কম্পিউটার

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

আমি কিভাবে আমার iPhone এর সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ ও ব্যবহার করব?

এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করব কিভাবে আপনি একটি আইফোনের সাথে আপনার Android Wear ঘড়ি ব্যবহার করতে পারেন। আরও ভাল, আমরা একটি আইফোনে একটি অ্যাপল ওয়াচের উপরে একটি Android Wear ঘড়ি ব্যবহার করার সীমাবদ্ধতা এবং সুবিধাগুলি দেখি৷

আইফোনের সাথে Android Wear কীভাবে ব্যবহার করবেন:সেটআপ

শুরু করার জন্য, আপনার Android Wear ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়ার জন্য আপনার iOS 8.2 বা তার পরবর্তী সংস্করণে চলমান একটি iPhone 5 বা তার থেকে নতুনের প্রয়োজন হবে৷ (পরবর্তী পড়ুন:iOS 9 / iOS 8 বনাম iOS 9 তুলনা পর্যালোচনায় কীভাবে আপডেট করবেন।)

একবার আপনি আপনার হার্ডওয়্যার প্রস্তুত হয়ে গেলে, এটি সবগুলি স্যুইচ করার এবং সফ্টওয়্যারে আপনার জাদু কাজ শুরু করার সময়। আপনার Android Wear ঘড়ির সাথে আপনার iPhone সিঙ্ক্রোনাইজ করার জন্য আপনাকে অ্যাপ স্টোরের মাধ্যমে Android Wear অ্যাপটি ডাউনলোড করতে হবে। এটি ইনস্টল হয়ে গেলে, অ্যাপটি খুলুন এবং আপনার ঘড়ি সেট আপ করা শুরু করুন; আমাদের ক্ষেত্রে আমাদের কাছে Moto 360 2 ছিল যা Android 5.1.1 এ চলছে। ইনস্টলেশনটি আর সহজ হতে পারে না এবং এটি খুব সোজা।

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

এটা - আপনি যেতে ভাল. অতিরিক্ত সেটিংস এবং কনফিগারেশনের জন্য, আপনার আইফোনের অ্যাপে যান, ছোট কগটিতে আলতো চাপুন এবং আপনি যে সেটিংস পরিবর্তন করতে চান তা সম্পাদনা করুন। এছাড়াও আপনি আপনার iPhone এর মাধ্যমে ঘড়ির ইন্টারফেস নির্বিঘ্নে পরিবর্তন করতে সক্ষম হবেন।

আইফোনের সাথে Android Wear কীভাবে ব্যবহার করবেন:Android Wear-এর সীমাবদ্ধতাগুলি কী কী?

এখন আপনি আপনার আইফোনের সাথে আপনার Android Wear ডিভাইসটি ইনস্টল, সিঙ্ক্রোনাইজ এবং সেটআপ করেছেন, আপনি হয়তো ভাবছেন যে দুটি প্ল্যাটফর্ম (Android Wear এবং iOS) একসাথে সুন্দরভাবে অর্থপ্রদান করার জন্য আপনি কোন সমস্যার সম্মুখীন হবেন কিনা। এই সমন্বয়ের সীমাবদ্ধতা কি?

আপনি যদি Google দ্বারা একটি বৈশিষ্ট্য-সমৃদ্ধ তালিকা খুঁজছেন, এখনই তাকান। দুর্ভাগ্যবশত, Apple এর ইকোসিস্টেম এবং থার্ড-পার্টি হার্ডওয়্যার নীতির কারণে আপনার iPhone এর সাথে Android Wear ইন্টিগ্রেশন একটি Apple Watch বা Android ফোনের সাথে একটি Android Wear ডিভাইসের মতো নয়। অন্য কথায়, আপনি Android এ যে সাধারণ Android Wear অ্যাপ এক্সটেনশনগুলি পাবেন তা আইফোনে নেই৷

যাইহোক, 8 ফেব্রুয়ারি 2017-এ Google-এর Android Wear 2.0-এর ঘোষণার পরে এটি উন্নতির জন্য সেট করা হয়েছে। অনেক Android Wear ঘড়ি শীঘ্রই নতুন OS-এ আপডেট পাবে, এবং এর সাথে iPhone-এর জন্য ব্যাপক তৃতীয় পক্ষের অ্যাপ সমর্থন আসবে। আমরা শীঘ্রই একটি সম্পূর্ণ টিউটোরিয়াল নিয়ে আসব।

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

আইফোনগুলিতে Android Wear ব্যবহারকারীদের জন্য সবচেয়ে বড় অসুবিধা হল আপনার ঘড়ি থেকে সরাসরি বার্তাগুলির উত্তর দেওয়ার ক্ষমতার অভাব৷ পরিবর্তে, আপনার অ্যান্ড্রয়েড পরিধান আপনাকে আপনার ফোনে উপস্থিত হওয়া নতুন বিজ্ঞপ্তিগুলি সম্পর্কে সচেতন করবে, যা আপনি যদি আপনার ফোনটি আপনার পকেটে রেখে যেতে চান তবে এটি কার্যকর হতে পারে, তবে আপনি যদি সেই বিজ্ঞপ্তিগুলি কার্যকর করতে চান তবে সম্পূর্ণ অর্থহীন৷ পরবর্তী পড়ুন:স্মার্টওয়াচ রাউন্ড-আপ।

এটা বোধগম্য যে সমস্ত iOS অ্যাপ Android Wear-এ কাজ করবে না, তবে হোয়াটসঅ্যাপ, Facebook এমনকি Apple Maps-এর মতো বড় অ্যাপগুলির কার্যকারিতা খুবই সীমিত। এটি মৌলিক ফোন কলগুলিতেও প্রসারিত হয়, যেখানে আপনি একটি কলের উত্তর দিতে বা প্রত্যাখ্যান করতে সক্ষম হবেন, তবে আপনার আইফোনের মাধ্যমে কলারের সাথে কথা বলতে হবে, বৈশিষ্ট্যটিকে কিছুটা অপ্রয়োজনীয় রেখে৷

সীমাবদ্ধতা সেখানে থামে না। একটি আইফোনের সাথে অ্যাপল ওয়াচ ব্যবহার করার বিপরীতে, আপনি স্বাস্থ্য অ্যাপের সাথে কোনও ডেটা সিঙ্ক্রোনাইজ করতে পারবেন না বা কোনও অন্তর্নির্মিত iOS অ্যাপের সাথে। এটা বলা উচিত যে কিছু Android Wear ঘড়ির নিজস্ব অন্তর্নির্মিত স্বাস্থ্য অ্যাপ রয়েছে, যা আপনাকে মৌলিক তথ্য প্রদান করবে (যেমন একটি স্টেপ কাউন্টার)।

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

অবশেষে, অ্যাপল ওয়াচের বিপরীতে, আপনি আপনার আইফোনের বিজ্ঞপ্তি প্যানেলের মাধ্যমে আপনার Android Wear ঘড়ির ব্যাটারি স্তর দেখতে সক্ষম হবেন না৷

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

এই সব খুব নেতিবাচক মনে হতে পারে; যাইহোক, আপনি আপনার আইফোনের সাথে একটি অ্যান্ড্রয়েড ঘড়ি ব্যবহার করতে পারেন তা একটি বিশাল প্লাস, বিশেষ করে আপনি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে আপনার অ্যাপল ঘড়ি ব্যবহার করতে পারবেন না!

আইফোনের সাথে Android Wear কীভাবে ব্যবহার করবেন:Android Wear-এর সুবিধাগুলি কী কী?

এর অনেক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও, iPhone এর সাথে আপনার Android Wear ব্যবহার করার বিভিন্ন সুবিধা রয়েছে৷ সবচেয়ে বড় হল:আপনি যদি ইতিমধ্যেই একটি Android Wear ঘড়ি পেয়ে থাকেন তাহলে আপনাকে অ্যাপল ঘড়ি কিনতে হবে না। এমনকি এর সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও, এটি এখনও আপনার কাছে থাকা হার্ডওয়্যারের টুকরো ব্যবহার করে এবং আপনাকে এটি ব্যবহার করার অনুমতি দেয়৷

অ্যাপল ওয়াচের তুলনায় কিছু Android Wear ঘড়ির একটি বিশাল সুবিধা রয়েছে। এটি Sony SmartWatch 3 এবং Moto 360 Sport-এ অন্তর্নির্মিত GPS কার্যকারিতা, যা শুধুমাত্র তাদের সস্তা দামের কারণেই নয়, বরং ফিটনেস প্রেমীদের জন্য তাদের বর্ধিত ট্র্যাকিং ক্ষমতার কারণে Apple Watch এর তুলনায় তাদের উভয়কেই আরও ভাল বিকল্প করে তোলে৷ অন্তর্নির্মিত জিপিএস রানারদের তাদের অগ্রগতি আরও সঠিকভাবে ট্র্যাক করতে দেয়, যেখানে Apple ওয়াচের সাথে, অনেক জিম-গামীরা তাদের আরও ভাল ওয়ার্কআউট ডেটা সরবরাহ করার জন্য একটি বিকল্প রিস্টব্যান্ড কিনতে থাকে।

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

আরেকটি - কিন্তু সম্ভাব্য কম স্পষ্ট - আইফোন ব্যবহারকারীদের জন্য সুবিধা হল বিভিন্ন স্মার্টওয়াচের একটি বড় নির্বাচন থেকে নির্বাচন করার ক্ষমতা। এর মধ্যে বিভিন্ন ব্র্যান্ড রয়েছে যেগুলির প্রত্যেকেরই অনন্য চেহারা, তা এলজি ওয়াচ আর থেকে মাইক্রোসফ্ট ব্যান্ডই হোক। অ্যান্ড্রয়েড ওয়্যারের সাথে আপনার অতিরিক্ত পছন্দের পরিমাণ আপনার অ্যাপল ওয়াচের জন্য আপনি পেতে পারেন এমন বিভিন্ন রিস্টব্যান্ডের পরিমাণকে ছাড়িয়ে যায়। সংক্ষেপে, আরও পছন্দের সাথে আপনি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত ঘড়িটি বেছে নিতে পারেন।

