কম্পিউটার

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

এই ডিভাইসগুলির মধ্যে ফাইলগুলি ভাগ করার প্রয়োজন হলে আপনি কী করবেন? যাদের তাদের অ্যান্ড্রয়েড ফোন এবং পিসির মধ্যে ফাইল শেয়ার করতে হয় তারা প্রায়ই জানেন যে জড়িত প্রক্রিয়াটি ভয়ঙ্কর! হ্যাঁ, আপনি সর্বদা আপনার উদ্দেশ্য পূরণের জন্য ইউএসবি কেবল ব্যবহার করতে পারেন, কিন্তু আপনি কি কখনও এর জন্য বিকল্প খোঁজার কথা ভেবেছেন? আপনি যদি "কোন ঝামেলা ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন?" এর উত্তর খুঁজছেন? তাহলে আপনি তাদের সম্পর্কে জানার সেরা জায়গায় আছেন! তালিকার মধ্য দিয়ে যান এবং Android ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশন সম্পর্কে জানুন!

কিভাবে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করতে হয়

1. AirDroid

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

এটি সবচেয়ে জনপ্রিয় যেটি অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল সরানোর জন্য ব্যবহৃত হয়! এটি PCWorld, Gizmodo, XDA, এবং আরও অনেকগুলিতে বৈশিষ্ট্যযুক্ত হয়েছে কারণ এটি বিনামূল্যে আপনার PC থেকে আপনার Android বা ট্যাবলেট অ্যাক্সেস করতে দক্ষ! এটি মিররিং অ্যাপ হিসাবেও ব্যবহার করা যেতে পারে কারণ এটি আপনার ছোট স্ক্রীনকে পিসিতে কাস্ট করতে পারে! AirDroid-এর সবচেয়ে ভালো জিনিসটি আপনাকে আপনার ফোন রুট করতে বলে না এবং সেইসাথে অনেক বৈশিষ্ট্য রয়েছে।

2. ফিম

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

আপনি যদি আপনার সমস্ত ডিভাইসকে একই নেটওয়ার্কে সংযুক্ত করে থাকেন, বিশেষত ওয়াইফাই, তাহলে আপনি Feemও ব্যবহার করতে পারেন। এই অ্যাপটি একই নেটওয়ার্কে সংযুক্ত ডিভাইসগুলির মধ্যে দক্ষতার সাথে ফাইলগুলি ভাগ করে নেওয়ার খ্যাতি রয়েছে! এটি ব্যবহার করে, আপনি ফাইলগুলি ইমেল করার, ইউএসবি খোঁজা বা অসুবিধাজনক এমন কিছু করার প্রয়োজনীয়তা দূর করবেন! আপনাকে যা করতে হবে তা হল পাঠানো এবং গ্রহণ করা উভয় ডিভাইসেই Feem চালু করুন! আপনি ফাইলগুলি এক ফোন থেকে অন্য ফোনে, ফোন থেকে পিসিতে বা বিপরীতে স্থানান্তর করতে পারেন৷

3. Pushbullet – PC তে SMS

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

CNET-এর মতে, Pushbullet হল একটি অ্যাপ "আপনি কখনই জানতেন না যে আপনার প্রয়োজন।" এটি আপনাকে অ্যান্ড্রয়েড ডিভাইস এবং পিসির মধ্যে ফাইল শেয়ার করতে সাহায্য করতে পারে। এছাড়াও, এতে পিসি থেকে টেক্সট করার বিধান, আপনার উভয় ডিভাইস থেকে একযোগে বিজ্ঞপ্তি খারিজ করার মতো অন্যান্য বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে! এমনকি এটিতে একটি চ্যানেল রয়েছে যা কোনও বিভ্রান্তির ক্ষেত্রে পরিদর্শন করা যেতে পারে! এটি অবশ্যই সেই Android ফাইল স্থানান্তর অ্যাপগুলির মধ্যে একটি যা একবার চেষ্টা করে দেখার মতো!

4. রেসিলিও সিঙ্ক

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

এটি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ফাইল স্থানান্তর করতে সাহায্য করে এবং বিশাল ফাইলগুলি ভাল কাজ করে! এটি ক্লাউড পরিষেবাগুলির মতো কাজ করে যা একটি জায়গায় সবকিছু সঞ্চয় করে এবং তারপরে আপনাকে যে কোনও ডিভাইস থেকে সেগুলিতে কাজ করার অ্যাক্সেস দেয়! এটা আপনার সেবা নিষ্পত্তি যে ব্যক্তিগত মেঘের মত কমবেশি! তাছাড়া রেসিলিও সিঙ্কে আরও বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে! আপনি এটিকে এখান থেকে ডাউনলোড করতে পারেন এবং অপারেটিং সিস্টেমের পার্থক্য থাকা সত্ত্বেও নির্বিঘ্নে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে অ্যাপ স্থানান্তর করতে পারেন!

5. ফাইলড্রপ - পেয়ার এবং শেয়ার করুন

কিভাবে সহজে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করা যায়

এটি আরেকটি অ্যাপ যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে পিসিতে ফাইল সরাতে সাহায্য করবে! এটা Feem মত অনুরূপ ঘটনা কাজ করে! এটি ওয়াইফাই ব্যবহার করে আপনার ফাইল স্থানান্তর করে এবং এইভাবে আপনার পাঠানো এবং গ্রহণ উভয় ডিভাইসেই অ্যাপটির প্রয়োজন হবে! এছাড়াও, বড় স্ক্রিনে আপনার স্ক্রিন কাস্ট করার জন্য এটিকে স্ক্রিন মিররিং অ্যাপ হিসাবে ব্যবহার করা যেতে পারে!

আরও বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে যা একই রকম ধারণা ব্যবহার করে কিন্তু প্রত্যাশিতভাবে কাজ করে না! তবে, আপনি যদি এই উদ্দেশ্যে অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার অ্যাপ ব্যবহার করতে না চান, তবে অন্যান্য বিকল্পও রয়েছে! উদাহরণস্বরূপ, আপনি ব্লুটুথ, বা আপনার SD কার্ড ব্যবহার করতে পারেন, এছাড়াও ক্লাউড পরিষেবা এবং ইমেলগুলি ভাল কাজ করে যদি না ফাইলের আকার তাদের সীমা অতিক্রম না করে!

আমরা আশা করি যে এখন আপনার "কীভাবে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করবেন?" সংশোধন করা হয়েছে! আপনি কি মনে করেন? নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত আমাদের জানান!


  1. অ্যান্ড্রয়েড ফাইলগুলি ম্যাকে কীভাবে স্থানান্তর করবেন

  2. অ্যান্ড্রয়েড ফোন থেকে স্মার্ট টিভিতে কীভাবে ফাইল স্থানান্তর করবেন

  3. এন্ড্রয়েড থেকে পিসিতে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন