কম্পিউটার

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

আইফোন স্মার্টফোনে বিপ্লব ঘটাতে পারে, কিন্তু এটির আইফোন ওএস ছাড়া এটি একটি আবর্জনা ছাড়া কিছুই হতো না। আজকে সহজভাবে iOS নামে পরিচিত, এই মোবাইল অপারেটিং সিস্টেমটি Macs এবং MacBooks বাদে সমস্ত Apple হার্ডওয়্যারে চলে৷

এমনকি এটি পরিবর্তনের জন্য সেট করা হতে পারে, যেহেতু অ্যাপলের ঐতিহ্যবাহী কম্পিউটারগুলি আইফোন এবং আইপ্যাডে পাওয়া একই হার্ডওয়্যারে স্থানান্তরিত হয়। এটি ম্যাকওএস এবং আইওএস-এর মধ্যে লাইনকে আরও অস্পষ্ট করার প্রতিশ্রুতি দেয়৷

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

অ্যাপল বার্ষিক একটি প্রধান iOS আপডেট প্রদান করে এবং এটি প্রথম চালু হওয়ার পর থেকে সিস্টেমটি আমূল পরিবর্তন হয়েছে। নীচে আমরা যা মনে করি তা আজ পর্যন্ত সেরা iOS অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলি গঠন করে৷ iOS বাড়ার সাথে সাথে আমরা এই নিবন্ধটি পর্যায়ক্রমে আপডেট করব, তাই আবার চেক করতে ভুলবেন না।

সর্বকালের সেরা iOS বৈশিষ্ট্যগুলি

একটি "বৈশিষ্ট্য" বলতে বোঝায় অপারেটিং সিস্টেমে বেক করা কিছু, যা সিস্টেমের অংশ হিসাবে সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যারের সাথে উপলব্ধ। iOS এক দশকেরও বেশি সময় ধরে একটি ধ্রুবক গতিতে বৈশিষ্ট্য যুক্ত করছে, যা সেরাগুলি বেছে নেওয়া বরং কঠিন করে তোলে।

তবুও, iOS-এ এই পাঁচটি সংযোজন উল্লেখযোগ্য গেম পরিবর্তনকারী ছিল এবং দেখায় কেন এটি প্রায়শই প্রতিযোগিতার চেয়ে গুণগতভাবে ভাল।

ফাইল এক্সপ্লোরার এবং বাহ্যিক স্টোরেজ

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

অ্যাপল প্রাথমিকভাবে ব্যবহারকারীদের আইওএস-এ ফাইল সিস্টেমে অ্যাক্সেস দেওয়ার বিষয়ে বেশ উদ্বেগজনক ছিল। অ্যাপস এবং অপারেটিং সিস্টেম নিজেই ব্যবহারকারীদের কাছ থেকে ডেটা স্টোরেজের অভ্যন্তরীণ কাজগুলি সাবধানে লুকিয়ে রেখেছে। এটি হতে পারে কারণ অ্যাপল তাদের ম্যাকওএস ডিভাইসগুলি কিনেছেন এমন প্রযুক্তিগতভাবে সচেতন ব্যবহারকারীদের লক্ষ্য করেনি, তবে সাধারণ জনগণ যাদের জন্য iOS ডিভাইসটি কেবল কাজ করতে হয়েছিল।

যাইহোক, সময়ের সাথে সাথে, স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি হয়ে উঠেছে শুধু কম্পিউটার যা অনেক মানুষ ব্যবহার করে। হার্ডওয়্যারটিও দ্রুতগতিতে আরও শক্তিশালী হয়ে উঠেছে। তাই কৃত্রিম সফ্টওয়্যার সীমাবদ্ধতা কম এবং কম অর্থে তোলে. এখন, আধুনিক iOS-এ যথাযথ ব্যবহারকারী-উন্মুক্ত ফাইল এক্সপ্লোরার অ্যাপ্লিকেশন রয়েছে এবং এটি ফ্ল্যাশ ড্রাইভ এবং USB হার্ড ড্রাইভের মতো বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলিকে সমর্থন করে।

এইভাবে, এক ধাক্কায়, অ্যাপল আইওএসকে একটি মোবাইল ওএস থেকে এমন একটিতে রূপান্তরিত করেছে যা প্রাথমিক কম্পিউটার অপারেটিং সিস্টেম হিসাবে গুরুত্ব সহকারে নেওয়া উচিত৷

এটি বিশেষ করে গুরুত্বপূর্ণ যেহেতু iOS ডিভাইসগুলি আজ পর্যন্ত বাহ্যিক স্টোরেজ স্পেস প্রসারিত করার কোনও উপায় দেয়নি, যা প্রতিযোগিতার তুলনায় সর্বদা একটি উল্লেখযোগ্য কালো চিহ্ন।

MFi এবং গেমপ্যাড সমর্থন

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

আপনি কি জানেন যে একবার একটি অ্যাপল গেমস কনসোল ছিল? পিপিন একটি হতাশাজনক ব্যর্থতা ছিল এবং সেই সময়ে অ্যাপল একদিন সেরা গেমিং প্ল্যাটফর্মগুলির একটি সরবরাহ করবে বলে পরামর্শ দেওয়া হাস্যকর ছিল।

তবুও আজ আইওএস তর্কযোগ্যভাবে সবার সেরা মোবাইল গেমিং ওএস। অ্যাপল আর্কেড এবং শক্তিশালী গ্রাফিক্স হার্ডওয়্যার এবং ডেভেলপারদের জন্য API-এর মতো উচ্চতর প্রিমিয়াম গেমিং পরিষেবাগুলির সাথে, iOS গেমিং শুধুমাত্র হালকা বিনোদনের চেয়েও বেশি কিছু।

এর একটি মূল অংশ হল অ্যাপল কীভাবে মোবাইল গেমপ্যাড সামঞ্জস্যের সমস্যার সমাধান করেছে। অ্যান্ড্রয়েডে, বেশ কয়েকটি প্রতিযোগিতামূলক গেমপ্যাড মান রয়েছে। গেমগুলিকে বিশেষভাবে সমর্থন করার জন্য লিখতে হবে। এটি প্রায় পেতে, অ্যাপল এমএফআই (আইওএসের জন্য তৈরি) স্ট্যান্ডার্ড তৈরি করেছে। এই স্ট্যান্ডার্ড মেনে চলার জন্য তৈরি করা যেকোনো কন্ট্রোলার সেই স্ট্যান্ডার্ডকে সমর্থন করে এমন যেকোনো গেমের সাথে কাজ করবে।

ফলাফল যে কোনো মোবাইল ওএসের সেরা গেমপ্যাড সমর্থন। সম্প্রতি অ্যাপল PS4 এবং Xbox One কন্ট্রোলারের জন্য OS-স্তরের সমর্থন প্রদান করেছে। কার্যকরভাবে প্রতিটি আইফোন, আইপ্যাড, এবং অ্যাপল টিভিকে একটি গুরুতর গেম কনসোলে পরিণত করা।

সিরি

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

Siri AI ভয়েস সহকারী অ্যাপল 4S দিয়ে আত্মপ্রকাশ করেছে এবং এখন প্রতিটি আধুনিক Apple ডিভাইসে বেক করা হয়েছে। সেই সময়ে সিরিকে খাঁটি বিজ্ঞান কল্পকাহিনীর মতো মনে হয়েছিল। অ্যাপল কীভাবে ভয়েস সহকারীকে সঠিকভাবে করতে হয় তা খুঁজে বের করেছিল এবং অন্য কেউ এমনকি কাছাকাছি ছিল না।

আজ, Google-এর পছন্দগুলি প্রযুক্তিগত স্তরে Siri-কে ছাড়িয়ে গেছে, কিন্তু Apple-এর বন্ধ হার্ডওয়্যার ইকোসিস্টেম এবং iOS-এর সাথে Siri-এর নিম্ন-স্তরের একীকরণের জন্য ধন্যবাদ, এখনও এমন কিছুই নেই যা প্রতিদিনের ক্রিয়াকলাপে ভাল কাজ করে৷

অ্যাপ্লিকেশানগুলি খোলা থেকে বা সিরি-সামঞ্জস্যপূর্ণ প্রথম এবং তৃতীয়-পক্ষের অ্যাপগুলির সাথে কাজ করা থেকে, আপনার ভয়েস ছাড়া আর কিছুই ব্যবহার করে আপনার iDevice পরিচালনা করা সম্পূর্ণরূপে কার্যকর। ব্লুটুথ চালু এবং বন্ধ করার মতো সিস্টেম-স্তরের ক্রিয়াকলাপগুলি সম্পাদন করাও সম্ভব।

সিরি একটি সত্যিকারের দরকারী iOS বৈশিষ্ট্য যা মানব-মেশিন ইন্টারফেস শিল্পকে নাটকীয়ভাবে পরিবর্তন করেছে। তাই এটি অবশ্যই সর্বকালের সেরা তালিকায় থাকার যোগ্য।

আরকিট

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

কম্পিউটিং জগতে অগমেন্টেড রিয়েলিটি (এআর) এর উজ্জ্বল ভবিষ্যত রয়েছে। যদিও VR একটি দুর্দান্ত বিচ্ছিন্ন অভিজ্ঞতা প্রদান করে, AR এর সমস্ত কম্পিউটার ইন্টারফেস প্রতিস্থাপন করার সম্ভাবনা রয়েছে। এমন একটি ভবিষ্যৎ কল্পনা করুন যেখানে আপনার কোনো স্ক্রীনের প্রয়োজন নেই, শুধুমাত্র ডিজিটাল প্রজেকশনগুলি বাস্তব বিশ্বের স্থানের সাথে মিশে গেছে।

ARKit হল একটি OS-স্তরের API (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) যা যেকোনও iOS ডেভেলপারকে অঞ্চলের সাথে আসা কঠিন গাণিতিক সমস্যার সমাধান না করেই AR অ্যাপ তৈরি করতে দেয়।

গুগল তাদের প্রজেক্ট ট্যাঙ্গো ফোনে কয়েক বছর ধরে কাজ করছিল যখন ARKit প্রকাশিত হয়েছিল। Google সলিউশন তার উন্নত AR কাজ করার জন্য অসংখ্য বিশেষ সেন্সর এবং হার্ডওয়্যার বৈশিষ্ট্য ব্যবহার করেছে। ARKit ঝাঁপিয়ে পড়ে এবং প্রত্যেকের কাছে ইতিমধ্যেই iOS ডিভাইসে বিদ্যমান হার্ডওয়্যার ছাড়া কিছুই ব্যবহার না করে মূলত একই কাজ করেছে।

এটি iOS-এর অন্যতম সেরা বৈশিষ্ট্য কারণ এটি একটি আকর্ষণীয় ভবিষ্যতের পথ তৈরি করছে। সর্বোপরি, অ্যাপল একটি এআর হেডসেটে কাজ করছে বলে গুজব রয়েছে, যা নিঃসন্দেহে আরকিট প্রযুক্তির শেষ লক্ষ্য। এরই মধ্যে, আমরা iOS ডিভাইসে সত্যিকারের পরবর্তী প্রজন্মের AR অ্যাপ উপভোগ করতে পারি যা একটি বিনামূল্যের সফ্টওয়্যার আপডেট হিসেবে এসেছে। এখন এটি বইয়ের জন্য একটি।

সত্য মাল্টিটাস্কিং

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

যখন প্রথম আইফোন চালু হয়েছিল, তখন হুডের নীচে এত অশ্বশক্তি ছিল না। যাইহোক, গত কয়েক বছর ধরে, অ্যাপলের সেরা সিলিকন ডেস্কটপ-শ্রেণির প্রসেসিং পাওয়ার এবং স্পেসিফিকেশন প্যাক করছে।

এর মানে হল যে অস্তিত্বহীন মাল্টিটাস্কিং কার্যকারিতা iOS এর সাথে চালু হয়েছে তা আর গ্রহণযোগ্য নয়। বিশেষ করে আইপ্যাড, তার বড় স্ক্রীন সহ, অ্যাপগুলি প্রদর্শনের জন্য তার এক-এক-সময়ের পদ্ধতির দ্বারা মারাত্মকভাবে ব্যাহত হয়েছে৷

অ্যাপল 2015 সালে iOS 9 এর সাথে স্প্লিট-স্ক্রিন মাল্টিটাস্কিং চালু করার সময় একটি বড় লাফ দিয়েছিল। iOS 13 এর সাথে এটি আরও বেশি মাল্টিটাস্কিং ক্ষমতার সাথে বর্ধিত হয়েছিল। স্প্লিট-স্ক্রীন, ভিডিও ছবি-ইন-পিকচার, এবং ভাসমান অ্যাপ উইন্ডোতে অ্যাপের সাথে। বৈশিষ্ট্যের এই মূল সেটের সাথে, iOS একটি সত্যিকারের ল্যাপটপ প্রতিস্থাপনের জন্য প্রস্তুত এবং এটি একটি মহিমান্বিত ফোন অপারেটিং সিস্টেম হিসাবে শুরু হওয়া দিকনির্দেশের একটি বড় পরিবর্তনকে চিহ্নিত করে৷

সর্বকালের সেরা iOS অ্যাপস

আইওএস নিজেই একটি চমত্কার প্ল্যাটফর্ম হয়ে উঠেছে, তবে যে কোনও অপারেটিং সিস্টেম আপনি এটিতে চালানো সফ্টওয়্যারের মতোই কার্যকর। সৌভাগ্যক্রমে, iOS যেকোনো মোবাইল প্ল্যাটফর্মে সেরা প্রথম এবং তৃতীয় পক্ষের সফ্টওয়্যারগুলির কিছু আকর্ষণ করেছে।

অ্যাপলের তুলনামূলকভাবে পুঙ্খানুপুঙ্খ অনুমোদন প্রক্রিয়ার অর্থ হল অফারে সামান্য বেলচা পাত্র রয়েছে এবং আপনি যদি এটির জন্য অর্থ প্রদান করতে ইচ্ছুক হন তবে অফারে কিছু খুব উচ্চ-মানের প্রিমিয়াম অ্যাপ রয়েছে। এগুলি এখন পর্যন্ত প্রকাশিত কিছু সেরা iOS অ্যাপ৷

সেরা মিউজিক ক্রিয়েশন অ্যাপ:গ্যারেজব্যান্ড

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

iOS-এ প্রচুর আশ্চর্যজনক সঙ্গীত তৈরির অ্যাপ্লিকেশন রয়েছে। Auxy থেকে FL Studio Mobile, কিন্তু Apple-এর নিজস্ব GarageBand এখনও আপনার iOS ডিভাইসের সাথে কিছু চমত্কার চিত্তাকর্ষক সুর তৈরি করার সেরা উপায়৷

আইওএস-এর প্রথম দিকের অনেক প্রথম-পক্ষের অ্যাপল অ্যাপের মতো, গ্যারেজব্যান্ডের দাম একটি সুন্দর পয়সা। আজকাল, যাইহোক, এটি সমস্ত iOS ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে এবং অ্যাপল একটি ভয়ঙ্কর গতিতে অ্যাপটিকে উন্নত করে চলেছে।

তার বর্তমান আকারে, গ্যারেজব্যান্ড একটি মোট সঙ্গীত উত্পাদন সমাধান। আপনার ব্যান্ডের পারফর্ম করার জন্য বা পরবর্তী হিট করার জন্য আপনি দ্রুত গানের আইডিয়া বের করতে এটি ব্যবহার করতে পারেন। বিশ্বাস হচ্ছে না? গ্যারেজব্যান্ডকে এক বা অন্যভাবে ব্যবহার করে এমন বেশ কয়েকটি হিট গান রয়েছে।

রিহানার ছাতা অ্যাপ থেকে একটি ড্রাম লুপ ব্যবহার করে এবং শিল্পী গ্রিমস টুলটি ব্যবহার করে তার ব্রেকআউট অ্যালবাম তৈরি করেছেন।

সেরা উৎপাদনশীলতা স্যুট:iWork

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

iOS-এ কোন প্রোডাক্টিভিটি অ্যাপ্লিকেশানগুলি সবচেয়ে ভাল তার বিরক্তিকর উত্তর হল কেবল মাইক্রোসফ্ট অফিস৷ তবে এটি ব্যবহার করা কতটা ভাল তার চেয়ে সর্বব্যাপী অফিস কতটা সর্বব্যাপী তা থেকে প্রাপ্ত একটি উত্তর।

প্রকৃত ডিজিটাল কাজের পরিবেশ হিসেবে, iWork-এর তুলনায় MS Office হল কুকুরের সকালের নাস্তা। আরও ভাল, iOS ব্যবহারকারীদের জন্য iWork সম্পূর্ণ বিনামূল্যে, যেখানে অফিস ব্যবহার করার জন্য আপনাকে মাসিক সাবস্ক্রিপশন ফি দিতে হবে।

যেহেতু পৃষ্ঠাগুলির মতো iWork অ্যাপগুলি আরও জনপ্রিয় অফিস ফর্ম্যাটে নথি সংরক্ষণ করতে পারে, তাই এই মার্জিত এবং ব্যবহারকারী-বান্ধব উত্পাদনশীলতা অ্যাপগুলিকে যেতে না দেওয়ার কোনও কারণ নেই। অ্যাপল ডিজাইনের পদ্ধতি এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা কতটা ভিন্ন তার তারা একটি দুর্দান্ত উদাহরণ। কাজ সহজভাবে ততটা অনুভব করে না, ভাল, কাজ যখন এই সরঞ্জামগুলির স্যুটের কথা আসে৷

সেরা ভিডিও সম্পাদক:লুমা ফিউশন

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

অ্যাপল ম্যাক সবসময় একটি গুরুতর সৃজনশীল হাতিয়ার হিসাবে একটি খ্যাতি ছিল. আইওএস ডিভাইসগুলির সেই খ্যাতির কিছু অংশ কিছুটা বন্ধ হয়ে গেছে, তবে প্রক্রিয়াকরণ শক্তি এবং বিকাশকারীর প্রেরণা এটি ঘটতে কিছুটা সময় নিয়েছে।

আইপ্যাড প্রো এবং আইফোন 11-এর মতো ডিভাইসগুলির সাথে আজকাল, এমন কোনও অ্যাপ্লিকেশনের জন্য পারফরম্যান্স-সম্পর্কিত অজুহাত নেই যা তাদের ডেস্কটপ সহকর্মীদের পরিমাপ করে না। Luma Fusion হল একটি iOS ভিডিও অ্যাপ যা Adobe Premiere-এর মতো কিছুর সাথে পায়ের আঙুলে দাঁড়ায় এবং কখনও কখনও ফোন বা ট্যাবলেটে সঠিক ননলাইনার ভিডিও এডিটর চালানোর জন্য এটি কালো জাদুর মতো মনে হয়।

ক্রোমাকি সমর্থন থেকে শুরু করে শক্তিশালী প্রাথমিক সম্পাদনা সরঞ্জাম পর্যন্ত, এটি একটি কেনা-বার অ্যাপ্লিকেশন যা ফ্ল্যাট সময়ে নিজের জন্য অর্থ প্রদান করে। যতক্ষণ না Apple পোর্ট করে Final Cut Pro বা Adobe প্রিমিয়ার শেষ করে, ততক্ষণ পর্যন্ত Luma Fusion-এর শক্তির সঙ্গে কোনও প্রতিযোগিতা নেই৷

সেরা ফটো এডিটর:অ্যাফিনিটি ফটো

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

ফটো এডিটিং এর জন্য গোল্ড স্ট্যান্ডার্ড হল Adobe Photoshop, কিন্তু Adobe যখন iOS-এ “Full PhotoShop” পোর্ট করে তখন এটি কিছুটা বেলি ফ্লপ হয়ে যায়। এটি সমালোচনামূলক বৈশিষ্ট্যগুলি অনুপস্থিত ছিল এবং বুট করার জন্য একটি চুক্তিভিত্তিক সাবস্ক্রিপশন ফি নিয়ে এসেছিল৷

যদিও অ্যাডোব বিরক্ত নাও করতে পারে, যেহেতু iOS ব্যবহারকারীদের কাছে অ্যাফিনিটি ফটো আকারে তাদের বাড়িতে তৈরি ফটো এডিটর রয়েছে। এটি এমন একটি অ্যাপ যা আপনাকে সারা জীবনের জন্য না করে শুধুমাত্র একবারের জন্য অর্থ প্রদান করতে হবে৷

আপনি একটি ডেস্কটপ-শ্রেণির ফটো এডিটরে আশা করতে পারেন এমন সমস্ত শক্তিশালী ছবি ম্যানিপুলেশন টুল পাবেন এবং আপনার যদি সাম্প্রতিকতম iOS ডিভাইসগুলির একটি থাকে, সেইসাথে চিত্তাকর্ষকভাবে মসৃণ কর্মক্ষমতা।

সেরা ভিডিও গেম:ইনফিনিটি ব্লেড সিরিজ

সর্বকালের সেরা iOS অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি

চলুন খারাপ খবর দিয়ে শুরু করা যাক:যদি না আপনি ইতিমধ্যে সেগুলি কিনে না থাকেন তবে ইনফিনিটি ব্লেড গেমগুলি আর পাওয়ার কোনও উপায় নেই৷ এটি একটি সত্যিকারের দুঃখের কারণ অনেক কারণে ইনফিনিটি ব্লেড I, II, এবং III হল সর্বকালের সর্বশ্রেষ্ঠ iOS গেম৷

অবশ্যই, iOS-এর কনসোল থেকে কিছু দুর্দান্ত পোর্ট রয়েছে (যেমন গ্রিড অটোস্পোর্ট) এবং আশ্চর্যজনক আসল (যেমন আর্কেড এক্সক্লুসিভ গ্রিন্ডস্টোন), কিন্তু ইনফিনিটি ব্লেড বিশ্বকে দেখিয়েছে যে iOS একটি গুরুতর গেমিং প্ল্যাটফর্ম।

এটি অবাস্তব ইঞ্জিন ব্যবহার করেছে, এতে কনসোল গ্রেড গ্রাফিক্স এবং ছিল এটি দেখিয়েছে যে আপনি ভাল স্পর্শ নিয়ন্ত্রণের সাথে একটি অ্যাকশন গেম তৈরি করতে পারেন। লেখার মতই উৎপাদনের মান শীর্ষস্থানীয়। ইনফিনিটি ব্লেড এমনকি উপন্যাসের মতো অন্যান্য মিডিয়ার জন্ম দিয়েছে।

সিরিজটি GOAT ট্রিটমেন্টের যোগ্য কারণ এটি iOS গেমিংয়ের জন্য একটি টার্নিং পয়েন্ট ছিল, যদি সামগ্রিকভাবে মোবাইল গেমিং না হয়।

সেরা এখনও আসা বাকি

iOS শুধুমাত্র মোবাইল ডিভাইসের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হয়ে উঠছে। আজকে হার্ডওয়্যার ডিভাইসগুলির একটি সম্পূর্ণ, বৈচিত্র্যময় ইকোসিস্টেম রয়েছে যা iOS চালায় এবং এটি প্রায় নিশ্চিত যে অ্যাপল এমন নতুন ডিভাইসগুলির জন্য আইওএসকে সমর্থন করবে যা আমরা এখনও কল্পনাও করতে পারি না।

এআর হেডসেট থেকে টেলিভিশন এবং বৈদ্যুতিক গাড়ি পর্যন্ত, সবসময় একটি নতুন গুজব পণ্য রয়েছে যা অ্যাপল কাজ করছে। এগুলোর অধিকাংশই ইচ্ছাকৃত চিন্তা ছাড়া আর কিছুই নয়। যাইহোক, যখন একটি সত্য হতে দেখা যায়, আপনি প্রায় নিশ্চিত হতে পারেন যে এটি iOS এর কিছু ফর্ম যা এটিকে কাজ করে।

অ্যাপল ওয়াচ থেকে ম্যাক প্রো পর্যন্ত, মনে হচ্ছে অ্যাপল কম্পিউটিং এর ভবিষ্যৎ এতে অন্তত কিছুটা iOS থাকবে এবং আমরা সম্পূর্ণ যাত্রার জন্য এখানে আছি।


  1. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  2. পাঁচটি সেরা বিকল্প iOS মানচিত্র অ্যাপ

  3. 5টি সেরা বিকল্প iOS ভয়েস রেকর্ডিং অ্যাপ

  4. নথি ও ছবি স্ক্যান করার জন্য সেরা iOS স্ক্যানার অ্যাপ