কম্পিউটার

ফাইল অ্যাপে ফাইল পাথগুলি কীভাবে সন্ধান করবেন এবং অনুলিপি করবেন

আপনার আইফোন বা আইপ্যাডে আপনার আইক্লাউড ড্রাইভ ফাইলগুলি অ্যাক্সেস করার প্রয়োজন হলে iOS-এ ফাইল অ্যাপটি খুব সহায়ক হতে পারে। আপনার যদি কখনও Files অ্যাপে একটি নির্দিষ্ট ফাইলের ফাইলের অবস্থান জানার প্রয়োজন হয়, আপনি ফাইল তথ্য পৃষ্ঠা অ্যাক্সেস করে এবং আপনার কীবোর্ডে অনুলিপি করে এটি পেতে পারেন। আমরা নীচে আপনার জন্য এটি বিস্তারিতভাবে কভার করেছি।

কিভাবে আপনার iPhone এ একটি ফাইল পাথ খুঁজে বের করবেন এবং অনুলিপি করবেন

আইক্লাউড ড্রাইভের প্রতিটি ফাইলের একটি নির্দিষ্ট ফাইল পাথ রয়েছে যা একটি ফাইল কোথায় অবস্থিত তা নির্দিষ্ট করতে ব্যবহার করা যেতে পারে। এই ফাইল পাথটি যেকোনো ফাইলের জন্য অ্যাক্সেস করা যেতে পারে, তা আপনার iPhone এ স্থানীয়ভাবে সংরক্ষিত হোক বা iCloud ড্রাইভে সংরক্ষিত হোক।

আপনার iPhone বা iPad এ ফাইল পাথ পেতে:

  1. ফাইলগুলি খুলুন অ্যাপ
  2. নির্দিষ্ট ফাইলটি খুঁজুন যার জন্য আপনি ফাইল পাথ পেতে চান। আপনি এটি কোথায় তা না জানলে, অনুসন্ধান ব্যবহার করুন এটি খুঁজে পাওয়ার বিকল্প।
  3. একটি ফাইলে দীর্ঘক্ষণ চাপ দিন এবং তথ্য পান আলতো চাপুন .
  4. এটি তৈরি করা এবং শেষ খোলার তারিখ সহ সমস্ত ফাইল তথ্য সহ একটি পৃষ্ঠা খুলতে হবে। কোথায় নামক বিভাগটি দীর্ঘক্ষণ টিপুন (যেটি ফাইলের পথ) এবং কপি এ আলতো চাপুন .
ফাইল অ্যাপে ফাইল পাথগুলি কীভাবে সন্ধান করবেন এবং অনুলিপি করবেন ফাইল অ্যাপে ফাইল পাথগুলি কীভাবে সন্ধান করবেন এবং অনুলিপি করবেন

এটি আপনার ক্লিপবোর্ডে ফাইলের পথটি অনুলিপি করবে, যা আপনি এখন প্রয়োজনে যে কোনও জায়গায় পেস্ট করতে পারেন৷

এটি লক্ষণীয় যে আপনি যে ফাইল পাথটি কপি করেছেন সেটি সঠিক ফাইল পাথ নয়, কিন্তু ফাইলটি কোথায় অবস্থিত তা দেখানোর একটি GUI উপায়। এটিকে একটি প্রকৃত ফাইল পাথে পরিবর্তন করতে, আপনাকে এটিকে আটকাতে হবে এবং তীরগুলিকে ফরওয়ার্ড স্ল্যাশগুলির সাথে প্রতিস্থাপন করতে হবে (/ ), এবং নিশ্চিত করুন যে উভয় পাশে কোন স্পেস নেই।

উদাহরণস্বরূপ,iCloud Drive▸Documents▸Sample.jpg iCloud Drive/Documents/Sample.jpg-এ পরিবর্তন করা উচিত।

শর্টকাটে ফাইল পাথ ব্যবহার করা

একটি ফাইল পাথ অনেক উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে, যার মধ্যে নির্দিষ্ট iOS বা iPadOS শর্টকাটগুলি রয়েছে যা iCloud ড্রাইভ থেকে সামগ্রী দখল করে এবং সংরক্ষণ করে৷ এটি সম্পূর্ণ প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করে তোলে, আপনাকে ম্যানুয়ালি একটি ফাইল পাথ ইনপুট করার বিষয়ে চিন্তা না করেই৷

ফাইল অ্যাপ থেকে ফাইল পাথ অ্যাক্সেস করা অন্য কিছু নিয়ে চিন্তা না করে ক্লিপবোর্ডে কপি করার একটি দ্রুত এবং কার্যকর উপায় প্রদান করে৷


  1. উইন্ডোজ 10 এ কীভাবে একটি ফাইল বা ফোল্ডারের সম্পূর্ণ পাথ অনুলিপি করবেন

  2. আমি কীভাবে একটি হস্তাক্ষর শনাক্তকারী তৈরি করেছি এবং এটি অ্যাপ স্টোরে প্রেরণ করেছি৷

  3. Windows 10-এ সবচেয়ে বড় ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন?

  4. কীভাবে সেরা ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার এবং রিমুভার খুঁজে পাবেন