কম্পিউটার

কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

যখন যোগাযোগহীন অর্থপ্রদানগুলি প্রথম শুরু হয়েছিল, তখন অর্থপ্রদানের জন্য আপনার ফোন ব্যবহার করার ধারণাটি সত্যিই ভবিষ্যত বলে মনে হয়েছিল। মাত্র বিশ বছর ধরে ফাস্ট ফরোয়ার্ড, এবং স্মার্টফোন ব্যবহারকারীদের সিংহভাগই এখন তাদের মানিব্যাগ খুলে দিতে এবং তাদের মোবাইল ডিভাইস ব্যবহার করে অর্থপ্রদান করার ক্ষমতা রাখে৷

iPhone ব্যবহারকারীদের কাছে Apple Pay থাকলেও Samsung ব্যবহারকারীদের কাছে Google Pay বা Samsung এর নিজস্ব ওয়ালেট সলিউশন, Samsung Pay এর বিকল্প রয়েছে।

স্যামসাং পে দিয়ে শুরু করার জন্য আপনার কী দরকার?

এর নাম অনুসারে, Samsung Pay হল একটি ডিজিটাল ওয়ালেট অ্যাপ যা শুধুমাত্র নির্বাচিত Samsung ডিভাইসগুলির সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি iOS-এ উপলভ্য নয়, এবং অন্যান্য Android ডিভাইসে এটি চালানোর জন্য সমাধান থাকলেও, Google Pay-তে এইগুলি কভার করার প্রবণতা রয়েছে।

কোন ফোনগুলি Samsung Pay সমর্থন করে?

স্যামসাং পে আধুনিক Samsung ফোনে উপলব্ধ যা NFC সমর্থন করে। এর মধ্যে রয়েছে:

  • Galaxy S ডিভাইস, S6 রেঞ্জ থেকে এবং তার উপরে
  • Galaxy Note 8 এবং তার উপরে
  • গ্যালাক্সি ফোল্ড এবং জেড ফ্লিপ ডিভাইস
  • Galaxy A50 এবং A70, এবং তার উপরে
  • এবং A এবং J রেঞ্জের কিছু পুরানো ডিভাইস

Samsung Pay এই গিয়ার ডিভাইসগুলিতেও সমর্থিত:

  • Samsung Galaxy Watch Active2
  • Samsung Galaxy Watch Active
  • গ্যালাক্সি ওয়াচ
  • Galaxy Watch 4G
  • গিয়ার S3 ক্লাসিক
  • গিয়ার S3 ফ্রন্টিয়ার
  • গিয়ার স্পোর্ট

Samsung Pay-তে কোন কার্ড প্রদানকারীরা সমর্থিত?

একটি সমর্থিত Samsung স্মার্টফোনের পাশাপাশি, Samsung Pay শুরু করার জন্য আপনার একটি সমর্থিত কার্ড প্রদানকারীরও প্রয়োজন৷

মার্কিন যুক্তরাষ্ট্রে, স্যামসাং আমেরিকান এক্সপ্রেস, ভিসা এবং মাস্টারকার্ডের সাথে অংশীদারিত্ব করেছে, এবং ব্যাংক অফ আমেরিকা, চেজ, ওয়েলস ফার্গো এবং ক্যাপিটাল ওয়ান সহ অনেকগুলি ছোট ব্যাঙ্ক এবং ক্রেডিট ইউনিয়ন সহ অনেক বড় ব্যাঙ্কের সাথে অংশীদারিত্ব করেছে৷

যুক্তরাজ্যে, Monzo এবং Barclays সহ কিছু বড় ব্যাঙ্ক সমর্থিত তালিকা থেকে অনুপস্থিত। যদিও স্যামসাং তার ব্যবহারকারীদের আশ্বস্ত করে যে এটি Samsung Pay-তে আরও কার্ড প্রদানকারীকে সমর্থন করার জন্য কাজ করছে, এটি Samsung Pay+-এর উপর অনেক জোর দিচ্ছে বলে মনে হচ্ছে, যা একটি অ্যাপের অধীনে সমস্ত মাস্টারকার্ড, ভিসা, ডেবিট এবং ক্রেডিট কার্ড একসাথে আনতে কার্ভের ইঞ্জিন ব্যবহার করে। .

মার্কিন যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাজ্যে সমর্থিত ব্যাঙ্ক এবং কার্ডগুলির সম্পূর্ণ তালিকা দেখুন৷

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে বা যুক্তরাজ্যে না থাকেন তবে আপনি কোথায় আছেন তা জানতে samsung.com-এর সহায়তা পৃষ্ঠাগুলি দেখুন৷

কিভাবে Samsung Pay সেট আপ করবেন

যতক্ষণ না আপনি সমর্থিত কার্ড প্রদানকারীর একটির সাথে ব্যাঙ্ক করছেন, ততক্ষণ আপনার ডিভাইসে Samsung Pay সেট আপ করা তুলনামূলকভাবে ব্যথামুক্ত। আপনি আপনার Samsung Pay অ্যাপে 10টি পর্যন্ত পেমেন্ট কার্ড যোগ করতে পারেন এবং একটি ডিফল্ট ট্রান্সপোর্ট কার্ড সেট করতে এবং 300টি পর্যন্ত লয়্যালটি কার্ড যোগ করতে পারেন।

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে Samsung Pay ব্যবহার করেন, তাহলে সমর্থিত উপহার কার্ড যোগ করার এবং ব্যবহার করার বিকল্পও রয়েছে।

কীভাবে Samsung Pay এ একটি কার্ড যোগ করবেন

নিরাপত্তার উদ্দেশ্যে, স্যামসাং ব্যবহারকারীদের কার্ড ইনপুট স্ক্রীনের স্ক্রিনশট নেওয়া থেকে অবরুদ্ধ করেছে, তবে আমরা যতটা সম্ভব প্রক্রিয়ার মধ্য দিয়ে আপনাকে নিয়ে যাওয়ার চেষ্টা করব।

  1. আপনার স্মার্টফোনে Samsung Pay অ্যাপ খুলুন।
  2. + পেমেন্ট কার্ড-এ যান .
  3. এখান থেকে, আপনার কাছে আপনার পেমেন্ট কার্ড স্ক্যান করার, NFC ব্যবহার করে এটি যোগ করার বিকল্প থাকবে (যদি এটি যোগাযোগহীন হয়), অথবা কার্ডের বিশদ ম্যানুয়ালি যোগ করুন। নিরাপত্তার জন্য, Samsung আমাদের এর একটি স্ক্রিনশট নিতে বাধা দিয়েছে।
  4. অবশেষে, আপনাকে আপনার নির্বাচিত পেমেন্ট কার্ডের সাথে যুক্ত বিলিং ঠিকানা ইনপুট করতে বলা হবে।
কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

একবার আপনি আপনার Samsung Pay অ্যাপে একটি পেমেন্ট কার্ড যোগ করলে, আপনি লক্ষ্য করবেন যে + পেমেন্ট কার্ড বোতামটি 01 পেমেন্ট কার্ড এ পরিবর্তিত হয়েছে . আপনার পেমেন্ট কার্ড দেখতে বা একটি অতিরিক্ত কার্ড যোগ করতে, শুধু 01 পেমেন্ট কার্ড এ আলতো চাপুন এবং তারপর যোগ করুন আলতো চাপুন উপরের ডানদিকের কোণায়।

কিভাবে Samsung Pay-তে একটি ডিফল্ট ট্রান্সপোর্ট কার্ড সেট করবেন

কিছু দেশে আপনি পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমে Samsung Pay ব্যবহার করতে পারেন। আপনার Samsung Pay অ্যাপে একটি ডিফল্ট ট্রান্সপোর্ট কার্ড সেট করতে, আপনাকে আপনার ওয়ালেটে অন্তত একটি পেমেন্ট কার্ড যোগ করতে হবে।

  1. আপনার ডিফল্ট পরিবহন কার্ড সেট করতে, হয় ট্রান্সপোর্ট কার্ড নির্বাচন করুন সাইড মেনু থেকে বা আপনার Samsung Pay অ্যাপের হোম স্ক্রিনে নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি ট্রান্সপোর্ট কার্ড শিরোনামের বিভাগটি দেখতে পান .
  2. এখান থেকে, পরিবহন কার্ড সেট আপ করুন আলতো চাপুন .
  3. আপনার ওয়ালেটে একাধিক কার্ড যুক্ত থাকলে, আপনি যে কার্ডটি ব্যবহার করতে চান তা নির্বাচন করতে হবে।
  4. এরপর, আপনাকে SMS বা ইমেলের মাধ্যমে আপনার নির্বাচিত অর্থপ্রদানের পদ্ধতি যাচাই করতে বলা হবে।
কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

