কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

মোবাইল বায়োমেট্রিক্সের কোনও পরিচয়ের প্রয়োজন নেই, এটি সম্ভবত সর্বত্র। স্মার্টফোন, ট্যাবলেট এবং মোবাইল কম্পিউটারে আঙুলের ছাপ শনাক্তকরণ দ্রুত হয়ে উঠছে। শুধুমাত্র একটি নৈমিত্তিক স্ক্যান এবং আপনি বুঝতে পারার আগেই, আপনার আঙ্গুলের ছাপ প্রমাণীকরণ করা হয়েছে এবং আপনার ডিভাইস আনলক করা হয়েছে!

অ্যাপ লক ফিঙ্গারপ্রিন্ট বৈশিষ্ট্য আপনাকে ব্যক্তিগতকৃত নিরাপত্তা দেয়। নিঃসন্দেহে এটি একটি অপরিহার্য বৈশিষ্ট্য হয়ে উঠেছে যা ছাড়া বর্তমান সময়ের গ্যাজেটগুলির একটি স্পেসিফিকেশন শীট অসম্পূর্ণ বলে মনে হয়৷

এই সমস্ত কিছু মাথায় রেখে, আসুন কিছু তথ্য দেখি যা আপনাকে উপলব্ধি করবে যে আপনার অবিলম্বে ফিঙ্গারপ্রিন্ট প্রমাণীকরণ বিবেচনা করা উচিত।

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

কি আঙুলের ছাপ প্রমাণীকরণকে উচ্চতর করে তোলে?

ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপের ব্যাপক ব্যবহার প্রমাণ করেছে যে এটি ঐতিহ্যগত প্রমাণীকরণ পদ্ধতি প্রতিস্থাপন করার জন্য একটি সম্ভাব্য প্রযুক্তি।

  • কয়েকটি সরকারী কর্তৃপক্ষ এবং আইন-প্রয়োগকারী সংস্থা সক্রিয়ভাবে আঙ্গুলের ছাপ শনাক্তকরণ কৌশলগুলি ব্যক্তিগত পরিচয়কে প্রমাণীকরণের জন্য ব্যবহার করছে৷
  • কোনও দুটি আঙুলের একই ডার্মাল রিজ বৈশিষ্ট্য নেই, তাই এটির উচ্চ স্বতন্ত্র শনাক্তকরণ নির্ভুলতা রয়েছে৷
  • আপনি এটি হারাতে পারবেন না, শেয়ার করতে পারবেন না এবং নকলও করতে পারবেন না৷
  • এটি ব্যবহার করা সহজ এবং এর কোনো অতিরিক্ত সতর্কতার প্রয়োজন নেই৷
  • অবশ্যই সবচেয়ে উন্নত বায়োমেট্রিক্স, যাতে আপনি ঐতিহ্যগত প্রমাণীকরণ পদ্ধতির চেয়ে ভালো গোপনীয়তা নিশ্চিত করতে পারেন৷

আজ প্রায় প্রতিটি স্মার্টফোন ফিঙ্গারপ্রিন্ট শনাক্তকরণ বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত আসে। কিন্তু এটি কি ফেসবুক, গ্যালারি, নোট বা ব্যাঙ্কিং অ্যাপের মতো পৃথক অ্যাপ লক করতে সাহায্য করে?

না? চিন্তা করবেন না, কারণ আপনি Google Play Store-এ Android-এর জন্য সেরা ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপগুলির আধিক্য খুঁজে পেতে পারেন যা আপনার সংবেদনশীল ডেটা সুরক্ষিত ও সুরক্ষিত রাখবে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা বিনামূল্যের ফিঙ্গারপ্রিন্ট অ্যাপ লক

এই দীর্ঘ পাসওয়ার্ড বা পাসকোড মনে রাখা পরিত্রাণ পান. এই অ্যাপগুলি দেখুন এবং শিখুন কিভাবে যেকোনো Android ফোনে ফিঙ্গারপ্রিন্ট লক সেট করতে হয়।

