ স্টিকার অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন।

ভাবছেন কিভাবে WhatsApp এ কাস্টম স্টিকার পাঠাবেন?

আপনার নতুন যোগ করা WhatsApp স্টিকার প্যাক অ্যাক্সেস করতে, আপনাকে যা করতে হবে তা এখানে:

ধাপ 1- হোয়াটসঅ্যাপ চালু করুন> আপনি যে চ্যাটটিতে স্টিকার পাঠাতে চান সেটি খুলুন।

ধাপ 2- ইমোজি ফেস আইকনে আলতো চাপুন> স্টিকার আইকনে আলতো চাপুন (জিআইএফ আইকনের ঠিক পাশে উপস্থিত)

ধাপ 3- আপনার প্রিয় হোয়াটসঅ্যাপ স্টিকারগুলি ব্রাউজ করুন এবং আপনি যেটিকে পাঠাতে চান তাতে আলতো চাপুন৷

যত তাড়াতাড়ি আপনি পছন্দসই স্টিকার টিপুন, এটি প্রাপকের কাছে স্বয়ংক্রিয়ভাবে পাঠানো হবে। আপনি যখন কাউকে একটি GIF পাঠান তখন আপনি যেমন একটি প্রিভিউ পাবেন না!

আপনার সম্প্রতি ব্যবহৃত স্টিকার শ্রেণীবদ্ধ করা হবে এবং মেনুর প্রথম অংশে প্রদর্শিত হবে।

শেয়ার করার জন্য সুন্দর WhatsApp স্টিকার তৈরি করুন!

আশা করি, হোয়াটসঅ্যাপ শীঘ্রই তাদের বর্তমান সংগ্রহে আরও স্টিকার চালু করবে। ততক্ষণ পর্যন্ত, আপনি হোয়াটসঅ্যাপের জন্য আপনার নিজস্ব ব্যক্তিগতকৃত স্টিকার তৈরি এবং শেয়ার করার মাধ্যমে আপনার চ্যাটিং অভিজ্ঞতা থেকে সর্বাধিক সুবিধা নিতে পারেন।

তাহলে, আপনার নিজের হোয়াটসঅ্যাপ স্টিকার প্যাক তৈরি করতে আপনি কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করেছেন? নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শ দিন!


  1. অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে স্টিকার কীভাবে ব্যবহার করবেন

  2. Android VS iOS এর জন্য WhatsApp:একটি দ্রুত তুলনা

  3. Android 10:নতুন নেভিগেশন অঙ্গভঙ্গি দিয়ে শুরু করা

  4. ওয়েবের জন্য Android মেসেজ দিয়ে শুরু করা