কম্পিউটার

ম্যাকে আইফোন ব্যাকআপ খোঁজার 4টি পদ্ধতি

"কিভাবে ম্যাকে আমার আইফোন ব্যাকআপ খুঁজে পাব? আমি শুনেছি যে Mac OS থেকে iTunes মুছে ফেলা হবে, তাই আমি আমার ব্যাকআপ চেক করতে চাই এবং এটি থেকে ডেটা বের করতে চাই। যে কেউ আমাকে বলতে পারে কিভাবে এটা করতে হবে?"

আইটিউনস 2001 সালে প্রকাশিত হয়েছিল। এটি সঙ্গীত এবং ভিডিও ফাইলগুলি পরিচালনা করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম ছিল এবং অ্যাপল ব্যবহারকারীরা এটিকে সুবিধামত সঙ্গীত সিঙ্ক করতে ব্যবহার করতে পারে। সময়ের সাথে সাথে এটিতে আরও বৈশিষ্ট্য যুক্ত হয়েছে। আইটিউনস আগের চেয়ে কম সুবিধাজনক হয়ে ওঠে। ব্যবহারকারীরা ফুলে যাওয়া সফ্টওয়্যার সম্পর্কে অভিযোগ করেছেন। প্রকৃতপক্ষে, অ্যাপল সেই সমস্যাটি বুঝতে পেরেছিল, তাই তারা সর্বশেষ ম্যাক ওএস ক্যাটালিনায় আইটিউনস সরানোর সিদ্ধান্ত নিয়েছে। ব্যবহারকারীদের বিভিন্ন চাহিদা মেটাতে এটিকে 3টি অংশে বিভক্ত করা হবে, সঙ্গীত, পডকাস্ট এবং টিভি।

আপনার কেনা সামগ্রী হারাবে না। iTunes এখনও Mac OS Mojave এবং Windows এ ব্যবহার করা যেতে পারে। আপনি Mac OS Catalina-এ আইফোন ব্যাকআপ করতে ফাইন্ডার ব্যবহার করতে পারেন। এখন, এই প্যাসেজটি আপনাকে বলবে কোথায় Mac এ আইফোন ব্যাকআপ পাবেন এবং আপনার ডেটা নিরাপদ কিনা তা নিশ্চিত করতে এটি থেকে ডেটা বের করতে হবে। আপনি যদি Mac OS Catalina ব্যবহার করতে যাচ্ছেন, তাহলে আপনার জানা উচিত কিভাবে iTunes ছাড়া Mac-এ iPhone ব্যাকআপ করা যায়।

পদ্ধতি 1. ম্যাকে আইফোন ব্যাকআপ খুঁজতে স্পটলাইট ব্যবহার করুন

স্পটলাইট ম্যাকের একটি শক্তিশালী টুল। আপনি আপনার Mac এ অ্যাপ, নথি এবং অন্যান্য ফাইল খুঁজে পেতে এটি ব্যবহার করতে পারেন। Mac-এ আপনার iPhone ব্যাকআপ কোথায় আছে তা খুঁজে বের করতে, আপনাকে করতে হবে:

ধাপ ১। ম্যাগনিফাইং লেন্স ক্লিক করুন স্পটলাইট সক্ষম করতে ডেস্কটপের উপরের-বাম কোণে .
ধাপ 2। ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/মোবাইলসিঙ্ক/ব্যাকআপ/ লিখুন বাক্সে।

এই শর্টকাটটি আপনাকে iTunes দিয়ে তৈরি আপনার সাম্প্রতিক আইফোন ব্যাকআপ খুঁজে পেতে সাহায্য করবে। ফোল্ডারটি অনুলিপি করা যেতে পারে, যাতে আপনি ম্যাকের বহিরাগত হার্ড ড্রাইভে আইফোন ব্যাকআপ করতে পারেন। এমনকি যদি আপনি ব্যাকআপ কপিটি খুঁজে পান, আপনি জানেন না এতে কী আছে। আপনি শুধু সংখ্যা এবং অক্ষর সমন্বয় দেখতে পারেন. এই প্যাসেজের শেষে আপনাকে বলবে কিভাবে iTunes ব্যাকআপ কন্টেন্ট দেখতে হয়।

পদ্ধতি 2. Mac এ iTunes দিয়ে iPhone ব্যাকআপ অবস্থান খুঁজুন

আইটিউনস এখনও আপনার ম্যাকে উপলব্ধ থাকলে, এটি আপনাকে আপনার আইটিউনস ব্যাকআপ কোথায় পাবেন তা জানাতেও ব্যবহার করা যেতে পারে। ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ ১। iTunes চালু করুন ম্যাকে iTunes-এ ক্লিক করুন উপরের বাম কোণে এবং পছন্দগুলি নির্বাচন করুন৷ .
ধাপ 2। ডিভাইসগুলি নির্বাচন করুন৷ উইন্ডোতে, তারপর আপনি সমস্ত iPhone ব্যাকআপ খুঁজে পেতে পারেন এবং আপনি কখন এটি তৈরি করবেন তা দেখতে পাবেন৷
ধাপ 3৷ iPhone ব্যাকআপ নির্বাচন করুন এবং ফাইন্ডারে দেখান নির্বাচন করুন৷ .