1. অ্যাপ লক – ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন এবং পাসওয়ার্ড সহ

Systweak সফ্টওয়্যার দ্বারা বিকাশিত, অ্যাপ লক - আঙ্গুলের ছাপ, প্যাটার্ন এবং পাসওয়ার্ড সহ একটি দুর্দান্ত এবং সহজেই ব্যবহারযোগ্য বিনামূল্যের অ্যান্ড্রয়েড লক অ্যাপ। এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ্লিকেশন লক করতে পারে। এটি একটি অ্যাপ্লিকেশন আনলক করতে একাধিক পদ্ধতির সাথে কাজ করে - 4 সংখ্যার পাসকোড, প্যাটার্ন এবং আঙ্গুলের ছাপ। এর স্বজ্ঞাত ইন্টারফেস আপনাকে যোগ করা লক করা অ্যাপ্লিকেশনগুলির তালিকা দেখতে দেয় এবং আপনাকে অ্যাপগুলি যোগ বা সরানোর বিকল্প দেয়৷

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং:4.3

এই ডাউনলোড বোতাম থেকে এটি পান৷

আরও পড়ুন:ইউটিউব অ্যাপে কীভাবে পাসওয়ার্ড রাখবেন?

2. AppLock

DoMobile ল্যাব দ্বারা তৈরি, AppLock হল একটি চমৎকার ব্যক্তিগত নিরাপত্তা অ্যাপ্লিকেশন যা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং এবং লক করার জন্য অটল সমর্থন প্রদান করে। অননুমোদিত অ্যাক্সেস রোধ করার মূল কাজটি করার পাশাপাশি, এটি নির্দিষ্ট ছবি এবং ভিডিওগুলিকে লক এবং লুকানোর ক্ষমতার সাথে আসে, এটিকে বাজারে Android এর জন্য সেরা বিনামূল্যের ফিঙ্গারপ্রিন্ট অ্যাপ লক করে তোলে৷ 

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.4

আরও পড়ুন:2022 সালে Android-এর জন্য 15টি সেরা অ্যাপ লক৷

অ্যান্ড্রয়েডের জন্য একটি অ্যাপ লকার আপনার ফোনে অবাঞ্ছিত অ্যাক্সেস থেকে নিরাপত্তা প্রদান করতে পারে। এই অ্যাপ লক এবং গোপনীয়তা লক।

3. ফিঙ্গারপ্রিন্ট লক স্ক্রিন

এর নাম অনুসারে, ফিঙ্গারপ্রিন্ট লক স্ক্রিন একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অনুকরণ করে যা খারাপ লোকদের আপনার স্মার্টফোনে প্রবেশ করা থেকে বিরত করে। এতে পাসওয়ার্ড, পিন এবং ফিঙ্গারপ্রিন্ট আনলকিং প্রমাণীকরণ বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও, এটি স্ক্রিন লক ওয়ালপেপার, উইজেট এবং অন্যান্য ব্যক্তিগতকৃত উপাদানগুলির একটি গুচ্ছ অফার করে৷ যদিও আপনাকে অ্যাপের জন্য অ্যাক্সেসিবিলিটি অ্যাক্সেস সক্ষম করতে হবে। 

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.3

4. অ্যাপ লক:ফিঙ্গারপ্রিন্ট পাসওয়ার্ড

ব্যক্তিগত ফটো গ্যালারি থেকে সোশ্যাল মিডিয়া অ্যাপস পর্যন্ত, অ্যান্ড্রয়েডের জন্য এই বিনামূল্যের ফিঙ্গারপ্রিন্ট অ্যাপ লক আপনার স্মার্টফোনের প্রায় সবকিছুই রক্ষা করে। এটি আপনার ডিভাইসে সক্রিয়ভাবে সংরক্ষিত অ্যাপ্লিকেশন এবং সংবেদনশীল তথ্য সুরক্ষিত করতে প্রচুর সেটিংস অফার করে। এর বিনামূল্যের সংস্করণটি পিন, প্যাটার্ন এবং ফিঙ্গারপ্রিন্ট লকিংয়ের মাধ্যমে আপনার অ্যাপ লক করার জন্য মৌলিক কার্যকারিতা প্রদান করে। যাইহোক, আপনি অভিভাবকীয় নিয়ন্ত্রণ ইত্যাদির মতো আরও বৈশিষ্ট্যের জন্য এটির প্রো সংস্করণ কিনতে পারেন।

