কম্পিউটার

আইফোন স্ক্রিনের নীচে হোম বারটি কীভাবে সরানো যায়

2017 সালের নভেম্বরে iPhone X প্রবর্তনের পর থেকে, iOS-এর দুটি স্বাদ রয়েছে:একটি হোম বোতাম ইন্টারফেস সহ এবং একটি ছাড়া। পরবর্তীটি সোয়াইপ এবং অঙ্গভঙ্গিগুলির বর্ধিত ব্যবহার করে, যার ফলে iPhone X, XS, XS Max, XR, 11, 11 Pro এবং সম্ভবত, উচ্চ প্রত্যাশিত iPhone 12 ফিজিক্যাল হোম বোতাম পরিত্যাগ করতে এবং প্রায় কভার করার জন্য ডিসপ্লের আকার বৃদ্ধি করে। ডিভাইসের সম্পূর্ণ সামনে।

একটি সমস্যা যা এই নতুন পদ্ধতির সাথে নিয়ে এসেছে তা হল হোম বার (স্ক্রীনের নীচে অনুভূমিক রেখা) প্রায় সর্বদা দৃশ্যমান। আপনি যখন ইন্টারফেসের চারপাশে আপনার পথটি নেভিগেট করছেন তখন এটি ঠিক থাকলেও, গেম খেলা বা নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করার সময় এটি উন্মত্ত হতে পারে।

তাহলে আপনি কিভাবে একটি আইফোন বা আইপ্যাডে হোম বার লুকাতে পারেন? আমরা তদন্ত করি।

আইফোন স্ক্রিনের নীচে হোম বারটি কীভাবে সরানো যায়

আপনি কি iPhone এ হোম বার বন্ধ করতে পারেন?

আমরা বলতে চাই যে হোম বারটি লুকিয়ে রাখতে সক্ষম হওয়া সেটিংসে পপ করা এবং একটি সুইচ টগল করার একটি সাধারণ ঘটনা ছিল যাতে আপনি যখনই কোনও অ্যাপে থাকবেন তখন এটি নিজেকে সরিয়ে দেয়৷ কিন্তু কিছু অনির্বচনীয় কারণে, অ্যাপল সিদ্ধান্ত নিয়েছে যে এটি থাকা উচিত। এর মানে হল যে আমাদের এই উজ্জ্বল তদারকি ঠিক করার জন্য একটি সমাধান খুঁজে বের করতে হবে যতক্ষণ না, আশা করি, iOS 14 বা পরবর্তী আপডেট সহজে সেটিং পরিচালনা করার ক্ষমতা চালু করবে৷

হোম বার লুকানোর জন্য অ্যাক্সেসিবিলিটি সেটিংস ব্যবহার করুন

আপনার আইফোনকে জেলব্রেক করা ছাড়া, যা আমরা সত্যিই সুপারিশ করি না, হোম বারটি লুকানোর একমাত্র উপায় হল অ্যাক্সেসিবিলিটি সেটিংস ব্যবহার করে। এটি একটি দ্রুত এবং কার্যকর সমাধান, একটি বেশ বড় সীমাবদ্ধতা সহ:আপনাকে এটি প্রতি-অ্যাপ ভিত্তিতে করতে হবে। প্রতিবার আপনি একটি অ্যাপ ছেড়ে অন্য একটি খুললে, হোম বারটি ফিরে আসবে এবং আরও একবার নির্বাসিত করতে হবে।

সেটিংস খুলুন এবং অ্যাক্সেসিবিলিটি> গাইডেড অ্যাক্সেসে নেভিগেট করুন এবং সুইচটি চালু করুন।

আইফোন স্ক্রিনের নীচে হোম বারটি কীভাবে সরানো যায়

এটি বৈশিষ্ট্যটি কীভাবে কাজ করে তা নিয়ন্ত্রণ করে বিকল্পগুলির একটি মেনু খুলবে৷ বারটি লুকানোর জন্য জিনিসগুলি প্রস্তুত করার জন্য আপনাকে কয়েকটি জিনিস করতে হবে৷ প্রথমে, পাসকোড সেটিংসে আলতো চাপুন এবং ফেস আইডি বিকল্পটি সক্ষম করুন। আপনি গাইডেড অ্যাক্সেস বৈশিষ্ট্যের জন্য একটি পাসকোড সেট আপ করতে পারেন, যা সম্ভবত একটি ভাল ধারণা৷

নির্দেশিত অ্যাক্সেস পৃষ্ঠায় ফিরে যান এবং অ্যাক্সেসিবিলিটি শর্টকাট টগল সুইচ সক্ষম করুন৷

