কম্পিউটার

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

একটি PC থেকে Android বা iOS-এ ডেটা স্থানান্তর করা ব্যক্তিদের সবচেয়ে সাধারণ কাজগুলির মধ্যে একটি। এটি মাঝে মাঝে একটি ফটো, কখনও কখনও একটি গান, এবং প্রায়শই এটি একটি কাগজ, উপস্থাপনা, বা অন্যান্য ধরণের উপাদান যা অবশ্যই ভাগ করা উচিত৷ একটি পিসি থেকে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফাইল স্থানান্তর করার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে (এবং আবার ফিরে)। এই সবগুলিই দক্ষ সমাধান যার জন্য আপনার কম্পিউটার বা স্মার্টফোনে সামান্য পরিবর্তনের প্রয়োজন নেই৷ সুতরাং, আমরা সেরা এবং পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায় অন্বেষণ করব .

এই নিবন্ধে, আমরা আবিষ্কার করব কেন USB কেবল স্থানান্তর এখনও ডিভাইসগুলি থেকে ডেটা সরানোর অন্যতম দ্রুততম এবং নিরাপদ উপায়। এছাড়াও, চমৎকার ডেটা-ট্রান্সফারিং সফ্টওয়্যার রয়েছে যা চিত্তাকর্ষক বৈশিষ্ট্যগুলি এবং ডেটা স্থানান্তর করার একটি দ্রুত এবং নিরাপদ উপায় অফার করে৷ চলুন চলুন!

পার্ট 1:ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায় – USB কেবল

USB-এর মাধ্যমে আপনার ডেটা স্থানান্তর করা কম্পিউটার থেকে ফোনে বা তদ্বিপরীত ফাইলগুলি স্থানান্তর করার দ্রুততম উপায়। এটি শুধুমাত্র দ্রুততম পদ্ধতি নয়, এটি দুটি ডিভাইসে ফাইল শেয়ার করার সবচেয়ে নিরাপদ উপায়গুলির মধ্যে একটি। কারণ আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷ পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার জন্য এখানে দুটি সেরা পদ্ধতি রয়েছে:

পদ্ধতি 1:USB কেবলের মাধ্যমে আপনার পিসি এবং ফোন সংযোগ করুন

একটি পিসি থেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফাইল স্থানান্তর করা আপনার পিসির সাথে সংযুক্ত একটি বাহ্যিক হার্ড ড্রাইভে এবং থেকে ডেটা স্থানান্তর করার মতো। আপনার এখন যা দরকার তা হল আপনার স্মার্টফোন, একটি ডেস্কটপ এবং সেগুলিকে লিঙ্ক করার জন্য একটি কেবল - মোবাইলে মাইক্রো-USB বা USB-C, ডেস্কটপে USB-A বা USB-C, আপনার গ্যাজেটের স্পেসিফিকেশনের উপর ভিত্তি করে৷ নীচে ব্যাখ্যা করা পদ্ধতিটি আপনাকে বলবে কিভাবে আপনি একটি USB কেবল ব্যবহার করে পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করতে পারেন:

ধাপ 1: আপনার কম্পিউটারে উপলব্ধ যেকোনো USB পোর্টের সাথে আপনার ফোন সংযোগ করুন৷

ধাপ 2: USB এর মাধ্যমে এই ডিভাইসটি চার্জ করা সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি আপনার লক্ষ্য করা উচিত যখন আপনি ডিসপ্লের উপরে থেকে নিচের দিকে সোয়াইপ করেন।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 3: ফাইল স্থানান্তর চয়ন করুন৷ অথবা ফাইল স্থানান্তর বিজ্ঞপ্তিতে ট্যাপ করার পরে প্রদর্শিত মেনু থেকে। আপনি যদি মিডিয়া ফাইলগুলি প্রেরণ করতে চান তবে আপনি ছবি স্থানান্তরও ব্যবহার করতে পারেন বিকল্প।

পদক্ষেপ 4: আপনার ডেস্কটপে যান, আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে যে ফাইলগুলি স্থানান্তর করতে চান সেগুলি টেনে আনুন৷ এটাই।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

পদ্ধতি 2:MobileTrans দিয়ে ফাইল স্থানান্তর [ধাপে ধাপে]

MobileTrans হল একটি কম্পিউটার প্রোগ্রাম যা 500,000 এর বেশি গ্রাহককে মোবাইল ডিভাইস জুড়ে ডেটা স্থানান্তর, ব্যাক আপ এবং পুনরুদ্ধার করতে সহায়তা করে। আপনি সময় বাঁচাতে কয়েক ক্লিকে যেকোনো কিছু সরাতে পারেন!

