কম্পিউটার

একটি অ্যান্ড্রয়েডে প্রতিটি মিসড বিজ্ঞপ্তি কীভাবে ট্র্যাক করবেন

আপনার পিসি বা ফোনে হোক না কেন, আপনি সম্ভবত সারা দিন নোটিফিকেশন দ্বারা ক্রমাগত বোমাবর্ষণ করছেন। যেহেতু আপনি অনেকগুলি পেয়েছেন, তাই ভুলবশত কয়েকটিকে পরিষ্কার করা সহজ হতে পারে যেগুলি আপনি পরীক্ষা করতেও পাননি৷

আপনি যদি বিজ্ঞপ্তিগুলিকে সাড়া দেওয়ার সুযোগ পাওয়ার আগে খারিজ করার প্রবণ হন তবে প্রতিটি পিংয়ের চলমান লগ রাখার জন্য এখানে দুটি পদ্ধতি রয়েছে৷

প্রথমত, আপনি আপনার জন্য বিজ্ঞপ্তি লগ করার জন্য একটি উইজেট তৈরি করতে পারেন। হার্ডওয়্যার নির্মাতাদের স্টক অ্যান্ড্রয়েডের পরিবর্তনের কারণে, এই পদ্ধতিটি প্রতিটি ডিভাইসে (যেমন Samsung ফোন) কাজ করবে না, তাই এটি আপনার ডিভাইসের জন্য কাজ করে কিনা তা আপনাকে পরীক্ষা করতে হবে।

আপনার হোম স্ক্রিনের একটি খালি অংশে দীর্ঘক্ষণ-টিপুন এবং উইজেটগুলি টিপুন৷ এরপর, সেটিংস-এ স্ক্রোল করুন এবং আপনার হোম স্ক্রীনের যেকোনো জায়গায় এর আইকনটি টেনে আনুন। একবার আপনি এটি স্থাপন করলে, আপনাকে একটি মেনু দিয়ে স্বাগত জানানো হবে যাতে আপনি এই শর্টকাটটি কী নির্দেশ করতে চান।

বিজ্ঞপ্তি লগ-এ স্ক্রোল করুন এবং এখন আপনার হোম স্ক্রিনে একটি শর্টকাট থাকবে যা আপনাকে সরাসরি বিজ্ঞপ্তির ইতিহাসে নিয়ে যাবে। বর্তমান বিজ্ঞপ্তিগুলি সাদা রঙে দেখানো হয়েছে, যখন অতীতগুলি হালকা ধূসর। আপনি যেকোন একটিতে ট্যাপ করে এর অ্যাপের তথ্য পৃষ্ঠায় যেতে পারেন।

আপনি যদি আপনার উইজেটের অধীনে এই সেটিংটি দেখতে না পান, তাহলে Android 4.4 বা তার উপরে চলমান যেকোনো ডিভাইসে Notification Saver-এর মতো একটি অ্যাপ ইনস্টল করুন। এই অ্যাপটি স্টক পদ্ধতির অনুরূপ কার্যকারিতা সঞ্চালন করে, তবে আপনি চাইলে বিজ্ঞপ্তি লগ রপ্তানি করতেও পারবেন।

আপনি স্টক পদ্ধতি ব্যবহার করতে পারলেও, আপনি যদি লগের উপর একটু বেশি নিয়ন্ত্রণ চান তবে এটি ব্যবহার করে দেখুন! একটি অ্যাপ থেকে অনেকগুলি আপডেট দেখছেন? ভুলে যাবেন না যে আপনি যেকোনো অ্যাপের জন্য বিজ্ঞপ্তি অক্ষম করতে পারেন!

কোন অ্যাপ থেকে আপনি সবচেয়ে বেশি বিজ্ঞপ্তি পান? আপনি একটি মন্তব্য রেখে এই কৌশলটি দরকারী বলে মনে করলে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে ইমিলিয়ান


  1. কিভাবে ম্যানুয়ালি অ্যান্ড্রয়েড স্ট্যাটাস বার এবং নোটিফিকেশন বার কাস্টমাইজ করবেন

  2. অ্যান্ড্রয়েড 8-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি স্নুজ করবেন

  3. অ্যান্ড্রয়েডে পুশ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?