কম্পিউটার

কিভাবে iPhone থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ সঙ্গীত স্থানান্তর করবেন

তরুণদের মধ্যে আইফোন ও স্যামসাং ফোনের ক্রেজ অনেক বেশি। আইফোন 11 ম্যাক্স এবং আইফোন 11 ম্যাক্স প্রো এর সাম্প্রতিক প্রকাশ অনেক প্রযুক্তি আসক্তদের দৃষ্টি আকর্ষণ করেছে। Samsung তার আসন্ন ফোন মডেল S20 দিয়ে সবার মন জয় করার পরিকল্পনা করেছে। S20-এ থাকবে একটি অক্টা-কোর প্রসেসর, 8GB RAM, 256GB ইন্টারনাল স্টোরেজ ইত্যাদি। এটি আইফোনের জন্য একটি চমৎকার প্রতিস্থাপন হতে পারে।

এখন, আপনি কি আইফোন থেকে স্যামসাং-এ সঙ্গীত স্থানান্তর করতে পারেন, যে আইফোন ব্যবহারকারীরা Samsung-এ যেতে চান তাদের জন্য একটি সাধারণ প্রশ্ন হবে, কারণ উভয় ডিভাইসেরই আলাদা ওএস আছে?

সুতরাং, আজকের এই নিবন্ধটি কীভাবে সেরা দুটি উপায় ব্যবহার করে আইফোন থেকে স্যামসাং-এ সঙ্গীত স্থানান্তর করতে হয় তার উপর আলোকপাত করবে৷

পর্ব 1:কিভাবে iPhone থেকে Samsung S20 MobileTrans-তে সঙ্গীত স্থানান্তর করা যায় - ফোন স্থানান্তর

MobileTrans - ফোন ট্রান্সফার, বিখ্যাত সফ্টওয়্যার কোম্পানি Wondershare দ্বারা ডেভেলপ করা, বিভিন্ন মিডিয়া ফাইল, কল লগ, বার্তা, পরিচিতি এবং আরও অনেক কিছু এক মোবাইল ডিভাইস থেকে অন্য মোবাইলে স্থানান্তর করার জন্য একটি সম্পূর্ণ এক টুল। এটি ব্যবহার করা সহজ সফ্টওয়্যার ডেটা পুনরুদ্ধারেও সাহায্য করে।

কার্যকরভাবে MobileTrans-এর মাধ্যমে iPhone থেকে Samsung-এ সঙ্গীত স্থানান্তর করতে আপনাকে কিছু সহজ পদক্ষেপ অনুসরণ করতে হবে।

সুতরাং, আপনি কি আইফোন থেকে স্যামসাং-এ মিউজিক ট্রান্সফার করতে পারেন তার উত্তর নিচে আমাদের জানান।

পদক্ষেপ 1:MobileTrans ডাউনলোড এবং ইনস্টল করুন

স্থানান্তর প্রক্রিয়া শুরু করার আগে, আপনাকে প্রথমে আপনার কম্পিউটারে সফ্টওয়্যার ইনস্টল করতে হবে। সুতরাং, https://mobiletrans.wondershare.com/-এ MobileTrans এর অফিসিয়াল লিঙ্ক দেখুন। আপনার সিস্টেমে সফ্টওয়্যারটি ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং চালান। তারপর, ফোন ট্রান্সফার মোডে ক্লিক করুন।

কিভাবে iPhone থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ সঙ্গীত স্থানান্তর করবেন

ধাপ 2:ফোনগুলি সংযুক্ত করুন

এখন, আইফোন থেকে স্যামসাং-এ সঙ্গীত স্থানান্তর করতে, একটি USB কেবলের মাধ্যমে উভয় ডিভাইসকে একটি কম্পিউটারে সংযুক্ত করুন৷ উৎস হিসাবে iPhone এবং গন্তব্য ডিভাইস হিসাবে Samsung S20 নির্বাচন করুন। অ্যাপটি উল্টোটা দেখালে আপনি ফ্লিপ বিকল্পটি ব্যবহার করতে পারেন।

কিভাবে iPhone থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ সঙ্গীত স্থানান্তর করবেন

ধাপ 3:বিষয়বস্তু নির্বাচন করুন

এখন, iPhone থেকে Samsung S20-এ মিউজিক ট্রান্সফার করতে মিউজিক ফাইল সিলেক্ট করুন এবং প্রক্রিয়া শুরু করতে Start-এ ক্লিক করুন।

কিভাবে iPhone থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ সঙ্গীত স্থানান্তর করবেন

এটাই! iPhone থেকে আপনার সব প্রিয় মিউজিক ফাইল সফলভাবে S20 এ স্থানান্তরিত হয়েছে।

অংশ 2:স্যামসাং স্মার্ট সুইচের মাধ্যমে আইফোন থেকে স্যামসাং এস 20-এ কীভাবে সঙ্গীত স্থানান্তর করা যায়