আপনি একটি আইফোন বা অ্যান্ড্রয়েডে চলে যাচ্ছেন না কেন, সফ্টওয়্যারটি সহজ, সুরক্ষিত এবং কয়েক মিনিটের মধ্যে সম্পূর্ণ হতে মাত্র কয়েক ক্লিক লাগে৷

আমাদের প্রবন্ধের এই অংশে, আমরা ধাপগুলি এবং উপায়গুলির মধ্য দিয়ে যাব যা আপনাকে সাহায্য করবে আপনার ফাইলগুলিকে MobileTrans ব্যবহার করে PC থেকে Android এ স্থানান্তর করতে৷

ধাপ 1 :সংযুক্ত করুন আপনার স্মার্টফোনকে আপনার ডেস্কটপে রাখুন এবং স্থানান্তর করার সময় সেগুলিকে সংযুক্ত রাখুন।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 2: ফোনে আমদানি করুন এ যান৷ ফাইল ট্রান্সফার থেকে . আপনার ফোনে একটি ফাইল যোগ করতে, আমদানি করুন ক্লিক করুন৷ ফাইল বা ফোল্ডার যোগ করার জন্য আইকন। পাঁচটি স্বতন্ত্র ধরণের ডেটা ব্যবহার করা যেতে পারে৷

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 3 :আমদানি সম্পূর্ণ হয়ে গেলে আপনি আপনার ফোনে এই ডেটা অ্যাক্সেস করতে পারেন৷

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

অংশ 2:ছোট ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায় - Wi-Fi

শেয়ারিং ওয়াই-ফাই নেটওয়ার্কের মাধ্যমে আপনার পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল পাঠানো সবচেয়ে কার্যকর পদ্ধতি। আপনি Android এর জন্য Wi-Fi ফাইল স্থানান্তর সহ বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করে এটি করতে পারেন৷ অ্যাপ্লিকেশনটি চালান, অনুসন্ধান করুন, অনুলিপি করুন এবং অন্য ডিভাইসের ডিরেক্টরিগুলিতে পেস্ট করুন৷

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার জন্য নিম্নলিখিত দুটি সেরা উপায় রয়েছে:

পদ্ধতি 3:Pushbullet দিয়ে ফাইল স্থানান্তর করুন

আপনার ডেস্কটপ কম্পিউটার থেকে আপনার স্মার্টফোনে এবং পিছনে লিঙ্ক, নোট, চেকলিস্ট, নথি, এবং পরিচিতি স্থানান্তর করার জন্য Pushbullet হল দ্রুততম এবং সবচেয়ে সুবিধাজনক উপায়। এই সমস্ত কিছু Pushbullet Android অ্যাপ, কোম্পানির হোমপেজ বা Chrome বা Firefox ব্রাউজার এক্সটেনশনের মাধ্যমে করা যেতে পারে।

Pushbullet এর সাথে যেতে, অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার পছন্দের Google অ্যাকাউন্ট নির্বাচন করুন। তারপর, আপনার পিসিতে, Pushbullet.com এ যান এবং একই Google অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।

সুতরাং, এখানে আপনি Pushbullet ব্যবহার করে কিভাবে পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করতে পারেন:

ধাপ 1: ডাউনলোড করুন৷ আপনার পিসিতে পুশবুলেট অ্যাপ এবং সাইন ইন করুন আপনার Google ব্যবহার করে অথবা ফেসবুক অ্যাকাউন্ট।

ধাপ 2 :এখন ডাউনলোড করুন আপনার স্মার্টফোনে Pushbullet অ্যাপ এবং Google-এর মাধ্যমে সাইন ইন করুন৷

(দ্রষ্টব্য :দুটি ডিভাইস স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করতে উভয় প্রান্তে লগ ইন করতে একই Gmail অ্যাকাউন্ট ব্যবহার করুন।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 3 :এখন আপনি যখন আপনার পিসিতে Pushbullet অ্যাপ খুলবেন, আপনি ডিভাইসের নাম দেখতে পাবেন বাম প্যানেলে আপনার।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

