কম্পিউটার

আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন)

আপনি কতবার আপনার আইফোনে একটি দুর্দান্ত ছবি তুলেছেন এবং আপনি এতে একটি নোট যুক্ত করতে চান? ওয়েল, আপনি পারেন সক্রিয় আউট! iOS 14 এবং পরবর্তীতে, ফটোতে ক্যাপশন যোগ করার একটি কিছুটা লুকানো উপায় রয়েছে, সরাসরি ফটো অ্যাপে।

আপনার আইফোন ফটোতে কীভাবে অ্যাপ ক্যাপশন করবেন এবং কেন এটি করা একটি দুর্দান্ত ধারণা তা এখানে রয়েছে৷

কিভাবে আপনার iPhone এ ফটোতে ক্যাপশন যোগ করবেন

একটি ক্যাপশন যোগ করা অবিশ্বাস্যভাবে সহজ, যদিও বৈশিষ্ট্যটি নিজেই অবিলম্বে স্পষ্ট নয়। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. ফটো খুলুন অ্যাপ এবং একটি ফটোতে আলতো চাপুন।
  2. এটি সম্পর্কে আরও বিশদ প্রকাশ করতে ফটোতে সোয়াইপ করুন৷
  3. ছবির নীচে, একটি ক্যাপশন যোগ করুন আলতো চাপুন৷ টেক্সট ক্ষেত্রের.
  4. আপনার ক্যাপশন টাইপ করুন এবং কীবোর্ডে নিচের দিকে সোয়াইপ করুন বা রিটার্ন এ আলতো চাপুন সম্পাদনা বন্ধ করে সংরক্ষণ করতে।
আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন) আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন) আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন)

এটাই! আপনার ক্যাপশন সংরক্ষিত হয়েছে এবং iCloud ফটো লাইব্রেরি ব্যবহার করে আপনার সমস্ত ডিভাইসে সিঙ্ক হবে৷ আপনি যখন ছবির তথ্য প্যানেলটি দেখাবেন তখন ম্যাকের ফটোতেও ক্যাপশনটি উপস্থিত হবে৷

কেন আপনি আপনার ফটোতে ক্যাপশন যোগ করতে চান

আপনার আইফোন বা আইপ্যাড আপনার তোলা প্রতিটি ছবির সময় এবং অবস্থান স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে, তাহলে আপনি কেন ক্যাপশন যোগ করতে চান?

iOS এবং iPadOS-এ ফটো ক্যাপশনে আসলে কয়েকটি দরকারী সুবিধা রয়েছে:

  • পরবর্তীতে মজাদার নোট যোগ করুন: এমন কিছু লিখুন যা আপনি মনে রাখতে চান যেটি ছবির সাথে সম্পর্কিত কিন্তু এতে দৃশ্যমান নয়।
  • মনে রাখবেন কে একটি ফটো তুলেছে: যদি কোনও বন্ধু বা পরিবারের সদস্য আপনার সাথে একটি ফটো শেয়ার করে, আপনি ক্যাপশন ক্ষেত্রে তাদের নাম যোগ করতে পারেন।
  • ফটো শেয়ার করার সময় বিশদ বিবরণ যোগ করুন: আপনি যখন আপনার আইফোন থেকে বার্তা বা অন্য অ্যাপে একটি ফটো শেয়ার করেন, তখন আপনি ক্যাপশনও অন্তর্ভুক্ত করতে পারেন। শেয়ার করার সময় এটি আরও বিশদ যোগ করার একটি সুযোগ।
  • আপনার ফটোগুলি সংগঠিত করতে সহায়তা করুন:৷ এটি ফটো ক্যাপশনের সর্বোত্তম অংশ—এগুলি অনুসন্ধানে সূচিত করা হয়, তাই আপনি পরে ফটো খুঁজে পেতে সাহায্য করার জন্য কীওয়ার্ড যোগ করতে পারেন।
  • একটি ভিডিওতে কী ঘটে তা ব্যাখ্যা করুন: কী ঘটবে তা বর্ণনা করে আপনি যে ভিডিওটি খুঁজছেন সেটি খুঁজে পাওয়া সহজ করুন যাতে আপনাকে প্রথমে সবকিছু দেখতে হবে না৷

কিভাবে আপনার iPhone এ ছবির ক্যাপশন অনুসন্ধান করবেন

iOS এবং iPadOS-এর ফটো অ্যাপে ইতিমধ্যেই একটি শক্তিশালী অনুসন্ধান বৈশিষ্ট্য রয়েছে। কিন্তু ক্যাপশনগুলি অ্যাপের অনুসন্ধান ক্ষমতাগুলিতে আরেকটি গতিশীল মেট্রিক যোগ করে।

আপনি ছবি তোলার মুহূর্তটির বর্ণনা দিয়ে একটি ক্যাপশন লিখুন বা কীওয়ার্ডের একটি তালিকা যোগ করুন যা আপনাকে আপনার ফোনে হাজার হাজার ফটোর মধ্যে এটি খুঁজে পেতে সহায়তা করবে। তারপরে আপনি অন্য কিছুর মতো এটি অনুসন্ধান করুন৷

আপনি যদি নিশ্চিত না হন তবে এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ফটো খুলুন অ্যাপ এবং অনুসন্ধান এ আলতো চাপুন৷ ট্যাব
  2. সার্চ বারে আলতো চাপুন শীর্ষে এবং আপনার ক্যোয়ারী টাইপ করা শুরু করুন।
  3. টাইপ করতে থাকুন বা প্রদর্শিত পরামর্শগুলির মধ্যে একটি বেছে নিন।
আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন) আপনার আইফোন এবং আইপ্যাডে ফটোতে কীভাবে ক্যাপশন যুক্ত করবেন (এবং কেন)

ক্যাপশনগুলি হল শুধুমাত্র একটি ফিল্টার যা আপনি আপনার ফটোগুলির মাধ্যমে অনুসন্ধান করতে ব্যবহার করতে পারেন৷ যদি আপনার কাছে "সৈকত" শব্দটি সহ প্রচুর ফটো ক্যাপশন থাকে তবে আপনি তারিখ, মানুষ এবং অন্যান্য কীওয়ার্ড যোগ করে আরও ফিল্টার করতে পারেন৷

ছবির ক্যাপশন আপনাকে শুধু ছবির চেয়েও বেশি সংরক্ষণ করতে দেয়

আপনার iPhone এবং iPad ফটোতে ক্যাপশন যোগ করা আপনাকে আপনার সমস্ত Apple ডিভাইসে সেগুলিকে সংগঠিত করতে সাহায্য করে৷ এটি কেবল অনুসন্ধান ফাংশনটিকে আরও সহায়ক করে না, এটি আপনাকে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ স্মৃতিতে প্রসঙ্গ যোগ করার অনুমতি দেয়৷

আপনি যখন আপনার iPhone ফটোতে ক্যাপশন যোগ করছেন, তখন অ্যাপ স্টোরে কিছু অসাধারণ ফটো-সম্পাদনা অ্যাপের মাধ্যমে তাদের সেরা দেখাতে সাহায্য করুন।


  1. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  2. কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

  3. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?

  4. কিভাবে আপনার Mac বা PC থেকে আপনার iPhone এবং iPad এ ফটো ট্রান্সফার করবেন