কম্পিউটার

পিসির জন্য Wi-Fi ফাইল স্থানান্তর:সহজেই ফাইল স্থানান্তর করুন

আপনি যখন আপনার পিসিতে আপনার ফোনের ডেটা সংরক্ষণ করতে চান, আপনি পদ্ধতির একটি সিরিজ ব্যবহার করতে পারেন। কখনও কখনও, আমরা ইউএসবি ট্রান্সফার ব্যবহার করতে পছন্দ করি এবং অন্য সময় ব্লুটুথ ট্রান্সফার একটি প্রাসঙ্গিক বিকল্প বলে মনে হয়৷

যাইহোক, এটা বিশ্বাস করা হয় যে WiFi ফাইল স্থানান্তর পিসি ডাউনলোড অন্যান্য পদ্ধতির তুলনায় অনেক দ্রুত বিকল্প। অতএব, এই নিবন্ধে, আমরা পিসির জন্য পোর্টাল ওয়াইফাই ফাইল স্থানান্তরের পদ্ধতিগুলি পর্যালোচনা করব। পড়া চালিয়ে যান এবং আপনার প্রয়োজন অনুসারে একটি পদ্ধতি বেছে নিন।

পার্ট 1:Wi-Fi ফাইল স্থানান্তরের সুবিধাগুলি

আপনি হয়তো ভাবছেন কেন Windows এর জন্য WiFi ফাইল স্থানান্তর একটি সম্ভাব্য পদ্ধতি। কেন আপনি এটি ব্যবহার বিবেচনা করা উচিত?

এখানে পিসির জন্য ওয়াইফাই ফাইল ট্রান্সফার প্রো-এর কিছু সুবিধা রয়েছে:

  • পিসির জন্য WiFi ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশন দ্রুত . আপনি যখন USB এবং অন্যান্য পদ্ধতি ব্যবহার করেন, তখন আপনাকে সংযোগ সেট আপ করতে সময় ব্যয় করতে হবে৷ যদি স্থানান্তর করার জন্য খুব বেশি ডেটা থাকে তবে আপনাকে দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করতে হবে। যাইহোক, WiFi ফাইল স্থানান্তর পিসি দ্রুত এবং ঝামেলামুক্ত।
  • যখন আমরা PC Windows 10-এর জন্য WiFi ফাইল স্থানান্তরের জন্য USB ড্রাইভ বা ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করি, তখন আপনি আপনার কম্পিউটারের পাশাপাশি ফোনকে নিরাপত্তা সংক্রান্ত সমস্যার সম্মুখীন করেন। ড্রাইভে এমন একটি ভাইরাস থাকতে পারে যা আপনার কম্পিউটার বা ফোনে কানেক্ট করলে তাৎক্ষণিকভাবে স্থানান্তরিত হবে। PC এর জন্য WiFi ফাইল স্থানান্তর সফ্টওয়্যার ব্যবহার করা আপনাকে এই লুকানো হুমকিগুলি এড়াতে সাহায্য করে .
  • ওয়াইফাই ফাইল ট্রান্সফার পিসি হল এক ধরনের পোর্টেবল পরিষেবা যে কোন জায়গায়, যে কোন সময় ব্যবহার করা যেতে পারে। আপনার সাথে অন্য জিনিস বহন করার দরকার নেই। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি ডেটা স্থানান্তর করার জন্য একটি পিসির জন্য একটি WiFi বা WiFi ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশনের সাথে সংযোগ করতে পারেন৷

অংশ 2:পিসি থেকে পিসি ট্রান্সফারের জন্য Wi-Fi ফাইল স্থানান্তর

পিসির জন্য ওয়াইফাই ফাইল স্থানান্তরের প্রথম পদ্ধতি হল কাছাকাছি শেয়ারিং এর মাধ্যমে। এটি এক ধরনের WiFi শেয়ারিং যা আমরা PC থেকে PC ফাইল স্থানান্তরের জন্য ব্যবহার করি।

যাইহোক, আপনাকে মনে রাখতে হবে যে Nearby শেয়ারিং শুধুমাত্র আপনার Windows 10-এ কাজ করবে। তাই, এই PC থেকে PC থেকে WiFi ফাইল স্থানান্তর করার জন্য উভয় ডিভাইসেই, ডেটা গ্রহণ করা বা ডেটা পাঠানোর জন্য Windows 11/10 থাকা উচিত। পি>

যদি অদূর ভবিষ্যতে, আমরা Windows এর নতুন সংস্করণগুলি পাই, তাহলে এটিতে একটি কাছাকাছি শেয়ারিং বিকল্পও থাকতে পারে৷

তাহলে, কিভাবে আপনি একটি পিসির জন্য WiFi ফাইল স্থানান্তর ব্যবহার করতে পারেন?

  1. অ্যাকশন সেন্টারে যান আপনার কম্পিউটারের। এই উইন্ডোর অধীনে, আপনি কাছাকাছি শেয়ারিং পাবেন৷ সাধারণত, এটি ডিফল্টরূপে সক্রিয় করা হয়। কিন্তু, এমন একটি সুযোগ আছে যে আপনি এটিকে কোনো কারণে অক্ষম করে থাকতে পারেন। তাই, অ্যাকশন সেন্টার থেকে, কাছাকাছি শেয়ারিং সক্ষম করুন।
  2. আশেপাশে শেয়ারিং সক্ষম করার আরেকটি উপায় হল শেয়ার করা অভিজ্ঞতা। আপনার সেটিংস-এ অ্যাপ, সিস্টেম-এ যান এবং শেয়ার করা অভিজ্ঞতা-এ ক্লিক করুন . আপনি আমি এর থেকে সামগ্রী ভাগ বা গ্রহণ করতে পারি খুঁজে পাবেন৷ . এর অধীনে, সবাই নির্বাচন করুন .
  3. কাছাকাছি স্থানান্তরের মাধ্যমে ফাইলগুলি ভাগ করতে, আপনাকে একটি কম্পিউটারে যেতে হবে এবং স্থানান্তর করার জন্য ফাইলগুলি খুঁজে বের করতে হবে৷ ফোল্ডারে, ডান-ক্লিক করুন এবং শেয়ার করুন নির্বাচন করুন৷ . এখানে, আপনি শেয়ার এর মাধ্যমে কাছাকাছি করার একটি বিকল্প পাবেন . একবার আপনি এটি করে ফেললে, আপনাকে রিসিভিং ডিভাইসটি নির্বাচন করতে বলা হবে।
  4. আপনি রিসিভিং ডিভাইসে ক্লিক করার পর, রিসিভিং ডিভাইসটি একটি নোটিফিকেশন পাবে। ডেটা স্থানান্তর করার জন্য আপনাকে বিজ্ঞপ্তিটি গ্রহণ করতে হবে।

এখানে, আপনি কাছাকাছি শেয়ারের জন্য একাধিক ফাইল নির্বাচন করতে পারেন বা পুরো ফোল্ডারটি এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে পাঠাতে পারেন৷

পার্ট 3:পিসি থেকে মোবাইল ট্রান্সফারের জন্য Wi-Fi ফাইল স্থানান্তর

তালিকার দ্বিতীয় পদ্ধতি হল পিসির জন্য WiFi ফাইল স্থানান্তর। এতে আপনার ফাইলগুলিকে আপনার ফোন থেকে আপনার পিসিতে সরানো জড়িত৷ এখন এটি একটি কৌশলী।

যাইহোক, ফোন থেকে WiFi ফাইল স্থানান্তর পিসি জন্য, আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে পারেন। যদিও অনেক অ্যাপ আছে যেগুলো আপনি WiFi ফাইল ট্রান্সফারের জন্য ব্যবহার করতে পারেন, আমরা SHAREit অ্যাপের মাধ্যমে প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছি।

এটি কিভাবে কাজ করে তা দেখুন:

  1. প্রথম ধাপ হল একটি ভাল ওয়াইফাই রেঞ্জে বসতে হবে৷
  2. আপনার পিসিকে একটি ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত করুন৷
  3. এখন একই ওয়াইফাই দিয়ে আপনার ফোন কানেক্ট করুন।
  4. ডাউনলোড করুন এবং SHAREit চালান৷ আপনার কম্পিউটারে অ্যাপ।
  5. আপনি একটি QR কোড পাবেন৷
  6. আপনার ফোনেও ডাউনলোড করুন এবং চালান SHAREit .
  7. আপনি কানেক্ট করতে স্ক্যান করার জন্য একটি বিকল্প পাবেন৷
  8. QR কোড স্ক্যান করুন এবং আপনার ফোন এবং পিসি সংযুক্ত হয়ে যাবে।

এখন, আপনি ফোন থেকে পিসিতে বা এর বিপরীতে ফাইল শেয়ার করা শুরু করতে পারেন৷

পার্ট 4:পিসির জন্য সেরা ফাইল ট্রান্সফার সফ্টওয়্যার - মোবাইলট্রান্স

MobileTrans একটি শক্তিশালী টুল যা এক ফোন বা ডিভাইস থেকে অন্য ফোনে ফাইল স্থানান্তর করতে দেয়। আপনাকে ফোন থেকে কম্পিউটারে বা ফোন থেকে ফোনে ডেটা স্থানান্তর করতে হবে, MobileTrans আপনাকে এটি অর্জন করতে সহায়তা করে। শুধু আমাদের ওয়েবসাইট দেখুন এবং এর বৈশিষ্ট্যগুলি দেখুন:

  • Android, iPhone, MacBook, এবং Windows কম্পিউটারের মধ্যে ডেটা স্থানান্তর করুন৷
  • যেকোন ধরনের ফাইল অন্য ডিভাইসে ট্রান্সফার করুন চ্যালেঞ্জ ছাড়াই, যেমন WhatsApp ডেটা বা ছবি।
  • একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ডেটা সরানোর আগে স্থানান্তর করার জন্য নির্দিষ্ট ফাইলের ধরন নির্বাচন করুন৷
  • ইন্টারফেসটি সহজ, সেট আপ করতে এবং MobileTrans ব্যবহার শুরু করতে আপনার মাত্র 15 মিনিটের প্রয়োজন৷
ধাপ 1:আপনার ফোনে MobileTrans সংযোগ করুন

প্রথম ধাপ হল আপনার ফোনকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করা। আপনাকে আপনার কম্পিউটারে MobileTrans ডাউনলোড করতে হবে এবং এটি চালু করতে হবে৷

তারপর, একটি USB কেবল ব্যবহার করুন এবং আপনার ফোনটিকে আপনার পিসিতে সংযুক্ত করুন৷

এখন বিকল্পগুলি থেকে, কম্পিউটারে রপ্তানি করুন নির্বাচন করুন৷ .

পিসির জন্য Wi-Fi ফাইল স্থানান্তর:সহজেই ফাইল স্থানান্তর করুন

ধাপ 2:স্থানান্তর করতে ফাইল নির্বাচন করুন

এটি আপনাকে একটি স্ক্রিনে নিয়ে যাবে যেখানে একদিকে আপনি আপনার ফোন এবং আপনার কম্পিউটারের বিপরীতে দেখতে পাবেন৷

মাঝখানে, ফাইল স্থানান্তর করার জন্য বিকল্প থাকবে। এগুলো আপনার ফোনের ফাইল। আপনি কম্পিউটারে সরানোর জন্য ডেটা নির্বাচন করতে পারেন। উদাহরণস্বরূপ, ফটো, ভিডিও ইত্যাদি।

পিসির জন্য Wi-Fi ফাইল স্থানান্তর:সহজেই ফাইল স্থানান্তর করুন

ধাপ 3:পিসির জন্য WiFi ফাইল স্থানান্তর

অবশেষে, যখন আপনি পিসিতে সরানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি নির্বাচন করেন, আপনি রপ্তানি এ ক্লিক করতে পারেন এবং অপেক্ষা করুন. এই সময়ে, সংযোগ বিচ্ছিন্ন করা বা পিসি থেকে আপনার ফোন অপসারণ এড়াতে মনে রাখবেন।

পিসির জন্য Wi-Fi ফাইল স্থানান্তর:সহজেই ফাইল স্থানান্তর করুন

এখন, যখন আপনাকে পিসি থেকে ফোনে ডেটা স্থানান্তর করতে হবে, আপনি ব্যাকআপ এবং পুনরুদ্ধার নির্বাচন করতে পারেন কম্পিউটারে রপ্তানি করুন এর জায়গায় মডিউল . ফোনে আপনার ডেটা ফিরে পেতে একই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ফোনের মধ্যে ডাটা সরাসরি স্থানান্তরের আরেকটি বিকল্প হল ফোন থেকে ফোন খোলা মডিউল ধাপগুলো একই কিন্তু আপনি এক ফোন থেকে অন্য ফোনে ফাইল ট্রান্সফার করছেন। এখন, এটি যেকোনো ফোন, অ্যান্ড্রয়েড বা আইফোন হতে পারে, স্থানান্তরটি পুরোপুরি কাজ করবে।

পিসির জন্য WiFi ফাইল স্থানান্তরের জন্য অনেকগুলি পদ্ধতি রয়েছে। যাইহোক, MobileTrans হল অন্যতম সেরা টুল যা যেকোনো ধরনের ডিভাইসে দ্রুত ডেটা স্থানান্তর করতে দেয়। আমাদের ওয়েবসাইট দেখুন এবং এই টুল কিভাবে কাজ করে তা অন্বেষণ করুন।


  1. Windows 11 এ কিভাবে সহজে হোস্ট ফাইল সম্পাদনা করবেন

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফাইল এক্সপ্লোরার দিয়ে ফাইলগুলি কীভাবে সংগঠিত করবেন?

  3. অ্যান্ড্রয়েড ফোন স্টোরেজ পরিচালনার জন্য ফাইল ম্যানেজার কি যথেষ্ট

  4. 7 সেরা SHAREit বিকল্প – এক মুহূর্তের মধ্যে ফাইল স্থানান্তর করুন