কম্পিউটার

Samsung Galaxy S22 এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনে স্ক্রিনশট নেওয়ার সবচেয়ে সহজ উপায়

সেলফোন আজ আগের চেয়ে দ্রুত হয়েছে। অস্থির ভোক্তা প্রবণতার সাথে, স্যামসাংয়ের মতো নির্মাতারা নতুন প্রবণতা এবং বৈশিষ্ট্যগুলি আনতে বাধ্য হয় যা তাদের গ্রাহকদের তাদের পণ্য বা লাইনে আবদ্ধ করে।

এবং স্যামসাং এর গ্যালাক্সি লাইনের ক্ষেত্রেও তাই হয়েছে। এটি নোট সিরিজের পর স্যামসাং-এর সবচেয়ে হাই-এন্ড এবং সবচেয়ে আলোচিত লাইন, এবং আজ আমরা স্যামসাং-এর গ্যালাক্সি S22-এ কীভাবে একটি স্ক্রিনশট নিতে হয় তা নিয়ে কথা বলব। উপরন্তু, আপনার iOS ফোন বা অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার WhatsApp ডেটা স্থানান্তর করার মধ্যে সর্বদা একটি বৈষম্য ছিল এবং যদিও এটি একটি শ্রমসাধ্য প্রক্রিয়া, আমরা এটিকে আপনার জন্য সহজ করে দিয়েছি। আপনার হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে গাইডটি চেক করতে চেক ইন করুন।

Samsung Galaxy S22-এ স্ক্রিনশট নেওয়ার উপায়

Samsung Galaxy S22-এ একটি ভাল উচ্চ-মানের স্ক্রিনশট নেওয়ার একমাত্র উপায় নেই, কারণ আপনি নীচে খুঁজে পাবেন যে কাজটি সম্পন্ন করার জন্য বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে। আপনাকে আর অপেক্ষা না করে, আসুন আমরা উপলব্ধ বিকল্পগুলি সম্পর্কে কথা বলি-

পদ্ধতি 1:স্ক্রিনশটের জন্য Google সহকারী ব্যবহার করে Samsung স্ক্রিনশট

Samsung Galaxy S22 এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনে স্ক্রিনশট নেওয়ার সবচেয়ে সহজ উপায়

Galaxy Samsung S22-এ একটি স্ক্রিনশট নেওয়ার প্রথম সহজ পদ্ধতি গুগল সহকারী ব্যবহার করে। Google-এর ভয়েস অ্যাসিস্ট্যান্ট এমন লোকেদের জন্য বাঞ্ছনীয় যারা তাদের ফোনে অনেক বেশি যোগাযোগ করে, যেমন, মৌখিকভাবে বা কলের মাধ্যমে। আপনার Google অ্যাসিস্ট্যান্ট সক্রিয় করার পরে, আপনাকে বলা উচিত, 'ঠিক আছে, Google, একটি স্ক্রিনশট নিন', যা সহকারীর বুঝতে এবং আপনার জন্য একটি স্ক্রিনশট পেতে যথেষ্ট হবে৷ এবং সেই সাথে, সবকিছু শেষ। আপনার ফোনের স্টোরেজ ফোনের স্ক্রিনের স্ক্রিনশট দিয়ে পূর্ণ। যদিও, স্ক্রিনশট বা অন্যান্য মিডিয়ার জন্য আপনার মনোনীত ফোন স্টোরেজ কোথায় তা আপনাকে পরীক্ষা করতে হতে পারে। গ্যালাক্সি ফোনে, সাধারণত, "স্ক্রিনশট" নামে একটি পৃথক ফোল্ডার তৈরি করা হয়।

পদ্ধতি 2:বোতামগুলি ব্যবহার করে Samsung স্ক্রিনশট

কার্যত যে কোনো ফোন যেটি Android 10, 11, বা 12 এ চলে, আপনি সহজেই মাত্র দুটি বোতাম দিয়ে স্ক্রিনশট নিতে পারেন , বোতামগুলি ভলিউম এবং পাওয়ার বোতাম। আপনাকে যা করতে হবে তা হল একই সময়ে ভলিউম এবং পাওয়ার বোতামগুলি ধরে রাখুন৷

এটি স্ক্রিনশট পাওয়ার সবচেয়ে সাধারণ পদ্ধতি কারণ এটি মাত্র এক সেকেন্ড সময় নেয়। যাইহোক, কিছু লোক যারা বাম-হাতি, বা যারা স্ক্রিনশট ক্যাপচার করার সময় একই সময়ে উভয় হাত ব্যবহার করতে পারে না) এটি চ্যালেঞ্জিং বলে মনে করতে পারে। সৌভাগ্যবশত, বিকল্প বিকল্প রয়েছে (যেমন উপরে Google সহকারী ব্যবহার করে)

পদ্ধতি 3:পাম জেসচার ব্যবহার করে Samsung স্ক্রিনশট

Samsung Galaxy S22 এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনে স্ক্রিনশট নেওয়ার সবচেয়ে সহজ উপায়

স্ক্রিনশট নেওয়ার এই পদ্ধতিটি অনেকটা বইয়ের পাতা উল্টানোর মতো। স্ক্রীনের ডান থেকে বাম দিকে আপনার হাত সোয়াইপ করে একটি স্ক্রিনশট নেওয়া যেতে পারে। আপনার কাজ করা এবং একটি স্ক্রিনশট নেওয়ার পাশাপাশি এই ধরনের একটি পদ্ধতির একমাত্র ভাল জিনিস হল তা হল এটি অন্যান্য পদ্ধতির তুলনায় খুবই উপভোগ্য . যাইহোক, এটি বেশিরভাগের জন্য মোটেই সুবিধাজনক নয়। ব্যর্থতার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে কারণ বেশিরভাগ সময় ফোনটি আপনার অঙ্গভঙ্গি সঠিকভাবে পড়ে না এবং তাই এটি খুব বিরক্তিকর হয়ে ওঠে, তাই আমরা সবসময় উপরের দুটি বিকল্প ব্যবহার করতে পছন্দ করি এবং পরামর্শ দিই।

