কম্পিউটার

8 অবিশ্বাস্য iOS অ্যাপ স্টোরের আইফোন অ্যাপগুলি তাদের মূল্যের মূল্য

বেশিরভাগ লোক অ্যাপের জন্য অর্থ প্রদান করতে চায় না এবং বিনামূল্যের রুটে যেতে পছন্দ করে। সর্বোপরি, আপনি বিনামূল্যে পেতে পারেন এমন কিছুর জন্য কেন অর্থ প্রদান করবেন?

কিন্তু এমন কিছু অ্যাপ রয়েছে যার জন্য অর্থ প্রদানের বিষয়ে আপনার গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। আমরা আইফোন অ্যাপ স্টোরের সমীক্ষা করেছি এবং পেইড আইওএস অ্যাপের নিম্নলিখিত তালিকা নিয়ে এসেছি যার মূল্য প্রতিটি পয়সা।

1. স্কাই গাইড

8 অবিশ্বাস্য iOS অ্যাপ স্টোরের আইফোন অ্যাপগুলি তাদের মূল্যের মূল্য

ভাবছেন আকাশের সেই উজ্জ্বল আলো কী? শুধু স্কাই গাইডকে জিজ্ঞাসা করুন৷

স্কাই গাইড হল জ্যোতির্বিজ্ঞানী, কৌতূহলী স্টারগেজার এবং যারা শুধু ফিরে যেতে এবং রাতের আকাশ দেখতে চান তাদের জন্য একটি অসাধারণ অ্যাপ। শুধু আপনার আইফোনটিকে আকাশের দিকে নির্দেশ করুন, এবং আপনি প্রচুর তারা, গ্রহ এবং নক্ষত্রপুঞ্জ দেখতে শুরু করবেন৷

বিল্ট-ইন কম্পাসের জন্য ধন্যবাদ, আপনি যেখানে নির্দেশ করছেন তার সাথে এগুলি ঠিক মিলবে। এখন আপনি জানতে পারবেন যে আলোটি বৃহস্পতি নাকি তারকা TYC 6812-00306-1। হ্যাঁ, এটা সুনির্দিষ্ট।

অ্যাপটিতে প্রতিটি নক্ষত্রপুঞ্জের জন্য পৌরাণিক-অনুপ্রাণিত শিল্প রয়েছে, যাতে আপনি সেগুলি শিখতে এবং মুখস্থ করতে পারেন। এবং অভিজ্ঞতাকে আরও ভালো করার জন্য, ব্যাকগ্রাউন্ডে রয়েছে প্রশান্তিদায়ক মহাজাগতিক সঙ্গীত।

অভিজ্ঞতাকে রাউন্ড আউট করার জন্য অনেকগুলি দুর্দান্ত অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে, যেমন তারার সাথে সময়মতো ফিরে যাওয়ার শক্তি এবং উপগ্রহগুলি সনাক্ত করার ক্ষমতা। স্কাই গাইড হল আপনার স্বর্গের প্রবেশদ্বার, সবই আপনার হাতের তালুতে।

ডাউনলোড করুন৷ :স্কাই গাইড ($2.99, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

2. বন

আপনার কি ক্রমাগত ফোন চেক করার নেশা আছে? এটি কি আপনাকে উত্পাদনশীল থাকতে বাধা দেয়?

যদি তাই হয়, বন আপনাকে সাহায্য করতে চায়. অল্প খরচে, এই চতুর এবং কার্যকরী অ্যাপটি আপনাকে যা করতে হবে তাতে লেগে থাকতে সাহায্য করবে। এটি আপনাকে ভাল অভ্যাস গড়ে তুলতে এবং খারাপ অভ্যাসগুলি ভাঙতে সহায়তা করে৷

আপনি যখন ফোকাস করতে চান, আপনাকে যা করতে হবে তা হল একটি টাইমার সেট করা। একবার সেই টাইমারটি চালু হলে, একটি উদ্ভিদ অন-স্ক্রীনে বাড়তে শুরু করবে। সময় বাড়ার সাথে সাথে গাছটি ধীরে ধীরে ক্রিটারে ভরা এক লীলা বনে পরিণত হবে।

