কম্পিউটার

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

iOS আইফোনে পাঠ্য বার্তার উত্তরগুলি স্বয়ংক্রিয় করার জন্য নেটিভ উপায় সরবরাহ করে না। এটিতে আপনাকে সাহায্য করার জন্য আপনি অ্যাপ স্টোরে কোনও তৃতীয় পক্ষের অ্যাপও পাবেন না।

কিন্তু এমন ঘটনা ঘটবে যখন আপনি বার্তার উত্তর দিতে বিরক্ত করতে চান না। তারপরে আপনি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট উত্তর পাঠাতে আইফোনের ডু নট ডিস্টার্ব ফিচারে এই সমাধান ব্যবহার করতে পারেন।

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

নীচে, আপনি আপনার iPhone এ বিরক্ত করবেন না দিয়ে স্বয়ংক্রিয় পাঠ্য উত্তর সেট আপ করতে আপনি কী করতে পারেন তা শিখবেন৷

স্বয়ংক্রিয় পাঠ্য উত্তরের সমাধান:গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না ব্যবহার করুন

ডোন্ট ডিস্টার্ব হল একটি নেটিভ iOS বৈশিষ্ট্য যা ইনকামিং কল, টেক্সট অ্যালার্ট এবং অ্যাপের বিজ্ঞপ্তিগুলিকে ব্লক করে। আপনি এটি ম্যানুয়ালি সক্রিয় করতে পারেন বা সময়সূচীতে ট্রিগার করার জন্য এটি সেট আপ করতে পারেন। আপনি এখানে iOS-এ বিরক্ত করবেন না কীভাবে সেট আপ করবেন তা শিখতে পারেন।

তবে এই ক্ষেত্রে, আমরা ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না নামে একটি উপ-বৈশিষ্ট্য ব্যবহার করব .

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না একটি স্বয়ংক্রিয় টেক্সট উত্তর সহ বার্তাগুলির প্রতিক্রিয়া জানাতে পারে। ডিফল্ট বার্তাটি পড়ে:

“ড্রাইভিং চালু থাকা অবস্থায় আমি বিরক্ত না করে গাড়ি চালাচ্ছি। আমি যেখানে যাচ্ছি তখন আমি আপনার বার্তা দেখতে পাব।"

আপনি যেকোন কিছুতে এটি কাস্টমাইজ করতে পারেন এবং ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না ব্যবহার করার জন্য আপনাকে ড্রাইভিং করতে হবে না। নিখুঁত শোনাচ্ছে, তাই না? তবে কয়েকটি সতর্কতা রয়েছে যা আপনাকে অবশ্যই মনে রাখতে হবে:

  • রিসিভার নির্দেশাবলী সহ একটি মাধ্যমিক বার্তাও পান যেটি তিনি গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না ওভাররাইড করতে ব্যবহার করতে পারেন৷
  • ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না এটিও বিরক্ত করবে না। আপনার বিরক্ত করবেন না সেটিংসের উপর নির্ভর করে, এটি সক্রিয় থাকা অবস্থায় আপনি ইনকামিং কল বা অ্যাপ বিজ্ঞপ্তিগুলি নাও পেতে পারেন৷

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না সহ স্বয়ংক্রিয় পাঠ্য উত্তর সেট আপ করুন

সেটিংস এ যান৷> বিরক্ত করবেন না এবং নিচে স্ক্রোল করুন ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না অধ্যায়.

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

আপনি তিনটি বিকল্প দেখতে হবে. আপনি যেভাবে চান সেভাবে কাজ করার জন্য আপনাকে তাদের প্রত্যেককে কনফিগার করতে হবে।

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না – সক্রিয় করুন

আপনি যখন গাড়ি চালাচ্ছেন না তখন স্বয়ংক্রিয় টেক্সট উত্তর পাঠাতে চান, তাই ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না সেট আপ করুন যাতে আপনি এটি ম্যানুয়ালি সক্রিয় করতে পারেন। এটি করতে, সক্রিয় করুন আলতো চাপুন৷ . প্রদর্শিত বিকল্পগুলির তালিকা থেকে, ম্যানুয়ালি বেছে নিন .

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না – স্বয়ংক্রিয়ভাবে উত্তর দিন

আপনি কাকে আপনার iPhone স্বয়ংক্রিয়ভাবে উত্তর দিতে চান তা নির্বাচন করে চালিয়ে যেতে হবে। স্বতঃ-উত্তর নির্বাচন করুন এবং সাম্প্রতিক এর মধ্যে বেছে নিন , পছন্দসই৷ , এবং সমস্ত পরিচিতি .

