কম্পিউটার

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা "নিজের জন্য নোট" অ্যাপ?

হোয়াটসঅ্যাপ ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ সম্প্রতি খবরে এসেছে কারণ সংস্থাটি ঘন ঘন নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করছে। ভিউওনস ফিচার যেখানে প্রাপক একবার দেখার পরে ছবিগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় বা একই হোয়াটসঅ্যাপ দিয়ে সাইন করা যেতে পারে এমন ডিভাইসের সংখ্যা 4-এ বাড়িয়ে দেয়। কিন্তু আজ আমি একটি লুকানো বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করতে চাই যা দীর্ঘদিন ধরে বিদ্যমান ছিল কিন্তু কখনও প্রচার করা হয়নি এবং সেটি হল হোয়াটসঅ্যাপে নিজের সাথে চ্যাট করা৷

আপনি যদি হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী অ্যাপ, সিগন্যাল এবং টেলিগ্রামের দিকে তাকান, তাদের একটি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যার নাম "নোট টু সেলফ" যা আপনাকে নিজের সাথে চ্যাট করতে দেয়। অন্য কথায়, আপনি নিজের কাছে বার্তা, ছবি, অডিও এবং ফাইল পাঠাতে পারেন এবং পরে সেগুলি পর্যালোচনা করতে পারেন। যদিও হোয়াটসঅ্যাপের মেনুতে এমন কোনও বৈশিষ্ট্য নেই যা আপনি নিজের কাছে একটি নোট পাঠাতে ট্যাপ করতে পারেন, তবে আপনি কীভাবে নিজেকে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাতে পারেন তার অন্যান্য সহজ কৌশল রয়েছে৷

আমি কেন নিজের কাছে একটি বার্তা পাঠাব

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা  নিজের জন্য নোট  অ্যাপ?

এটি হবে প্রথম প্রশ্ন যা কেউ নিজের সাথে চ্যাট করার প্রক্রিয়া শুরু করার আগে চিন্তা করবে। এখানে কয়েকটি সম্ভাব্য কারণ রয়েছে যা আমি ভাবতে পারি (যদি আপনি অন্যদের থেকে থাকেন তবে নীচের মন্তব্য বিভাগে একটি নোট ড্রপ করতে ভুলবেন না)

ব্যক্তিগত ডায়েরি :আপনি যখন নিজেকে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠান, আপনি আপনার ফোনে একটি ডিজিটাল ব্যক্তিগত ডায়েরি তৈরি করেছেন৷ একটি ডায়েরিতে আপনার লেখা তারিখ এবং তথ্য রয়েছে এবং এই দুটি বৈশিষ্ট্যই WhatsApp-এ উপলব্ধ। হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডোতে আপনি উপরের দিকে স্ক্রোল করার সাথে সাথে আপনি বার্তাটি পাঠানোর তারিখ দেখতে পাবেন।

দ্রষ্টব্য: একটি Whats Chat App Locker অ্যাপ ব্যবহার করে আপনি সবসময় আপনার WhatsApp ব্যক্তিগত ডায়েরি (সম্পূর্ণ অ্যাপ বা একটি নির্দিষ্ট চ্যাট) লক করতে পারেন। আরও পড়তে ক্লিক করুন৷

নোট: আপনি যখন হোয়াটসঅ্যাপে নিজের সাথে চ্যাট করেন, আপনি যেকোন মিটিং বা কথোপকথনের গুরুত্বপূর্ণ পয়েন্ট উল্লেখ করতে পারেন এবং সেগুলি পরে উল্লেখ করতে পারেন। অনেক অ্যাপ্লিকেশান Google Keep এর মত নোট নিতে পারে কিন্তু WhatsApp বার্তা পাঠানো, বজায় রাখা এবং পড়া সহজ।

তাত্ক্ষণিক নোট . নোটগুলি রক্ষণাবেক্ষণ করা তাত্ক্ষণিক নোট থেকে আলাদা কারণ আপনি পূর্বের জন্য প্রস্তুত এবং জানেন যে পরিস্থিতি তৈরি হবে। যাইহোক, কিছু পরিস্থিতিতে অপ্রত্যাশিতভাবে উদ্ভূত হয় এবং তাত্ক্ষণিক পদক্ষেপের প্রয়োজন হয় এবং কিছু তথ্য কপি করা হয়। সেই মুহুর্তে, শংসাপত্র, ওয়েবসাইট লিঙ্ক বা অন্য কিছু সহ একটি হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানো সহজ হবে। প্রয়োজনে আপনি সেই বার্তাটি অন্য কাউকে হোয়াটসঅ্যাপে ফরোয়ার্ড করতে পারেন।

হোয়াটসঅ্যাপে নিজের সাথে চ্যাট করার একটি বড় সুবিধা হল যে আপনি বার্তা ভুলে যাওয়ার বা হারানোর সম্ভাবনা কম কারণ দিনে এক ডজন বার WhatsApp চেক করা এখন একটি সাধারণ অভ্যাস। কিন্তু অন্যান্য নোট নেওয়ার অ্যাপগুলির সাথে তুলনা করলে, আপনি একটি নোট সংরক্ষণ করতে ভুলে যেতে পারেন কারণ এই অ্যাপগুলি প্রায়শই প্রতিদিন হোয়াটসঅ্যাপ হিসাবে ব্যবহার করা হয় না।

নিজেকে (নিজের নম্বর) WhatsApp মেসেজ কিভাবে পাঠাবেন

আগেই উল্লেখ করা হয়েছে, হোয়াটসঅ্যাপে নিজের একটি নোট পাঠানোর সরাসরি কোনো বিকল্প নেই তাই আমাদের একটি কৌশল ব্যবহার করতে হবে যা WhatsApp-এর ওয়েব ব্রাউজার বৈশিষ্ট্য ব্যবহার করে।

ধাপ 1 :আপনার প্রিয় ব্রাউজার খুলুন।

ধাপ 2 :ঠিকানা বারে wa.me//countrycodenumber টাইপ করুন এবং এই ঠিকানায় নেভিগেট করুন।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা  নিজের জন্য নোট  অ্যাপ?

উদাহরণস্বরূপ, যদি আমার দেশের কোড 1 হয় এবং আমার নম্বর 999123456 হয়, তাহলে আমি ঠিকানা বারে নিম্নলিখিতটি টাইপ করব এবং Go-তে ট্যাপ করব৷

wa.me//199913456

ধাপ 3 :হোয়াটসঅ্যাপ ওয়েবপেজ খুলবে যেখানে আপনাকে পাঠান বোতামে ক্লিক করতে হবে এবং এটি আপনার ইনস্টল করা WhatsApp অ্যাপ খুলবে। উপরে আপনার নম্বর সহ চ্যাট উইন্ডোটি এখন যেকোন পাঠ্য, ছবি, ভিডিও, অডিও ইত্যাদি পাঠাতে উপলব্ধ থাকবে ঠিক যেমন আপনি সাধারণত একজন বন্ধুকে পাঠান।

অজানা নম্বরে মেসেজ- WhatsApp

এখন যেহেতু আপনি নিজের কাছে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানোর উপযোগিতা এবং এটি কীভাবে করবেন তা জানেন, একই কাজ করার আরেকটি সহজ বিকল্প রয়েছে। দ্বিতীয় বিকল্পটি হল Google Play Store-এ পাওয়া একটি $0 বিনামূল্যের অ্যাপ ব্যবহার করা যা মেসেজ টু অজানা নম্বর নামে পরিচিত। এই অ্যাপটি আপনার পরিচিতিতে একটি নম্বর সংরক্ষণ না করেই WhatsApp বার্তা পাঠানোর জন্য বিখ্যাত এবং নিজের সাথে চ্যাট করতে ব্যবহার করা যেতে পারে। এই অ্যাপটি ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :গুগল প্লে স্টোর থেকে অজানা নম্বরে বার্তা ডাউনলোড এবং ইনস্টল করুন অথবা নীচের ডাউনলোড বোতামে ক্লিক করুন।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা  নিজের জন্য নোট  অ্যাপ?

ধাপ 2: ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, অ্যাপটি খুলতে শর্টকাটে আলতো চাপুন।

ধাপ 3: পরবর্তী স্ক্রিনে, টেলিফোন নম্বর অনুসরণ করে প্রাপকের দেশের কোড লিখুন। দেশের কোডের আগে ডবল শূন্য বা ‘+’ চিহ্ন যোগ করবেন না।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা  নিজের জন্য নোট  অ্যাপ?

পদক্ষেপ 4: এখন স্ক্রিনের নীচে বার্তা পাঠান বোতামে আলতো চাপুন৷

ধাপ 5: আপনি আপনার WhatsApp অ্যাপ খুলতে বা Chrome ব্রাউজারে WhatsApp ব্যবহার করার একটি বিকল্প পাবেন। অ্যাপ আইকন চয়ন করুন এবং নিশ্চিত করুন যে এটি সর্বদা সেট করা আছে যাতে আপনাকে পরের বার এই পছন্দটি করতে না হয়।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ কেন সেরা  নিজের জন্য নোট  অ্যাপ?

পদক্ষেপ 6: হোয়াটসঅ্যাপ ৩য় ধাপে আপনি যে নম্বরটি লিখেছেন তার স্বতন্ত্র চ্যাট স্ক্রীন লোড করবে। আপনি পেপার ক্লিপ আইকনে ট্যাপ করতে পারবেন এবং ছবি, অডিও এবং ভিডিও ক্লিপ সংযুক্ত করতে পারবেন বা একটি টেক্সট মেসেজ টাইপ করতে পারবেন, যেমনটা আপনি সাধারণত করেন। একটি সংরক্ষিত পরিচিতি৷

অজানা নম্বরে বার্তা একটি আশ্চর্যজনক অ্যাপ্লিকেশন যা বিনামূল্যে ব্যবহার করা যায় এবং হোয়াটসঅ্যাপে নিজের সাথে চ্যাট করার একটি সহজ উপায়৷ এই অ্যাপ্লিকেশনটি হালকা ওজনের এবং এটি আপনাকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেকোনো এলোমেলো নম্বরে যোগাযোগ করতে বা পাঠাতে দেয়।

দ্য ফাইনাল ওয়ার্ড অন কেন হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে সেরা "নোট টু সেল্ফ" অ্যাপ?

হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে তার 2 বিলিয়ন+ ব্যবহারকারীর সাথে সারা বিশ্বে সবচেয়ে বেশি ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। এবং নতুন বৈশিষ্ট্য এবং ব্যবহার যে আবিষ্কৃত হচ্ছে, ব্যবহারকারী বেস বৃদ্ধি যাচ্ছে. প্রায় সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের তাদের স্মার্টফোনে একাধিক IM অ্যাপ ইনস্টল করার প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপে "নিজে থেকে নোট করুন" ধারণাটি ব্যবহার করার চেষ্টা করুন এবং নীচের মন্তব্য বিভাগে একই বিষয়ে আপনার চিন্তাভাবনা শেয়ার করুন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. Android TV-এর জন্য Android 11-এর সেরা 10টি বৈশিষ্ট্য

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ

  4. Android এর জন্য সেরা লক স্ক্রীন অ্যাপ সক্রিয় করুন