কম্পিউটার

iPhone 7/8/XR/SE (2020) কে iPhone SE 2022-এ আপগ্রেড করা কি মূল্যবান?

iPhone SE 2022 আসছে

অ্যাপল তাদের নতুন আইফোন, আইফোন এসই ঘোষণা করেছে। এটির iPhone SE দ্বিতীয় প্রজন্মের (2020) একই নাম রয়েছে তবে এটি সম্পূর্ণ নতুন। এটি দুর্দান্ত পারফরম্যান্স আপডেট এবং 5G সংযোগের সাথে আসে৷

নতুন iPhone SE এ A15 Bionic চিপের মতো চিত্তাকর্ষক আপগ্রেড বৈশিষ্ট্য রয়েছে। এই চিপের সাহায্যে, iPhone SE 2022-এ উন্নত ক্যামেরার ক্ষমতা এবং কর্মক্ষমতাতে অনেক ভালো উন্নতি হতে পারে, বিশেষ করে যদি আপনি এখনও iPhone 6/7/8/X ব্যবহার করেন। এবং এখনও, ব্র্যান্ড-নতুন iPhone SE একটি 4.7-ইঞ্চি LCD স্ক্রিন সহ আসে, যা iPhone 6, iPhone 8, এবং পূর্ববর্তী iPhone SE প্রজন্মের মতোই।

এটি কি iPhone SE-তে আপগ্রেড করা মূল্যবান?

আইফোন এসই সেরা মূল্যের আইফোন হিসাবে বিবেচিত হয়, তাই এটি কি আইফোন এসই-তে আপগ্রেড করার উপযুক্ত? হতে পারে আপনি এখন একটি iPhone 7, 8 বা XR, iPhone SE প্রথম/দ্বিতীয় প্রজন্ম ব্যবহার করছেন, এবং এটি ভাল কাজ করছে বলে মনে করছেন, কিন্তু 2022 সালে নতুন iPhone SE এখনও তার সাশ্রয়ী মূল্যের জন্য আকর্ষণীয়। আসুন নতুন iPhone SE-এর প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলির একটি সংক্ষিপ্ত বিবরণ দেওয়া যাক।

চিপ

নতুন iPhone SE সর্বশেষ A15 Bionic চিপ দিয়ে সজ্জিত , যা বর্তমানে সবচেয়ে শক্তিশালী iPhone 13 Pro-তেও ব্যবহৃত হয়। এটি নতুন iPhone SE-তে সবচেয়ে আকর্ষণীয় পয়েন্ট হতে পারে। সবচেয়ে শক্তিশালী আইফোনের মূল ব্যবহার করতে আপনার অনেক কম টাকা খরচ হয়। আপনি নির্দ্বিধায় এটির সাথে অ্যাপস, গেমস বা অগমেন্টেড রিয়েলিটি উপভোগ করতে পারেন।

ক্যামেরা

নতুন iPhone SE-এর ক্যামেরাকে iPhone XR-এর সঙ্গে তুলনা করা যেতে পারে। এটি একটি একক 12MP ওয়াইড রিয়ার ক্যামেরা দিয়ে সজ্জিত৷ এবং একটি 7MP ফ্রন্ট ক্যামেরা এবং একই প্রশস্ত f/1.8 অ্যাপারচার আছে , iPhone SE 2020-এর সাথে একই। এছাড়া, নতুন iPhone SE ডিপ ফিউশন, পোর্টেট মোড, স্মার্ট HDR 4 সহ নতুন বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে।

Smar HDR 4 প্রযুক্তির সাহায্যে, আপনি যে ফটোগুলি তুলবেন সেই বিষয়ে আপনার সঠিক রঙ, বৈসাদৃশ্য, শব্দ থাকবে। iPhone SE 3 এছাড়াও পোর্ট্রেট মোড সমর্থন করে, যা আপনাকে বুদ্ধিমত্তার সাথে ব্যাকগ্রাউন্ড ব্লার করতে সাহায্য করবে।

বিস্ময়কর মুহূর্ত ক্যাপচার করতে চান? আপনাকে আগের মতো রেকর্ডিং মোডে শিফট করতে হবে না। দ্রুত তোলা ভিডিও তৈরি করতে শুধু শাটার টিপুন এবং ধরে রাখুন৷

● 24 fps, 30 fps, বা 60 fps এ 4K ভিডিও রেকর্ডিং
● 30 fps বা 60 fps এ 1080p HD ভিডিও রেকর্ডিং
● 30 fps এ 720p HD ভিডিও রেকর্ডিং

অপারেটিং সিস্টেম

নতুন iPhone SE-এর আসল অপারেটিং সিস্টেম হল iOS 15৷ , যাতে আপনি এটির সাথে সর্বশেষ অ্যাপ এবং পরিষেবাগুলি উপভোগ করতে পারেন৷

জল প্রতিরোধের

আইফোন 7 আবিস্কারের পর থেকে জল প্রতিরোধ ক্ষমতা আইফোনের অন্যতম বৈশিষ্ট্য হয়ে উঠেছে এবং এই প্রযুক্তি এখন ক্রমশ পরিপক্ক হচ্ছে। অ্যাপলের ল্যাব থেকে পরীক্ষা অনুসারে, iPhone SE 30 মিনিটের জন্য 1 মিটার পর্যন্ত জল প্রতিরোধী এবং এটি ধুলো প্রতিরোধীও। এটি আপনার আইফোনকে আরও নিরাপদ করে তুলতে পারে এবং স্ক্রীনটিকে একটি নতুন হিসাবে সবসময় তাজা রাখতে পারে৷

5G নেটওয়ার্ক

এখন iPhone SE 5G নেটওয়ার্ক সমর্থন করে। 5G ব্যবহারকারীদের সর্বশেষ প্রজন্মের ওয়্যারলেস প্রযুক্তির সুবিধা নিতে সাহায্য করে, যাতে আপনি আরও দ্রুত আপলোড এবং ডাউনলোডের গতি পেতে পারেন। আজকের বিশ্বে, আপনি আপনার পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মীদের সাথে যোগাযোগের জন্য ফেসটাইমকে অনেক বেশি ব্যবহার করতে পারেন, 5G-এর জন্য ধন্যবাদ, আপনার দেরী কম হবে এবং অভিজ্ঞতার মধ্যে থাকবে।

ব্যাটারি লাইফ

আইফোন এসই সিরিজের ব্যাটারি লাইফ বরাবরই সমালোচিত হয়। যখন একটি iPhone SE সেকেন্ড সম্পূর্ণরূপে চার্জ হয়ে যায়, তখন এটি 13 ঘন্টা পর্যন্ত ভিডিও চালাতে পারে, বা 40 ঘন্টা পর্যন্ত সঙ্গীত চালাতে পারে। আপনি আশা করেন না যে নতুন সংস্করণে ব্যাটারি লাইফের উপর খুব বেশি উন্নতি হবে, তবে Apple অনুসারে, A15 চিপ সহ, iPhone SE 2022 ব্যাটারি লাইফ 2 ঘন্টা বেশি হবে।

সঞ্চয়স্থান, রঙ, এবং মূল্য

আইফোনের বিশেষ মোড হিসাবে, iPhone SE এখনও প্রধানত সাশ্রয়ী মূল্যের প্রথম স্থানে রয়েছে। তিনটি স্টোরেজ ক্ষমতার বিকল্প রয়েছে যা দাম পরিবর্তন করবে। 64GB এর দাম $429 , 128GB প্রাক-অর্ডার করা হচ্ছে $479 এ৷ , এবং সবচেয়ে বড় 256GB $579 এ বিক্রি হয়। সমস্ত iPhone SE 2022 বিকল্পগুলি এখনই প্রি-অর্ডার করা যেতে পারে এবং 18 মার্চ থেকে স্টোরগুলিতে পাওয়া যাবে . 3টি রঙ আছে, কালো , সাদা , এবং লাল , বাছাই করা। আপনি শাস্ত্রীয় রং বা আপনার ইচ্ছামত গরম রং বাছাই করতে পারেন।

iPhone SE 2022 তে আপগ্রেড করা মূল্যবান

iPhone SE আসলে তাদের পছন্দ দেয় যারা এখনও iPhone 8/7, এমনকি iPhone 6 সিরিজের মতো পুরানো iPhone ব্যবহার করছেন এবং iPhone 12/13 চান না। এবং আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন এবং iOS সিস্টেমের অভিজ্ঞতা নিতে চান, তাহলে আইফোন একটি ভাল পছন্দ।

এটি আপনাকে সাশ্রয়ী মূল্যের সাথে সর্বশেষ A চিপ এবং অন্যান্য অ্যাপল প্রযুক্তি দেয়। আপনি যদি একটি নতুন আইফোন চান এবং iPhone 12 বা iPhone 13 মডেলের প্রয়োজন না হয়, তাহলে iPhone SE 2022 একটি ভাল পছন্দ। কিন্তু আপনি যদি আইফোন 2020 ব্যবহার করছেন এবং এখনও ভাল কাজ করছেন, তবে নতুন সংস্করণটি পাওয়ার পরামর্শ দেওয়া হয় না। 5G আপনার জন্য গুরুত্বপূর্ণ না হলে আপনি অনেক পরিবর্তন দেখতে পাবেন না।

উপসংহার

আপনি এই প্যাসেজ থেকে দেখতে পাচ্ছেন, 2022 সালের নতুন iPhone SE-তে খুব বেশি হাইলাইট নেই। আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন এবং iOS ব্যবহার করতে চান, বা পুরানো আইফোনের পরিবর্তে একটি নতুন আইফোন চান, আপনি সত্যিই এটিকে নতুন আইফোন এসই-তে আপগ্রেড করতে পারেন। নতুন চিপ এবং iOS এর সাথে, আপনি কাজ করার সময় বা নিজেকে মজা করার সময় আরও অ্যাপ উপভোগ করতে পারেন।


  1. আইফোন 8/আইফোন এক্স ঘোষণা:যেমনটি ঘটেছে

  2. [৪ উপায়] iPhone থেকে Windows 7/8/10 ডেস্কটপে ফটো স্থানান্তর করুন

  3. কিভাবে পিসিতে আইফোন ফটো ব্যাকআপ করবেন (উইন্ডোজ 10/8/7)

  4. কেন আইফোন XS/XR/X/8/7/6s নিজেকে মুছে ফেলে এবং কীভাবে ঠিক করবেন?