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

দ্রষ্টব্য: আপনি যদি সাম্প্রতিক নির্বাচন করেন , আপনার iPhone স্বয়ংক্রিয়ভাবে উত্তর দেবে যাকে আপনি আগের 48 ঘন্টার মধ্যে বার্তা পাঠিয়েছেন।

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না – স্বতঃ-উত্তর

উত্তর ড্রাইভ করার সময় আপনি ডিফল্ট ডু না ডিস্টার্ব কাস্টমাইজ করতে পারেন। স্বতঃ-উত্তর আলতো চাপুন , এবং তারপর এটি সম্পাদনা বা প্রতিস্থাপন করুন। আপনি এটিকে যতটা বর্ণনামূলক করতে চান তা করতে পারেন এবং আপনি ইমোজি দিয়েও এটিকে মশলাদার করতে পারেন!

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

নিয়ন্ত্রণ কেন্দ্রে গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না নিয়ন্ত্রণ কেন্দ্রের মধ্যে নিয়ন্ত্রণ হল ম্যানুয়ালি সক্রিয় করার দ্রুততম উপায়। যাইহোক, আপনি এটি সেখানে পাবেন না যদি না আপনি এটিকে প্রথমে কন্ট্রোল সেন্টারে যোগ করেন।

1. সেটিংস খুলুন৷ আপনার iPhone এ অ্যাপ এবং নিয়ন্ত্রণ কেন্দ্র নির্বাচন করুন .

2. আরো নিয়ন্ত্রণে নিচে স্ক্রোল করুন বিভাগ এবং যোগ করুন ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না .

3. ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না এর পাশের হ্যান্ডেলটি ব্যবহার করুন৷ কন্ট্রোলটি তালিকার উপরে বা নিচে টেনে আনতে। কন্ট্রোল সেন্টার এটিকে একই অবস্থানে রাখবে।

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না দিয়ে কীভাবে স্বয়ংক্রিয় উত্তর পাঠাবেন

আপনি এখন প্রস্তুত এবং আইফোনে স্বয়ংক্রিয় উত্তর পাঠাতে প্রস্তুত৷ নিয়ন্ত্রণ কেন্দ্র আনুন স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করে। আপনি টাচ আইডি সহ একটি আইফোন ব্যবহার করলে, হোম -এ ডাবল-ক্লিক করুন৷ পরিবর্তে বোতাম। তারপরে, গাড়ির আকৃতির ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না আলতো চাপুন কার্যকারিতা সক্রিয় করতে নিয়ন্ত্রণ করুন।

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

ড্রাইভিং সক্রিয় থাকাকালীন বিরক্ত করবেন না এর মাধ্যমে, আপনার আইফোন স্বয়ংক্রিয়ভাবে একটি স্বয়ংক্রিয় উত্তর সহ পাঠ্য বার্তাগুলির উত্তর দেওয়া শুরু করে। আপনি কোনো লক স্ক্রিন বিজ্ঞপ্তি পাবেন না, তবে আপনি যখনই চান iPhone-এর বিজ্ঞপ্তি কেন্দ্রে নিয়ে এসে সেগুলি দেখতে পারেন৷

নীচের স্ক্রিনশটে দেখানো হিসাবে আপনার iPhone অন্য একটি বার্তার সাথে অনুসরণ করবে। যদি প্রাপক জরুরি পাঠ্যের সাথে উত্তর দেয় , আপনি পরবর্তী বার্তাগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি পেতে থাকবেন৷

আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় পাঠ্য বার্তার উত্তর সেটআপ করবেন

স্বয়ংক্রিয় পাঠ্য উত্তরগুলি অক্ষম করতে, কেবল নিয়ন্ত্রণ কেন্দ্রটি আবার আনুন এবং ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না অক্ষম করুন নিয়ন্ত্রণ এটি স্বয়ংক্রিয়ভাবে বিরক্ত করবেন না অক্ষম করা উচিত।

এখন এটি একটি নিফটি ওয়ার্কঅ্যারাউন্ড

ড্রাইভিং করার সময় ডোন্ট ডিস্টার্ব দিয়ে স্বয়ংক্রিয় উত্তর পাঠানো নিখুঁত নয়, তবে এটি আপনাকে আপাতত সাহায্য করবে। আশা করি, অ্যাপল ভবিষ্যতের আইওএস পুনরাবৃত্তিতে একটি ডেডিকেটেড স্বয়ংক্রিয় পাঠ্য উত্তর দেওয়ার বৈশিষ্ট্য যুক্ত করবে।

উপরের নির্দেশাবলী অনুসরণ করার সময় আপনি যদি কোনো সমস্যায় পড়েন, তাহলে iPhone এ বিরক্ত করবেন না ঠিক করতে আপনাকে কী করতে হবে তা জানুন।


  1. কীভাবে আপনার আইফোনে পাঠ্য বার্তা পাঠানোর সময়সূচী করবেন

  2. কিভাবে iPhone থেকে টেক্সট মেসেজ বা iMessages প্রিন্ট করবেন

  3. আইফোনে একটি পাঠ্য বার্তাকে অপঠিত হিসাবে কীভাবে চিহ্নিত করবেন

  4. কিভাবে আইফোন টেক্সট মেসেজ সাউন্ড পরিবর্তন করবেন