পদ্ধতি 4:তিন আঙুলের অঙ্গভঙ্গি

এটি তর্কযোগ্যভাবে Samsung Galaxy S22-এ একটি স্ক্রিনশট পাওয়ার সবচেয়ে দুর্দান্ত উপায়গুলির মধ্যে একটি হল একটি খুব জটিল অঙ্গভঙ্গি যা ডিসপ্লেতে তিনটি আঙুল নিচের দিকে সোয়াইপ করা হয়েছে। যারা ইতিমধ্যেই তাদের ফোন অনেক বেশি ব্যবহার করেন তাদের জন্য, এটি Samsung Galaxy S22-এ একটি স্ক্রিনশট নেওয়ার একটি দুর্দান্ত উপায় যা ডিসপ্লের নীচে তিনটি আঙ্গুল দিয়ে একটি খুব জটিল অঙ্গভঙ্গি। এই পদ্ধতির মাধ্যমে, তিনটি আঙুল ব্যবহার করে উপরে থেকে নীচের দিকে সোয়াইপ করে একটি স্ক্রিনশট নেওয়া যেতে পারে।

যখন শুধুমাত্র একটি হাত উপলব্ধ থাকে, এটি সম্ভবত একটি স্ক্রিনশট নেওয়ার সর্বশ্রেষ্ঠ পদ্ধতি। যাইহোক, এটি সবসময় সফল হয় না, এবং আপনি নিজেকে দীর্ঘ সময়ের জন্য স্ক্রোল করতে দেখতে পারেন। এটি কতটা হতাশাজনক হতে পারে তা সত্ত্বেও এটি এখনও একটি সন্তোষজনক প্রক্রিয়া।

আইফোন এবং আইপ্যাডে স্ক্রিনশট নেওয়ার জন্য একটি শিক্ষানবিস গাইড: এছাড়াও, আপনি যদি একটি আইফোনের মালিক হন এবং তাদের বিভিন্ন মডেলের স্ক্রিনশট নেওয়ার বিষয়ে কোনো ধারণা না থাকলে বা আপনি যদি অন্যান্য বিভিন্ন সহজ পদ্ধতি সম্পর্কে অবগত না হন, তাহলে আপনি এটিও পরীক্ষা করে দেখতে পারেন।

ম্যাগনিফিসেন্ট স্যামসাং গ্যালাক্সি S22 সম্পর্কে একটু

Samsung এর S22 সিরিজে তিনটি মডেল রয়েছে:S22, S22 Plus, এবং S22 Ultra, আল্ট্রা হল কোম্পানির সাম্প্রতিক রিলিজ। এই তিনটি মডেলের সবকটিই ফ্ল্যাগশিপ হিসাবে বিবেচিত হয়, আল্ট্রা মডেলের নিয়মিত এবং প্লাস মডেলের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি শক্তি রয়েছে।

স্যামসাং এই সিরিজের মাধ্যমে মোবাইল ফোনের পারফরম্যান্সের শীর্ষে পৌঁছেছে, যার মধ্যে রয়েছে সাম্প্রতিক স্ন্যাপড্রাগন এবং এক্সিনোস চিপসেট, এএমডি-চালিত গ্রাফিক্স, অলিম্পাস অভিজ্ঞতা দ্বারা উন্নত দুর্দান্ত ক্যামেরা, দুর্দান্ত ব্যাটারি লাইফ, স্টোরেজ মেমরি এবং আরও অনেক কিছু, যা শুধুমাত্র স্যামসাং করতে পারে। এই অনন্ত প্রতিযোগিতামূলক বাজারে অফার৷

আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা এইমাত্র এই নতুন দুর্দান্ত ফোনটি কিনেছেন, তাহলে আপনি জানেন যে একটি পুরানো ফোন থেকে একটি নতুন ফোনে আপনার ডেটা স্থানান্তর করা কতটা কষ্টকর। সুতরাং, এই কারণেই, আপনি ভাগ্যবান, কারণ আমরা আপনার সমস্যার নিখুঁত সমাধান বা সমাধান পেয়েছি, যা আপনাকে বিরক্ত না করেই আপনার কাজটি সম্পন্ন করতে সক্ষম। আপনার জীবন সহজ এবং সুবিধাজনক করতে মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফার দেখুন৷

নিচে আমাদের ভিডিও টিউটোরিয়াল দেখুন:

ডেটা স্থানান্তর করা উপরের অ্যাপের একটি ভাল অংশ, এবং আরও অনেক ফাংশন রয়েছে যা আপনি আপনার ফোনকে পিসিতে সংযুক্ত করে এবং অন্যান্য ফাংশনের সম্পূর্ণ বিস্তৃত স্পেকট্রামের জন্য নিজেকে সক্ষম করে ব্যবহার করতে পারেন৷


  1. লিনাক্সে একটি স্ক্রিনশট নেওয়ার 8 টি উপায়

  2. অ্যান্ড্রয়েড ফোনে স্ক্রিনশট নেওয়ার ৭টি উপায়

  3. Samsung Galaxy S8 &S8+ এ কিভাবে স্ক্রিনশট নেওয়া যায়

  4. অ্যান্ড্রয়েডে পুনরুদ্ধার মোডের স্ক্রিনশট কীভাবে নেবেন