কম্পিউটার

আপনার বার্তাগুলি কতটা iCloud স্পেস ব্যবহার করছে তা কীভাবে দেখুন

2018 সালের শুরুর দিকে, অ্যাপল অবশেষে আইক্লাউড ব্যবহার করে iOS এবং ম্যাক কম্পিউটারের মধ্যে বার্তাগুলি সিঙ্ক করা শুরু করে। এটি এমন একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীরা বছরের পর বছর ধরে চেয়েছিলেন৷

তবে, নতুন বৈশিষ্ট্যের রোলআউট অনেক মানুষকে অন্ধকারে ফেলেছে। কোন বার্তা iCloud সিঙ্ক করা হয়? তারা কত জায়গা ব্যবহার করছে? কোন বার্তাগুলি সিঙ্ক হবে এবং কোনটি নয় তা কি আপনি নিয়ন্ত্রণ করতে পারেন?

আপনার বার্তাগুলি কতটা iCloud স্পেস ব্যবহার করছে তা কীভাবে দেখুন আপনার বার্তাগুলি কতটা iCloud স্পেস ব্যবহার করছে তা কীভাবে দেখুন

দুঃখের বিষয়, কোন iOS বার্তাগুলি iCloud এ সিঙ্ক হয়েছে তা দেখার কোন সহজ উপায় নেই। কিছু কারণে, Apple সহজে-টু-স্পট ট্যাগ বা অনুরূপ কিছু অফার করে না।

যাইহোক, কোন বার্তাগুলি সিঙ্ক হচ্ছে তা নিয়ন্ত্রণ করার এবং কোনটি সবচেয়ে বেশি স্থান নিচ্ছে তা দেখার কয়েকটি উপায় রয়েছে৷ আইক্লাউডে কোন পৃথক বার্তাগুলি সবচেয়ে বেশি স্টোরেজ-হাংরি তা আপনি বলতে পারবেন না, তবে কোন কথোপকথনগুলি সবচেয়ে বড় তা আপনি দেখতে পারেন:

  1. সেটিংস খুলুন অ্যাপ
  2. স্ক্রিনের শীর্ষে আপনার নামের উপর আলতো চাপুন৷
  3. iCloud নির্বাচন করুন।
  4. স্ক্রিনের শীর্ষে, সঞ্চয়স্থান পরিচালনা করুন এ আলতো চাপুন৷ .
  5. নিচে স্ক্রোল করুন এবং বার্তা-এ আলতো চাপুন .
  6. কথোপকথন নির্বাচন করুন বিকল্পের তালিকা থেকে।

আপনি এখন দেখতে পাবেন কোন কথোপকথনগুলি আইক্লাউডে সবচেয়ে বেশি জায়গা নিচ্ছে। একটি কথোপকথন মুছতে, সম্পাদনা-এ আলতো চাপুন৷ উপরের বাম দিকের কোণায় বোতাম, আপনি যে কথোপকথনগুলি সরাতে চান তা নির্বাচন করুন এবং মুছুন টিপুন .

আপনি কতক্ষণ পুরানো বার্তাগুলি ধরে রাখতে চান তাও আপনি আপনার ফটো বলতে পারেন৷ শুধু সেটিংস খুলুন এবং নেভিগেট করুন বার্তা> বার্তা ইতিহাস> বার্তা রাখুন এবং 30 দিন, এক বছর বা চিরতরে বেছে নিন।

সতর্কতা: একটি সীমা নির্ধারণ করলে স্থানীয়ভাবে এবং ক্লাউড উভয় ক্ষেত্রেই আপনার বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে৷

আইক্লাউড ব্যবহার সম্পর্কে আরও জানতে, যেকোনো ডিভাইস থেকে কীভাবে iCloud ফাইলগুলি অ্যাক্সেস এবং পরিচালনা করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি দেখুন৷


  1. কিভাবে দেখতে পাবেন কোন অ্যাপগুলি আপনার মাইক্রোফোন, অবস্থান বা ক্যামেরা ব্যবহার করছে Windows 11

  2. Windows 10 এ কোন অ্যাপগুলি আপনার ইন্টারনেট সংযোগ ব্যবহার করছে তা কীভাবে পরীক্ষা করবেন

  3. Windows 10 এ কোন অ্যাপগুলি আপনার ওয়েবক্যাম ব্যবহার করছে তা কীভাবে দেখবেন

  4. কিভাবে চেক করবেন কোন অ্যাপগুলি আপনার ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহার করছে