স্যামসাং স্মার্ট সুইচ হল আইফোন থেকে স্যামসাং এস20-এ সঙ্গীত স্থানান্তর করার আরেকটি দ্রুততম উপায়। এটি ব্যবহারকারীদের তাদের পুরানো ফোন থেকে যেকোনো Samsung ফোনে অনায়াসে ডেটা স্থানান্তর করতে সক্ষম করে। এটি ডেস্কটপের পাশাপাশি মোবাইল ডিভাইসের জন্যও উপলব্ধ। এটি প্রতিটি স্মার্টফোন মালিকের জন্য একটি বহুমুখী টুল। সঙ্গীত ছাড়াও, এটি একটি ফোন থেকে অন্য ফোনে ফটো, ভিডিও, নথি এবং আরও অনেক কিছু স্থানান্তরিত করে৷ নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন যাতে আপনি জানতে পারেন কিভাবে আইফোন থেকে স্যামসাং-এ সঙ্গীত স্থানান্তর করতে হয়৷

ধাপ 1:ডেটা স্থানান্তর শুরু করার জন্য প্রস্তুতি নিচ্ছি

আইফোন থেকে স্যামসাং-এ মিউজিক ট্রান্সফার করার জন্য আপনার পুরানো iPhone এবং নতুন Samsung S20 দুটোই চার্জ করা নিশ্চিত করুন। আপনার সাথে একটি iOS লাইটনিং কেবল এবং একটি OTG কেবল রাখুন৷

ধাপ 2:স্মার্ট সুইচ ডাউনলোড এবং ইনস্টল করুন

স্মার্ট সুইচ অ্যাপ্লিকেশনটি আপনার Samsung S20-এ Google Play Store-এ উপলব্ধ হবে। ইনস্টলেশনের পরে, অ্যাপটি চালান এবং হোম ইন্টারফেস থেকে USB কেবল স্থানান্তর মোড চয়ন করুন৷

ধাপ 3:ফোন সংযোগ করা হচ্ছে

লাইটনিং কেবল এবং OTG ব্যবহার করে Samsung S20 এর সাথে iPhone কানেক্ট করুন। "এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন" এ আলতো চাপুন এবং কেবল পরবর্তী বিকল্পে ক্লিক করুন৷

কিভাবে iPhone থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ সঙ্গীত স্থানান্তর করবেন

পদক্ষেপ 4:ফাইল নির্বাচন করা

এখন, আপনি Samsung S20 এ স্থানান্তর করতে চান এমন মিউজিক ট্র্যাকগুলি নির্বাচন করুন৷

পদক্ষেপ 5:স্থানান্তর শুরু করুন৷

ফাইলগুলি আইফোন থেকে Samsung S20 এ স্থানান্তর করার জন্য প্রস্তুত হয়ে গেলে, "ট্রান্সফার" বিকল্পে ক্লিক করুন। এখন, মিনিট দুয়েক অপেক্ষা করুন। একবার স্থানান্তর সম্পূর্ণ হলে আপনার ডিভাইস আপনাকে অবহিত করবে, তারপর আপনি এগিয়ে যেতে এবং ডিভাইসগুলি সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন৷

3য় অংশ:মোবাইল ট্রান্স তুলনা করুন - ফোন ট্রান্সফার এবং স্যামসাং স্মার্ট সুইচ

এখন, এখানে দুটি মিউজিক ট্রান্সফার সফ্টওয়্যারের একটি ছোট তুলনা আমরা উপরে আলোচনা করেছি:

ক. ডেটা টাইপ

MobileTrans এবং Samsung স্মার্ট সুইচ অনেক ধরনের ডেটা সমর্থন করে, কিন্তু তারা সমান পারফরম্যান্স দিতে পারে না। মোবাইল ট্রান্স কল, বার্তা, মিডিয়া ফাইল ইত্যাদি থেকে শুরু করে প্রায় সব ধরনের ডেটা সমর্থন করে। স্মার্ট সুইচ শুধুমাত্র কিছু গুরুত্বপূর্ণ ডেটা ফাইল যেমন ডকুমেন্ট, ভিডিও, মিউজিক ইত্যাদি স্থানান্তর করতে দেয়।

খ. স্থানান্তর সহজ

MobileTrans ফাইল প্রেরণ করার একটি আরো প্রাকৃতিক উপায় প্রদান করে। সব কিছু মাত্র এক ক্লিকে ঘটে। যাইহোক, স্মার্ট সুইচ এটিকে একটু জটিল করে তোলে, বিশেষ করে যখন আপনি Android ছাড়া অন্য কোনো অপারেটিং সিস্টেম সহ ফোন থেকে স্থানান্তর করার চেষ্টা করছেন। এটি শিখতে সাহায্য করবে কিভাবে আইফোন থেকে স্যামসাং-এ আরও ভালো উপায়ে সঙ্গীত স্থানান্তর করা যায়।

গ. গতি

MobileTrans স্মার্ট সুইচ থেকে তিনগুণ দ্রুত; তাই এটি আইফোন থেকে Samsung S20-এ সঙ্গীত স্থানান্তর করার জন্য এটিকে সেরা হাতিয়ার করে তোলে৷

d. সাফল্যের হার

ফাইল সফলভাবে ট্রান্সমিশনের জন্য, আপনাকে MobileTrans ব্যবহার করতে হবে। সিস্টেম এবং ফোনের মধ্যে সংযোগ হারানো উভয় অ্যাপ্লিকেশনে ফাইল স্থানান্তর বাধাগ্রস্ত করতে পারে, কিন্তু স্মার্ট সুইচে ডেটা হারানোর সম্ভাবনা বেশি।

ই। সামঞ্জস্যপূর্ণ প্ল্যাটফর্ম এবং মূল্য

MobileTrans Windows এবং Mac ব্যবহারকারীদের জন্য বিনামূল্যের সফ্টওয়্যার নয়। MobileTrans-এর বিনামূল্যের ট্রায়াল শুধুমাত্র পাঁচটি পরিচিতি, ব্যাকআপ সামাজিক অ্যাপ এবং ব্যাকআপ ফোন ডেটা স্থানান্তর করার অনুমতি দেয়৷ 5টি পর্যন্ত মোবাইল ডিভাইস এবং একটি PC/Mac ডিভাইসের জন্য এক বছরের সাবস্ক্রিপশন পান। ব্যবহারের উদ্দেশ্যের উপর নির্ভর করে অনুরূপ পরিকল্পনা পাওয়া যায়। ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড এবং আইফোনেও সম্পূর্ণ সংস্করণের জন্য এটি কিনতে হবে। যাইহোক, স্মার্ট সুইচ সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যায়।

চ. কর্মক্ষমতা

আইফোনে মোবাইল ট্রান্স ব্যবহারে কিছু বিধিনিষেধ রয়েছে। এটি আপনাকে কল লগ, পরিচিতি, পাঠ্য ইত্যাদির মতো সমস্ত ফাইল স্থানান্তর করার অনুমতি দেবে না৷ অ্যান্ড্রয়েডে এটি কোনও বিধিনিষেধ ছাড়াই৷ স্মার্ট সুইচেরও কিছু সীমাবদ্ধতা রয়েছে, তবে এটি ভাল কাজ করে৷

ছ. সমর্থিত ডিভাইসগুলি

মোবাইল ট্রান্স স্যামসাং, এলজি, এইচটিসি, মটোরোলা, গুগল, আইফোন ইত্যাদি সহ 6000টিরও বেশি ডিভাইস সমর্থন করে। এটি ছাড়াও, Samsung স্মার্ট সুইচ গ্যালাক্সি, নোট এবং অন্যান্য ব্র্যান্ডের ডিভাইসগুলিকেও সমর্থন করে, যেমন HTC, LG, PANTECH, Panasonic, Xiaomi এবং অন্যান্য।

ঘ. গ্রাহক পর্যালোচনা

মোবাইল ট্রান্স এবং স্মার্ট সুইচ উভয়ই গ্রাহকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছে। কিন্তু মোবাইল ট্রান্সের পরিকল্পনার কারণে, অনেকেই স্মার্ট সুইচ পছন্দ করে।

নীচে দেখানো এই টেবিলে, আপনি তুলনার সারাংশ দেখতে পারেন,

আবেদন ডেটা টাইপ স্থানান্তরের সহজ গতি সাফল্যের হার সমর্থিত প্ল্যাটফর্ম মূল্য
মোবাইলট্রান্স কল, বার্তা, মিডিয়া ফাইল এবং অন্যান্যের মতো সহায়ক ডেটা প্রকার বেশ সহজ 3 গুণ দ্রুত 100% কাজ করে Windows, Mac, iPhone, Android, Blackberry 10, Symbian সাশ্রয়ী মূল্যের পরিকল্পনা:
1 বছরের সাবস্ক্রিপশন-$29.95, ব্যক্তিগত লাইসেন্স- $35.95
পারিবারিক লাইসেন্স- $67.72
ব্যবসায়িক লাইসেন্স- $499.00
স্মার্ট সুইচ অত্যাবশ্যকীয় ফাইলগুলিকে সমর্থন করে, যেমন মিডিয়া ফাইল, নথিপত্র ইত্যাদি। মাঝারি মাঝারি গতি সংযোগ বিঘ্নিত না হলে এবং হারিয়ে গেলে স্থানান্তর সফল হয় Windows, Mac, Blackberry, iPhone, Android, Blackberry 10 বিনামূল্যে

উপসংহার

সুতরাং, আইফোন থেকে স্যামসাং থেকে সঙ্গীত স্থানান্তর করার অনেক সম্ভাব্য উপায় রয়েছে। আপনি সবচেয়ে উপযুক্ত যে পদ্ধতি অনুসরণ করতে পারেন. আমরা মোবাইল ট্রান্সের সুপারিশ করব কারণ এটি স্মার্ট সুইচের তুলনায় অনেক ভালো। যাইহোক, যদি কারো কম্পিউটারে অ্যাক্সেস না থাকে, তাহলে এটি স্যামসাং স্মার্ট সুইচ একটি কার্যকর বিকল্প হবে।


  1. Samsung থেকে Samsung S20/S20+/S20 Ultra-এ ফটো ট্রান্সফার করার উপায়

  2. স্যামসাং থেকে স্যামসাং এস 20 এ কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করবেন

  3. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  4. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন