কম্পিউটার

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

সারা বিশ্বে 3 বিলিয়নের বেশি স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে। এই সংখ্যাটি দ্রুত বৃদ্ধির সাথে সাথে, আমাদের অবশ্যই আমাদের মোবাইল ডিভাইসগুলির মধ্যে ঘটে যাওয়া সাধারণ সমস্যাগুলি চিহ্নিত করতে হবে এবং সেগুলিকে ঠিক করতে হবে৷ এবং একবার যেমন সাধারণ সমস্যা হল:অ্যান্ড্রয়েড ফোন গরম হয়ে যায়। এমন অনেক কারণ রয়েছে যার কারণে আপনার অ্যান্ড্রয়েড গরম হতে পারে, এবং একই কারণ ব্যক্তি থেকে ব্যক্তিতে ভিন্ন হতে পারে। আপনার ফোন কেন গরম হচ্ছে তার কারণ এবং সমাধানগুলি পরীক্ষা করা যাক৷

"কেন আমার ফোন গরম হচ্ছে?" এর কারণগুলি

  • একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন হল এমন একটি ডিভাইস যা একাধিক কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে৷ তা ছাড়াও, নির্মাতারা আকার কমিয়েছে এবং এটিকে একটি সর্ব-ইন-ওয়ান কমপ্যাক্ট ডিভাইস বানিয়েছে। ছোট কম্পোনেন্ট সহ টাস্কের সংখ্যা বৃদ্ধির ফলে ফোন হিট-আপ সমস্যাও হতে পারে।
  • একটি স্মার্টফোন গরম হয়ে যায়, এবং যখন এটি ব্লুটুথের মাধ্যমে একটি বাহ্যিক স্পিকারের সাথে দীর্ঘ সময়ের জন্য সংযুক্ত থাকে তখন ব্যাটারি নিষ্কাশন হয়ে যায়৷
  • কিছু ​​স্মার্টফোন তাদের স্ক্রিনে কনফিগার করা উচ্চ ডিসপ্লে উজ্জ্বলতার কারণে গরম হয়ে যায়।
  • দীর্ঘ সময় ধরে Wi-Fi এর সাথে সংযুক্ত থাকা আমার ফোন কেন গরম হচ্ছে তার একটি সম্ভাব্য উত্তর হতে পারে৷
  • যদি আপনি অনেক গেম খেলেন কারণ এটি একটি গেমিং কনসোল নয়।
  • অ্যান্ড্রয়েড গরম করার সমস্যার আরেকটি কারণ হতে পারে নিবিড় ক্যামেরা ব্যবহার।
  • যদি আপনার চার্জারের সার্কিটে কোনো ত্রুটি হয়ে থাকে, তাহলে চার্জ করার সময় ফোন গরম হয়ে যেতে পারে।
  • স্মার্টফোনের অবস্থানের শারীরিক তাপমাত্রা।
  • একটি আকর্ষণীয়, ভারী তৈরি, আসল চামড়ার কেস বা এই ধরনের জটিল কেস।

"কেন আমার ফোন গরম হচ্ছে?" এর জন্য সেরা সম্ভাব্য রেজোলিউশনগুলি

ম্যালওয়্যার সমস্যা

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

ক্ষতিকারক সফ্টওয়্যার বা কেবল ম্যালওয়্যার হল বাগগুলির প্রকার যা অনৈতিক কারণে আপনার কম্পিউটারে অনুপ্রবেশ করে৷ এই সাইবার অপরাধীরা আপনার ফোনে অননুমোদিত অ্যাক্সেস পেতে এবং আপনার ডেটা চুরি করতে বিভিন্ন উপায় ব্যবহার করে। তারা ম্যালওয়্যার ইনজেক্ট করে যা ব্যবহারকারীর অজান্তেই কিছু ব্যাকগ্রাউন্ড পরিষেবা এবং প্রক্রিয়া সর্বদা চলমান রাখে৷

যদি কোনো কিছু ক্রমাগত চলতে থাকে তাহলে সাধারণ পদার্থবিজ্ঞানের নিয়ম অনুযায়ী তা তাপ উৎপন্ন করবে এবং সেই কারণেই অ্যান্ড্রয়েড ফোন গরম হয়ে যায় এবং ব্যাটারিও নষ্ট হয়ে যায়। অনেক ক্রিপ্টো-মানিরা ডিভাইস হ্যাক করার চেষ্টা করে এবং সারা বিশ্বে স্মার্ট সিস্টেমে ক্রিপ্টোকারেন্সি খননের প্রক্রিয়া চালু রাখে।

সবচেয়ে সহজ সমাধান:একটি Antimalware অ্যাপ পান! আমি কয়েক বছর ধরে Systweak Antimalware ব্যবহার করছি যা আমাকে আমার ফোন ম্যালওয়্যার থেকে পরিষ্কার রাখতে সাহায্য করেছে। উন্নত স্পাইওয়্যারের জন্য, আপনি অন্যান্য পদক্ষেপগুলিও চেষ্টা করতে পারেন৷

দ্রষ্টব্য- এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করা হয়েছে

কেস এবং কভার

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

দ্বিতীয় সমাধান, যা 90%, চার্জ করার সময় অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার প্রধান কারণ হ'ল দামি এবং আড়ম্বরপূর্ণ কেস এবং কভার যা ফোনটিকে শোভিত করে। এই কেসগুলির বেশিরভাগই প্লাস্টিক এবং চামড়া দিয়ে তৈরি এবং উভয়ই উত্তাপের ভাল পরিবাহী নয়। এইভাবে তারা তাপকে বাইরে যেতে দেবে না এবং তা ধারণ করবে।

আপনি কেসটি মুছে ফেলতে পারেন এবং কয়েক দিনের জন্য আপনার ফোন ব্যবহার করার চেষ্টা করতে পারেন এবং ফোন গরম হওয়ার সমস্যাটি অব্যাহত থাকে কিনা তা পরীক্ষা করতে পারেন। যদি তা না হয়, তবে এটি সুপারিশ করা হয় যে আপনি নিজেকে একটি হালকা কেস পেতে পারেন যা তাপকে পালাতে দেয় এবং একই সাথে ফোনটিকে স্ক্র্যাচ, পরিধান এবং ছিঁড়ে যাওয়া থেকে রক্ষা করে। আপনার স্মার্টফোনটি কভারের ভিতরে খুব বেশি সময় ধরে ভিজে গেছে কিনা তাও পরীক্ষা করা উচিত।

চার্জার, কেবল এবং ব্যাটারি

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

পুরানো স্মার্টফোনগুলির একটি ঘটনা যা অনেকেই জানেন না তা হল এটি 100% চার্জ করা উচিত নয়। পুরানো ডিভাইসগুলি চার্জ করার সময় ফোন গরম হওয়ার সমস্যা অনুভব করে এবং এইভাবে কেবলমাত্র 90% সর্বোচ্চ চার্জ করা উচিত এবং 20% এর নীচে নিষ্কাশনের অনুমতি দেওয়া উচিত নয়। এটি ব্যাটারির দীর্ঘায়ু নিশ্চিত করবে এবং ফোন গরম হওয়ার সমস্যা প্রতিরোধ করবে।

চার্জ করার সময় ফোন গরম হওয়া থেকে বিরত রাখতে, কিছু জিনিস পরীক্ষা করতে হবে:

  • তারের এবং চার্জার প্রতিস্থাপন করার চেষ্টা করুন।
  • এরপর, ওয়াল সকেট পরিবর্তন করার চেষ্টা করুন।
  • শেষে, আপনাকে ব্যাটারি প্রতিস্থাপন করতে হবে। (অপসারণযোগ্য ব্যাটারি সহজেই প্রতিস্থাপন করা যেতে পারে, তবে অন্যান্য ফোনে, আপনাকে পরিষেবা কেন্দ্রে যোগাযোগ করতে হবে)

Wi-Fi ব্যবহার 24/7

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

Wi-Fi এর সাথে সংযুক্ত একটি স্মার্টফোন সাধারণত অতিরিক্ত গরম হয় না, তবে আপনার ফোন যদি কয়েকদিন ধরে Wi-Fi এর সাথে সংযুক্ত থাকে, তাহলে আপনি ফোনের তাপমাত্রা বৃদ্ধির আশা করতে পারেন। 24/7 ইন্টারনেট সংযোগের সাথে, আপনার ফোনে ইনস্টল করা অ্যাপগুলি তাদের জীবনের সময় কাটাতে শুরু করে এবং তারা কেবল পটভূমিতে চলতেই থাকে না বরং তাদের সার্ভারের সাথে প্রায়শই সিঙ্ক করার চেষ্টা করে এবং সংস্থান এবং ব্যান্ডউইথ ব্যবহার করে। যদি অ্যাপগুলি ক্রমাগত চলতে থাকে, তাহলে এর ফলে ফোন গরম হয়ে যেতে পারে।

ব্যাকগ্রাউন্ড ইন্টারনেট ব্যবহার বন্ধ করতে, আপনি সর্বদা সেটিংসে আলতো চাপুন এবং তারপরে অ্যাপস এবং বিজ্ঞপ্তিগুলি সনাক্ত করতে পারেন। এরপর See All Apps-এ ক্লিক করুন এবং প্রতিটি অ্যাপের কার্যকলাপ পরীক্ষা করতে নির্বাচন করুন এবং এমনকি ডেটা খরচ বৈশিষ্ট্যটি বন্ধ করতে পারেন।

কিভাবে আপনার ফোনকে ঠান্ডা করবেন এবং এটিকে দক্ষ রাখবেন

এন্ড্রয়েড ফোন গরম হয় কেন? এটি সমাধানের জন্য শীর্ষস্থানীয় সমাধানগুলি!

এখন আপনি বুঝতে পেরেছেন যে কী কারণে আপনার ফোন এত গরম হয়ে ওঠে, এখন এই ব্যবস্থাগুলি অনুসরণ করার সময় যা সমস্যার সমাধান করতে সাহায্য করবে:

  • কয়েক দিনের জন্য ফোনের কেস বের করে দেখুন
  • ব্যবহারের সময় সমস্ত সংযোগ নিষ্ক্রিয় করতে বিমান মোডে টগল করুন
  • এটিকে কখনই সরাসরি সূর্যালোকের কাছে রাখবেন না
  • ডিসপ্লের উজ্জ্বলতা হ্রাস করুন
  • যখনই পারেন ব্যাটারি সেভার মোড ব্যবহার করুন।
  • সংক্রমনের জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোন পরীক্ষা করুন৷
  • প্রয়োজন না হলে পরিমিত Wi-Fi, ব্লুটুথ এবং GPS ব্যবহার করুন

অ্যান্ড্রয়েড ফোন কেন গরম হয়?

সম্পর্কে চূড়ান্ত কথা

পদার্থবিজ্ঞানের মতে, শক্তি সৃষ্টি বা ধ্বংস হয় না। এবং এর মধ্যে তাপ শক্তিও রয়েছে। যখন কোনো মেশিন কাজ করে, তখন তা তাপ উৎপন্ন করতে বাধ্য, কিন্তু সেই তাপের মসৃণ পরিবর্তনের অনুমতি দেওয়ার জন্য আমাদের অবশ্যই একটি উপায় খুঁজে বের করতে হবে। একই নীতি স্মার্টফোনের ক্ষেত্রেও প্রযোজ্য। Heat would be generated when you use your smartphone, but we can either find ways to reduce the generation of heat or allow it to pass to the next level. In simpler words, minimize camera usage, Bluetooth and Wi-Fi connectivity will minimize heat generation and keeping a small light cover will allow the heat to pass.

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি৷


  1. অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা "নিজের জন্য নোট" অ্যাপ?

  2. Android-এ সেরা 7 টি আমার ফোন অ্যাপ খুঁজুন

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৮টি অ্যান্টি-থেফট অ্যাপ

  4. Android চিট শীট:সেরা 12টি লুকানো ফোন কোড