কম্পিউটার

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

আপনি যদি ভাবছেন কিভাবে আপনার আইফোনে লক স্ক্রীন পরিবর্তন করবেন, আপনি প্রাথমিকভাবে কিছুটা হতাশ হতে পারেন। আপনার লক স্ক্রিনের গভীর কাস্টমাইজেশনের জন্য কোন বিকল্প নেই যেমন অ্যান্ড্রয়েড সাধারণত অফার করে, তবে হতাশ হবেন না। আপনার iPhone এখনও কিছু লক স্ক্রিন সেটিংস অফার করে যা আপনাকে কয়েকটি ছোট দিক পরিবর্তন করতে দেয়।

আমরা আপনাকে আপনার আইফোন (এবং iPad) এর জন্য উপলব্ধ লক স্ক্রীন সেটিংসের মাধ্যমে নিয়ে যাব, যা আপনি আপনার ডিভাইসের এই গুরুত্বপূর্ণ অংশটি কাস্টমাইজ করার সমস্ত উপায় দেখান৷

কিভাবে আইফোনে আপনার লক স্ক্রীন ওয়ালপেপার পরিবর্তন করবেন

আপনার আইফোনের লক স্ক্রিনের সবচেয়ে সহজ, তবুও সবচেয়ে ব্যক্তিগত দিকগুলির মধ্যে একটি হল এর ওয়ালপেপার৷ আপনি যখনই আপনার ফোন আনলক করেন তখন আপনি এটি দেখতে পান, তাই মাঝে মাঝে এটি পরিবর্তন করা মজাদার।

আপনার iPhone এর লক স্ক্রীন ওয়ালপেপার পরিবর্তন করা সহজ:সেটিংস খুলুন অ্যাপ এবং ওয়ালপেপার নির্বাচন করুন ক্ষেত্র এখানে, একটি নতুন ওয়ালপেপার চয়ন করুন আলতো চাপুন৷ উপলব্ধ বিকল্পগুলি দেখতে।

গতিশীল , স্থির৷ , এবং লাইভ শীর্ষে থাকা বিভাগগুলি বিভিন্ন ধরণের ডিফল্ট ওয়ালপেপার উপস্থাপন করে, যা সাধারণত iOS-এর প্রতিটি বড় রিলিজের সাথে পরিবর্তিত হয়। গতিশীল আপনি আপনার ডিভাইসটি সরানোর সাথে সাথে ওয়ালপেপারগুলি সরে যায়, স্টিলগুলি৷ স্থির, এবং লাইভ আপনি যখন স্ক্রীন স্পর্শ করেন এবং ধরে রাখেন তখন ওয়ালপেপার একটি অ্যানিমেশন চালায়।

এইগুলির নীচে, আপনি আপনার ডিভাইসে ফটোগুলির বিভিন্ন ফোল্ডার দেখতে পাবেন যদি আপনি একটি ওয়ালপেপার হিসাবে আপনার নিজের ছবিগুলির একটি ব্যবহার করতে চান৷ নতুন আইফোন ওয়ালপেপার খুঁজে পাওয়ার জন্য প্রচুর জায়গা রয়েছে যদি বিদ্যমান পছন্দগুলির মধ্যে কোনটিই আপনাকে অনুপ্রাণিত না করে।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

আপনার লক স্ক্রিনে এটি কেমন দেখাবে তা পূর্বরূপ দেখতে একটি ওয়ালপেপারে আলতো চাপুন৷ ছবির উপর নির্ভর করে, আপনি এটিকে সরানোর জন্য ট্যাপ এবং টেনে আনতে সক্ষম হবেন, সেইসাথে জুম ইন করতে চিমটি করতে পারবেন।

নীচে, আপনি দৃষ্টিকোণ জুম-এর জন্য একটি আইকন দেখতে পাবেন৷ (ডাইনামিক ওয়ালপেপার ছাড়া)। এটি সক্ষম হলে, আপনি আপনার ফোন সরানোর সাথে সাথে আপনার ওয়ালপেপারটি সামান্য পরিবর্তন হবে৷ লাইভ ওয়ালপেপারের জন্য, আপনি লাইভ ফটো বন্ধ করতে পারেন অ্যানিমেশন নিষ্ক্রিয় করার বিকল্প।

সেট আলতো চাপুন আপনি যখন আপনার ওয়ালপেপার নিয়ে খুশি হন, তখন Set Lock Screen বেছে নিন লক স্ক্রিনের জন্য এই ওয়ালপেপারটি ব্যবহার করতে কিন্তু হোম স্ক্রিনের জন্য নয়৷ উভয় সেট করুন বেছে নিন আপনি যদি এটি সর্বত্র ব্যবহার করতে চান।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

কিছু ডিফল্ট আইফোন ওয়ালপেপার ডার্ক মোড বা লাইট মোড দিয়ে পরিবর্তন হবে। আপনি একটি সময়সূচীতে আপনার iPhone ওয়ালপেপার পরিবর্তন করতে পারেন৷

কিভাবে আপনার iPhone এর পাসকোড এবং নিরাপত্তা পরিবর্তন করবেন

অবশ্যই, লক স্ক্রিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল আপনার ডিভাইসটিকে বাইরের লোকদের থেকে রক্ষা করা। তাই প্রয়োজনে আপনার পাসকোড বা বায়োমেট্রিক নিরাপত্তা কীভাবে পরিবর্তন করবেন তা জানা গুরুত্বপূর্ণ।

সেটিংস> ফেস আইডি এবং পাসকোড এ যান (বা টাচ আইডি এবং পাসকোড ফেস আইডি ছাড়া আইফোন মডেলের জন্য) প্রাসঙ্গিক বিকল্পগুলির জন্য। ফেস আইডি সহ iPhone মডেলগুলির জন্য, ফেস আইডি রিসেট করুন বেছে নিন যদি বৈশিষ্ট্যটি সঠিকভাবে কাজ না করে এবং আপনি স্ক্র্যাচ থেকে ফেস আইডি পুনরায় চালু করতে চান।

একটি বিকল্প উপস্থিতি সেট আপ করার একটি বিকল্পও রয়েছে৷ . এটি আপনাকে, উদাহরণস্বরূপ, আপনার স্ত্রী বা বিশ্বস্ত বন্ধুর মুখ যোগ করতে দেয় যাতে তারা আপনার ডিভাইস আনলক করতে দেয়৷ ফেস আইডি ক্রমাগত শেখে যে আপনি কেমন দেখতে, তাই দাড়ি বাড়ানো বা টুপি পরার মতো ছোট পরিবর্তনের জন্য আপনাকে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হবে না।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

টাচ আইডি সহ ডিভাইসগুলির জন্য, আঙ্গুলের ছাপ-এ শনাক্ত করতে স্ক্যানারে একটি আঙুল স্পর্শ করুন তালিকা একটি বিদ্যমান আঙ্গুলের ছাপ মুছতে আলতো চাপুন, এটি মুছতে একটিতে সোয়াইপ করুন বা একটি আঙুলের ছাপ যোগ করুন আলতো চাপুন একটি নতুন সেট করতে (আপনি পাঁচটি পর্যন্ত থাকতে পারেন)।

যেকোন ধরনের ডিভাইসে, আপনি পাসকোড বন্ধ করুন আলতো চাপতে পারেন সমস্ত লক স্ক্রীন নিরাপত্তা নিষ্ক্রিয় করতে, যদিও আমরা দৃঢ়ভাবে এর বিরুদ্ধে সুপারিশ করি। পাসকোড পরিবর্তন করুন টিপুন একটি নতুন আইফোন পাসকোড তৈরি করতে। প্রক্রিয়া চলাকালীন, পাসকোড বিকল্পগুলি আলতো চাপুন৷ কোডের দৈর্ঘ্য পরিবর্তন করতে বা এমনকি এটিতে অক্ষর ব্যবহার করতে।

