কম্পিউটার

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন

অ্যানিমোজি এবং মেমোজি একটি মজার বৈশিষ্ট্য যা কিছু আইফোন এবং আইপ্যাডে উপলব্ধ। আপনি যদি আপনার বন্ধুদের (এবং নিজেকে) কার্টুন প্রাণী, রোবট, এলিয়েন বা ভূতের সাথে বিনোদন দিতে চান যা আপনার মুখের অভিব্যক্তি অনুকরণ করে এবং আপনার ভয়েসের সাথে কথা বলে, বা আপনার বার্তাগুলি সরবরাহ করার জন্য আপনার একটি কার্টুন চিত্র তৈরি করতে চান তবে এটি আপনার প্রয়োজনীয় বৈশিষ্ট্য। !

আপনি হয়তো ভাবছেন যে আইফোনগুলিতে মেমোজি এবং অ্যানিমোজি কী আছে, আপনি আপনার আইফোনে মেমোজি এবং অ্যানিমোজি কোথায় পাবেন এবং আপনি পুরানো আইফোনে মজাদার বৈশিষ্ট্যটি পেতে পারেন কিনা। যদি আপনি হন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন!

আমার আইফোনে কি মেমোজি/অ্যানিমোজি আছে?

অ্যানিমোজি বৈশিষ্ট্যটি iOS 11 এবং মেমোজি iOS 12-এর সাথে এসেছে। প্রাথমিকভাবে বৈশিষ্ট্যগুলি শুধুমাত্র X-সিরিজের iPhones এবং iPad Pro 11-ইঞ্চি বা iPad Pro 12.9-ইঞ্চি (তৃতীয় প্রজন্ম) এ উপলব্ধ ছিল। ফেস আইডির জন্য ব্যবহৃত ফরোয়ার্ড-ফেসিং ট্রু ডেপথ ক্যামেরা রয়েছে এমন যেকোনো ডিভাইস।

যাইহোক, iOS 13 এর নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যখন এটি সেপ্টেম্বর 2019 এ এসেছিল তা হল পুরানো আইফোনগুলিতে মেমোজি তৈরি করার ক্ষমতা। iOS 13 ইনস্টল করা থাকলে (অথবা একটি iPad এ iPadOS) আপনি পুরোনো iPhoneগুলিতে মেমোজি স্টিকার প্যাক তৈরি করতে পারেন, যা মূলত ইমোজির মতো দেখতে৷

আইফোন এবং আইপ্যাড যা মেমোজি/অ্যানিমোজি তৈরি করতে পারে

আপনি একটি অ্যানিমেটেড মেমোজি বা অ্যানিমোজি চান কিনা তা নির্ভর করে। অ্যানিমেশন - যেখানে অক্ষরটি আপনার গতিবিধি অনুকরণ করে - ট্রু ডেপথ ক্যামেরা প্রয়োজন, যা এক্স-সিরিজ আইফোন এবং তার পরেও একটি বৈশিষ্ট্য৷

  • iPhone X
  • iPhone XR
  • iPhone XS
  • iPhone XS Max
  • iPhone 11
  • iPhone 11 Pro
  • iPhone 11 Pro Max
  • iPad Pro 11-ইঞ্চি
  • iPad Pro 12.9-ইঞ্চি (3য় প্রজন্ম)

এই মুহূর্তে শুধুমাত্র সামনের দিকের ক্যামেরা সহ সেই iPhones এবং iPads তৈরি করতে সক্ষম একটি অ্যানিমোজি বা মেমোজি রেকর্ডিং - অন্যান্য ডিভাইসগুলি সেগুলি আবার চালাতে পারে এবং অন্যদের সাথে শেয়ার করতে পারে৷

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন

আপনি যদি চান এমন একটি ইমোজি তৈরি করতে যা আপনার মতো দেখতে, যা একটি মেমোজি স্টিকার নামে পরিচিত, তাহলে আপনার যা দরকার তা হল যে কোনো আইফোন যা iOS 13 চালায় এবং একটি A9 চিপ বা তার থেকে নতুন। অ্যাপল বলে:"A9 চিপ বা তার পরের সমস্ত ডিভাইস মেমোজি এবং অ্যানিমোজি স্টিকার প্যাকগুলিকে সমর্থন করবে"। এটি নিম্নলিখিত ফোনগুলি:

  • iPhone SE
  • iPhone 6s এবং 6s Plus
  • iPhone 7 এবং 7 Plus
  • iPhone 8 এবং 8 Plus

সেই ফোনগুলিতে আপনি আপনার মতো দেখতে একটি মেমোজি তৈরি করতে সক্ষম হবেন (আইওএস 12 এর চেয়ে আরও বেশি কাস্টমাইজেশন বিকল্প থাকবে) এবং তারপরে ইমোজিগুলির একটি স্টিকার প্যাক পাবেন যা আপনার মুখ ব্যবহার করে যা আপনি ইমোজি অ্যাক্সেস করতে পারেন এমন যেকোনো জায়গায় প্রদর্শিত হবে। .

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন

আমার আইফোনে মেমোজি/অ্যানিমোজি কোথায়?