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.1

5. ফিঙ্গার সিকিউরিটি

অ্যান্ড্রয়েডের জন্য আমাদের সেরা ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপগুলির তালিকার পরে আমাদের রয়েছে ফিঙ্গারসিকিউরিটি। এটি আপনার ডিভাইসে একাধিক অ্যাপ লক এবং আনলক করার দক্ষতা রয়েছে। এর উন্নত সুরক্ষা বৈশিষ্ট্যগুলি নিশ্চিত করে যে সাম্প্রতিক স্ক্রিনে কোনও অ্যাপ বা ডেটা দৃশ্যমান নয়। এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং অ্যাপের বিনামূল্যে এবং অর্থপ্রদানের সংস্করণ রয়েছে। এর প্রদত্ত ভেরিয়েন্টে উন্নত বৈশিষ্ট্য রয়েছে, যা এটিকে অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ বানিয়েছে!

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.2

6. অ্যাপ লক - আসল আঙুলের ছাপ, প্যাটার্ন এবং পাসওয়ার্ড

আমাদের অ্যান্ড্রয়েডের জন্য সেরা লকগুলির তালিকাটি অ্যাপ লক - রিয়েল ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন এবং পাসওয়ার্ড উল্লেখ না করে অসম্পূর্ণ। উপরে উল্লিখিত ফিঙ্গারসিকিউরিটি অ্যাপের মতো, এটি অনুপ্রবেশকারী সনাক্তকরণের সাথে আসে। ফিচারটি স্নুপারদের ছবি তোলার জন্য ডিজাইন করা হয়েছে যারা ইচ্ছাকৃতভাবে ভুল ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন বা পিন দিয়ে আপনার অ্যাপ আনলক করার চেষ্টা করে। তাছাড়া, এটি অবিলম্বে ব্যবহারকারীর কাছে বিশদ বিবরণ সহ একটি ইমেল পাঠায়৷

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.3

7. SpSoft ফিঙ্গারপ্রিন্ট অ্যাপলকার

SpSoft এর ফিঙ্গারপ্রিন্ট লকার স্মার্টফোনের জন্য সেরা ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপের আরেকটি জনপ্রিয় নাম। অন্যান্য অ্যান্ড্রয়েড লকারের তুলনায়, এটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ একটি সুবিধাজনক এবং শক্তিশালী লক রয়েছে যা ফেসবুক, হোয়াটসঅ্যাপ, গ্যালারির মতো অ্যাপগুলিকে চোখের দ্বারা উন্মুক্ত করা থেকে লক করার জন্য উপযুক্ত। যারা পাসওয়ার্ড বা পাসকোড ভুলে যাওয়ার অভ্যাস রাখেন তাদের জন্য এটি একটি আদর্শ পছন্দ।

