কম্পিউটার

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

একটি নতুন আইপ্যাড পাওয়ার পরে, আপনি প্রথম যে কাজটি করতে চান তা হল গুরুত্বপূর্ণ ডেটা বিশেষ করে পরিচিতিগুলি অনুলিপি করতে আইফোনের সাথে আইপ্যাড সিঙ্ক করা৷ যেহেতু আপনি iMessages পাঠাতে বা ফেসটাইম কলিং করতে চান তাহলে পরিচিতি প্রয়োজন। এখানে এই নির্দেশিকাতে, আমি আপনাকে দেখাব কিভাবে আইক্লাউড, AOMEI MBackupper, বা AirDrop ব্যবহার করে আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করতে হয়।

আপনি যদি সমস্ত পরিচিতি সিঙ্ক করতে চান, আপনি আইক্লাউডে পরিচিতি সিঙ্ক চালু করতে পারেন; আপনি যদি নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে চান, AOMEI MBackupper আপনাকে এটি করতে সাহায্য করতে পারে; আপনি যদি শুধুমাত্র একটি বা দুটি পরিচিতি শেয়ার করতে চান, পরিচিতিগুলিকে এয়ারড্রপ করাই হল দ্রুততম উপায়৷

এই নিবন্ধে বর্ণিত পদ্ধতিগুলি iPhone 12/11/XR/XS/X/8/7S/7 এবং iPad Pro/Air/Mini সহ সমস্ত iPhone/iPad মডেলের জন্য কাজ করে৷

  • পদ্ধতি 1. কিভাবে আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করবেন

  • পদ্ধতি 2. কিভাবে আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করবেন

  • পদ্ধতি 3. কিভাবে আইফোন থেকে আইপ্যাডে এয়ারড্রপের মাধ্যমে পরিচিতি শেয়ার করবেন

পদ্ধতি 1. আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইপ্যাডে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

iCloud হল অ্যাপল দ্বারা প্রদত্ত অফিসিয়াল ক্লাউড স্টোরেজ পরিষেবা যা ব্যবহারকারীদের iOS ডেটা সঞ্চয় করার পাশাপাশি ডিভাইসগুলির মধ্যে ডেটা সিঙ্ক করতে সহায়তা করে। আপনি যদি সমস্ত পরিচিতি কপি করতে চান, তাহলে আপনি আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করতে বেছে নিতে পারেন।

একবার আপনি আইক্লাউডে পরিচিতিগুলি চালু করলে, আপনার সমস্ত আইফোন পরিচিতিগুলি আইক্লাউড সার্ভারে সিঙ্ক করা হবে। আপনি একই AppleID দিয়ে লগ ইন করা অন্যান্য ডিভাইসে পরিচিতি চালু করলে, সেই ডিভাইসের পরিচিতিগুলিও iCloud-এ মার্জ হয়ে যাবে। আপনি যখন যোগাযোগ যোগ করেন বা আপডেট করেন, তখন iCloud সর্বত্র পরিবর্তন করে।

দয়া করে নিশ্চিত করুন যে আপনি iPhone এবং iPad উভয়েই একই iCloud অ্যাকাউন্টে লগইন করেছেন এবং একটি স্থিতিশীল নেটওয়ার্ক সংযোগ নিশ্চিত করুন (Wi-Fi বা 4G)।

আপনার iPhone এ:সেটিংস -এ যান> [আপনার নাম]> iCloud আলতো চাপুন> টার্নন পরিচিতি > যখন আপনাকে জিজ্ঞাসা করা হয় আপনি মার্জ বা বাতিল করতে চান, তখন মার্জ করুন এ আলতো চাপুন৷ .

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

আপনার iPad-এ:পরিচিতিগুলি চালু করতে উপরের একই কাজ করুন৷ iCloud এ।

আইফোনের পরিচিতিগুলি নতুন আইপ্যাডে সিঙ্ক করার জন্য অপেক্ষা করুন৷ আইক্লাউড সার্ভারে সিঙ্ক করা প্রয়োজন এমন অনেক পরিচিতি থাকলে, এটি শেষ হতে কিছুটা সময় লাগতে পারে। আপনি পরিচিতি অ্যাপে যেতে পারেন এবং পরিচিতিগুলি রিফ্রেশ করতে স্ক্রিনের উপরের দিক থেকে নীচে টানতে পারেন৷

পদ্ধতি 2. কিভাবে আইক্লাউড ছাড়াই আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি স্থানান্তর করা যায়

আইক্লাউড শুধুমাত্র আপনাকে আইফোন থেকে আইপ্যাডে সমস্ত পরিচিতি সিঙ্ক করার অনুমতি দেয় তাই এখানে আপনাকে নির্বাচিত পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করার আরেকটি উপায় রয়েছে। AOMEI MBackupper, একটি বিনামূল্যের আইফোন ব্যাকআপ ম্যানেজার, আপনাকে iPhone থেকে iPad থেকে প্রয়োজনীয় পরিচিতি স্থানান্তর করতে সাহায্য করার একটি সহজ উপায় প্রদান করে৷

পরিচিতি স্থানান্তর করতে: প্রথমে পূর্বরূপ দেখুন এবং আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন> কম্পিউটারে পরিচিতিগুলি ব্যাকআপ করুন> আইপ্যাডে পরিচিতিগুলি পুনরুদ্ধার করুন। এটি ডিভাইসে বিদ্যমান যেকোন ডেটা নোটার করবে৷

