কম্পিউটার

অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায়

ডিজিটাল যুগে থাকার সুবিধা এবং অসুবিধা রয়েছে। এক জন্য, আপনি পাঠ্য বার্তার মাধ্যমে সহজেই আপনার বন্ধু এবং পরিবারের কাছে পৌঁছাতে পারেন। কিন্তু এর নেতিবাচক দিকটি হল যে যতক্ষণ পর্যন্ত কারও কাছে আপনার নম্বর থাকে, ততক্ষণ পর্যন্ত সবাই আপনার কাছে পৌঁছাতে পারে—পরিচিতদের থেকে শুরু করে সমস্ত কিছু যারা প্রকৃত স্প্যামার এবং স্ক্যামারদের কাছে আপনার পক্ষে চলে গেছে।

আপনার যদি একটি অ্যান্ড্রয়েড ফোন থাকে, তবে, আপনার ফোনে এই অবাঞ্ছিত বার্তাগুলিকে ব্লক করার কয়েকটি উপায় রয়েছে৷ অ্যান্ড্রয়েডে পাঠ্য বার্তাগুলিকে কীভাবে ব্লক করবেন তা এখানে।

দ্রষ্টব্য: এই নির্দেশাবলী Google বার্তা এবং Google পরিচিতি অ্যাপগুলিতে প্রযোজ্য৷ আপনি যদি Samsung অ্যাপ ব্যবহার করেন, তাহলে স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে টেক্সট ব্লক করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন।

1. একটি অবাঞ্ছিত নম্বর ব্লক করুন

আপনি যদি একটি নির্দিষ্ট নম্বর থেকে টেক্সট ব্লক করতে চান, তাহলে এটি Google বার্তা অ্যাপের মাধ্যমে করা সম্ভব।

  1. Google বার্তা অ্যাপে, আপনি যে নম্বরটি ব্লক করতে চান তার সাথে কথোপকথনে নিচে স্ক্রোল করুন এবং তারপরে এটিতে আলতো চাপুন৷
  2. উপরের বারে তিন-বিন্দু বোতামে আলতো চাপুন, তারপরে বিশদ বিবরণ-এ আলতো চাপুন .
  3. আপনি ব্লক করুন এবং স্প্যাম রিপোর্ট করুন একটি বিকল্প দেখতে পাবেন৷ . এটিতে আলতো চাপুন।
  4. অ্যাপটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি নিশ্চিত যে আপনি সেই নির্দিষ্ট নম্বরটি ব্লক করতে চান কিনা৷ ঠিক আছে ট্যাপ করে আপনার সিদ্ধান্ত নিশ্চিত করুন .
    1. আপনার কাছে সেই নম্বরটিকে স্প্যাম হিসাবে রিপোর্ট করার বিকল্পও থাকবে৷ আপনি যদি তা করতে না চান, তাহলে স্প্যাম প্রতিবেদন করুন থেকে টিক চিহ্ন সরিয়ে দিন চালিয়ে যাওয়ার আগে বিকল্প।
অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায়

এর পরে, সেই কথোপকথনের ফোন নম্বরটি আপনাকে আর মেসেজ করতে পারবে না। স্যামসাং ফোন বা আইফোনের বিপরীতে Google পরিচিতি অ্যাপ আপনাকে পরিচিতিগুলিকে ব্লক করার অনুমতি দেয় না, তাই এটি এমন কেউ যা আপনার সাথে ভাল অনুগ্রহের বাইরে চলে গেছে বা কিছু স্প্যাম নম্বর আপনাকে জিনিসপত্র পাঠাচ্ছে, এইভাবে আপনি উভয় জিনিসই পরিচালনা করেন একটি অফিসিয়াল পদ্ধতি।

এর মানে হল যে কারো যদি একাধিক নম্বর থাকে, তাহলে আপনাকে প্রত্যেকটিকে আলাদাভাবে ব্লক করতে হবে। এই পুরো পরিস্থিতির জন্য এক ধরনের আনাড়ি পদ্ধতি, কিন্তু আরে, কিছুই না থাকার চেয়ে কিছু থাকা ভাল। মনে রাখবেন যে আপনি যদি কাউকে ব্লক করেন তবে সেই ব্যক্তিও আপনাকে কল করতে পারবে না—শুধু বার্তাগুলিকে ব্লক করার কোনো উপায় নেই৷

ব্লক করা নম্বরগুলি কীভাবে দেখতে হয়

আপনি যদি দেখতে চান যে আপনি কতজনকে অবরুদ্ধ করেছেন, বা আপনি যদি দুর্ঘটনায় কাউকে ব্লক করেছেন কিনা তা পরীক্ষা করতে চান (এবং এটি প্রত্যাবর্তন করতে পারেন), আপনি তাও করতে পারেন৷

  1. Google বার্তা অ্যাপটি খুলুন এবং উপরের বারে তিন-বিন্দু আইকনে আলতো চাপুন৷ স্প্যাম এবং অবরুদ্ধ নির্বাচন করুন৷ .
  2. এখানে, আপনি স্প্যাম হিসাবে পতাকাঙ্কিত এবং ব্লক করা নম্বরগুলি থেকে কথোপকথন দেখতে সক্ষম হবেন৷
  3. উপরের তিন-বিন্দু আইকনে আবার আলতো চাপুন, তারপরে অবরুদ্ধ পরিচিতিগুলিতে আলতো চাপুন .
  4. আপনি এখন পর্যন্ত ব্লক করেছেন এমন নম্বরগুলির একটি তালিকা দেখতে পাবেন৷
  5. আপনি একটি নম্বর আনব্লক করতে চাইলে, X-এ আলতো চাপুন দিকে.
অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায়

2. স্প্যাম সুরক্ষা সক্ষম করুন

আপনি যদি এই সব ম্যানুয়ালি করতে চান না, তাহলে Google এর AI ম্যাজিক এর পরিবর্তে সমস্ত কঠোর পরিশ্রম করতে দিন। Google বার্তাগুলিতে স্বয়ংক্রিয় স্প্যাম সুরক্ষা সক্ষম করে পাঠ্যগুলিকে কীভাবে ব্লক করা যায় তা এখানে রয়েছে৷

  1. Google বার্তা অ্যাপে, উপরের বারে তিন-বিন্দু আইকনে আলতো চাপুন এবং সেটিংস নির্বাচন করুন .
  2. সাধারণ-এ আলতো চাপুন অ্যাপের সাধারণ, অ-ক্যারিয়ার-নির্দিষ্ট সেটিংস দেখতে।
  3. স্প্যাম সুরক্ষা-এ আলতো চাপুন এবং এটি টগল করুন।
অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায় অ্যান্ড্রয়েডে পাঠ্যগুলি কীভাবে ব্লক করবেন:4টি উপায়

সাধারণত, অনেক ডিভাইসে, আপনি এটি ইতিমধ্যেই চালু দেখতে পাবেন। Gmail এর মতো অ্যাপে স্বয়ংক্রিয় স্প্যাম ফিল্টারের মতো, Google সর্বদা ব্যাকগ্রাউন্ডে তার কাজ করে। যাইহোক, এটি কিছু লোকের জন্য অক্ষম করা যেতে পারে, বা এটি দুর্ঘটনাক্রমে বন্ধ হয়ে যেতে পারে, যে কারণে আমি এখনও এটি উল্লেখ করছি৷

এটি ইতিমধ্যে চালু হওয়ার সম্ভাবনাও রয়েছে, তবে জিনিসগুলি এখনও পিছলে যাচ্ছে, যার কারণে আপনি ভেবেছিলেন এটি ছিল না। এই মুহুর্তে, আপনার কাছে এখনও কয়েকটি বিকল্প বাকি আছে।

3. একটি তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করুন

যদিও Google এর বিদ্যমান সুরক্ষা ইতিমধ্যেই বেশ শক্তিশালী এবং সফলভাবে স্প্যাম বা অন্যথায় দূষিত নম্বরগুলি চিহ্নিত করতে এবং পতাকাঙ্কিত করতে পরিচালনা করে, তবুও জিনিসগুলি আপনার কথোপকথনে এটি তৈরি করতে পারে৷ আপনি সুরক্ষার একটি অতিরিক্ত, তৃতীয় পক্ষের স্তর যোগ করে এটিকে প্রশমিত করার চেষ্টা করতে পারেন।

গুগল প্লে স্টোরে বিভিন্ন সমাধান উপলব্ধ রয়েছে, যার মধ্যে রয়েছে সুপরিচিত অ্যাপ যেমন অ্যান্ড্রয়েডের জন্য স্প্যাম ব্লকার (আগে কী মেসেজ), কল এবং এসএমএস ব্লকার (পূর্বে অ্যান্টিনিউইজেন্স), এবং অবশ্যই, সবার চেষ্টা করা এবং পরীক্ষিত প্রিয়, Truecaller .

