কম্পিউটার

কিভাবে আপনি রিকভারি মোডে আইফোন ব্যাকআপ করতে পারেন (iPhone X/XR/11)?

আপনি কি রিকভারি মোডে আইফোন ব্যাকআপ করতে পারেন?

কিভাবে আইফোনের পুনরুদ্ধার মোডে ব্যাকআপ করবেন?

----আমার বাচ্চা আমার আইফোন খেলছিল এবং একরকম বলেছিল যে আইফোন রিকভারি মোডে আছে। এটি এখন অ্যাপলের লোগোতে আটকে গেছে। এটা কি জানি না। আমি এটা থেকে প্রস্থান করতে জানতে চাই. ডেটা ক্ষতি রোধ করতে আমার কি আইফোনের রিকভারি মোডে ব্যাকআপ নেওয়া উচিত?

- একজন অ্যাপল ব্যবহারকারীর কাছ থেকে প্রশ্ন

ডেটা সুরক্ষা অ্যাপলের দক্ষতাগুলির মধ্যে একটি। এমনকি এফবিআই চায় অ্যাপল তাদের সন্দেহভাজনদের আইফোন আনলক করতে সাহায্য করুক। আপনার আইফোনটি সাধারণত শুরু হলে আপনি নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন, তবে বিশেষ মোডে এটি ব্যবহার করা সহজ নাও হতে পারে। কোনওভাবে আপনার আইফোন পুনরুদ্ধার মোডে চলে যেতে পারে এবং আপনি খুব বিভ্রান্ত বোধ করেন৷ কেন এমন হয়?

● আপনি যদি iPhone মেঝেতে বা জলে ফেলে দেন এবং এটি পুনরায় চালু করার চেষ্টা করেন, তাহলে পুনরুদ্ধার মোড স্বয়ংক্রিয়ভাবে শুরু হতে পারে৷
● যদি iOS আপনার আইফোনে দূষিত হয়, তাহলে সিস্টেম মেরামত করার জন্য আপনাকে পুনরুদ্ধার মোড ব্যবহার করতে হবে।
● আপনি যদি iPhone জেলব্রেক করতে ব্যর্থ হন, তাহলে সিস্টেম মেরামত করতে আপনার রিকভারি মোড বা DFU মোডের প্রয়োজন হতে পারে।

আপনি রিকভারি মোডে আইফোন ব্যাকআপ করতে পারেন? উত্তর হতে পারে না . যদি আপনার আইফোন পুনরুদ্ধার মোডে থাকে, তবে এটি শুধুমাত্র একটি USB কেবলের সাহায্যে আইফোনের সাথে আইটিউনস সংযোগ করে আইফোন পুনরুদ্ধার করতে ব্যবহার করা যেতে পারে। আপনি যদি আইফোন ব্যাকআপ করতে চান তবে আপনাকে প্রথমে পুনরুদ্ধার মোড থেকে বেরিয়ে আসতে হবে।

যদি আপনার iPhone ভুলবশত পুনরুদ্ধার মোডে চলে যায়, আপনি ডেটা হারানো ছাড়াই প্রস্থান করতে পারেন৷

আইফোন পুনরুদ্ধার মোড কি?

পুনরুদ্ধার মোড অকেজো নয় এবং এটি অক্ষম করা হলে এটি আপনার আইফোন ঠিক করতে খুব কার্যকর হতে পারে। এটি আপনার আইফোন সংরক্ষণ করার চূড়ান্ত উপায় হবে. আপনাকে পুনরুদ্ধার মোডে প্রবেশ করতে হবে এবং তারপরে কম্পিউটারে সর্বশেষ আইটিউনসে আইফোন সংযোগ করতে হবে। আইটিউনস আপনাকে আইফোন পুনরুদ্ধার করতে সহায়তা করবে তবে এটি সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছে ফেলবে। এরকম কিছু হওয়ার আগে আপনার আইফোনের ব্যাকআপ নেওয়া উচিত।

কিভাবে পুনরুদ্ধার মোড সক্ষম করবেন?

রিকভারি মোডে প্রবেশের পদ্ধতি নির্ভর করে আপনি যে আইফোন ব্যবহার করছেন তার উপর। আপনি কোনো অপারেশন করার আগে, আপনাকে USB কেবল দিয়ে iTunes-এর সাথে iPhone সংযোগ করতে হবে।

iPhone 8 বা তার পরে: ভলিউম+ টিপুন বোতাম এবং তারপর দ্রুত মুক্তি। ভলিউম- বোতাম টিপুন এবং তারপর দ্রুত মুক্তি। পাওয়ার বোতাম টিপুন সেকেন্ডের জন্য এবং তারপরে iPhone রিকভারি মোডে প্রবেশ করবে।
iPhone 7 এবং iPhone 7 Plus: উভয় পাওয়ার বোতাম টিপুন এবং ভলিউম- বোতাম সেকেন্ডের জন্য এবং iPhone পুনরুদ্ধার মোডে প্রবেশ করবে।
● iPhone 6s বা তার আগের: উভয় পাওয়ার বোতাম টিপুন এবং হোম বোতাম সেকেন্ডের জন্য এবং তারপরে আইফোন রিকভারি মোডে প্রবেশ করবে।

কিভাবে রিকভারি মোড থেকে প্রস্থান করবেন?

যদি আপনার iPhone ভুলভাবে পুনরুদ্ধার মোডে প্রবেশ করে, তাহলে আপনি iPhone পুনরায় চালু করে এটি থেকে প্রস্থান করতে পারেন। আইফোন জোর করে পুনরায় চালু করার উপায়টি আপনি যে আইফোনটি ব্যবহার করছেন তার উপরও নির্ভর করে। এটি আপনি যেভাবে পুনরুদ্ধার মোড সক্ষম করেন তার মতই। শুধু iTunes থেকে iPhone সংযোগ বিচ্ছিন্ন করুন এবং তারপর জোর করে পুনরায় চালু করে পুনরুদ্ধার মোড থেকে প্রস্থান করুন।

আইফোন সাড়া না দিলেও আপনি এটি করতে পারেন।

বোনাস টিপ: W পুনরুদ্ধার মোড এবং DFU মোডের মধ্যে পার্থক্য কি?
● পুনরুদ্ধার মোড আপনাকে সম্পূর্ণরূপে iPhone পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে।
● DFU মোড সাধারণত iOS ডাউনগ্রেড করতে সক্ষম হয়।

পুনরুদ্ধার মোড থেকে বেরিয়ে আসার পরে কীভাবে আইফোনের ব্যাকআপ করবেন?

হুমকির অভিজ্ঞতার পরে, আপনাকে অবশ্যই সচেতন হতে হবে যে আপনাকে অবিলম্বে আইফোন ব্যাকআপ করতে হবে। আইফোনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করতে, আপনার পেশাদার সরঞ্জামের প্রয়োজন। AOMEI MBackupper একটি চমৎকার আইফোন ব্যাকআপ সফ্টওয়্যার হিসাবে বিবেচিত হয়। এটা সম্পূর্ণ বিনামূল্যে. আপনি আইফোন থেকে কম্পিউটারে ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি, বার্তা ব্যাকআপ করতে এবং আপনার ব্যাকআপ সম্পর্কে সবকিছু জানতে এটি ব্যবহার করতে পারেন৷

ধাপ 1। কম্পিউটারে AOMEI MBackupper ডাউনলোড করুন এবং USB তারের সাহায্যে কম্পিউটারে iPhone সংযোগ করুন৷

নিরাপদ ডাউনলোড

ধাপ 2। কাস্টম ব্যাকআপ নির্বাচন করুন . আইফোনে ফাইল দেখতে এবং নির্বাচন করতে একটি আইকনে ক্লিক করুন। ফাইলগুলি নির্বাচন করার পরে, ঠিক আছে ক্লিক করুন৷ ফিরে আসতে।

ধাপ 3। ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন৷ কম্পিউটারে সবকিছু সংরক্ষণ করতে।

উপসংহার

পুনরুদ্ধার মোড আপনার সমস্ত iOS সমস্যা মেরামত করতে সাহায্য করতে পারে, তবে এটি সমস্ত ডেটাও মুছে ফেলবে, তাই এটি করার আগে আপনাকে mBackupper দিয়ে iPhone ব্যাকআপ করা উচিত। যদি আপনার আইফোন ভুলভাবে রিকভারি মোডে চলে যায়, তাহলে আপনি স্টার্ট আইফোনকে শূন্য ডেটা লস সহ রিকভারি মোড থেকে প্রস্থান করতে বাধ্য করতে পারেন৷

এই উত্তরণ আপনার প্রশ্নের উত্তর দেয়? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. আইফোন 13/12/11/X/8/7/6 এ কীভাবে ব্যাকআপ তৈরি করবেন

  2. ডিএফইউ মোডে আইফোন এক্স কীভাবে শুরু করবেন

  3. আপনি কিভাবে আইফোনে অনলি ফ্যান ভিডিও ডাউনলোড করতে পারেন

  4. কীভাবে একটি আইফোন পুনরায় চালু করতে এবং রিকভারি মোডে প্রবেশ করতে হয়