কম্পিউটার

কিভাবে আপনার পিক্সেল স্মার্টফোনে “Android P” ফ্ল্যাশ করবেন?

গুগল সম্প্রতি এই সপ্তাহের শুরুতে বিকাশকারী পূর্বরূপ ঘোষণা করেছে। যদিও ডেভেলপার প্রিভিউ শেষ ব্যবহারকারীদের জন্য নয়, এটি অ্যান্ড্রয়েড ডেভেলপারদের জন্য প্রকাশ করা হয়েছে যাতে তারা এখনই সমস্ত প্রয়োজনীয় পরিবর্তনের উপর কাজ শুরু করতে পারে।

যারা তাদের ফোনে অ্যান্ড্রয়েড পি ডেভেলপার প্রিভিউ পেতে চান তাদের জন্য এই ব্লগটি বিবেচনার বিষয় হবে। অ্যান্ড্রয়েড পি আইফোন এক্স স্টাইলে নচ সমর্থনের মতো একগুচ্ছ অনন্য এবং উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যের সাথে আসে। গুগল এগুলিকে 'কাটআউট' বলে এবং আপনি সরু, লম্বা এবং প্রশস্ত ডিসপ্লে কাটআউট বেছে নিতে পারেন। এই কাটআউটগুলি Android P

-এ বিকাশকারী বিকল্পগুলির একটি অংশ হিসাবে আসে৷

নচ ছাড়াও, Android P বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে মাল্টি-ক্যামেরা সমর্থন, আকর্ষণীয় ট্রানজিশন অ্যানিমেশন, অটোফিল এবং উন্নত পরিবেষ্টিত প্রদর্শন। ফ্ল্যাশিং ডেভেলপারদের জন্য একটি খুব ঘন ঘন কাজ এবং তারা বেশিরভাগই নীচের পরিভাষাগুলির সাথে সচেতন। আমরা এমন একজন সাধারণ মানুষের জন্য প্রক্রিয়াটিকে সহজ করার চেষ্টা করেছি যারা আগে ফ্ল্যাশিংয়ে পড়েনি এবং একজন ডেভেলপারের মতো সুবিধাগুলি উপভোগ করতে চান৷

পিক্সেল স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড পি ডাউনলোড করুন

যেহেতু অ্যান্ড্রয়েড পি ডাউনলোড এখনও অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামের জন্য উপলব্ধ নয়, তাই আপনাকে আপডেটগুলি সন্ধান করতে হবে এবং আপনার ডিভাইসে ম্যানুয়ালি ফ্ল্যাশ করতে হবে৷ নিচে আপনার ডিভাইসে ফ্ল্যাশ আপডেট করার পূর্বশর্ত রয়েছে।

এই প্রক্রিয়াটি আপনার ফোন থেকে সবকিছু মুছে ফেলবে, তাই সিস্টেম ইমেজ ফ্ল্যাশ করার আগে আপনার সমস্ত ডেটা ব্যাকআপ করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

  • Android P ROM - পিক্সেলের প্রতিটি সংস্করণের নিজস্ব অ্যান্ড্রয়েড পি রম রয়েছে যা আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন। নিশ্চিত করুন যে আপনি আপনার পিক্সেল ডিভাইসের জন্য সঠিক রম ডাউনলোড করেছেন।
  • Android SDK৷ (স্ট্যান্ডার্ড ডেভেলপমেন্ট কিট) টুল প্যাকেজ এখান থেকে ডাউনলোড করতে হবে।

USB ডিবাগিং সক্ষম করুন এবং নীচের নির্দেশাবলী অনুসরণ করে Pixel এর বুটলোডার আনলক করুন৷

  1. সেটিংস এর মাধ্যমে নেভিগেট করুন> সিস্টেম> ফোন সম্পর্কে .
  2. বিল্ড নম্বরে প্রায় ৭ বার ট্যাপ করুন।
  3. আপনি এখন বিকাশকারী বিকল্প দেখতে পাবেন প্রধান সেটিংস পৃষ্ঠায়।
  4. ডেভেলপার বিকল্পগুলিতে আলতো চাপুন এবং USB ডিবাগিং চালু করুন এবং OEM আনলকিং .
কিভাবে আপনার পিক্সেল স্মার্টফোনে “Android P” ফ্ল্যাশ করবেন? কিভাবে আপনার পিক্সেল স্মার্টফোনে “Android P” ফ্ল্যাশ করবেন?

এখন আসল কাজ করার সময়। সিস্টেম ইমেজ ফ্ল্যাশ করতে আমরা Android SDK টুল প্যাকেজ থেকে adb টুল ব্যবহার করে ইমেজ ফ্ল্যাশ করব।

ধাপ 1: ডাউনলোড করা সিস্টেম ইমেজটিকে একটি নিরাপদ ডিরেক্টরিতে আনজিপ করুন৷

ধাপ 2: USB দিয়ে আপনার কম্পিউটারে আপনার ডিভাইস প্লাগ করুন৷

ধাপ 3: এরপরে, আপনাকে দুটি পদ্ধতির যেকোনো একটিতে আপনার ডিভাইসটিকে ফাস্টবুট মোডে বুট করতে হবে:

  • adb (Android ডিবাগ ব্রিজ) টুল ব্যবহার করে, উইন্ডোজ কমান্ড প্রম্পটে কমান্ড চালান:adb রিবুট বুটলোডার
  • আপনার ফোনটি বন্ধ করুন, তারপরে এটি চালু করুন এবং সাথে সাথে প্রাসঙ্গিক কী সংমিশ্রণটি ধরে রাখুন, আপনার ডিভাইসের জন্য কী সমন্বয়টি এখানে উল্লেখ করুন।

পদক্ষেপ 4: নিম্নলিখিত কমান্ডের মাধ্যমে ডিভাইসের বুটলোডার আনলক করুন:

ফাস্টবুট ফ্ল্যাশিং আনলক

Pixel 2 XL-এর জন্য আপনাকে ফ্ল্যাশ করার আগে গুরুত্বপূর্ণ পার্টিশনগুলিও আনলক করতে হবে, শুধুমাত্র এই সংস্করণের জন্য নিম্নলিখিত কমান্ডটি চালান:

ফাস্টবুট ফ্ল্যাশিং আনলক_ক্রিটিকাল

ডিভাইসটি আপনাকে নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করবে, এটির মধ্য দিয়ে যান। (আপনি নিশ্চিত করার পরে, আপনার সমস্ত ডেটা মুছে ফেলা হবে)

ধাপ 5: টার্মিনাল খুলুন এবং আনজিপ করা ইমেজ ডিরেক্টরির মাধ্যমে নেভিগেট করুন (ধাপে 1) এবং তারপরে ফ্ল্যাশ-অল স্ক্রিপ্ট চালান।

এই স্ক্রিপ্টটি কার্যকর করার পরে, এটি প্রয়োজনীয় বেসব্যান্ড ফার্মওয়্যার, বুটলোডার এবং অপারেটিং সিস্টেম ইনস্টল করবে। এক্সিকিউশন প্রক্রিয়া শেষে, আপনার ডিভাইস রিবুট হবে।

পদক্ষেপ 6: নিরাপত্তা ব্যবস্থার জন্য, নীচের নির্দেশাবলী দ্বারা বুটলোডার লক করুন। – ফাস্টবুট মোড আবার শুরু করুন এবং এই কমান্ডটি কার্যকর করুন:ফাস্টবুট ফ্ল্যাশিং লক

একজন সাধারণ মানুষের জন্য এটি খুব জটিল শোনাতে পারে কিন্তু আসলে এটি নয়। শুধু একবার ব্লগটি পুঙ্খানুপুঙ্খভাবে পড়ুন, ক্লিক এবং ট্যাপ করার বিষয়ে সতর্ক থাকুন এবং আপনি যেতে পারবেন।


  1. কিভাবে আপনার স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড পি মেকওভার দেবেন?

  2. কিভাবে আপনার অ্যান্ড্রয়েডকে ম্যাকের জন্য একটি ওয়্যারলেস ফ্ল্যাশ ড্রাইভে পরিণত করবেন

  3. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আবহাওয়ার সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

  4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ফ্যাক্টরি রিসেট করবেন