আমাদের কাছে মেমোজি তৈরির জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা এবং আপনার আইফোনে অ্যানিমোজি তৈরির জন্য একটি গাইড রয়েছে, তাই আমরা আরও তথ্যের জন্য সেগুলি পড়ার পরামর্শ দিই৷

আপনি iOS 12 এবং iOS 13-এর মেসেজ অ্যাপে মেমোজি/অ্যানিমোজি বৈশিষ্ট্যটি পাবেন।

iOS 13-এ মেমোজি/অ্যানিমোজি ক্রিয়েটর এখনও মেসেজ-এর ভিতরে থাকবে কিন্তু একবার আপনি আপনার স্টিকার প্যাক তৈরি করে নিলে যে কোনও জায়গায় আপনি ইমোজি অ্যাক্সেস করতে পারবেন।

পুরনো আইফোনে কীভাবে মেমোজি/অ্যানিমোজি পাবেন

আপনি যদি আরও দূরে দেখতে ইচ্ছুক হন তবে পুরানো আইফোন এবং এমনকি নন-আইওএস স্মার্টফোনগুলিতে অ্যানিমেটেড ইমোজি রেকর্ডিং তৈরি করা সম্ভব। এগুলি আনুষ্ঠানিকভাবে অ্যানিমোজি বা মেমোজি হবে না, তবে তৃতীয় পক্ষের অ্যাপ বিকাশকারী এটির অনুকরণে কতটা নির্লজ্জ ছিল তার উপর নির্ভর করে, এগুলি সম্ভবত কাছাকাছি আনুমানিক হতে পারে৷

আমাদের অভিজ্ঞতা পরামর্শ দেয় যে অ্যাপলের অত্যাধুনিক ফেসিয়াল-ট্র্যাকিং সেন্সর অ্যারেতে তাদের অ্যাক্সেস না থাকায় তারা আপনার মুখের গতিবিধি অনুলিপি করার ক্ষেত্রে পুরোপুরি সঠিক নয়।

আসুন কয়েকটি অ্যানিমোজি বিকল্প দেখি।

MrrMrr

এটি একটি অদ্ভুত কেস ছিল. MrrMrr অ্যাপলের অ্যানিমোজি - পান্ডা, পুপ, বিড়াল এবং আরও অনেক কিছুর সংগ্রহটি সরাসরি ছিঁড়ে ফেলতে হাজির হয়েছিল - তবুও এটি কেবল অ্যাপ স্টোরে উপস্থিত হওয়ার জন্য অনুমোদিত হয়নি, এটি আসলে গত শরতের এক পর্যায়ে দিনের অ্যাপ হিসাবে নির্বাচিত হয়েছিল।

কিন্তু তারপর থেকে পেনি কমে গেছে বলে মনে হচ্ছে, এবং আজকাল MrrMrr-এর ইমোজি ফিল্টারের অনেক বেশি সীমিত নির্বাচন রয়েছে। (পাগ কুকুরটি বেশ ভাল।) মাস্ক বিভাগে কিছুটা বাস্তবসম্মত সিংহ এবং কোয়ালা মুখ পাওয়া যায় এবং এটি অ্যানিমোজির মতো মেসেজে অ্যাপ ড্রয়ারে দেখা যায়।

অ্যাপটি অ্যাপ স্টোরেও বিনামূল্যে। (এবং অ্যান্ড্রয়েডেও উপলব্ধ৷)

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন

MSQRD

MSQRD সরাসরি অ্যানিমোজি কপি করে না, এবং এর গ্রাফিক্স কম কার্টুনি, কিন্তু একই রকম ফেস-ট্র্যাকিং ইফেক্ট দেয়।

ক্যাটালগ আলতো চাপুন, তারপর প্রাণী নির্বাচন করুন। এখানে একটি শালীন পান্ডা, বাঘ এবং জাগুয়ার (বা সম্ভবত চিতাবাঘ) আছে এবং ওরাঙ্গুটান অসাধারণ।

অ্যাপ স্টোরে বিনামূল্যে। (এবং অ্যান্ড্রয়েডেও।)

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন

ইমোজি মি ফেস মেকার

এই এক একটু ভিন্ন. অত্যাধুনিক ফেস-ট্র্যাকিংয়ের পরিবর্তে, এটি আপনাকে আপনার নিজস্ব ইমোজি তৈরি করতে দেয়, অনেকটা অ্যাপলের নিজস্ব মেমোজি (বা স্যামসাং-এর এআর ইমোজি) এর মতো, যা প্রাক-স্ক্রিপ্টেড উপায়ে অ্যানিমেটেড হবে। এই কাস্টম অ্যানিমেশনগুলি বার্তাগুলিতে অ্যাপ ড্রয়ারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য৷

এটি অ্যাপ স্টোরে বিনামূল্যে।

কোন আইফোনগুলিতে অ্যানিমোজি এবং মেমোজি রয়েছে - এবং এটি যে কোনও আইফোনে কীভাবে পাবেন


  1. আইফোন এক্সআর এবং অন্যান্য আইফোনে ব্যাটারির শতাংশ কীভাবে দেখাবেন?

  2. কিভাবে আপনার আইফোনে যেকোনো স্ক্রীন জুম করবেন

  3. কিভাবে আইফোন এক্সে অ্যানিমোজি কারাওকে তৈরি করবেন

  4. আইফোনে গুরুত্বপূর্ণ ইমেলের জন্য কীভাবে সতর্কতা এবং ব্যানার পাবেন