এটি iPhone এবং iPad এর সমস্ত মডেলকে সমর্থন করে এবং এটি লেটেস্টআইওএস 13 এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ হবে৷ আপনার পিসিতে টুলটি ডাউনলোড করুন এবং আইফোন থেকে আইপ্যাডে পরিচিতিগুলি স্থানান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ফ্রিওয়্যার ডাউনলোড করুন

জিতুন 10/8.1/8/7

নিরাপদ ডাউনলোড

1. AOMEI MBackupper চালু করুন> USB কেবলের মাধ্যমে কম্পিউটারে আপনার iPhone কানেক্ট করুন> আপনার কম্পিউটারকে আপনার iPhone-এ অ্যাক্সেস দিতে হোম স্ক্রিনে "ট্রাস্ট"-এ আলতো চাপুন।

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷> পরিচিতি বেছে নিন> আপনি যে পরিচিতিগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

3. ব্যাকআপ পথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ পরিচিতিগুলির ব্যাক আপ নেওয়া শুরু করতে বোতাম৷

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

4. আইফোন আনপ্লাগ করুন এবং আইপ্যাডকে কম্পিউটারে সংযুক্ত করুন> ব্যাকআপ ম্যানেজমেন্ট স্ক্রিনে যান> প্রসারিত করুন ক্লিক করুন ট্যাব>> উন্নত পুনরুদ্ধার বেছে নেওয়ার বিকল্প .

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

5. আপনি যে পরিচিতিগুলি পুনরুদ্ধার করতে চান তা চয়ন করতে আপনি আইকনে ক্লিক করতে পারেন> সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন এটি তৈরি করতে।

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

পদ্ধতি 3. কিভাবে আইফোন থেকে আইপ্যাডে এয়ারড্রপের মাধ্যমে পরিচিতি শেয়ার করবেন

আপনি যদি আইফোন থেকে আইপ্যাডে এক বা দুটি পরিচিতি ভাগ করতে চান তবে এটি করার দ্রুততম উপায় হল AirDrop ব্যবহার করা। iPhone এবং iPad উভয়েই Wi-Fi এবং Bluetooth চালু করুন। ডিভাইসগুলির যেকোনো একটিতে ব্যক্তিগত হটস্পট চালু থাকলে, অনুগ্রহ করে এটি বন্ধ করুন। AirDrop-এর মাধ্যমে iPhone থেকে iPad-এ যোগাযোগগুলি ভাগ করার জন্য নীচের পদক্ষেপগুলি দেখুন৷

আইফোন এবং আইপ্যাডে এয়ারড্রপ চালু করুন:

নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন> ওয়্যারলেস কন্ট্রোল বক্সে টিপুন এবং ধরে রাখুন> TapAirDrop এবং শুধুমাত্র পরিচিতি বেছে নিন , অথবা সবাই৷ . অথবা আপনি সেটিংস এ যেতে পারেন অ্যাপ> সাধারণ > এয়ারড্রপ খুঁজুন এবং এটি চালু করুন।

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

◆ দ্রষ্টব্য: আপনি যদি "শুধুমাত্র পরিচিতি" চয়ন করেন তবে শুধুমাত্র আপনার পরিচিতিরা আপনার ডিভাইসটি দেখতে পাবে। আপনি যদি "সবাই" বেছে নেন, তাহলে এয়ারড্রপ ব্যবহার করে আশেপাশের সমস্ত অ্যাপল ডিভাইস আপনার ডিভাইস দেখতে পাবে।

আইফোন থেকে আইপ্যাডে এয়ারড্রপ পরিচিতি:

আপনার আইফোনে: পরিচিতি -এ যান অ্যাপ> আপনি যে পরিচিতিটি ভাগ করতে চান সেটি খুঁজুন এবং আলতো চাপুন> S এ আলতো চাপুন hare Contact বিকল্প> এয়ারড্রপ বেছে নিন> আপনার আইপ্যাড চয়ন করুন৷

আইফোন থেকে আইপ্যাড প্রো/এয়ার/মিনিতে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন?

আপনার iPad এ: স্বীকার করুন টিপুন৷ পরিচিতি পেতে আপনার iPad এ> পরিচিতি এ যান শেয়ার করা পরিচিতি চেক করতে অ্যাপ।

উপসংহার

আইফোন থেকে আইপ্যাডে কীভাবে পরিচিতিগুলি সিঙ্ক করা যায় তার জন্যই এটি। আপনি যদি প্রয়োজনীয় পরিচিতি স্থানান্তর করার একটি নমনীয় উপায় পছন্দ করেন, তাহলে AOMEI MBackupper হতে পারে সেরা পছন্দ। এটি আপনাকে আইপ্যাডে স্থানান্তর করতে চান এমন পরিচিতিগুলির পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে দেয়৷ পরিচিতি ছাড়াও, এটি আপনাকে বার্তা, ফটো, গান এবং ভিডিও স্থানান্তর করতে দেয়। আরও আবিষ্কারের জন্য এখনই যান!


  1. আইফোন থেকে পরিচিতি রপ্তানি কিভাবে

  2. আইফোন থেকে আইপ্যাডে পরিচিতি সিঙ্ক করার 3টি ঝামেলা-মুক্ত পদ্ধতি

  3. আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

  4. আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন