কম্পিউটার

দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়

আইফোনে ভয়েস মেমো অডিও রেকর্ড করার জন্য এবং নিজের ভয়েস বার্তাগুলি ছেড়ে দেওয়ার জন্য একটি দুর্দান্ত অ্যাপ। এটির একটি জটিল ইন্টারফেস রয়েছে এবং আপনি সরাসরি অ্যাপে আপনার অডিও সম্পাদনা এবং ক্লিপ করতে পারেন। তাই, আপনি যদি কোনো কাজ রেকর্ডিংয়ে রাখেন, ভুলবশত তা মুছে ফেলা হতাশাজনক হতে পারে।

মুছে ফেলা আপনার দোষ নাও হতে পারে এবং একটি iPhone আপডেট, একটি রিসেট, বা অন্য অভ্যন্তরীণ সমস্যার ফলে হতে পারে। তবে এটি যেভাবে মুছে ফেলা হয়েছে তা কোন ব্যাপার না, আপনি এখনও আপনার হারিয়ে যাওয়া অডিও ফাইল পুনরুদ্ধার করতে এই পদ্ধতিগুলির মধ্যে অন্তত একটি ব্যবহার করতে পারেন।

দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়

1. সম্প্রতি মুছে ফেলা ফোল্ডার চেক করুন

আপনি প্রথম যে জিনিসটি করতে চান তা হল ভয়েস মেমো অ্যাপের মধ্যে সম্প্রতি মুছে ফেলা ফোল্ডারে ফাইলটি এখনও আপনার আইফোনে আছে কিনা তা পরীক্ষা করুন। এখানেই আপনার অডিও রেকর্ডিংগুলি মুছে ফেলার পরে প্রথমে যায় এবং তারপরে নির্দিষ্ট সংখ্যক দিন পরে স্থায়ীভাবে মুছে ফেলা হবে বা আপনি যদি ভিতরে যান এবং সেগুলি নিজেই মুছুন। যাইহোক, আপনি এই ফোল্ডারের মাধ্যমে তাদের পুনরুদ্ধার করতে পারেন। আপনার ভয়েস মেমো ফিরিয়ে আনতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. মূল রেকর্ডিং পৃষ্ঠা থেকে, উপরের বাম কোণায় বাম তীর আইকনে আলতো চাপুন৷
  1. সম্প্রতি মুছে ফেলা-এ আলতো চাপুন .
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. উপরের ডানদিকের কোণায় সম্পাদনা এ আলতো চাপুন .
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. আপনি কোন রেকর্ডিং(গুলি) পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন, তারপরে পুনরুদ্ধার করুন এ আলতো চাপুন নিচে. এছাড়াও আপনি শুধু সব পুনরুদ্ধার করুন আলতো চাপতে পারেন আপনার সমস্ত মুছে ফেলা ভয়েস মেমো ফিরিয়ে আনতে৷
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়

আপনি যদি আপনার সাম্প্রতিক মুছে ফেলা ফোল্ডার ফাইলগুলি স্থায়ীভাবে মুছে ফেলার জন্য কত সময় নেয় তা পরিবর্তন করতে চাইলে আপনি সেটিংস> ভয়েস মেমোস> মুছে ফেলা সাফ-এ যেতে পারেন। এবং আপনার সময়সীমা চয়ন করুন।

2. iCloud এর মাধ্যমে পুনরুদ্ধার করুন

আপনি যদি আপনার সাম্প্রতিক মুছে ফেলা ফোল্ডারে মুছে ফেলা ফাইলটি দেখতে না পান তবে এর অর্থ এটি স্থায়ীভাবে মুছে ফেলা হয়েছে। কিন্তু পুরোপুরি স্থায়ীভাবে নয়, কারণ আপনি এখনও একটি iCloud ব্যাকআপ থেকে এটি পুনরুদ্ধার করতে সক্ষম হতে পারেন।