পদক্ষেপ 4: নীচে ডানদিকে অবস্থিত সংযুক্তি বিকল্পটিতে ক্লিক করুন এবং ব্রাউজ করুন৷ ফাইল।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 5: আপনি নীচের ছবিতে দেখতে পাচ্ছেন, নির্বাচিত ফাইলটি প্রেরিত হয়েছে৷ আপনার পিসি থেকে আপনার ফোনে।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

পদ্ধতি 4:Xender দিয়ে ফাইল স্থানান্তর করুন

Xender ফাইল স্থানান্তর করার ক্ষেত্রে সবচেয়ে দরকারী অ্যাপগুলির মধ্যে একটি। এটি আপনাকে Wi-Fi এর মাধ্যমে আপনার ফোন থেকে অন্য কোনো গ্যাজেটে ডেটা প্রেরণ করতে দেয়৷ এটি অন্যান্য Android এবং iOS ডিভাইসের সাথে সাথে Macs, PCs, এবং Tizen এর সাথে সংযোগ স্থাপন করে।

Xender বিশাল ফাইল, ফটো এবং অন্যান্য মাল্টিমিডিয়া আইটেম পাঠাতে পারে। Xender-এর ব্যবহারকারীরা 4Mbps থেকে 6Mbps গতিতে ডেটা স্থানান্তর করতে পারে এবং কিছু ক্ষেত্রে, আরও দ্রুত।

এটি একটি দীর্ঘ শটে ব্লুটুথ এবং অন্যান্য ফাইল-শেয়ারিং অ্যাপকে ছাড়িয়ে যায়৷ পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার সবচেয়ে সহজ উপায় এখানে:

ধাপ 1: ইনস্টল করুন এবং লঞ্চ করুন আপনার Android এ Xender অ্যাপ। তারপরে তিন-লাইন বিকল্পে আলতো চাপুন এবং PC সংযোগ করুন-এ ক্লিক করুন কার্যক্রম শুরু করতে।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 2: এখন, আপনার স্মার্টফোন হটস্পট চালু করুন এবং এটি আপনার পিসির সাথে সংযুক্ত করুন। তারপরে একই নেটওয়ার্কের অধীনে দুটি ডিভাইস সংযোগ করতে যেকোনো পিসি ব্রাউজারের অনুসন্ধান বারে ওয়েব ঠিকানা টাইপ করুন।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

ধাপ 3 :এখন, স্বীকার করুন ক্লিক করুন৷ দুটি ডিভাইস সংযোগ করার জন্য আপনার পিসিতে বিকল্প।

পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায়

পদক্ষেপ 4: আপলোড-এ ক্লিক করুন আপনার পিসি থেকে ফাইল আপলোড করার বিকল্প এখন।

ধাপ 5 :আপনি দেখতে পাচ্ছেন, আপনার পিসি থেকে আপলোড করা ফাইলটি আপনার অ্যান্ড্রয়েডে স্থানান্তরিত হয়েছে।

উপসংহার

এখন আপনি পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল স্থানান্তর করার দ্রুততম উপায় জানেন৷ , এটি আপনার ফাইলগুলি স্থানান্তর করার সময় - এটি একটি বড় বা একটি ছোট নথি, ছবি, অডিও, ইত্যাদি, আপনি যেখানে চান সেখানে স্থানান্তর করুন৷ আমরা নিশ্চিত যে উপরে কভার করা পদ্ধতিগুলি আপনার ডেটা-ট্রান্সফারিং সমস্যার সর্বোত্তম সমাধান৷

উল্লেখযোগ্যভাবে, আমরা Wondershare MobileTrans সফ্টওয়্যারটি বেছে নেওয়ার পরামর্শ দেব যা শুধুমাত্র নিরাপদ নয়, এক স্থান থেকে অন্য স্থানে ডেটা স্থানান্তর করার দ্রুততম পদ্ধতিগুলির মধ্যে একটি। সিদ্ধান্ত আপনার. স্ক্রিনে একটি সোয়াইপ করে ডেটা তৈরি করুন!


  1. অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েডে এসএমএস স্থানান্তর করার 5 উপায়

  2. অ্যান্ড্রয়েড ফোন থেকে স্মার্ট টিভিতে কীভাবে ফাইল স্থানান্তর করবেন

  3. এন্ড্রয়েড থেকে পিসিতে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  4. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন