কম্পিউটার

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

আইফোনের ইন্টারফেসে সরলতার পরিমাণের সাথে, ক্যামেরা দিয়ে একটি ছবি বা ভিডিও তোলা বেশ সহজ। তবে, অনেক অতিরিক্ত বিকল্প এবং আইফোন ক্যামেরা সেটিংস রয়েছে যা আপনি আপনার ছবিগুলিকে উন্নত করতে ব্যবহার করতে পারেন৷

আইফোনের ক্যামেরাটি বেশ পরিশীলিত, এবং আপনি ক্যামেরা অ্যাপের মধ্যে উপলব্ধ সমস্ত সেটিংস লক্ষ্য করেছেন। একবার আপনি যা করতে পারেন তার সমস্ত কিছু সম্পর্কে ধারণা পেয়ে গেলে, উচ্চ মানের ফটো তোলা খুব সম্ভব। অনেক লোক আইফোনকে প্রথাগত ডিজিটাল ক্যামেরার চেয়ে ফটোগ্রাফি করতে পছন্দ করে, কারণ এটির ব্যবহার সহজ এবং উপলব্ধ সেটিংসের সংখ্যা।

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

আপনি সরাসরি আপনার iPhone থেকে মৌলিক ফটো সংশোধন করতে সক্ষম। যদি আপনার কাছে ব্যয়বহুল ক্যামেরা বা ফটো এডিটিং সফ্টওয়্যারের জন্য অর্থ না থাকে, তবুও আপনি মানসম্পন্ন ছবি তুলতে চান, আইফোন ক্যামেরার ইনস এবং আউটগুলি জানতে এবং ফটো সেটিংস আপনাকে অনুমতি দেবে।

আইফোন ক্যামেরার ফটো ও ভিডিও তোলার সেটিংস

আপনি ক্যামেরা অ্যাপ খুললে, আপনাকে সরাসরি ফটো অপশনে নিয়ে আসা হবে। এটি ছাড়া, আরও পাঁচটি উপায়ে আপনি ফটো বা ভিডিও তুলতে পারেন:টাইম-ল্যাপস, স্লো-মো, ভিডিও, স্কোয়ার , এবং প্যানো . আপনার স্ক্রিনের নীচে এটিতে ট্যাপ করে আপনি কোনটি শুটিং করতে চান তা নির্বাচন করতে পারেন।

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

টাইম-ল্যাপস সেটিং আপনাকে একটি ভিডিও নিতে দেয় এবং তারপরে, এটি স্বয়ংক্রিয়ভাবে দ্রুত হয়ে যাবে। Slo-mo, অবশ্যই, ঠিক বিপরীত করে। তারপরে রিয়েল-টাইম ভিডিও নেওয়ার জন্য নিয়মিত ভিডিও বিকল্প রয়েছে।

এরপরে, নিয়মিত ছবির বিকল্পের পরে, স্কোয়ার রয়েছে, যা আপনাকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করার জন্য আদর্শ বর্গাকার আকৃতির ছবি তুলতে দেয়। অবশেষে, প্যানো আছে, প্যানোরামার জন্য সংক্ষিপ্ত। এটি আপনাকে একটি বৃহত্তর এলাকার ছবি তুলতে দেয়, যেমন একটি ল্যান্ডস্কেপ৷

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

এছাড়াও আপনি ক্যামেরার ভিতরে তীর দেখানো নীচের ডান কোণায় আইকনে ট্যাপ করে সামনে বা পিছনের ক্যামেরায় ফ্লিপ করতে পারেন।

এই ক্যামেরা বিকল্পগুলির মধ্যে, আপনি কীভাবে ছবি তুলতে চান তার জন্য আপনার আরও আইফোন ক্যামেরা সেটিংস রয়েছে। এগুলি হল ফ্ল্যাশ, এইচডিআর বা টাইমারের মতো বিকল্প৷

কিভাবে আইফোন ক্যামেরা সেটিংস পরিবর্তন করবেন

একটি ছবি তোলার সময়, আপনি পর্দার শীর্ষে দেখতে পাবেন একাধিক ভিন্ন আইকন রয়েছে। এইগুলি হল সেটিংস যা আপনি পরিবর্তন করতে পারেন এবং আপনার পছন্দসই ছবি পেতে সাহায্য করতে পারেন৷

বাম দিক থেকে প্রথম সেটিং হল ফ্ল্যাশ। আপনি তিনটি উপায়ে ফ্ল্যাশ সেট করতে পারেন:স্বয়ংক্রিয়, চালু৷ , অথবা বন্ধ . চালু এবং বন্ধ স্ব-ব্যাখ্যামূলক, কিন্তু স্বয়ংক্রিয় সেটিং আইফোনকে কখন ফ্ল্যাশ চালু বা বন্ধ করতে হবে তা নির্ধারণ করতে অনুমতি দেবে এটি কতটা অন্ধকার তার উপর নির্ভর করে।

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

এর পাশে রয়েছে HDR, যা আপনার ফটোর বৈসাদৃশ্যকে অপ্টিমাইজ করে। আপনার ছবি বিশেষভাবে উজ্জ্বল পরিবেশে তোলা হলে এটি কার্যকর। এখানে বিকল্পগুলি ফ্ল্যাশের মতোই, তাই আপনি চয়ন করতে পারেন যে আপনার আইফোনটি HDR ব্যবহার করার জন্য স্বয়ংক্রিয়ভাবে পরিস্থিতি সনাক্ত করে কিনা বা আপনি এটি চালু বা বন্ধ করতে পারেন।

মাঝের আইকনটি ক্যামেরার লাইভ মোড বিকল্পের জন্য। এটি চালু হলে, ক্যামেরাটি শুধুমাত্র আপনার ছবিই ধারণ করবে না কিন্তু ছবি তোলার আগে এবং পরে 1.5 সেকেন্ডও ক্যাপচার করবে, তাই আপনি মূলত একটি ছোট চলমান ছবি পাবেন।

তারপর টাইমার আছে। আপনার কাছে একটি ছবি তোলার আগে কাউন্টডাউন হওয়ার বিকল্প আছে, হয় 3 সেকেন্ড বা 10 সেকেন্ড।

অবশেষে, ফিল্টার আছে. আপনি আরও স্টাইলাইজড কিছু তৈরি করতে আপনার তোলা ছবির রঙ এবং আলোর প্রভাব পরিবর্তন করতে একাধিক ভিন্ন থেকে বেছে নিতে পারেন।

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

আপনি ক্যামেরার ফোকাস এবং আলো নিয়েও খেলতে পারেন। ক্যামেরার ভিউয়ের ভিতরে ট্যাপ করে আপনি এটিকে একটি নির্দিষ্ট বস্তুতে ফোকাস করতে পারেন। যাইহোক, কিছু দূরত্বে, কোনো কিছু খুব দূরে বা খুব কাছাকাছি হলে আপনি তাতে ফোকাস করতে পারবেন না।

আপনি যখন এটি করবেন, আপনি যেখানে ট্যাপ করেছেন সেখানে একটি কমলা বর্গক্ষেত্র পপ আপ হবে। এটি ছাড়াও, এটি একটি সূর্যের আইকন, এবং ক্যামেরার আলোর পরিমাণ পরিবর্তন করতে আপনি এই আইকনটিকে উপরে বা নিচে স্লাইড করতে পারেন৷

প্রাথমিক ফটো এবং ভিডিও সম্পাদনা সেটিংস

শুধু আপনার iPhone ক্যামেরার ভিডিও এবং ফটো সেটিংস ছাড়াও, আপনি আপনার ফটো এডিট করতে পারেন। একবার আপনি একটি ফটো তুললে, আপনি এটিকে আপনার ফটো-এ খুঁজে পেতে পারেন৷ অ্যাপ আপনার সম্পাদনা দেখতে হবে৷ উপরের ডানদিকের কোণায় বিকল্প, এবং এটিকে আলতো চাপলে আপনি সম্পাদনা পর্দায় নিয়ে আসবেন।

এখানে উপরের ডানদিকের কোণায় একটি ওয়ান্ড আইকন রয়েছে যা আপনি নিজে নিজে জিনিসগুলি সম্পাদনা করতে না চাইলে দ্রুত আপনার ফটো উন্নত করবে৷ তবুও যদি আপনি তা করেন তবে আপনি স্ক্রিনের নীচে আপনার সম্পাদনার বিকল্পগুলি দেখতে পাবেন।

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

প্রথমে ক্রপ/রোটেট আছে বিকল্প এটির সাহায্যে, আপনি আপনার ফটো ঘোরাতে বা ম্যানুয়ালি বা ডানদিকে আইকন সহ একটি আকার অনুপাত চয়ন করে ক্রপ করতে পারেন৷ ক্রপ/রোটেট করার পরে দ্বিতীয় আইকন হল ফিল্টার, যা আপনাকে আপনার ছবিকে একটি পূর্ব-নির্মিত ফিল্টারে সেট করতে দেয়।

ফিল্টারগুলির পরে, তৃতীয় আইকনটি আপনাকে আরও বিস্তারিতভাবে আপনার ফটো সম্পাদনা করার জন্য অনেকগুলি বিকল্প সরবরাহ করে। এটি আপনাকে আলো, রঙ, দেয় এবং কালো ও সাদা আপনার ফটো দেখতে কেমন তা নিয়ে আপনি খুশি না হওয়া পর্যন্ত সেটিংস পরিবর্তন করতে হবে। এই প্রতিটি আইফোন ক্যামেরা সেটিংসের সাথে আপনি খেলতে পারেন এমন প্রভাবগুলির একটি ড্রপডাউন তালিকা রয়েছে৷

আপনার iPhone ক্যামেরা সেটিংস ব্যাখ্যা করা হয়েছে

আপনার সম্পাদিত ফটো যেভাবে প্রকাশিত হয়েছে তা নিয়ে আপনি যদি কখনও অসন্তুষ্ট হন তবে আপনি সর্বদা প্রত্যাবর্তন করুন ট্যাপ করতে পারেন আপনার ছবিতে করা সমস্ত সম্পাদনাগুলি সরাতে বোতাম।

যতদূর ভিডিওগুলি যায়, আপনি আপনার ক্লিপগুলিকে ছাঁটাই করতে একই সম্পাদনা বোতামে ট্যাপ করতে পারেন যতক্ষণ না আপনার কাছে আপনার পছন্দের ক্লিপের অংশটি না পাওয়া পর্যন্ত সাইডবারগুলি টেনে নিয়ে যেতে পারেন৷ একবার আপনি এটি সংরক্ষণ করলে, আপনি এটিকে একটি নতুন ক্লিপ হিসাবে সংরক্ষণ করতেও বেছে নিতে পারেন যাতে আপনি সম্পূর্ণ ভিডিওটি হারাতে না পারেন।


  1. কিভাবে আপনার iPhone দিয়ে পেশাদার ছবি তুলবেন

  2. iPhone ক্যামেরা ভিডিও সেটিংস এবং বিকল্পগুলি অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

  3. কিভাবে আপনার আইফোনের সাথে Nikon D3400 সংযোগ করবেন

  4. 6 Safari গোপনীয়তা সেটিংস আপনাকে অবশ্যই আপনার iPhone এ চেক করতে হবে