কম্পিউটার

আইটিউনস সহ/বিহীন আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

আপনি যদি অনিচ্ছাকৃতভাবে আপনার গুরুত্বপূর্ণ কোনো পরিচিতি হারিয়ে ফেলেন, তাহলে সেগুলি ফেরত পাওয়ার কোনো উপায় আছে কি?

একটি নিরাপদ জায়গায় পরিচিতি স্থানান্তর করা আপনাকে আপনার iPhone পরিচিতিগুলির ব্যাকআপ রাখতে সাহায্য করবে৷ এই নিবন্ধটি কীভাবেআইটিউনস সহ একটি কম্পিউটারে এবং আইটিউনস ছাড়াই আইফোন থেকে পরিচিতি স্থানান্তর করতে হয় তা উপস্থাপন করে৷ তোমাকে।

আসুন আমরা আপনাকে জানাই যে iTunes এর সাথে স্থানান্তর প্রক্রিয়াটি কিছুটা জটিল মনে হতে পারে। এই কারণেই আমরা আইটিউনস ছাড়াই আইফোন থেকে কম্পিউটারে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করতে হয় সে সম্পর্কে সেরা পদ্ধতিগুলি সংগ্রহ করেছি . এখন, আমাদের গাইড অনুসরণ করুন৷

পার্ট 1:MobileTrans এর মাধ্যমে iPhone থেকে PC এ পরিচিতি স্থানান্তর করুন

আমরা আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে পরিচিতি স্থানান্তর করার সবচেয়ে কার্যকর সমাধান দিয়ে শুরু করব . হ্যাঁ, Wondershare এর MobileTrans আপনাকে আপনার আইফোন ডিভাইস থেকে আপনার পিসিতে পরিচিতি রপ্তানি করার জন্য একটি কার্যকর পদ্ধতি প্রদান করে। MobileTrans একটি শক্তিশালী সুবিধার সাথে আসে যাতে আপনি বিভিন্ন ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর প্রক্রিয়ার সাথে কাজ করতে পারেন৷

iTunes ছাড়াই iPhone থেকে PC এ পরিচিতি স্থানান্তর করতে নিচে উল্লিখিত ধাপগুলি অনুসরণ করুন MobileTrans ব্যবহার করে।

ধাপ 1:MobileTrans সফ্টওয়্যার ডাউনলোড করুন এবং চালু করুন

MobileTrans-এর অফিসিয়াল পেজে যান, ডাউনলোড অপশনে ক্লিক করুন এবং ডাউনলোড করার পর আপনার সিস্টেমে ইন্সটল করুন।

আইটিউনস সহ/বিহীন আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

ধাপ 2:ব্যাকআপ এবং পুনরুদ্ধার মোড খুঁজুন

MobileTrans এর ইন্টারফেসে উপলব্ধ প্রদত্ত তিনটি মডিউল থেকে, "ব্যাকআপ এবং পুনরুদ্ধার" মডিউলটি নির্বাচন করুন যা আপনাকে আইফোন পরিচিতি স্থানান্তর করতে দেবে৷

এখন, আপনাকে ফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার বৈশিষ্ট্যটি চয়ন করতে হবে৷

আইটিউনস সহ/বিহীন আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

ধাপ 3:ব্যাকআপ পরিচিতিগুলি

এখন, পছন্দসই পরিচিতিগুলির ব্যাকআপ রাখতে ডেটা নির্বাচন করুন৷

আইটিউনস সহ/বিহীন আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

ধাপ 4:স্থানান্তর প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য অপেক্ষা করুন

স্থানান্তর এবং ব্যাক আপ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ব্যাকআপ পরিচিতিগুলি আপনার পিসিতে সংরক্ষণ করা হবে৷

অংশ 2:আইক্লাউড দিয়ে আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

আইক্লাউড আপনার আইফোনের ডেটা ব্যাক আপ করার জন্য উপকারী। সুতরাং, আপনি নিরাপদে আপনার পরিচিতি ব্যাক আপ করতে iCloud ব্যবহার করতে পারেন। আপনি কিভাবে iCloud ব্যবহার করতে পারেন এবং iTunes ছাড়াই iPhone থেকে PC এ পরিচিতি স্থানান্তর করতে পারেন নিচে বিস্তারিত নির্দেশাবলী অনুসরণ করুন .

ধাপ 1:iCloud সেটিং এ যান

আপনার আইফোনে, "আইক্লাউড" বিকল্পটি নির্বাচন করতে "সেটিংস" এ যান এবং iCloud সেটিংসে যান৷

ধাপ 2:পরিচিতিগুলি মার্জ করুন

"পরিচিতি" সেটিং সক্ষম করুন এবং আপনার পরিচিতিগুলিকে iCloud-এ মার্জ করতে বিজ্ঞপ্তি থেকে, "মার্জ করুন" বিকল্পে ক্লিক করুন৷

ধাপ 3:একটি vCard পান

এখন আপনার কম্পিউটার থেকে, আপনার iCloud শংসাপত্রের সাথে iCloud.com লগইন করুন৷ আপলোড করা পরিচিতিগুলির জন্য সমস্ত iCloud বৈশিষ্ট্য এবং ঠিকানা বই অ্যাক্সেস করতে "পরিচিতি" আইকন টিপুন৷ ঠিকানা বই থেকে সেটিংস [কগ হুইল আইকন] এ ক্লিক করুন। "সমস্ত নির্বাচন করুন "> "vCard রপ্তানি করুন" এ ক্লিক করুন এবং আপনি iCloud দ্বারা আপনার কম্পিউটারে সংরক্ষণ করার জন্য একটি vCard পাবেন৷ আপনি আপলোড করা সমস্ত পরিচিতি রাখতে সক্ষম হবেন৷

পার্ট 3:ই-মেইলের মাধ্যমে আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

আমাদের কাছে আপনার জন্য আরেকটি সমাধান রয়েছে: আইটিউনস ছাড়াই আইফোন থেকে ল্যাপটপে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন তারবিহীন পদ্ধতি। একটি ইমেইল ব্যবহার করে। আপনি ইমেলের মাধ্যমে পরিচিতিগুলি ভাগ করে পিসিতে আইফোন পরিচিতিগুলি সংরক্ষণ করতে পারেন৷ বেশ সময় নেওয়ার কারণে আমরা প্রচুর আইটেম স্থানান্তর করার জন্য এই পদ্ধতিটি সুপারিশ করি না। আপনি একটি ছোট অ্যাকাউন্টে আইফোন থেকে পিসিতে পরিচিতি রপ্তানি করতে এই পদ্ধতিটি প্রয়োগ করতে পারেন। ইমেলের মাধ্যমে পরিচিতি স্থানান্তর করার জন্য পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:পরিচিতি নির্বাচন করুন

প্রথমে, পরিচিতি অ্যাপে যান এবং রপ্তানি করতে পরিচিতিগুলি নির্বাচন করুন৷

ধাপ 2: ইমেল পাঠান

"Share Contact"-এ ক্লিক করুন, তারপর "Mail" অপশনে যান এবং একটি মেল পরিষেবা বেছে নিন। অ্যাকাউন্ট তথ্য প্রবেশ করার পরে, আপনার অ্যাকাউন্টে ইমেল পাঠান।

ধাপ 3:চূড়ান্ত ফাইল ডাউনলোড করুন 

আপনি যখন আপনার পিসিতে ইমেল চেক করবেন তখন আপনার নির্বাচিত কয়েকটি পরিচিতি সেখানে থাকবে। সেখান থেকে, আপনি সহজেই ভিসিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

পার্ট 4:আইটিউনস দিয়ে আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করুন

আইটিউনস ব্যবহারকারীদের সম্পূর্ণ আইফোন সামগ্রী স্থানান্তর করতে সহায়তা করতে পারে এবং পরিচিতিগুলি একটি পাঠযোগ্য বিন্যাসে সংরক্ষণ করা হবে। চলুন iTunes-এর সাহায্যে আইফোন থেকে একটি কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করা-এর ধাপের নির্দেশিকা দেখুন .

ধাপ 1:iTunes চালু করুন

আপনার কম্পিউটারে আসল USB কেবল ব্যবহার করে আপনার iPhone ডিভাইসটি সংযুক্ত করুন এবং iTunes চালু করুন৷

ধাপ 2:পরিচিতি নির্বাচন করুন

"ডিভাইস ট্যাব" বিকল্পটি নির্বাচন করুন এবং "তথ্য" নির্বাচন করুন। "এর সাথে পরিচিতিগুলি সিঙ্ক করুন" বাক্সে একটি টিক চিহ্ন রাখুন এবং পছন্দসই বিকল্পটিতে আলতো চাপুন৷

ধাপ 3:আপনার পরিচিতি সিঙ্ক করুন

"সমস্ত পরিচিতি"-এ ক্লিক করে একটি টিক চিহ্ন দিন এবং তারপরে "সিঙ্ক" বিকল্পে আলতো চাপুন

ধাপ 4:রপ্তানি যোগাযোগ প্রক্রিয়া শেষ করুন

"স্টার্ট" এ গিয়ে স্থানান্তরিত পরিচিতিগুলি পরীক্ষা করুন> ব্যবহারকারীর নাম ফোল্ডারটি খুলুন এবং পরিচিতিগুলি চেক করুন  নথি পত্র. আপনার ফাইলগুলিকে CSV ফর্ম্যাটে রূপান্তর করতে, আপনাকে “পরিচিতিগুলি  ক্লিক করতে হবে ফোল্ডার> রপ্তানি> CSV (কমা বিভক্ত মান)> রপ্তানি”। "পরবর্তী" বিকল্পে ক্লিক করুন। রপ্তানি করতে "সমাপ্তি"-এ ট্যাপ করুন।

উপসংহার

এটিই হল আইটিউনস ছাড়াই আইফোন থেকে কম্পিউটারে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করা যায় এবং iTunes। আমরা আশা করি এটি আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে পরিচিতি স্থানান্তর করবে গাইড আপনার জন্য সহায়ক। আপনি আলোচনা থেকে জেনেছেন, আইফোন থেকে কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করা সবচেয়ে সহজ। আপনি আপনার পরিচিতি শেয়ার করার জন্য একটি উচ্চ সুপারিশের উপায় পছন্দ করলে, MobileTrans হবে সর্বোত্তম উপায়। MobileTrans-এর মাধ্যমে, আপনি শুধুমাত্র কয়েকটি ক্লিকেই কম্পিউটারে পরিচিতি স্থানান্তর করতে পারেন। এই নিবন্ধে দেওয়া পদ্ধতিগুলির সাহায্যে, আপনি আপনার কাজটি দ্রুত সম্পন্ন করতে পারেন।


  1. আইটিউনস ছাড়াই আইফোন থেকে পিসিতে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  2. আইটিউনস সহ / ছাড়াই পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করুন

  3. কম্পিউটার ছাড়া আইফোন থেকে অ্যান্ড্রয়েডে পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. আইটিউনস বা আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইফোনে সবকিছু স্থানান্তর করুন