কম্পিউটার

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

Google ঘোষণা করেছে, "Android P – 9.0" প্রিভিউ 7 মার্চ। এখন পর্যন্ত Android স্মার্টফোনগুলির মাত্র 1.1% Oreo সংস্করণ চালায়, তাই আশা করা হচ্ছে যে Android P আনুষ্ঠানিকভাবে এই বছরের শেষ পর্যন্ত প্রকাশ করা হবে না। কিন্তু আপনার উত্তেজনার মাত্রা কমিয়ে আনবেন না, এই মুহূর্তে আপনার ডিভাইসে অ্যান্ড্রয়েড পি-এর স্বাদ পাওয়ার আরেকটি উপায় আছে। কিভাবে?

এখানে আপনি কীভাবে আপনার বর্তমান স্মার্টফোনকে রূপান্তর করতে পারেন এবং Android P লুক পেতে পারেন:

Android P বৈশিষ্ট্যগুলি পান

অ্যাকশন লঞ্চার বা পি লঞ্চার ইনস্টল করুন

  • অ্যাকশন লঞ্চার অ্যান্ড্রয়েড পি সংস্করণের সমস্ত বৈশিষ্ট্য নিয়ে এসেছে, উপলব্ধ এই নতুন আপডেটটিকে সংস্করণ 35 হিসাবে লেবেল করা হয়েছে। চেঞ্জলগ অনুসারে এটি রয়েছে-
  1. Android P স্টাইলের ডক ব্যাকগ্রাউন্ড।
  2. নতুন চেহারা "অল অ্যাপস ড্রয়ার" সার্চ বক্স।
  3. ফোল্ডার বিষয়বস্তু সাজানোর বিকল্প।
  4. অনেক দুর্দান্ত অপ্টিমাইজেশান এবং বাগ ফিক্স সহ উপলব্ধ৷

এগুলি খুব সামান্য পরিবর্তনের মতো শোনাতে পারে, তবে এটি আপনার পুরানো স্মার্টফোনটিকে একটি নতুন চেহারা দেবে এবং অ্যাকশন লঞ্চার ললিপপ, Android 5.0 থেকে সর্বশেষ সংস্করণ Oreo, Android 8.0-এর সাথে সামঞ্জস্যপূর্ণ। 8.1.

সুতরাং, একটি পদক্ষেপ নিন এবং অ্যাকশন লঞ্চার ডাউনলোড করুন!

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন? কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

  • Android P লঞ্চার আরও উন্নত বৈশিষ্ট্য সহ Android 9.0 লঞ্চার দ্বারা অনুপ্রাণিত৷ এটি পিক্সেল লঞ্চারের একটি বর্ধিত সংস্করণ। এই সংস্করণে খুব বেশি পরিবর্তন হয়নি। লক্ষণীয় পরিবর্তন হল আপনি Google অনুসন্ধান বারের অবস্থান পরিবর্তন করতে পারেন, যা এক হাতে ব্যবহারের জন্য অনেক সহজ হয়ে যায়। এছাড়াও এটি এখন পর্যন্ত লঞ্চার ব্যবহার করার জন্য খুব মসৃণ হতে চলেছে৷

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন? কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

Android P থিম পান

অ্যাকশন লঞ্চার বা অ্যান্ড্রয়েড পি লঞ্চার আপনার ফোনটিকে অ্যান্ড্রয়েড পি-এর মতো দেখাবে, কিন্তু এতে এখনও অ্যান্ড্রয়েড পি-এর মতো বিজ্ঞপ্তি শেড এবং সেটিংস পৃষ্ঠার অভাব রয়েছে৷ এই বৈশিষ্ট্যগুলি পেতে আমাদের প্রয়োজন একটি থিমিং ইঞ্জিন সাবস্ট্রেটাম ব্যবহার করতে। এছাড়াও আপনাকে প্লে স্টোর থেকে সাবস্ট্রেটাম ফ্লাক্স হোয়াইট থিম ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

অ্যাপ উভয়টি ডাউনলোড করার পরে, Android Oreo বা তার নিচের স্মার্টফোনগুলিতে চলমান Android P থিমগুলিকে Substratum অ্যাপের সাথে চালু করতে হবে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ফ্লাক্স হোয়াইট থিম লোড করবে৷ অ্যাপে, আপনাকে থিম, আপনার অ্যান্ড্রয়েড সংস্করণ নির্বাচন করতে হবে এবং এর পাশে টগল করতে হবে।

এরপর আপনাকে সাবস্ট্রেটাম ফ্লোটিং বোতামে ট্যাপ করতে হবে এবং বিল্ড এবং সক্ষম করুন বেছে নিতে হবে বোতাম এটা, আপনি যেতে ভাল. আপনি Android P এর মতই বিজ্ঞপ্তির ছায়া এবং সেটিংস পৃষ্ঠা দেখতে পাবেন।  

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

আপনার ফোনকে একটি নতুন চেহারা দিন

Android P ওয়ালপেপার-  প্রতিটি অ্যান্ড্রয়েড ফোন যেমন প্রচুর ওয়ালপেপার নিয়ে আসে, তেমনি অ্যান্ড্রয়েড পিও প্রচুর ওয়ালপেপার বহন করে যা আপনি পছন্দ করতে পারেন যদি আপনি উত্কৃষ্ট এবং প্রাণবন্ত ওয়ালপেপার সম্পর্কে খুব ভক্ত হন। সমস্ত Android P ওয়ালপেপার পেতে এখানে ক্লিক করুন!

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

Android P রিংটোন-> এখন আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি সম্পূর্ণরূপে পরিবর্তন করে থাকেন, তাহলে কেন অ্যান্ড্রয়েড পি-তে এমবেড করা অস্বস্তিকর অডিও উপাদানগুলি মিস করবেন৷ 9.0 সংস্করণটি প্রচুর নতুন রিংটোন, বিজ্ঞপ্তির শব্দ, অ্যালার্ম টোন এবং আরও অনেক কিছু নিয়ে আসে৷ এই সঙ্গীত প্যাকেজটি এখানে পান!

অন্যান্য Android P সেটিংস পান

স্ক্রিনশট এডিটর- অ্যান্ড্রয়েড পি মার্কআপ নামে একটি অন্তর্নির্মিত টুলের সাথে আসে। এটি একটি সত্যিকারের সুবিধাজনক বৈশিষ্ট্য কারণ এটির প্রাথমিক ব্যবহার হ'ল শেয়ার করার আগে ছবিগুলি দ্রুত সম্পাদনা এবং টীকা করা। Oreo সংস্করণ এবং নীচে মার্কআপ অ্যাক্সেস করা যেতে পারে। আপনি যদি আপনার ডিভাইসে এই সহজ এবং বন্ধুত্বপূর্ণ টুলটি ব্যবহার করতে চান, তাহলে আপনাকে অবশ্যই এখান থেকে মার্কআপ টুল ডাউনলোড করতে হবে।

আপনি একবার APK ফাইল ইন্সটল করলে, শুধু একটি স্ক্রিনশট নিন এবং নোটিফিকেশন বার প্রসারিত করে, আপনি আপনার ছবি দ্রুত সম্পাদনা ও শেয়ার করতে পারেন৷ শুধুমাত্র স্ক্রিনশট নয়, এই টুলটি যেকোন ইমেজে ব্যবহার করা হবে যা ক্রপিং এবং সহজ এডিটিং করতে দেয়।

কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

ভলিউম মেনু- পাওয়ার মেনুর মতোই Android P-এ ভলিউম মেনু সংস্কার করা হয়েছে। এই মেনুটি মিডিয়া ভলিউমগুলির উপর একটি অনায়াসে নিয়ন্ত্রণ প্রদান করে এবং আপনাকে আপনার ডিভাইসটিকে নীরব, কম্পন বা রিংগার মোডে রাখতে দেয়। এই বৈশিষ্ট্যটি পেতে, আপনাকে এখান থেকে একটি APK ফাইল ইনস্টল করতে হবে৷

ইনস্টলেশনের পরে, আপনাকে প্রয়োজনীয় সমস্ত অনুমতি দিতে হবে৷ আপনি অনুমতি দেওয়ার পরেই, আপনার হোম স্ক্রিনে একটি স্থায়ী বার প্রদর্শিত হবে, যাতে রিঙ্গার, কম্পন এবং নীরব মোডগুলির আইকন রয়েছে৷ ফোনের ভলিউম পরিবর্তন করতে আপনাকে শুধু সেগুলিকে ট্যাপ করতে হবে।

সর্বদা প্রদর্শনে- ৷ এই বৈশিষ্ট্যটি সুবিধার জন্য একটি লেগ আপ, সবসময় ডিসপ্লেতে লক স্ক্রিনে ব্যাটারি শতাংশ দেখায় ঠিক Android P এর মতো। আপনি এখনই আপনার ডিভাইসে এই বৈশিষ্ট্যটি পেতে পারেন, শুধু Google Play স্টোর থেকে AMOLED BETA অ্যাপটি ডাউনলোড করুন এবং ডাউনলোড করুন বিনামূল্যে।

সমস্ত অনুমতি দিন। অ্যাপটি চালু করুন এবং হোমপেজে নেভিগেট করুন। আপনি সেই অনুযায়ী চেহারা কাস্টমাইজ করতে সেটিংস সামঞ্জস্য করতে পারেন। কাস্টমাইজ ওয়াচ ফেস বিকল্প এবং ব্যাটারি সূচক খুঁজুন এবং ডিফল্ট বা ফ্ল্যাট শৈলী বিকল্প চয়ন করুন। এখন আপনার ফোন অ্যান্ড্রয়েড পি.

এর মতো ব্যাটারি শতাংশ প্রদর্শন করবে কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

আপনি সমস্ত বৈশিষ্ট্য ইনস্টল করার পরে, অনুমতি দিন আমরা জানি আপনি কোনটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন? এছাড়াও, আমরা এই ব্লগটিকে নিয়মিত আপডেট করতে থাকব, যত তাড়াতাড়ি আমরা আরও Android P বৈশিষ্ট্য পাব যা আপনি আপনার পুরানো অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে সক্ষম করতে পারবেন, তাই চেক করতে থাকুন৷

এবং ততক্ষণ পর্যন্ত আপনার Android ফোনে এই বৈশিষ্ট্যগুলি উপভোগ করুন!


  1. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন?

  2. কিভাবে আপনার পিক্সেল স্মার্টফোনে “Android P” ফ্ল্যাশ করবেন?

  3. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আবহাওয়ার সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

  4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ফ্যাক্টরি রিসেট করবেন