কম্পিউটার

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

একটা সময় ছিল যখন প্রমাণের অভাবে, আমরা উত্তপ্ত বিতর্ক বা আলোচনায় একটি বিন্দু প্রমাণ করতে পারিনি। এছাড়াও, সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাগুলিতে, কেউ অনেক মেম পেজ জুড়ে হোঁচট খাবে যা হয় হাস্যকর বা একেবারে ভয়ঙ্কর। সুতরাং, স্মার্টফোন ব্যবহারকারীরা স্ক্রিনশটের মাধ্যমে পাঠ্য কথোপকথন বা চিত্রগুলি ক্যাপচার করতে শুরু করে এবং সেগুলি তাদের ফোনের মেমরিতে সংরক্ষণ করতে শুরু করে। দুর্ভাগ্যবশত, অনেকে এটি শুধুমাত্র ডিফল্ট স্ক্রিনশট বোতামের সাহায্যে করে। এই স্ক্রিন ক্যাপচারের জন্য প্রায়ই একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন প্রয়োজন হয় যাতে এটি আরও সম্পাদনা করা যায়। সুতরাং, সময় এবং ব্যাটারি শক্তি বাঁচাতে, আমাদের কাছে Android এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির একটি তালিকা রয়েছে৷ তাদের সাহায্যে, কেউ তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে সেরা স্ন্যাপশট পেতে পারে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্ন্যাপশট অ্যাপ

1. সুপার স্ক্রিনশট:

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

বেসিক দিয়ে শুরু করা যাক। অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য এই স্ন্যাপশট অ্যাপটির নাম যা বলে ঠিক তাই করে। এটি আপনার ফোনে স্ক্রিনশট নেয়। উপরন্তু, এটি ব্যবহারকারীদের ছবি তোলার সাথে সাথে সম্পাদনা এবং ফিল্টার করার বিকল্পও দেয়। এটি সময় বাঁচায় এবং ব্যবহারকারীকে যাচাই-বাছাই করার সুযোগ দেয় এবং অবশেষে তারা যে নিখুঁত সম্পাদিত ছবি চেয়েছিল তার বিষয়ে সিদ্ধান্ত নেয়। এটির অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি হল:

  • সহজে কাজ করে। মাত্র 2 সেকেন্ডের জন্য স্ক্রীন চেপে ধরে একটি স্ক্রিন গ্র্যাব ক্যাপচার করতে পারে৷
  • ক্যাপচার করা ছবিগুলি সরাসরি ডিভাইসের SD কার্ডে সংরক্ষিত হয় যার সাহায্যে ভবিষ্যতে ব্যবহারের জন্য প্রয়োজনীয় ছবিগুলিকে সাজানো এবং সংরক্ষণ করা সহজ হয়৷
  • ব্যবহারযোগ্য এই বিনামূল্যের অ্যাপ্লিকেশনটির স্মার্টফোনে অপারেট করার জন্য Android 4 (আইসক্রিম স্যান্ডউইচ) এবং তার উপরে প্রয়োজন৷

এখানে ডাউনলোড করুন

2. টাচশট:

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

একটি স্ক্রিনশট নেওয়ার প্রক্রিয়ায় কয়েকটি ধাপে লাফ দিলে টাচশট আসে। অ্যান্ড্রয়েডের জন্য এই স্ক্রিনশট অ্যাপ্লিকেশনটির সাথে, স্ক্রিনটি ক্যাপচার করার জন্য একটি ডেডিকেটেড বোতামের প্রয়োজন নেই। একজনকে কেবল স্ক্রিনে স্পর্শ করতে হবে এবং ডিসপ্লেটি মুহূর্তের মধ্যে ক্যাপচার করা হবে। এটি ব্যবহারকারীকে ফোনের মেমরিতে সংরক্ষণ করার আগে ক্যাপচার করা ছবির একটি পূর্বরূপ প্রদান করে। এই অ্যাপ্লিকেশনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলি হল:

  • ব্যবহারকারীদের সহজ সম্পাদনা এবং ভাগ করার বিকল্প প্রদান করে
  • কেউ সহজেই ক্যাপচার নেওয়ার পাশাপাশি স্ক্রিন রেকর্ড করতে পারে।
  • ব্যবহারযোগ্য এই বিনামূল্যের অ্যাপ্লিকেশনটির স্মার্টফোনে কাজ করার জন্য Android 5 (ললিপপ) এবং তার উপরে প্রয়োজন৷

এখানে ডাউনলোড করুন

3. স্ক্রিনশট টাচ:

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

একটি অ্যাপ্লিকেশন যা নিজেকে গুরুত্ব সহকারে নেয়, স্ক্রিনশট টাচ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য একটি নিখুঁত স্ক্রিনশট অ্যাপ্লিকেশন৷ এই অ্যাপ্লিকেশানটি তার ব্যবহারকারীদের একাধিক সম্পাদনা বিকল্প অফার করে যখন এখনও এর ইন্টারফেস ব্যবহার করা সহজ থাকে। উপরন্তু, এর অন্যান্য মূল বৈশিষ্ট্য হল:

  • এটি ব্যবহারকারীকে বিজ্ঞপ্তি বারে একটি ট্যাব প্রদান করে যার সাহায্যে একটি স্ক্রিনশট নেওয়া সহজ হয়৷ এই পপ আপ সোয়াইপ করা যাবে না।
  • একাধিক ইমেজ ফরম্যাট অপশন থেকে একজন বেছে নিতে পারেন। jpeg ছবির গুণমান সর্বোত্তম এবং এটি ব্যবহারকারীকে ছবির জন্য নিখুঁত ফিল্টার বাছাই করার অনুমতি দেয় এবং এটি প্রদান করে অনেকগুলি বিকল্প।
  • মূল্য US $ 4.21, এই অ্যাপ্লিকেশনটির স্মার্টফোনে অপারেটিং করার জন্য Android 5 (ললিপপ) এবং তার উপরে প্রয়োজন৷

এখানে ডাউনলোড করুন

4. স্ক্রীনার:

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

স্ক্রিনশট ক্যাপচার করার ব্যবহারযোগ্যতাকে একত্রিত করা এবং একটি অ্যাপ্লিকেশনে চিত্রটি একসাথে সম্পাদনা করা একটি কৃতিত্ব যা স্ক্রিনারের দ্বারা সম্পন্ন হয়েছে। ব্যবহারকারীরা 100 টিরও বেশি বিভিন্ন ফ্রেম এবং রূপরেখা থেকে বেছে নিতে পারেন। এর মূল বৈশিষ্ট্যগুলি হল:

  • অফার করা একাধিক ফিল্টার।
  • অস্পষ্ট পটভূমি বৈশিষ্ট্য রয়েছে যার সাহায্যে কেউ একটি নির্দিষ্ট এলাকায় ফোকাস তৈরি করতে পারে।
  • ভারীভাবে সম্পাদিত ছবিগুলির জন্য সহজ রেন্ডারিং অফার করে৷
  • অনেক সোশ্যাল মিডিয়া সাইটে একটি শক্তিশালী অনলাইন সম্প্রদায় রয়েছে যেখানে কেউ তাদের সম্পাদনাগুলি ভাগ করতে পারে৷
  • ব্যবহারযোগ্য এই বিনামূল্যের অ্যাপ্লিকেশনটির স্মার্টফোনে অপারেট করার জন্য Android 4.1 (আইসক্রিম স্যান্ডউইচ) এবং তার উপরে প্রয়োজন৷

5. স্ক্রিন মাস্টার:

2022 সালে 5টি সেরা Android স্ক্রিনশট অ্যাপ

সর্বশেষ, কিন্তু অ্যান্ড্রয়েডের জন্য আমাদের সেরা স্ক্রিনশট অ্যাপের তালিকায় কম নয়, হল স্ক্রিন মাস্টার। এই অ্যাপ্লিকেশানটি বিনা মূল্যে অ্যাপ কেনাকাটা ছাড়াই, এটিকে কোনো লুকানো চার্জ ছাড়াই ডাউনলোড করা সকলকে তাদের পরিষেবা প্রদানের জন্য কয়েকটির মধ্যে একটি করে তুলেছে। এই অ্যাপ্লিকেশানটি সমস্ত ইমেজ ফরম্যাটকে সমর্থন করে এবং একজনকে তাদের ডিভাইসের গ্যালারি থেকে ছবি আমদানি করতে দেয়, সম্পাদনা করার জন্য এবং তারপরে HD গুণমানে বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করার জন্য। এই অ্যাপের মূল বৈশিষ্ট্যগুলি হল:

  • কেউ একটি ইমোজি স্টিকার সংযুক্ত করতে ছবি সম্পাদনা করতে পারে যার সাহায্যে কেউ ইন্টারেক্টিভ এবং মজাদার ছবি এবং মেম তৈরি করতে পারে।
  • একইভাবে, কেউ স্ক্রীন ক্যাপচারে পাঠ্য যোগ করতে পারে, বিভিন্ন শৈলী ফন্টের সাথে নিখুঁত কাস্টমাইজেশনের জন্য, ছায়া প্রভাব ফেলে এবং বিভিন্ন রঙ এবং টেক্সচার ব্যবহার করতে পারে।
  • কেউ জুম দিয়ে একটি নির্দিষ্ট এলাকা ফোকাসে আনতে পারে এবং তারপর ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারে। এটি সাহায্য করে যখন একজনকে ফলাফল শেয়ার করতে বা শুভেচ্ছা পাঠাতে হয়।
  • ব্যবহারযোগ্য এই বিনামূল্যের অ্যাপ্লিকেশনটির স্মার্টফোনে কাজ করার জন্য Android 5 (ললিপপ) এবং তার উপরে প্রয়োজন৷

সেখানে আপনি এটা মানুষ আছে. অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির জন্য সেরা স্ন্যাপশট অ্যাপস যার সাহায্যে কেউ সহজেই তাদের স্ক্রিন গ্র্যাবগুলি সম্পূর্ণরূপে সম্পাদিত এবং ব্যবহারের জন্য প্রস্তুত ফোন মেমরিতে সংরক্ষণ করতে পারে। আমাদের সাথে আপনার মতামত শেয়ার করতে নীচের মন্তব্য বিভাগে আমাদের একটি লাইন দিন৷


  1. 16 সেরা অ্যান্ড্রয়েড অপ্টিমাইজার এবং বুস্টার অ্যাপস (2022)

  2. Android 2022 এর জন্য 10টি সেরা ফটো এডিটিং অ্যাপ

  3. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  4. 2022 সালে Android এ 5টি সেরা বিজ্ঞাপন ব্লকার অ্যাপ