একটি ট্রান্সপোর্ট কার্ড সেট আপ করলে আপনার ফোনের স্ক্রীন বন্ধ থাকা অবস্থায়ও আপনি যেকোনো ট্রান্সপোর্ট কার্ড রিডার ব্যবহার করে পরিবহনের জন্য অর্থ প্রদান করতে পারবেন। আপনি যদি ট্রান্সপোর্ট কার্ড বৈশিষ্ট্যটি ব্যবহার করতে না চান, তাহলে আপনি সর্বদা পরিবহন কার্ড সেট আপ করুন এ গিয়ে এটিকে নিষ্ক্রিয় করতে পারেন। স্ক্রীন এবং তারপর টগল অফ করে ট্রান্সপোর্ট কার্ড ব্যবহার করুন .

কীভাবে Samsung Pay-তে একটি লয়্যালটি কার্ড যোগ করবেন

যদি, আমার মতো, আপনার ওয়ালেট থেকে এক ডজন লয়্যালটি কার্ড বের হয়ে থাকে, তাহলে সেগুলিকে Samsung Pay-তে যোগ করলে আপনার বোঝা হালকা হতে পারে। Samsung Pay ব্যবহারকারীদের অ্যাপে 300টি পর্যন্ত লয়্যালটি কার্ড যোগ করতে দেয়, যার ফলে লয়্যালটি পয়েন্ট সংগ্রহ করা এবং ফিজিক্যাল কার্ড বহন না করেই সেগুলি রিডিম করা সহজ হয়।

  1. ট্যাপ করুন + লয়্যালটি কার্ড Samsung Pay হোম স্ক্রীন থেকে অথবা আনুগত্য কার্ড-এ যান পাশের মেনু থেকে।
  2. তারপরে আপনি আনুগত্য কার্ড আমদানি করার বিকল্পটি দেখতে পাবেন৷ অথবা আনুগত্য কার্ড যোগ করুন আপনার Samsung Pay অ্যাকাউন্টে।
  3. আপনি যদি আগে কোনো Wallet অ্যাপ ব্যবহার না করে থাকেন, তাহলে আপনাকে আনুগত্য কার্ড যোগ করুন নির্বাচন করতে হবে .
  4. এরপর, তালিকা থেকে আপনি যে লয়্যালটি কার্ডটি যোগ করতে চান সেটি নির্বাচন করুন বা এটি অনুসন্ধান করুন৷ তালিকায় নেই এমন একটি আনুগত্য কার্ড যোগ করার বিকল্পও রয়েছে।
  5. যদি আপনার লয়্যালটি কার্ডে বারকোড থাকে, তাহলে আপনাকে সেটি স্ক্যান করতে বা ম্যানুয়ালি আপনার লয়্যালটি কার্ডের বিবরণ লিখতে বলা হবে।
কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

Samsung Pay ব্যবহার করে কিভাবে পেমেন্ট করবেন

Samsung Pay ব্যবহার করতে, অ্যাপটি আপনার অ্যাপ পৃষ্ঠা থেকে নির্বাচন করে বা আপনার হোম বা লক স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে খুলুন। এখান থেকে, আপনি যে কার্ড দিয়ে অর্থপ্রদান করতে চান সেটি নির্বাচন করুন এবং তারপর আপনার পরিচয় যাচাই করতে আপনার আঙ্গুলের ছাপ বা Samsung Pay পিন ব্যবহার করুন৷

আপনার ডিভাইসটি কার্ড রিডারের কাছে ধরে রাখুন এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) ব্যবহার করে আপনার অর্থপ্রদান সম্পূর্ণ হবে। পেমেন্ট সম্পূর্ণ হলে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন।

ট্রান্সপোর্ট কার্ড হিসাবে Samsung Pay কিভাবে ব্যবহার করবেন

আপনার ডিফল্ট স্যামসাং পে ট্রান্সপোর্ট কার্ড ব্যবহার করা একটু ভিন্ন কারণ আপনাকে অ্যাপ খুলতে বা অর্থপ্রদানের প্রমাণীকরণের প্রয়োজন নেই। আপনার ডিফল্ট ট্রান্সপোর্ট কার্ড ব্যবহার করতে, আপনার ফোনটি কার্ড রিডারে ধরে রাখুন।

আপনার ফোনটি চালু করতে হবে কিন্তু স্ক্রীনটি সক্রিয় হওয়ার প্রয়োজন নেই।

Samsung Pay এর সাথে লয়্যালটি কার্ড কিভাবে ব্যবহার করবেন

একটি লয়্যালটি কার্ড ব্যবহার করতে, Samsung Pay অ্যাপ খুলুন এবং তারপর Pay-এ যান ট্যাব লয়্যালটি কার্ড আলতো চাপুন এবং আপনি যে আনুগত্য কার্ডটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন। আপনার স্ক্যান করার জন্য এটির বারকোড আপনার স্ক্রিনে উপস্থিত হবে৷

বিকল্পভাবে, আনুগত্য কার্ড নির্বাচন করুন অ্যাপ মেনু থেকে, আপনি যে লয়্যালটি কার্ডটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন এবং তারপর কার্ড ব্যবহার করতে আলতো চাপুন নির্বাচন করুন আপনার স্ক্রিনের নীচে৷

আপনি আপনার লয়্যালটি কার্ড স্ক্যান করার পরে আপনার লয়্যালটি কার্ডে ক্রেডিট পয়েন্টের রিডিম্পশন মার্চেন্টের সিস্টেমে করা যেতে পারে। প্রক্রিয়াটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন আপনি আপনার শারীরিক আনুগত্য কার্ড সোয়াইপ করেছেন৷

কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন কীভাবে সেট আপ করবেন এবং Samsung Pay ব্যবহার শুরু করবেন

Samsung Pay কি নিরাপদ?

আপনার ফোনকে ওয়ালেট হিসাবে ব্যবহার করার ধারণাটি ভয়ঙ্কর হতে পারে, তবে আপনার লেনদেনগুলিকে সুরক্ষিত রাখার জন্য অনেকগুলি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে৷ Samsung Pay আপনার অর্থপ্রদানের তথ্য সুরক্ষিত করতে টোকেনাইজেশন এবং Samsung KNOX ব্যবহার করে এবং দোকানে কেনাকাটার অনুমোদনের জন্য আপনার আঙ্গুলের ছাপ বা 4-সংখ্যার পিনের প্রয়োজন হবে।

আপনি আপনার ফোন হারিয়ে ফেললে কি হবে?

আপনার ফোন হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে, আপনার কার্ড এবং পেমেন্টের তথ্য সুরক্ষিত থাকবে। আপনার ফোন লক থাকা অবস্থায় আপনার কার্ডের বিবরণ লুকানো থাকে এবং ব্যবহারকারীরা আপনার আঙ্গুলের ছাপ বা Samsung Pay পিন ছাড়া দোকানে কেনাকাটা প্রমাণীকরণ করতে পারবেন না। আপনি যদি আপনার অ্যাকাউন্টে একটি ভ্রমণ কার্ড যোগ করে থাকেন, তাহলে এটি আপনার ফোন আনলক না করেই ব্যবহার করা যেতে পারে৷

আপনি আপনার ডিভাইস খুঁজে পেতে এবং দূরবর্তীভাবে আপনার পেমেন্ট কার্ডগুলি নিষ্ক্রিয় করতে Samsung এর Find My Mobile পরিষেবা ব্যবহার করতে পারেন৷

একটি ডিজিটাল ওয়ালেট সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া

যদিও iPhone ব্যবহারকারীরা Apple Pay-তে সীমাবদ্ধ, Samsung ব্যবহারকারীদের কাছে তাদের ডিভাইসে Google Pay বা Samsung Pay ব্যবহার করার বিকল্প রয়েছে।

যদিও Samsung Pay স্যামসাং ব্যবহারকারীদের জন্য একটি সুস্পষ্ট পছন্দ বলে মনে হতে পারে, Google Pay একটি প্রধান অতিরিক্ত বৈশিষ্ট্য প্রদান করে; এটি আপনাকে অনলাইন পেমেন্টের পাশাপাশি দোকানে অর্থপ্রদান করতে দেয়। আপনি যদি আগে কখনও ডিজিটাল ওয়ালেট ব্যবহার না করে থাকেন, তাহলে আপনার সিদ্ধান্ত নেওয়ার আগে Samsung Pay এবং Google Pay দুটোই দেখে নিন।


  1. একটি ডাবল ভিপিএন কি এবং এটি কিভাবে সেট আপ করা হয়?

  2. স্যামসাং মেম্বার অ্যাপ ব্যবহার করে স্যামসাং ফোনে সমস্যাগুলি কীভাবে নির্ণয় করবেন এবং সমাধান করবেন

  3. কীভাবে সারফেস ডায়াল সেট আপ এবং ব্যবহার করবেন

  4. iOS 11.2:Apple Pay Cash কিভাবে সেট আপ করবেন