এই হাই-রেটেড অ্যাপের লাখ লাখ ডাউনলোড আছে। তারা আপনাকে কেবল পাঠ্যগুলি ব্লক করার ক্ষমতাই দেবে না, তবে আপনি কল রেকর্ডিং, যোগাযোগের ব্যাকআপ, ক্যামেরা লুকআপ এবং আরও অনেক কিছুর মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিও পেতে পারেন৷ কিন্তু সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ, তাদের সব বিনামূল্যে ব্যবহার করা হয়.

অথবা আপনি এই অ্যাপগুলিতে পাঠ্য ব্লকিং ফাংশনটি ব্যবহার করতে পারেন—এটি আপনার কল।

4. গাইডেন্সের জন্য আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন

আপনি যদি এই তালিকার সবকিছু চেষ্টা করে থাকেন, এবং আপনি এখনও আপনার পরিস্থিতিকে স্কোয়াশ না করে থাকেন, তাহলে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করা মূল্যবান হতে পারে। স্ক্যামাররা আপনার সিস্টেমের ত্রুটিগুলিকে কাজে লাগানোর জন্য ক্রমাগত তাদের সংখ্যা এবং কৌশল পরিবর্তন করছে, এবং আপনি যদি একা এটি করতে না পারেন, তাহলে সাহায্য চাওয়ার কোন লজ্জা নেই৷

অন্য সময়ে, সংখ্যাগুলি আরও গুরুতর হুমকি হিসাবে দাঁড় করাতে পারে—হয়ত কোনও স্টকার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে যা থেকে আপনি দূরে যেতে পারবেন না, বা আরও খারাপ।

আপনার ক্যারিয়ার সরাসরি নম্বর ব্লক করতে তার নেটওয়ার্ক সুরক্ষা এবং সরঞ্জাম ব্যবহার করতে পারে। যদি নেটওয়ার্ক প্রদানকারী একটি নম্বরকে স্প্যাম হিসাবে ফ্ল্যাগ করে, তাহলে তারা এটিকে সম্পূর্ণরূপে নিষিদ্ধ করতে পারে বা এমনকি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারে যদি কিছু একটি বড় হুমকি হয়ে দাঁড়ায় এবং পুলিশকে জড়িত করতে হয়।

তাই এটি সম্পর্কে কী করতে পারে তা দেখতে আপনার ক্যারিয়ারকে একটি কল করুন৷

আপনার Android ফোনে অবাঞ্ছিত বার্তা ব্লক করুন

জেনেরিক অ্যান্ড্রয়েড মেসেজিং এবং পরিচিতি অ্যাপে লোকেদের আপনাকে অবাঞ্ছিত টেক্সট পাঠানো থেকে ব্লক করার উপায় কম, কিন্তু ভাল জিনিস হল এটি করা যেতে পারে-এবং এটি খুব কঠিনও নয়।

আপনি এটি করতে পারেন এমন কয়েকটি উপায় আমরা উল্লেখ করেছি, তবে আপনার কাছে কোন ফোন আছে তার উপর নির্ভর করে আপনার হাতে কিছু অতিরিক্ত সরঞ্জাম থাকতে পারে।


  1. Android এ YouTube বিজ্ঞাপন ব্লক করার ৩টি উপায়

  2. এন্ড্রয়েডে পার্স ত্রুটি কীভাবে ঠিক করবেন:সেরা 9 উপায়

  3. আপনার Android ডিভাইসে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি কীভাবে ব্লক করবেন

  4. অ্যান্ড্রয়েডে ট্যাপ করে Google Now কীভাবে ব্যবহার করবেন