আপনি যদি আইক্লাউড ব্যাকআপ তৈরি করেন বা সেগুলি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করেন তবে এটি আপনার জন্য একটি বিকল্প হতে পারে। যাইহোক, এর অর্থ হল আপনাকে আপনার আইফোনটিকে পূর্ববর্তী অবস্থায় পুনরুদ্ধার করতে হবে, যার অর্থ আপনি আপনার আইফোনে আরও সাম্প্রতিক ফাইলগুলি হারাতে পারেন। সুতরাং, এই বিকল্পটি শুধুমাত্র তখনই করা উচিত যদি আপনার মুছে ফেলা ভয়েস মেমোর প্রয়োজন হয়। এটি কিভাবে করতে হয় তা এখানে।

  1. সেটিংস এ যান৷ সাধারণ রিসেট করুন৷ .
  1. সব সামগ্রী এবং সেটিংস মুছুন আলতো চাপুন৷ .
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. পুনঃসূচনা করার পরে, আপনি যখন খোলার স্ক্রীনগুলির মধ্য দিয়ে যাচ্ছেন, তখন অ্যাপস এবং ডেটা স্ক্রীনে থামুন এবং iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন আলতো চাপুন .
  1. আপনি মুছে ফেলা ভয়েস মেমো তৈরি করার সময় আপনার আইফোনে যে অ্যাপল আইডিটি ছিল সেই একই অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করুন৷
  1. আপনি ভয়েস মেমো মুছে ফেলার আগে একটি তারিখে সম্পন্ন একটি iCloud ব্যাকআপ চয়ন করুন৷
  1. আপনার iPhone ব্যাক আপ হয়ে গেলে, আপনি ভয়েস মেমো অ্যাপে যেতে পারেন এবং দেখতে পারেন যে রেকর্ডিং পুনরুদ্ধার করা হয়েছে কিনা।

আপনার যদি iCloud ব্যাকআপ থাকে তবে এই রুটটি আপনার মুছে ফেলা ভয়েস মেমো চালু করার সম্ভাবনা রয়েছে৷ যদি না হয়, বা আপনি আপনার আইফোন রিসেট করার ঝামেলার মধ্য দিয়ে যেতে চান না, আপনার রেকর্ডিং পুনরুদ্ধার করার বিকল্পগুলি এখনও রয়েছে।

3. iTunes এ একটি সিঙ্ক করা ডিভাইসের মাধ্যমে পুনরুদ্ধার করুন

আপনার ভয়েস মেমো ফেরত পাওয়ার আরেকটি বিকল্প হল আপনার পিসি বা ম্যাকের মতো অন্য ডিভাইসে আইটিউনসের মাধ্যমে এটি খুঁজে পাওয়া। শুধু নিশ্চিত করুন যে আপনি এই ডিভাইসে আইটিউনস ডাউনলোড করেছেন এবং আপনার আইফোন এতে সিঙ্ক হয়েছে। তারপরে আপনি পুনরুদ্ধারের জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

  1. একটি USB কেবল দিয়ে আপনার কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করুন।
  1. উপরের বাম কোণে আইফোন আইকনে ক্লিক করুন।
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. সঙ্গীত নির্বাচন করুন সাইডবারে।
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. ভয়েস মেমো নির্বাচন করুন প্লেলিস্টের অধীনে . আপনি যদি আগে আপনার ভয়েস মেমোগুলি iTunes-এ সিঙ্ক করে থাকেন, তাহলে মুছে ফেলা ফাইলটি এখানে থাকতে পারে। স্ক্রিনের নীচে, সিঙ্ক ক্লিক করুন৷ বোতাম
দুর্ঘটনাক্রমে iPhone এ একটি ভয়েস মেমো মুছে গেছে? পুনরুদ্ধার করার 4টি উপায়
  1. আপনার আইফোনে ফিরে যান এবং আপনার আইফোনে ফাইলটি সিঙ্ক হয়েছে কিনা তা দেখতে ভয়েস মেমোস অ্যাপটি দেখুন।

আপনি যদি আপনার আইফোনে অন্য উপায়ে একটি ভয়েস মেমো পুনরুদ্ধার করতে চান তবে আপনি একই পদ্ধতি ব্যবহার করে এটি করার জন্য একটি তৃতীয় পক্ষের পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন।

4. একটি পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করুন

আইফোনের জন্য অনেক পুনরুদ্ধার সফ্টওয়্যার রয়েছে যা আপনাকে মুছে ফেলা ফাইলগুলি অ্যাক্সেস করতে দেয়। এই পদ্ধতির মাধ্যমে আপনার ফাইলগুলিতে যাওয়া সহজ, তবে আপনাকে প্রথমে সফ্টওয়্যারের জন্য অর্থ প্রদান করতে হতে পারে।

আপনি সেইভাবে আপনার ভয়েস মেমো পুনরুদ্ধার করতে iTunes এর সাথে পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিগুলি ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে USB এর মাধ্যমে আপনার কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করতে হবে। যেহেতু আপনি শুধুমাত্র একটি ভয়েস মেমো পুনরুদ্ধার করতে এটি ব্যবহার করবেন, আপনি শুধুমাত্র একটি বিনামূল্যের প্রোগ্রাম বা সংস্করণ ব্যবহার করতে পারেন।

স্টেলার ডেটা রিকভারি এটির জন্য একটি দুর্দান্ত সফ্টওয়্যার যা হয় একটি বিনামূল্যের সংস্করণ বা আপনি কিনতে পারেন এমন একটি অফার করে৷ আপনি যদি ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তবে আপনাকে শুধুমাত্র সফ্টওয়্যারটির বিনামূল্যে সংস্করণ ডাউনলোড করতে হবে।

আরেকটি পুনরুদ্ধার সফ্টওয়্যার যা আপনি ব্যবহার করতে পারেন তা হল iMyFone D-Back। এটি একটি বিনামূল্যে ডাউনলোডও অফার করে যেখানে আপনি আপনার আইফোন থেকে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন। এই পদ্ধতিটি আপনার আইফোন পুনরুদ্ধার না করেই হারিয়ে যাওয়া ভয়েস মেমোগুলি পুনরুদ্ধার করার একটি নির্বোধ উপায়৷

ভয়েস মেমো পুনরুদ্ধার করা হচ্ছে

এই পদ্ধতিগুলির মধ্যে একটির সাহায্যে, আপনি ভুলবশত মুছে ফেলা ভয়েস মেমোগুলি ফেরত পেতে সক্ষম হবেন যা আপনি চান। মনে রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি কতক্ষণ আগে রেকর্ডিংটি মুছে ফেলেছেন, যতই এটি মুছে ফেলা হয়েছে, ততই আপনার এটি পুনরুদ্ধার করার সম্ভাবনা কম। সুতরাং, যদি আপনি একটি ভয়েস মেমো মুছে দেন আপনি বুঝতে পারেন যে আপনি চান, যত তাড়াতাড়ি সম্ভব এটি পুনরুদ্ধার করতে ভুলবেন না।

আপনি নিয়মিত আপনার iPhone ডেটা ব্যাক আপ করে পুনরুদ্ধারের সম্ভাবনা বাড়াতে পারেন। এটি নিশ্চিত করবে যে অতীতের ফাইলগুলি কোনও আকারে উপলব্ধ রয়েছে, তাই আপনাকে আবার মুছে ফেলা ফাইলগুলি হারানোর বিষয়ে চিন্তা করতে হবে না।


  1. আইফোনে মুছে ফেলা স্ন্যাপচ্যাট বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে দুর্ঘটনাক্রমে মুছে ফেলা বিবাহের ফটোগুলি পুনরুদ্ধার করবেন

  3. মুছে ফেলা ফেসবুক ফটো পুনরুদ্ধার করার 4 উপায়

  4. আইফোনে মুছে ফেলা পাঠ্যগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন