কম্পিউটার

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনার অ্যান্ড্রয়েড ফোনের বোতামগুলি কতটা কম ব্যবহার করা হয়েছে? দুটি ভলিউম বোতাম এবং পাওয়ার বোতাম শুধুমাত্র তাদের বিরক্তিকর নির্ধারিত কাজগুলি সম্পাদন করে। যদিও আপনার ফোনের উপর নির্ভর করে আপনার কাছে আরও কয়েকটি বোতাম থাকতে পারে, তারা সম্ভবত আপনাকে তাদের আচরণ পরিবর্তন করতে দেয় না।

এটি আপনার স্মার্টফোনের বোতামগুলিকে আরও ভালভাবে ব্যবহারের জন্য রাখার সময়। এখানে কিছু দুর্দান্ত অ্যাপ রয়েছে যা আপনি আপনার ফোনের হার্ডওয়্যার কীগুলিকে সুপারচার্জ করতে ইনস্টল করতে পারেন৷

1. বোতাম ম্যাপার

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

বোতাম ম্যাপার হল একটি ব্যাপক অ্যাপ যা আপনার ফোন বা সংযুক্ত আনুষঙ্গিক যেকোনো বোতামকে রিম্যাপ করতে পারে। এটি ট্রিগার করা ক্রিয়াকে ব্যক্তিগতকৃত করতে সক্ষম যখন আপনি একটি কী একবার বা দুবার ট্যাপ করেন, বা একটি দীর্ঘ-প্রেস সঞ্চালন করেন। বোতাম ম্যাপার আপনার ইয়ারফোনের বোতাম, ভলিউম আপ এবং ডাউন কী এবং আরও অনেক কিছু সহ প্রায় প্রতিটি ক্লিকযোগ্য উপাদানের সাথে সামঞ্জস্যপূর্ণ।

তার উপরে, অ্যাপটি একটি নির্দিষ্ট OEM দ্বারা অফার করা বিশেষ টগলগুলিকে সমর্থন করে। উদাহরণ স্বরূপ, আপনি Google Pixel 3-এর অ্যাক্টিভ এজ চাপলে কী ঘটবে তা আপনি সামঞ্জস্য করতে পারেন। শুধুমাত্র পাওয়ার বোতামটি এটি সম্পাদনা করতে পারে না।

বোতাম ম্যাপার আপনাকে অনেক শর্টকাট লিঙ্ক করতে দেয় যেমন ফ্ল্যাশলাইট টগল করা, তৃতীয় পক্ষের অ্যাপের অভ্যন্তরীণ অ্যাকশন, হোম এর মতো নেভিগেশন বোতাম , একটি স্ক্রিনশট নেওয়া, এবং অন্য কিছু সম্পর্কে।

এছাড়াও, আপনি কম্পনের তীব্রতা, দীর্ঘক্ষণ প্রেস বিলম্ব এবং অপেক্ষার সময় পরিবর্তন করার জন্য প্রচুর বিকল্প পাবেন। দুর্ভাগ্যবশত, আপনার কাছে রুট করা ফোন না থাকলে, স্ক্রিন চালু থাকলেই বোতাম ম্যাপার কাজ করতে পারে।

যদিও এর বেশিরভাগ বৈশিষ্ট্য বিনামূল্যে, আপনি প্রিমিয়াম সংস্করণটি বেছে নিয়ে উন্নত সরঞ্জামগুলির একটি পরিসর অ্যাক্সেস করতে পারেন৷

2. কীবোর্ড/বাটন ম্যাপার

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

এই অ্যাপটি উপরে আলোচিত একটি অনুরূপ বলে মনে হতে পারে। তবে এটিতে একগুচ্ছ সমালোচনামূলক পার্থক্য রয়েছে যা দেখে নেওয়া উচিত।

কীবোর্ড/বাটন ম্যাপারের সবচেয়ে বড় হাইলাইট হল ট্রিগার কম্বিনেশন সেট আপ করার ক্ষমতা। তাই আপনি একাধিক ইনপুট যুক্ত করে একটি অ্যাকশন চালু করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি একটি নতুন টাস্ক তৈরি করতে পারেন যা আপনি যখন ভলিউম ডাউন বোতামে ট্যাপ করেন এবং তারপর ভলিউম আপ করেন তখন ফ্ল্যাশলাইট জ্বলে। আপনি সর্বাধিক দুটি প্রেস একসাথে স্ট্রিং করতে পারেন।

আপনার ফোনের হার্ডওয়্যার ছাড়াও, কীবোর্ড/বাটন ম্যাপার আপনাকে বহিরাগত কীবোর্ড এবং মাউসের আনুষাঙ্গিকগুলির সাথেও একই কাজ করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি K টিপে পাঠ্যের একটি নির্দিষ্ট অংশ লিখতে পারেন এবং B চাবি একসাথে।

প্রথম অ্যাপের মতো, আপনার কাছে রুট করা ডিভাইস থাকলে, আপনি এই অ্যাপে আরও উন্নত কৌশল আনলক করতে পারেন।

3. প্রশিক্ষক স্টপওয়াচ

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

নাম অনুসারে, প্রশিক্ষক স্টপওয়াচ একটি সহজবোধ্য স্টপওয়াচ ইউটিলিটি অ্যাপ। এটি এই তালিকায় রয়েছে, কারণ আপনি এটিকে আপনার ফোনের ভলিউম বোতাম দিয়ে নিয়ন্ত্রণ করতে পারেন৷ আপনি ভলিউম আপ এবং ডাউন কীগুলির সাহায্যে সময়গুলি ল্যাপ করতে, শুরু করতে বা থামাতে এবং অগ্রগতি পুনরায় সেট করতে পারেন৷

আরও কি, ট্রেনার স্টপওয়াচ একটি পরিষ্কার ইন্টারফেসের সাথে আসে। এটি আপনাকে একাধিক সক্রিয় সেশন করতে দেয় এবং গুরুত্বপূর্ণগুলিকে পরবর্তীতে সংরক্ষণ করতে দেয়৷ এছাড়াও একটি অন্ধকার থিম আছে, যদি আপনি এটি পছন্দ করেন।

4. ফ্রিঙ্কি মিউজিক কন্ট্রোলার

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

ফ্রিঙ্কি মিউজিক কন্ট্রোলার হল আরেকটি সহজ অ্যাপ যা আপনাকে আপনার ফোনের হার্ডওয়্যার বোতামগুলির সর্বাধিক ব্যবহার করতে দেয়৷ এটি বিশেষভাবে মিউজিক প্লেব্যাকের জন্য এবং ফরওয়ার্ড এর মতো অ্যাকশন বরাদ্দ করতে পারে , বিরাম /খেলুন ভলিউম আপ এবং ডাউন কীগুলিতে।

অ্যাপটি এমনকি আপনার স্ক্রীন বন্ধ থাকা অবস্থায়ও কাজ করে, রুট অ্যাক্সেস বা কোনো কষ্টকর ADB অনুমতি ছাড়াই। আপনি একাধিক ক্লিক এবং দীর্ঘ-প্রেসের জন্য কাজগুলি কনফিগার করতে পারেন। Frinky Google Play Music, Spotify এবং SoundCloud সহ প্রায় দুই শতাধিক মিউজিক অ্যাপ সমর্থন করে।

5. ওহো! AppLock

AppLock ভলিউম কী প্রেস প্যাটার্নের উপর ভিত্তি করে আপনাকে অ্যাপ এবং স্ক্রিন লকগুলিকে সংজ্ঞায়িত করার অনুমতি দিয়ে আপনার ফোনের হার্ডওয়্যার নিয়োগ করে৷ সাধারণ আঙ্গুলের ছাপ বা সংখ্যাসূচক পাসওয়ার্ডের পরিবর্তে, আপনি নির্দিষ্ট সংখ্যক বার ভলিউম আপ বা ডাউন কী ট্যাপ করে আপনার ফোন বা পৃথক অ্যাপ আনলক করতে পারেন।

আপনার কোড পাঁচ ধাপ পর্যন্ত দীর্ঘ হতে পারে। গোপনীয়তা নিশ্চিত করার জন্য, এটি অ্যাপ ড্রয়ারে একটি সাধারণ নোট অ্যাপ হিসাবে নিজেকে মাস্করেড করে।

6. ভলিউম কী সহ পকেট নিবন্ধগুলি স্ক্রোল করুন

পকেট, পরে সেভ-ফর-লেটার পরিষেবা, এর একটি নিফটি সেটিং রয়েছে যা আপনাকে ভলিউম বোতাম সহ নিবন্ধগুলি স্ক্রোল করতে সক্ষম করে। বিকল্পটি ভলিউম রকার স্ক্রোলিং হিসাবে উপলব্ধ সেটিংসে .

আপনি আশা করবেন হিসাবে এটি কাজ করে. আপনি নিচের দিকে স্ক্রোল করতে ভলিউম ডাউন বোতাম টিপুন এবং উপরের দিকে যেতে ভলিউম আপ করুন। দুঃখজনকভাবে, যদিও, আপনি এখনও প্রতিটি ক্লিক এড়িয়ে যাওয়া লাইনের সংখ্যা পরিবর্তন করতে পারবেন না।

অপ্রচলিতদের জন্য, পকেট হল একটি বিনামূল্যের পরিষেবা যা আপনাকে পরবর্তী সময়ের জন্য লিঙ্কগুলি সংরক্ষণ করতে দেয়৷ তাই আপনি যখন কোনো নিবন্ধ দেখতে চান তবে এই মুহূর্তে আপনার কাছে সময় নেই, আপনি এটি আপনার পকেট লাইব্রেরিতে যোগ করতে পারেন এবং যখন আপনি এটির মাধ্যমে যেতে পারেন।

আপনি যদি এটিকে একটি শট দেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তাহলে পকেট থেকে কীভাবে সবচেয়ে বেশি সুবিধা পাবেন তা এখানে রয়েছে৷

7. আপনার ফোনের অন্তর্নির্মিত অঙ্গভঙ্গি ব্যবহার করুন

আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ আপনার ফোনের ফিজিক্যাল বোতামগুলি থেকে আরও অনেক কিছু পেতে 7টি Android অ্যাপ

কয়েকটি ফোন নির্মাতা অ্যান্ড্রয়েডে তাদের নিজস্ব কিছু অঙ্গভঙ্গি বান্ডিল করতে শুরু করেছে। এগুলি সাধারণত নীরব প্রোফাইলে স্যুইচ করা, ক্যামেরা চালু করা এবং অনুরূপ দ্রুত ক্রিয়া সম্পাদনের জন্য।

গুগল পিক্সেল লাইনে, আপনার কাছে সেগুলির উভয়ই অ্যাক্সেস রয়েছে। তাদের রয়েছে Active Edge, যার মাধ্যমে আপনি Google Assistant-এর সাথে কথা বলতে পারবেন। তাদের সক্ষম করতে, আপনাকে সেটিংস-এ যেতে হবে৷> সিস্টেম> ইঙ্গিতগুলি .

আপনার ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করার অনন্য উপায়

হার্ডওয়্যার বোতামগুলি আপনার স্মার্টফোনের সবচেয়ে আন্ডাররেটেড বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এবং এই অ্যাপগুলির সাহায্যে, আপনি এখন তাদের সম্পূর্ণ সম্ভাবনা আনলক করতে সক্ষম হবেন৷

একবার আপনি সেগুলি সব চেষ্টা করে দেখেছেন, আপনার ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বাড়ানোর সময় এসেছে৷ একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট রিডার অনন্যভাবে ব্যবহার করার জন্য এখানে একগুচ্ছ উপায় রয়েছে৷


  1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সাইডবার থেকে কীভাবে অ্যাপস লঞ্চ করবেন

  2. কিভাবে আপনার কম্পিউটার থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস নিয়ন্ত্রণ করবেন

  3. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে চেষ্টা করার জন্য 6টি এক্সপোজড মডিউল

  4. অ্যান্ড্রয়েড থেকে আপনার ডেস্কটপে লিঙ্কগুলি কীভাবে ভাগ করবেন