সঙ্গীত প্রেমীদের জন্য, আপনি প্লে/পজ করতে, এড়িয়ে যেতে/আগেরটি করতে পারবেন এবং এমনকি আপনার iPhone এর ভলিউম বাড়াতে/কমাতে পারবেন, শুধু নিশ্চিত করুন যে আপনি অতিরিক্ত সঙ্গীত নিয়ন্ত্রণগুলি প্রকাশ করতে পাশে সোয়াইপ করেছেন। এর সামঞ্জস্যের পরিপ্রেক্ষিতে আপনি এটিকে অ্যাপল মিউজিক, স্পটিফাই এবং ইউটিউবের মতো কিছু অ্যাপের সাথে ব্যবহার করতে সক্ষম হবেন, যা এটিকে একটি দুর্দান্ত সংযোজন করে তোলে৷

অবশেষে, আপনি Google এর নিজস্ব iOS অ্যাপের মাধ্যমে আপনার Android Wear ঘড়িতে কিছু মৌলিক কাজ সম্পাদন করতে সক্ষম হবেন। এগুলি খুব কম এবং এর মধ্যে অনেক বেশি, কিন্তু Gmail অ্যাপ আপনাকে সরাসরি আপনার ঘড়ি থেকে ইমেলগুলির উত্তর দিতে বা অর্জন করতে এর 'রিচ জিমেইল কার্ড' ব্যবহার করতে দেয়। মনে রাখবেন যে আপনার ইমেলের উত্তরগুলি আপনার Android Wear ঘড়িতে ভয়েস দ্বারা করা হবে এবং একবার Google আপনার ভয়েস তুলে নিলে, এটি অবিলম্বে বার্তাটি পাঠাবে, তাই আপনি আপনার ঘড়ির সাথে স্পষ্টভাবে কথা বলতে ভুলবেন না!

কীভাবে একটি আইফোনের সাথে একটি Android Wear স্মার্টওয়াচ সেট আপ এবং ব্যবহার করবেন৷

আইফোনের সাথে Android Wear কীভাবে ব্যবহার করবেন:ভবিষ্যৎ কী ধরে রাখবে?

অ্যান্ড্রয়েড ওয়্যার এর ডানা প্রসারিত করার জন্য প্রচুর সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ কার্যকারিতা যা যোগ করা যেতে পারে তার উপর নির্ভর করবে কিভাবে Google এবং Apple তাদের কার্ড খেলতে পছন্দ করে (শ্লেষের উদ্দেশ্যে)।

আমরা কি সম্ভবত অ্যাপল ওয়াচটিকে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করতে দেখতে পারি? নাকি আমরা অ্যাপলকে গুগলের অ্যান্ড্রয়েড ওয়্যার ঘড়ির দরজা খুলতে দেখব? আমরা নিশ্চিত নই যে ভবিষ্যত কী হবে, তবে আপাতত আপনি একটি iPhone এ আপনার Android Wear ঘড়ির মৌলিক কার্যকারিতাগুলি ব্যবহার করতে পারেন৷

আমাদের সবচেয়ে জনপ্রিয় আইফোন টিউটোরিয়াল:

কিভাবে একটি আইফোন আনলক করতে হয়

কিভাবে একটি আইফোন ব্যাক আপ

কিভাবে একটি iPhone এ ফোন নম্বর ব্লক করবেন

কিভাবে একটি iPhone রিসেট, ফ্যাক্টরি রিসেট, রিস্টোর বা রিস্টার্ট করবেন

কিভাবে একটি iPhone এ iOS এর সর্বশেষ সংস্করণে আপডেট করবেন

কিভাবে একটি iPhone এ একটি স্ক্রিনশট নিতে হয়

একটি ভাঙা আইফোন হোম বোতাম কিভাবে ঠিক করবেন

আইফোন বা আইপ্যাডে কীভাবে ফ্ল্যাশ পাবেন


  1. কীভাবে আইফোনে একটি স্যামসাং গিয়ার স্মার্টওয়াচ সেট আপ করবেন

  2. কীভাবে আইফোন এবং অ্যান্ড্রয়েডে একটি মেডিকেল আইডি সেট আপ এবং অ্যাক্সেস করবেন

  3. অ্যান্ড্রয়েডে স্মার্ট লক কীভাবে সেট আপ করবেন এবং ব্যবহার করবেন

  4. আইফোনে গাইডেড অ্যাক্সেস কী (এবং এটি কীভাবে ব্যবহার করবেন)?