এখন আপনি Mac এ আপনার আইফোন ব্যাকআপ খুঁজে পাবেন। আপনি আপনার ইচ্ছা মত এটি কপি বা মুছে ফেলতে পারেন৷

পদ্ধতি 3. Mac এ iCloud ব্যাকআপ খুঁজুন

আপনি Mac এ আপনার iCloud ব্যাকআপ চেক করতে পারেন। আইক্লাউড ব্যাকআপ চেক করার জন্য আপনাকে অ্যাপল আইডি সাইন ইন করতে হবে। আপনি যদি একদিন এটি হারিয়ে ফেলেন তবে এটি আপনার Mac ট্র্যাক করতেও ব্যবহার করা যেতে পারে। ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ ১। সিস্টেম পছন্দ ক্লিক করুন ডেস্কটপে৷
ধাপ 2৷iCloud নির্বাচন করুন এবং আপনার Apple ID সাইন ইন করুন৷
ধাপ 3৷ পরিচালনা করুন ক্লিক করুন৷ এবং তারপর আপনি iCloud এ iCloud ব্যাকআপ সহ সমস্ত সামগ্রী খুঁজে পেতে পারেন। আপনি যদি কম্পিউটারে আইক্লাউড ব্যাকআপ ডাউনলোড করতে চান, তাহলে আপনার আরেকটি পেশাদার টুল দরকার৷

পদ্ধতি 4. ম্যাকে স্বয়ংক্রিয়ভাবে আইফোন ব্যাকআপ খুঁজুন

যদি বাহ্যিক ড্রাইভে আইফোন ব্যাকআপ সরানো এখনও আপনাকে নিরাপদ বোধ করতে না পারে এবং আপনি এটি থেকে ডেটা দেখতে এবং বের করতে চান তবে আপনার একটি পেশাদার সরঞ্জাম প্রয়োজন। CopyTrans ব্যাকআপ এক্সট্র্যাক্টর আপনাকে Mac এ আপনার iPhone ব্যাকআপ খুঁজে পেতে সাহায্য করতে পারে। আপনাকে স্পটলাইট বা ফাইন্ডার খুলতে হবে না। এটি আপনাকে সেই আইফোন ব্যাকআপে কী আছে তা দেখতে এবং আপনি কম্পিউটারে যা চান তা বের করতে দেয়। আপনি যদি আইফোন ব্যাকআপ থেকে আইফোনকে আংশিকভাবে পুনরুদ্ধার করতে চান বা শুধু কিছু ডেটার প্রয়োজন হয়, তাহলে আইফোন ব্যাকআপ ব্রাউজার অবশ্যই আপনার সমস্যার সমাধান করতে পারে৷

Mac এ আপনার iPhone ব্যাকআপ দেখতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1। কম্পিউটারে কপিট্রান্স ব্যাকআপ এক্সট্র্যাক্টর ডাউনলোড করুন এবং চালু করুন।

ধাপ 2। কপিট্রান্স ব্যাকআপ এক্সট্র্যাক্টর স্বয়ংক্রিয়ভাবে আপনার ম্যাকে আইফোন ব্যাকআপ স্ক্যান করার জন্য অপেক্ষা করুন৷

ধাপ 3। আপনার সমস্ত ব্যাকআপ আপনাকে দেখানো হবে। ফোল্ডার আইকনে ক্লিক করুন ফাইন্ডারে আইফোন ব্যাকআপ সনাক্ত করতে প্রতিটি বাক্সে।

ধাপ 4। আপনি যদি আইফোন ব্যাকআপে সামগ্রী দেখতে চান। আপনি শুধু শেষ ধাপে ব্যাকআপে ক্লিক করুন, আপনি যে ধরনের ডেটা দেখতে চান সেটি নির্বাচন করুন এবং এক্সট্রাক্ট করুন এ ক্লিক করুন .

উপসংহার

সর্বশেষ ম্যাক ওএসে আইটিউনস সরানো হবে, আপনার এখনও ডেটা দরকার কিনা তা দেখতে আপনাকে ম্যাকে আপনার আইটিউনস ব্যাকআপ পরীক্ষা করতে হবে। Mac এ আপনার iPhone ব্যাকআপ খুঁজে পেতে, আপনি শর্টকাট অনুসন্ধান করতে স্পটলাইট ব্যবহার করতে পারেন, ফোল্ডারে iPhone ব্যাকআপ দেখানোর জন্য iTunes খুলতে পারেন, Apple ID সাইন ইন করে iCloud ব্যাকআপ খুঁজে পেতে পারেন, অথবা Mac-এ স্বয়ংক্রিয়ভাবে iPhone ব্যাকআপ খুঁজে পেতে পেশাদার টুল AnyTrans ব্যবহার করতে পারেন এবং দেখতে পারেন। এটার ভেতরে কি. আপনি যদি একটি উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করতে যাচ্ছেন, আপনার কম্পিউটারে আইফোন ব্যাকআপ করার একটি সহজ উপায় থাকতে পারে। এই উত্তরণ আপনার সমস্যার সমাধান? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. কীভাবে ম্যাকে আইফোন ব্যাকআপ অবস্থান সন্ধান এবং পরিবর্তন করবেন

  2. কিভাবে একটি ডিভাইস সনাক্ত করতে Mac এ আমার আইফোন খুঁজুন

  3. কিভাবে ম্যাকে আপনার আইফোন ব্যাকআপ করবেন

  4. আইফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যাকআপ তৈরি করবেন:শীর্ষ তিনটি পদ্ধতি!