এই সমস্ত সেটিংসের জায়গায়, আপনি একটি অ্যাপ ব্যবহার করার সময় হোম বারটি বাদ দিতে প্রস্তুত৷ প্রশ্নে থাকা অ্যাপটি খুলুন এবং পাশে/পাওয়ার বোতামে (ডিভাইসের ডানদিকের প্রান্তে একটি) তিনবার ক্লিক করুন।

আপনি দেখতে পাবেন যে আপনাকে একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি সহ সরাসরি গাইড অ্যাক্সেস মোডে ঠেলে দেওয়া হয়েছে তবে আর বিকল্পগুলি নির্বাচন করার দরকার নেই৷

আইফোন স্ক্রিনের নীচে হোম বারটি কীভাবে সরানো যায়

গাইডেড অ্যাক্সেসে, আপনি লক্ষ্য করবেন, হোম বার সূচকটি দৃশ্যমান নয়, কারণ এই মোড আপনাকে অ্যাপটি ছেড়ে হোম স্ক্রিনে ফিরে আসতে বাধা দেয়। (আপনি চলে যাওয়ার জন্য প্রস্তুত হলে, আপনাকে আবার পাওয়ার বোতামে তিনবার ক্লিক করতে হবে, এবং সম্ভাব্যভাবে একটি পাসকোড লিখতে হবে।) মিশন সম্পন্ন!

(এছাড়াও আপনি গাইডেড অ্যাক্সেস মোডে স্ক্রিনশট নিতে পারবেন না, এই কারণেই আমরা এই ফটোগুলি একটি iPad থেকে তুলেছি।)

আইফোন স্ক্রিনের নীচে হোম বারটি কীভাবে সরানো যায়

কিছু ক্ষেত্রে, আপনি খুব সামান্য জটিলতার সম্মুখীন হবেন যে আপনি যখন ট্রিপল-ক্লিক করবেন, তখন বেশ কয়েকটি বিকল্প সহ একটি গাইডেড অ্যাক্সেস উইন্ডো পর্দার প্রান্তের চারপাশে প্রদর্শিত হবে। গাইডেড অ্যাক্সেস মোডে প্রবেশ করতে আপনাকে কেবল স্টার্ট (অথবা পুনরায় শুরু করুন, যদি আপনি দ্বিতীয়বার তিনবার ক্লিক করেন) ট্যাপ করতে হবে, যেখানে হোম বার অক্ষম করা আছে।

স্পষ্টতই আপনি যখন গেমটি খেলছেন বা আপনার ইবুক বা আপনি যে অ্যাপে আছেন সেটি পড়ার সময় এটি দুর্দান্ত, তবে হোম পেজে ফিরে আসাও গুরুত্বপূর্ণ, তাই এটি করার জন্য, কেবলমাত্র তিনবার পাওয়ার বোতাম টিপুন এবং আপনি নির্দেশিত অ্যাক্সেস এখন নিষ্ক্রিয় করা হয়েছে এমন বার্তাটি দেখতে হবে। (আধিকারিকভাবে এটি যে কোনো হারে একটি ট্রিপল-ক্লিক হওয়ার কথা, কিন্তু আমরা দেখেছি যে মোড থেকে প্রস্থান করার জন্য একটি ডাবল-ক্লিকই যথেষ্ট।)

এটাই. একটি নিখুঁত সমাধান নয়, তবে আপনি এখন যখনই কোনো অ্যাপে থাকবেন তখনই ব্যবহার করতে পারবেন মাত্র তিনবার পাওয়ার বোতাম টিপে শুরু করতে এবং দুবার শেষ করতে। কিছুক্ষণ পরে এটি দ্বিতীয় প্রকৃতির মতো মনে হবে এবং অ্যাপল আমাদের সেটিংস মেনু থেকে এটি করার সুযোগ না দেওয়া পর্যন্ত এটি করতে হবে। আসুন আশা করি যে এটি কোম্পানিকে খুব বেশি সময় নেয় না।

আইফোনের জন্য কী উদ্ভাবন সামনে রয়েছে তা দেখতে, iOS 14-এর জন্য আমাদের নির্দেশিকাটি একবার দেখুন। এবং আপনি যদি উপরের স্ক্রিনশটগুলির পটভূমি সম্পর্কে ভাবছেন, এটি হল নেক্সট স্টপ নোহোয়ার গেম, অংশ হিসাবে উপলব্ধ একটি আকর্ষণীয় পয়েন্ট-এন্ড-ক্লিক অ্যাডভেঞ্চার অ্যাপল আর্কেডের।


  1. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  2. আইফোনের হোম স্ক্রিনে অ্যাপটি কীভাবে ফিরিয়ে আনবেন

  3. আইওএস 15 এ হোম স্ক্রিন কীভাবে পরিচালনা করবেন

  4. আইফোন হোম স্ক্রিনের জন্য 10টি সেরা ঘড়ি উইজেট