কম্পিউটার

কিভাবে সহজে iPhoto থেকে আইফোনে ফটো সরানো যায়

এটি একটি মূল্যবান পণ্য বিশেষ করে যখন এটি আপনার ম্যাক এবং আইফোনের মতো পোর্টেবল ডিভাইসের ক্ষেত্রে আসে। আপনি পেতে পারেন যে সব স্থান প্রয়োজন.

আপনার ম্যাক এবং আইফোনের মধ্যে, প্রবণতা হল আরও স্টোরেজ স্পেসের জন্য ম্যাকের উপর নির্ভর করার। আইফোনের সাথে সাম্প্রতিক উন্নয়নের সাথে, আপনার ম্যাকে আরও স্থান খালি করতে এটিকে একটি বাহ্যিক ডিভাইস হিসাবে ব্যবহার করা আরও বোধগম্য। এটাই হল প্রধান কারণ কিভাবে iPhoto থেকে iPhone এ ফটো সরানো যায় জেনে রাখা ভালো .

লোকেরা আরও পড়ুন:ম্যাক-এ আইক্লাউড ফটোগুলি কীভাবে অ্যাক্সেস করবেন, Mac OS X-এ iPod ফটো ক্যাশে কীভাবে সাফ করবেন?

পার্ট 1. কেন আমরা iPhoto থেকে iPhone এ ফটো সরাতে হবে?

কিভাবে সহজে iPhoto থেকে আইফোনে ফটো সরানো যায়

আপনি আপনার Mac এ আরো স্থান খালি করতে পারেন। আপনার ম্যাকে আরও জায়গা থাকার পাশাপাশি, আপনার আইফোন থেকে ফটো পাঠানোও আপনার পক্ষে অনেক সহজ হবে। তাই, এর পরিবর্তে আপনার আইফোনে ফটো সংরক্ষণ করা ভালো।

সুতরাং, কিভাবে যে সব করতে পারেন? এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে. এই নিবন্ধের প্রথম অংশটি আপনাকে দেখাবে যে কীভাবে আপনার আইফোনটিকে একটি বাহ্যিক ড্রাইভ হিসাবে ব্যবহার করবেন। একবার আপনি এটি কীভাবে করবেন তা শিখলে, আপনার ফটোগুলির জন্য স্টোরেজ হিসাবে আপনার আইফোন ব্যবহার করার বিষয়ে আপনার দ্বিতীয় চিন্তা থাকবে না।

এই নিবন্ধের দ্বিতীয় অংশ আপনাকে দেখাবে কিভাবে iPhoto থেকে iPhone এ ফটো সরানো যায়। এইভাবে, আপনি আপনার Mac এ আরও স্থান পেতে পারেন। চলুন শুরু করা যাক।

অংশ 2. কিভাবে আপনার আইফোনকে ফটোর জন্য একটি বাহ্যিক স্টোরেজ হিসাবে তৈরি করবেন

বিকল্প #1:একটি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করুন

আপনি ভাবতে পারেন যে আপনার ফটোগুলির জন্য বাহ্যিক স্টোরেজ হিসাবে আপনার iPhone ব্যবহার করা অদ্ভুত। ঠিক আপনার ম্যাকের মতো, ফটোগুলি আপনার আইফোনে অনেক জায়গা নেয়।

আইফোন প্রযুক্তির সাম্প্রতিক উন্নয়নের জন্য ধন্যবাদ, আপনি এখন এটির সাথে একটি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করতে পারেন। এর একটি ভাল উদাহরণ হল কিংস্টন থেকে বোল্ট ইউএসবি নামে একটি ছোট ফ্ল্যাশ ড্রাইভ।

এটি একটি খুব ছোট ফ্ল্যাশ ড্রাইভ এবং এটি বিশেষ করে আপনার আইফোনে আরও ফটো সংরক্ষণের উদ্দেশ্যে ডিজাইন করা হয়েছে। এটি এখন বাজারে পাওয়া যাচ্ছে।

বোল্টে ছবি স্থানান্তর করা খুব সহজ। শুধু নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. প্লাগ আপনার আইফোনে বোল্ট। আপনি একটি প্রম্পট পাবেন যা আপনাকে জিজ্ঞাসা করবে আপনি অ্যাপ স্টোর থেকে বোল্ট ডাউনলোড করতে চান কিনা।
  2. অনুমতি দিন ক্লিক করুন দুটি ডিভাইস যোগাযোগের জন্য।
  3. ক্লিক করুন স্থানান্তর এবং আপনি স্থানান্তর করতে চান ফটো নির্বাচন করুন. আপনার কাছে স্থানান্তরের পরে ফটোগুলি রাখার বা মুছে ফেলার বিকল্পও রয়েছে। এটি আপনাকে কিছু সময় বাঁচাবে কারণ আপনাকে এটি ম্যানুয়ালি করতে হবে না।

আপনি একটি পাসওয়ার্ড দিয়ে বোল্ট সুরক্ষিত করতে পারেন যদি এটি হারিয়ে যায়। কেউ আপনার ফটো ধরে রাখবে তা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

বিকল্প #2:iCloud ব্যবহার করুন

কিভাবে সহজে iPhoto থেকে আইফোনে ফটো সরানো যায়

আপনি যদি আপনার ফটোগুলি সংরক্ষণ করতে ক্লাউড ব্যবহার করতে চান তবে iCloud আপনার জন্য একটি ভাল বিকল্প। এটি আপনাকে আপনার আইফোনে কিছু জায়গা বাঁচাতেও সাহায্য করবে। আপনি যদি এই বিশেষ পদ্ধতিটি বেছে নেন, তাহলে প্রতিবার আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার সময় আপনার একটি ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে৷

এখানে আপনি কিভাবে আপনার ফটো সংরক্ষণ করতে iCloud ব্যবহার করতে পারেন.

  1. আপনার একটি ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন৷
  2. সেটিংস এ যান৷ এবং তারপর আপনার নামে।
  3. iCloud আলতো চাপুন .
  4. iCloud ব্যাকআপ-এ আলতো চাপুন .
  5. এখনই ব্যাকআপ করুন এ আলতো চাপুন৷ .

যতক্ষণ না আপনি আইক্লাউডের সাথে স্বয়ংক্রিয় ব্যাকআপ কনফিগার করেন ততক্ষণ এটি স্বয়ংক্রিয়ভাবে করা যেতে পারে। অবশ্যই, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার iCloud অ্যাকাউন্টে পর্যাপ্ত জায়গা আছে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে iCloud একটি অর্থপ্রদানের পরিষেবা।

আপনার ফটোগুলির জন্য বাহ্যিক স্টোরেজ হিসাবে আপনার আইফোন ব্যবহার করা অবশ্যই আপনার ম্যাক পরিষ্কার করার জন্য একটি ভাল বিকল্প। এখন, আপনি কীভাবে iPhoto থেকে আইফোনে ফটোগুলি সরাতে হয় তা শিখতে যেতে পারেন।


  1. কীভাবে আইফোন থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  2. আইফোন থেকে মুছে ফেলা ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. আইফোন থেকে ম্যাকবুক প্রোতে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. Google ড্রাইভ থেকে Google ফটোতে ফটোগুলি কীভাবে সরানো যায়