তবে সতর্ক থাকুন:আপনি যদি অ্যাপটি ছেড়ে যান, আপনার সমস্ত অগ্রগতি অদৃশ্য হয়ে যাবে এবং আপনার বন কেটে ফেলা হবে। যে অনেক বন্যপ্রাণী চলে গেছে! আপনি যত বেশি সময় কাজে থাকবেন, আপনার বন ততই সবুজ এবং সুন্দর হবে।

ডাউনলোড করুন৷ :ফরেস্ট ($1.99, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

3. Apple Music

8 অবিশ্বাস্য iOS অ্যাপ স্টোরের আইফোন অ্যাপগুলি তাদের মূল্যের মূল্য

অ্যাপল মিউজিক নিয়মিতভাবে পরিষেবা উন্নত করতে নতুন বৈশিষ্ট্য গ্রহণ করে। এর সময়-সিঙ্ক করা লাইভ লিরিক্স ফাংশন মজার (বা সম্পূর্ণ বিব্রতকর) কারাওকে সেশনের জন্য দুর্দান্ত। অ্যাপটি iOS 13 এর ডার্ক মোডের সাথেও অত্যাশ্চর্য দেখাচ্ছে।

আরও ভাল, অ্যাপল মিউজিক প্রতিযোগীদের তুলনায় অনেক বেশি গান নিয়ে গর্ব করে, 45 মিলিয়ন গান বনাম স্পটিফাই-এর 35 মিলিয়ন। আপনি iTunes এর মাধ্যমে আপনার নিজস্ব সঙ্গীত লাইব্রেরি আমদানি করতে পারেন। উপরন্তু, অ্যাপল মিউজিকের রয়েছে নেটিভ সিরি সাপোর্ট, অ্যাপল ডিভাইসের মধ্যে বিরামহীন ট্রানজিশন এবং আরও অনেক কিছু।

সংক্ষেপে, আমরা মনে করি যে অ্যাপল মিউজিক হল সেরা মিউজিক অ্যাপ যার জন্য আপনি যদি আইফোন বা আইপ্যাডের মালিক হন তাহলে মূল্য দিতে হবে। অ্যাপল মিউজিকের সবথেকে বেশি সুবিধা পেতে অবশ্যই জানা থাকা বৈশিষ্ট্যগুলি দেখুন৷

ডাউনলোড করুন৷ :Apple Music ($9.99/মাসের সদস্যতা প্রয়োজন, বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ)

4. ওয়াটারমাইন্ডার

জল জীবনের জন্য এতই প্রয়োজনীয় যে এটির জন্য একটি উত্সর্গীকৃত অ্যাপ রয়েছে।

ওয়াটারমাইন্ডার আপনাকে একটি স্বাস্থ্যকর খাওয়ার লক্ষ্য পূরণ করে এবং আপনাকে নিয়মিত জল পান করার কথা মনে করিয়ে দেয়। এটি অত্যন্ত দরকারী, বিশেষ করে যদি আপনি পানিশূন্য হয়ে পড়েন, প্রচুর ব্যায়াম করেন বা কিছু পাউন্ড কমানোর জন্য খুঁজছেন। আপনি যে সমস্ত জল পান করেন তা আপনার প্রতিদিনের জল লগে যুক্ত হয়৷

আপনার জল লগিং প্রক্রিয়া বেশ তরল. আপনাকে যা করতে হবে তা হল একটি সাধারণ বোতাম টিপুন, অথবা আপনি সিরিকে এটি আপনার জন্য লগ করতে বলতে পারেন৷

তাছাড়া, আপনি যখন আপনার জলের প্রয়োজনীয়তা পূরণ করেন, আপনি অর্জন করতে পারেন। শুধু অ্যাপে নয়, বাস্তব জীবনেও। শুধু অপেক্ষা করুন যতক্ষণ না আপনি আপনার সমস্ত নতুন উজ্জ্বল ত্বক আনলক করেন!

ডাউনলোড করুন৷ :ওয়াটারমাইন্ডার ($4.99)

5. অল্টোর ওডিসি

অল্টোর ওডিসিতে অন্তহীন সার্ফিং অপেক্ষা করছে, একটি খেলা যার কোন সীমা নেই। এই পুরস্কার বিজয়ী অভিজ্ঞতায়, আপনি অল্টো নিয়ন্ত্রণ করেন এবং বাধা এড়াতে বায়বীয় কৌশল সম্পাদন করার সময় বালুকাময় গন্তব্যে সার্ফ করেন।

আপনি যখন মরুভূমিতে ভ্রমণ করেন, তখন আবহাওয়ার পরিবর্তন হয় এবং সূর্য অস্ত যায়, ফলে অত্যাশ্চর্য, মনোরম পটভূমি হয়। তবে এটি সুন্দর গ্রাফিক্স সম্পর্কে নয়---আল্টোর ওডিসিতে দক্ষতা অর্জনের একটি শেখার বক্রতা রয়েছে।

এটি সত্যিই এক ধরণের অভিজ্ঞতা, সুন্দর সঙ্গীত এবং বুট করার জন্য আরামদায়ক ল্যান্ডস্কেপ সহ। এবং যদি আপনার কাছে একটি সাম্প্রতিক আইপ্যাড প্রো থাকে তবে প্রোমোশন ডিসপ্লে অভিজ্ঞতাটিকে আরও নিমগ্ন এবং শিথিল করে তুলবে৷ যারা গেম উপভোগ করেন তাদের জন্য আমরা অল্টোর ওডিসি সুপারিশ করি।

ডাউনলোড করুন৷ :অল্টোর ওডিসি ($4.99)

6. RoboKiller

রোবোকল এবং স্প্যাম মহামারীর অবশেষে একটি প্রতিকার আছে:এটিকে বলা হয় রোবোকিলার। একটি RoboKiller সাবস্ক্রিপশনের মাধ্যমে, আপনি প্রাপ্ত অন্তহীন স্প্যাম কলগুলি বন্ধ করতে পারেন৷ যেকোনো ব্লক করা স্প্যাম কল আসার সাথে সাথেই আপনাকে জানানো হবে।

আপনার ক্যারিয়ারের মাধ্যমে, RoboKiller কলগুলি বিশ্লেষণ করে এবং সঠিকভাবে সিদ্ধান্ত নেয় যে সেগুলি আবর্জনা কিনা। আরও কি, আপনি কলারের সময় নষ্ট করতে এবং কিছু মিষ্টি প্রতিশোধ নিতে একটি কাস্টম বার্তা রেকর্ড করতে পারেন (বা ইতিমধ্যে রেকর্ড করা একটি ব্যবহার করুন)৷

যদিও Apple iOS 13-এ স্প্যাম কলকারীদের থামাতে একটি অন্তর্নির্মিত পদ্ধতি চালু করেছে, এটি RoboKiller এর মতো স্মার্ট নয়, কারণ এটি আপনার পরিচিতিতে নেই এমন প্রতিটি কলারকে ব্লক করে। এটি ব্যবহার করার ফলে আপনি একজন ডাক্তার বা অনুরূপ সত্তা থেকে একটি গুরুত্বপূর্ণ কল মিস করতে পারেন।

ডাউনলোড করুন৷ :RoboKiller (সাবস্ক্রিপশন প্রয়োজন, বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ)

7. Minecraft

মাত্র কয়েক ডলারের জন্য, এই নিরবধি গেমটি একটি চুরি। মাইনক্রাফ্টের ক্ষেত্রে আপনি যদি কোনওভাবে লুপের মধ্যে না থাকেন তবে এটি কীভাবে কাজ করে তার একটি দ্রুত রাউনডাউন এখানে রয়েছে৷

মাইনক্রাফ্ট একটি ভার্চুয়াল লেগো সেটের মতো, এতে অসীম পরিমাণ ইট নেই। এটি একটি অন্তহীন, ব্লকি অ্যাডভেঞ্চার যা আপনি আপনার হৃদয়ের আনন্দে তৈরি করতে পারেন। শহর, মহাকাশযান, দুর্গ তৈরি করুন---আপনি যা ভাবতে পারেন। কিন্তু সৃষ্টিই এই স্যান্ডবক্স সাফারির একমাত্র উপাদান নয়।

বেঁচে থাকার মোডে, আপনাকে অবশ্যই একটি বিশাল, উন্মুক্ত বিশ্বে জম্বি এবং অন্যান্য ম্যাকাব্রে দানব এড়াতে হবে। এবং অনলাইন সমর্থনের মাধ্যমে, আপনি দুর্দান্ত কো-অপ এসকেপেডের জন্য আপনার বন্ধুদের সাথে যোগ দিতে পারেন।

Minecraft সত্যিই একটি রত্ন (একটি হীরা, যদি আপনি চান)। এটি ধ্রুবক গুণমান এবং বৈশিষ্ট্য আপডেটে পূর্ণ দীর্ঘ জীবনকালের সাথে শক্তিশালী হয়ে চলেছে৷

ডাউনলোড করুন৷ :মাইনক্রাফ্ট ($6.99, অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ)

8. অন্ধকার আকাশের আবহাওয়া

8 অবিশ্বাস্য iOS অ্যাপ স্টোরের আইফোন অ্যাপগুলি তাদের মূল্যের মূল্য

অ্যাপলের ভ্যানিলা ওয়েদার অ্যাপের চেয়ে ডার্ক স্কাইকে কী ভালো করে তোলে? এটি সবই আবহাওয়ার সঠিক ভবিষ্যদ্বাণী করার অদ্ভুত ক্ষমতার উপর নির্ভর করে।

যদিও ডিফল্ট ওয়েদার অ্যাপ আপনাকে বলে যে দিনের আবহাওয়া কেমন হবে, ডার্ক স্কাই আপনাকে মিনিটের মধ্যে একটি পূর্বাভাস দেয়। এটি আপনাকে বলতে পারে যে ছয় মিনিটের মধ্যে বৃষ্টি শুরু হবে, নাকি আকাশ কয়েক ঘন্টার জন্য পরিষ্কার থাকবে।

এটা আবহাওয়া জন্য একটি ভাগ্য টেলার থাকার মত. এবং যদি তা যথেষ্ট না হয়, তবে ডার্ক স্কাই এর ইন্টারফেসটি সুন্দর এবং এতে চমত্কার স্যাটেলাইট অ্যানিমেশন রয়েছে৷ সব মিলিয়ে, ডার্ক স্কাই অন্য যেকোন আবহাওয়া অ্যাপের তুলনায় অনেক বেশি তথ্যপূর্ণ এবং সুনির্দিষ্ট, এবং এটি অবশ্যই খরচের জন্য উপযুক্ত।

ডাউনলোড করুন৷ :ডার্ক স্কাই ওয়েদার ($3.99)

দুর্দান্ত অ্যাপের জন্য একটি ছোট দাম

আপনার অর্থ ব্যয় করার মতো দুর্দান্ত আইফোন অ্যাপস এবং গেমগুলির মধ্যে এগুলি কয়েকটি হাইলাইট। আমরা মনে করি যে সেগুলির সবগুলিই দামের জন্য দুর্দান্ত মূল্য অফার করে এবং মাত্র কয়েক ডলারে আপনাকে ভাল পরিবেশন করবে৷

আপনি যদি এই অ্যাপগুলির জন্য অর্থপ্রদান করতে না পারেন, তাহলে কোনও বিরক্তিকর মাইক্রো ট্রানজ্যাকশন ছাড়াই সেরা বিনামূল্যের মোবাইল গেমগুলি দেখুন৷


  1. 10 অগমেন্টেড রিয়েলিটি অ্যাপস ডাউনলোড করার জন্য iOS ওয়ার্থের জন্য উপলব্ধ

  2. iOS-এর জন্য গ্যারেজব্যান্ডের অনুরূপ সঙ্গীত তৈরির অ্যাপ

  3. জেলব্রেক ছাড়াই আইফোনে অ্যাপস ডুপ্লিকেট করার জন্য 5টি সেরা iOS অ্যাপ ক্লোনার

  4. 5টি সেরা ক্লাসিক্যাল মিউজিক আইফোন অ্যাপ