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.4

8. প্রাইভেট জোন - অ্যাপলক, ভিডিও এবং ফটো ভল্ট

শেষ কিন্তু অন্তত নয়, বিবেচনার পরিপ্রেক্ষিতে, আমাদের একটি ব্যক্তিগত অঞ্চল রয়েছে - অ্যাপ লক৷ প্রচুর বৈশিষ্ট্য এটিকে অ্যান্ড্রয়েডের জন্য অন্যান্য স্ট্যান্ডার্ড অ্যাপ লকার থেকে আলাদা করে তোলে। এটি সময় এবং অবস্থান সেটিংসের উপর ভিত্তি করে অ্যাপ লক/আনলক করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যখন কর্মস্থলে থাকবেন তখন Facebook বা WhatsApp লক করার সময় নির্ধারণ করুন এবং আপনি যখন রাতে বাড়ি ফিরবেন তখন অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আনলক হয়ে যাবে। এই অ্যাপটি আপনার ব্যক্তিগত স্মৃতিগুলিকে একটি সুরক্ষিত ফটো/ভিডিও ভল্টে লুকানোর জন্য ডিজাইন করা হয়েছে যা শুধুমাত্র আপনি এবং অন্য কেউ অ্যাক্সেস করতে পারবেন না। এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে:

অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা ফ্রি ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ

রেটিং: 4.3

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন –

প্রশ্ন 1. আমি কি আঙুলের ছাপ দিয়ে স্ক্রীন লক করতে পারি?

আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট লক ব্যবহার করে স্ক্রিন লক করেন। এটি সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ফোনগুলিতে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য হিসাবে আসে। আপনি গোপনীয়তা নিশ্চিত করতে আলাদাভাবে অ্যাপ লক রাখতে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারেন৷

প্রশ্ন 2। সেরা ফিঙ্গারপ্রিন্ট স্ক্রিন লক কি?

ডোমোবাইলের অ্যাপ লক অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সেরা ফিঙ্গারপ্রিন্ট স্ক্রিন লক অ্যাপ্লিকেশন।

প্রশ্ন ৩. যেকোন অ্যান্ড্রয়েড ফোনে ফিঙ্গারপ্রিন্ট লক কিভাবে সেট করবেন?

ইনবিল্ট লক বা ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপ ব্যবহার করে যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে ফিঙ্গারপ্রিন্ট লক সেট করা খুবই সহজ। সেটিংসে যান এবং আপনার ডিভাইসে আপনার আঙুলের ছাপ স্ক্যান করার পরে ফিঙ্গারপ্রিন্ট লক সক্রিয় করুন।

প্রশ্ন ৪। আমি কিভাবে আমার Android ফোনে আমার আঙ্গুলের ছাপ দিয়ে অ্যাপ লক করব?

একবার আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ফিঙ্গারপ্রিন্ট সক্ষম করলে, আপনি অ্যাপগুলি লক করতে এটি ব্যবহার করতে পারেন। থার্ড-পার্টি লকার অ্যাপস বা ইনবিল্ট অ্যাপ লক ব্যবহার করে আপনি অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে ফিঙ্গারপ্রিন্ট লক দিয়ে লক করতে পারবেন।

অল লক ডাউন:অ্যান্ড্রয়েডের জন্য ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপস

উপরে উল্লিখিত সমস্ত, ফিঙ্গারপ্রিন্ট লক অ্যাপগুলি আপনার ডিভাইসে সংরক্ষিত সংবেদনশীল ডেটা সুরক্ষিত করার সহজতার সাথে একটি চমৎকার স্তরের সুরক্ষার জন্য নিখুঁতভাবে বোঝায়। তাদের ডাউনলোড করুন এবং মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না. আমরা অ্যাপ লক ব্যবহার করার পরামর্শ দিই - ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন এবং পাসওয়ার্ড সহ কারণ এটি আপনাকে একাধিক বৈশিষ্ট্য দেয়।

এবং আপনি যদি অ্যান্ড্রয়েডের জন্য অন্য কোনো অ্যাপ লকার জানেন যা এই তালিকায় অন্তর্ভুক্ত করা উচিত, তাহলে সেগুলি নীচে উল্লেখ করুন!

ততক্ষণ পর্যন্ত নিরাপদে থাকুন!


  1. 2022 সালে Android মোবাইলের জন্য সেরা বিনামূল্যের অ্যান্টিভাইরাস অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি মিউজিক ডাউনলোডিং অ্যাপ

  3. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

  4. Android এর জন্য সেরা লক স্ক্রীন রিমুভাল অ্যাপ