কম্পিউটার

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

"আপনি কি জানতে চান কিভাবে Oppo এবং Vivo থেকে ডেটা স্থানান্তর করতে হয়?"

আমরা মূলত এই নির্দেশিকায় Vivo থেকে Oppo-এ পরিচিতি স্থানান্তর করার বিষয়ে আলোচনা করব। আপনি যখন নতুন বা সর্বশেষ Oppo ফোনে স্যুইচ করছেন বা আপনার পুরানো Vivo ফোন চুরি বা হারিয়ে গেছে, তখন প্রয়োজন দেখা দিতে পারে। ঠিক আছে, আপনি যদি Google, ইত্যাদির সাথে আপনার পরিচিতিগুলি সিঙ্ক না করে থাকেন, তাহলে আপনার Vivo ডিভাইসটি হারানোর ফলে আপনি রেফারেন্স সহ আপনার সমস্ত ডেটা হারাতে পারেন৷ তাই, কীভাবে Vivo থেকে Oppo-তে ডেটা ট্রান্সফার করতে হয় সেই পদ্ধতিগুলি আপনাকে সাহায্য করবে তা জানা একটি বর।

সুতরাং, আসুন আমরা Wondershare MobileTrans এর সাথে আমাদের অগ্রাধিকার বাছাই শুরু করি।

পদ্ধতি 1:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মাধ্যমে কীভাবে Vivo থেকে Oppo-তে পরিচিতি স্থানান্তর করা যায়

আপনি যদি ন্যূনতম ঝামেলা বা জটিলতা সহ উন্নত বৈশিষ্ট্য চান, তাহলে MobileTrans-এর চেয়ে বিশ্বস্ত আর কিছুই হবে না। Wondershare MobileTrans আপনার ফোন স্থানান্তর নির্দিষ্ট সমস্যার জন্য একটি এক-স্টপ সমাধান। আপনি ব্যাকআপ, পুনরুদ্ধার বা হোয়াটসঅ্যাপ ইত্যাদির মতো অ্যাপ স্থানান্তর করতে চান না কেন, MobileTrans সর্বদা জয়ী হয়। উপরন্তু, এটির প্রধান উইন্ডোতে সমস্ত অ্যাক্সেস বিকল্প এবং বৈশিষ্ট্য সহ একটি উন্নত অথচ সহজ ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে৷

MobileTrans এর সাথে, আপনি একটি সুবিধাজনক ইউজার ইন্টারফেস পাবেন যার অর্থ হল এর প্রধান উইন্ডো থেকে সফ্টওয়্যারটি ইনস্টল করা এবং সেখানে সমস্ত ফাংশন অ্যাক্সেস করা। অন্যান্য সফ্টওয়্যারগুলিতে প্রচুর সংখ্যক পদক্ষেপ জড়িত হওয়ার মতো কোনও জটিলতা নেই। স্থানান্তর, ব্যাকআপ এবং পুনরুদ্ধারের সমস্ত পদ্ধতি একক MobileTrans সফ্টওয়্যারে প্রদান করা হয়। এটি আইটিউনস ব্যাকআপ ফাইল পুনরুদ্ধারের সাথে ক্রস-প্ল্যাটফর্ম স্থানান্তরকেও সমর্থন করে। Wondershare MobileTrans সফ্টওয়্যারটি HTC, Samsung, iPhone, Windows ফোন ইত্যাদি সহ 6000+ ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি 9.0 এর পরবর্তী সংস্করণ পর্যন্ত অ্যান্ড্রয়েড ডিভাইস এবং iOS 13 পর্যন্ত iOS ডিভাইস সমর্থন করে। আমরা কীভাবে উল্লেখ করতে ভুলে যেতে পারি? মোবাইলট্রান্স দ্বারা 24/7 গ্রাহক-বান্ধব সমর্থন দেওয়া হয়? এটি প্রদত্ত সর্বোত্তম বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, যদিও প্রক্রিয়াটির সাথে এই ধরনের কোন জটিলতা জড়িত নেই৷

মোবাইলট্রান্সের মাধ্যমে Vivo থেকে Oppo-এ পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করা যায় তা নিয়ে আলোচনা করার এখনই উপযুক্ত সময়৷

MobileTrans

এর মাধ্যমে Vivo থেকে Oppo-এ পরিচিতি স্থানান্তর করার পদক্ষেপ

ধাপ 1:PC এ MobileTrans ইনস্টল করুন

MobileTrans এর অফিসিয়াল সাইটে যান এবং ডাউনলোড বোতাম টিপুন। আপনি সফলভাবে সফ্টওয়্যারটি ইনস্টল করার পরে, প্রধান উইন্ডোতে যান এবং ফোন স্থানান্তর মডিউলটি খুলুন৷

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 2:Vivo এবং Oppo ডিভাইস সংযোগ করুন

Oppo এবং Vivo উভয় ডিভাইসই USB এর মাধ্যমে আপনার কম্পিউটার সিস্টেমে সংযুক্ত করুন। আপনাকে USB ডিবাগিং সক্ষম করতে হবে এবং উভয় ডিভাইসের সনাক্তকরণ সক্ষম করতে হতে পারে৷ আপনার Vivo ফোনটি সোর্সে রাখুন এবং Oppo ফোনটি গন্তব্যে রাখুন। ভুল অর্ডার নির্বাচনের ক্ষেত্রে আপনি 'ফ্লিপ' করতে পারেন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 3:পরিচিতি স্থানান্তর শুরু করুন

আপনি বিষয়বস্তুর তালিকা পাওয়ার পরপরই, Vivo থেকে Oppo-তে পরিচিতি স্থানান্তর করা শুরু করুন। সুতরাং, এখন আপনি জানেন কিভাবে Vivo থেকে Oppo-এ MobileTrans-এর মাধ্যমে পরিচিতি স্থানান্তর করতে হয়।

অবশেষে, পরিচিতির টিক-বক্স চেক করার পরে স্টার্ট বোতামে আলতো চাপুন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

পদ্ধতি 2:Oppo ক্লোন ফোনের মাধ্যমে Vivo থেকে Oppo-এ পরিচিতিগুলি কীভাবে স্থানান্তর করবেন

Oppo ক্লোন ফোন হল একটি অফিসিয়াল মোবাইল অ্যাপ্লিকেশন যা Android থেকে Oppo, iPhone থেকে Oppo এবং Vivo থেকে Oppo-এর মধ্যে ডেটা স্থানান্তর করতে পারে। উল্লেখিত ডিভাইসগুলির মধ্যে সম্পূর্ণ ডেটা স্থানান্তর করার জন্য টুলটি বেশ সুবিধাজনক এবং নিরাপদ। যাইহোক, Oppo ডিভাইসের উভয় প্রান্তে অনুপস্থিত থাকা উচিত নয়। কিভাবে Vivo থেকে Oppo-তে পরিচিতি স্থানান্তর করা যায় তা জানার আগে, আসুন কিছু অন্যান্য বৈশিষ্ট্য এবং সীমাবদ্ধতা নিয়ে আলোচনা করি।

প্রথমত, উভয় ডিভাইস সংযোগ করতে আপনার QR কোড স্ক্যান করা উচিত। অন্যান্য সংযোগের তুলনায় এটি বেশ সহজ, কিন্তু ইন্টারফেসটি খুব জটিল হয়ে যায়। দ্বিতীয়ত, আপনাকে একটি Wi-Fi সংযোগে উভয় ডিভাইসই সংযুক্ত করতে হবে। সুতরাং, আপনি একটি স্ট্যান্ডার্ড ডেটা সংযোগ দিয়ে স্থানান্তর করতে পারবেন না!

কখনও কখনও, আপনি একটি QR স্ক্যান ত্রুটির সমস্যার সম্মুখীন হতে পারেন৷

Oppo ক্লোন ফোনের মাধ্যমে Vivo থেকে Oppo-এ পরিচিতি স্থানান্তর করার পদক্ষেপগুলি

পদক্ষেপ 1:Oppo ক্লোন ফোন ডাউনলোড করুন

প্রথমে, আপনাকে Vivo এবং Oppo উভয় ডিভাইসেই Oppo Clone ফোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। ভিভো ডিভাইসে এটি পুরানো ফোন নির্বাচন করুন এবং Oppo ডিভাইসে এটি নতুন ফোন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 2:QR কোড স্ক্যান করুন

Vivo এবং Oppo উভয় ডিভাইসের স্ক্রিনে প্রদর্শিত QR কোডটি স্ক্যান করা শুরু করুন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 3:পরিচিতি স্থানান্তর শুরু করুন৷

এখন, আপনি Vivo থেকে Oppo-তে পরিচিতি স্থানান্তর করা শুরু করতে পারেন। পরিচিতি নির্বাচন করার পর, এগিয়ে যেতে স্টার্ট বোতাম টিপুন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

আপনি Vivo এবং Oppo ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর শেষ করার পরে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

পদ্ধতি 3:ব্লুটুথের সাহায্যে ভিভো থেকে অপপোতে কীভাবে পরিচিতি স্থানান্তর করা যায়

আসুন ব্লুটুথের সাথে ওয়্যারলেস ট্রান্সফার প্রযুক্তি গ্রহণ করি। এটি রেডিওর অনন্য ফ্রিকোয়েন্সি ব্যবহার করে দুটি ডিভাইসের মধ্যে ডেটা প্রেরণ করতে সহায়তা করে। যাইহোক, ব্লুটুথ তার সীমাবদ্ধতা ভোগ করে এবং মোবাইলট্রান্সের মতো নির্ধারিত সফ্টওয়্যার ব্যবহার করার জন্য এটি অত্যন্ত নির্ভরযোগ্য নয়৷

আসুন আমরা আলোচনা করি কিভাবে ব্লুটুথের মাধ্যমে Vivo থেকে Oppo-তে পরিচিতি স্থানান্তর করা যায়!

ব্লুটুথের সাহায্যে Vivo থেকে Oppo-এ পরিচিতি স্থানান্তর করার পদক্ষেপগুলি

ধাপ 1: Vivo এবং Oppo উভয় ডিভাইসেই ব্লুটুথ সক্রিয় করুন। এটি সক্রিয় করতে আপনি সেটিংস> সংযোগগুলিতে যেতে পারেন৷

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 2: নিশ্চিত করুন যে আপনি সমস্ত ডিভাইসে দৃশ্যমানতা রেখেছেন। Oppo ডিভাইসের নাম Available Devices-এর অধীনে প্রদর্শিত হবে।

উভয় ডিভাইস জোড়া দিতে বলা হলে কীটি প্রবেশ করান৷

তারপর, একটি সফল জোড়ার জন্য স্বীকার করুন ক্লিক করুন৷

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

ধাপ 3: এখানে, আপনি বাল্ক বা স্বতন্ত্রভাবে নির্বাচন করে পরিচিতি স্থানান্তর করতে পারেন। এটি একটি চমত্কার ব্যস্ত কাজ, কিন্তু আপনাকে করতে হবে! পরিচিতি নির্বাচন করার পর, শেয়ার আইকনে ক্লিক করুন, যেমনটি নীচে দেখানো হয়েছে।

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

পদক্ষেপ 4: ব্লুটুথ বিকল্পে আলতো চাপুন এবং স্বীকার করুন বোতামটি চাপার পরে নিশ্চিত করুন৷

কিভাবে Vivo থেকে Oppo এ পরিচিতি স্থানান্তর করা যায়

সুতরাং, ব্লুটুথ ট্রান্সফার প্রযুক্তিতে এগুলি প্রয়োজনীয় কিছু পদক্ষেপ। আপনি যে মডেলটি ব্যবহার করছেন তার উপরও ধাপের সংখ্যা নির্ভর করে। কখনও কখনও, কাজটি সম্পন্ন করতে আপনাকে অনেক সেটিংসের মধ্য দিয়ে যেতে হবে৷

উপসংহার

এখন যেহেতু আমরা Vivo থেকে Oppo-এ পরিচিতি স্থানান্তর করার বিষয়ে আমাদের আলোচনা শেষ করেছি, আমরা এখন আমাদের চূড়ান্ত কথার দিকে যেতে চাই। আমরা আপনার ফোন স্থানান্তর নির্দিষ্ট সমাধানের জন্য আমাদের বাছাই MobileTrans উল্লেখ করতে চাই। আপনার Vivo থেকে Oppo ট্রান্সফারের সমস্ত প্রয়োজনের জন্য MobileTrans-এর চেয়ে সহজ এবং উন্নত কিছু নেই৷


  1. হুয়াওয়ে থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন

  2. আপনি কিভাবে Android থেকে iPad এ পরিচিতি স্থানান্তর করবেন?

  3. অ্যান্ড্রয়েড থেকে আইফোন 13 এ কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন?

  4. স্যামসাং থেকে স্যামসাং এস 20 এ কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করবেন