লক থাকা অবস্থায় অ্যাক্সেসের অনুমতি দিন এ স্ক্রোল করুন আপনার ডিভাইস লক থাকা অবস্থায়ও অ্যাক্সেসযোগ্য বৈশিষ্ট্যগুলির একটি তালিকা দেখতে৷ আপনি আপনার আইফোন আনলক করার পরেই অ্যাক্সেসযোগ্য হতে চান এমন যেকোনো কিছুর জন্য স্লাইডারটি অক্ষম করুন৷ মনে রাখবেন যে যার কাছে আপনার আইফোন আছে তারা সক্ষম ফাংশন ব্যবহার করতে পারে (যদিও কিছু ফাংশন সীমিত, যেমন সিরি লক থাকা অবস্থায় আপনার সাম্প্রতিক বার্তাগুলি পড়ছে না)।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

অবশেষে, ডেটা মুছে দিন বিকল্প সক্রিয়, কেউ 10 বার ভুল পাসকোড প্রবেশ করার পরে আপনার আইফোন সবকিছু মুছে ফেলবে। যেহেতু আপনার আইফোন একাধিক ভুল প্রচেষ্টার পরে অল্প সময়ের জন্য লক হয়ে যায়, তাই এই বৈশিষ্ট্যটি আপনার ডেটা মুছে ফেলার ঝুঁকি একটি শিশুর আশেপাশে গন্ডগোল করার কারণে কম৷

কিভাবে আপনার iPhone লক স্ক্রীন টাইমআউট পিরিয়ড পরিবর্তন করবেন

আপনার ডিভাইসটিকে নিরাপদ রাখতে এবং আপনার iPhone এর ব্যাটারি লাইফ সংরক্ষণ করতে, আপনার ফোন একটি নির্দিষ্ট সময়ের পরে স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যায়। সেই সময়ে, স্ক্রীনটি ফাঁকা হয়ে যায় এবং আপনার ডিভাইসটি ব্যবহার করার জন্য আপনাকে লক স্ক্রীন অতিক্রম করতে হবে৷

সেটিংস> প্রদর্শন ও উজ্জ্বলতা> অটো-লক-এ লক করার আগে কোনো ইনপুট ছাড়াই আপনার ডিভাইস কতক্ষণ চলবে তা আপনি কাস্টমাইজ করতে পারেন। . সবচেয়ে কম সময় হল 30 সেকেন্ড , দীর্ঘতম হচ্ছে 5 মিনিট (পাশাপাশি কখনও না ) আমরা এটির জন্য দীর্ঘ সময় বেছে নেওয়ার পরামর্শ দিই না, কারণ স্ক্রীনটি নষ্ট ব্যাটারিতে রাখা এবং আপনি যদি এটিকে অযৌক্তিক রেখে যান তবে আপনার ফোনটি যে কেউ তুলে নেয় তার জন্য উন্মুক্ত করে দেয়।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

ফেস আইডি সহ iPhone মডেলগুলিতে, আপনাকে সেটিংস> ফেস আইডি এবং পাসকোডও দেখতে হবে এবং নিশ্চিত করুন মনোযোগ সচেতন বৈশিষ্ট্য চালু আছে এটির সাথে, যতক্ষণ আপনি এটির দিকে তাকিয়ে থাকবেন ততক্ষণ আপনার আইফোনটি স্ক্রিনটি বন্ধ করবে না।

কিভাবে আপনার iPhone এর লক স্ক্রীন বিজ্ঞপ্তি পরিবর্তন করবেন

আপনার আইফোনের লক স্ক্রীন বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করে, যা আপনাকে আপনার ডিভাইস আনলক না করেও আপডেট থাকতে দেয়৷ কিন্তু উপরে উল্লিখিত অন্যান্য বৈশিষ্ট্যগুলির মতো, এটিও একটি গোপনীয়তার ঝুঁকি হতে পারে—আপনি চান না যে সবাই আপনার ইমেল, পাঠ্য এবং অনুরূপ বিষয়বস্তু দেখুক।

একটি বিস্তৃত পদ্ধতির জন্য, প্রথমে সেটিংস> বিজ্ঞপ্তি-এ যান৷ এবং প্রিভিউ দেখান পরিবর্তন করুন যখন আনলক করা হয় . এটি, উদাহরণস্বরূপ, একটি লক স্ক্রীন বিজ্ঞপ্তি দেখাবে যে আপনি জো স্মিথের কাছ থেকে একটি iMessage পেয়েছেন, কিন্তু পাঠ্যটি নিজেই দেখাবে না৷

স্বতন্ত্র অ্যাপগুলি কোথায় বিজ্ঞপ্তি পাঠায় তা নিয়ন্ত্রণ করতে, নীচে স্ক্রোল করুন, একটি অ্যাপ নির্বাচন করুন এবং লক স্ক্রীন অক্ষম করুন তাদের সেখানে উপস্থিত হওয়া থেকে বিরত রাখতে। আরও টিপসের জন্য iPhone বিজ্ঞপ্তি নিয়ন্ত্রণ করার জন্য আমাদের গাইড দেখুন৷

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

​​কিভাবে আইফোন লক সাউন্ড বন্ধ করবেন

আপনি যদি আপনার ডিভাইসটি লক করার সময় বাজে ক্লিক করার শব্দ পছন্দ না করেন তবে সেটিংস> সাউন্ডস এবং হ্যাপটিক্স এ যান এবং পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন। লক সাউন্ড অক্ষম করুন এবং আপনার স্ক্রীন লক করলে আপনি কিছুই শুনতে পাবেন না।

আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায় আপনার iPhone এ লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

আপনার ডিভাইসটি কখন লক হয়ে গেছে তা নিশ্চিত করার জন্য এই সেটিংটি উপযোগী হতে পারে, কিন্তু বেশিরভাগ সময় এটি একটি বিরক্তিকর স্বর।

কিভাবে আইফোনে মেডিকেল আইডি পরিবর্তন করবেন

মেডিকেল আইডি হল আপনার আইফোনের লক স্ক্রীন থেকে উপলব্ধ সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি, কারণ এটি জরুরি অবস্থায় কাউকে আপনার জীবন বাঁচাতে সাহায্য করতে পারে৷

কোথায় অ্যাক্সেস করতে হবে তা জানতে এবং আপনার নিজের ডিভাইসে এই গুরুত্বপূর্ণ তথ্য যোগ করতে আপনার আইফোনে কীভাবে মেডিকেল আইডি সেট আপ করবেন তা দেখুন।

আইফোনে আপনার লক স্ক্রীন পরিবর্তন করার সমস্ত উপায়

আমরা আপনার আইফোনে উপলব্ধ বিভিন্ন লক স্ক্রীন সেটিংস দেখেছি, তাই আপনি এখন লক স্ক্রীনকে টুইক করার এবং এতে কী প্রদর্শিত হবে তা নিয়ন্ত্রণ করার বিভিন্ন উপায় জানেন৷ আপনি অসাবধানতাবশত লক স্ক্রিনে খুব বেশি তথ্য প্রদান করছেন না তা নিশ্চিত করতে কয়েক মিনিট সময় নেওয়া মূল্যবান৷

এদিকে, আপনি যদি আরও যেতে চান তবে আপনার আইফোনকে সুরক্ষিত রাখার আরও উপায় রয়েছে৷


  1. আপনার ম্যাক স্ক্রীন লক করার 9 উপায়

  2. কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

  3. আইফোনে কীভাবে ম্যানুয়ালি তারিখ এবং সময় পরিবর্তন করবেন

  4. এখানে Windows 11 লক স্ক্রিন টাইমআউট পরিবর্তন করার 4টি সুবিধাজনক উপায় রয়েছে