কম্পিউটার

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

আপনি যা খুঁজছেন তা দ্রুত খুঁজুন যাতে আপনি দ্রুত কাজ করতে পারেন। এটি নতুন উবুন্টু অনুসন্ধান এবং লঞ্চার অ্যাপ সিনাপসের উদ্দেশ্য। যা আপনি অবিলম্বে একটি কীবোর্ড শর্টকাট দিয়ে চালু করতে পারেন। আপনি একটি প্রোগ্রাম, একটি ফোল্ডার, একটি নথি বা এমনকি একটি অভিধান সংজ্ঞা খুঁজছেন না কেন, আপনি যা খুঁজছেন ঠিক সেই বিষয়ে Synapse আপনাকে দ্রুত অ্যাক্সেস দেয়৷

একটা সময় ছিল যখন GnomeDo এই কাজের জন্য সেরা টুল ছিল, এবং অনেক লোকের জন্য এটি এখনও দুর্দান্ত। কিন্তু Do's কিছু সময়ের জন্য সক্রিয়ভাবে বিকশিত হয়নি, এবং অনেকে দ্রুত অনুসন্ধানের জন্য এটিকে একটু ফুলে গেছে বলে মনে করেন। গ্রাউন্ড আপ থেকে লেখা একটি নতুন লঞ্চার অ্যাপ, Synapse এ প্রবেশ করুন৷ অবশ্যই, এখনও অনেক প্লাগইন নেই, কিন্তু আপনি যা খুঁজছেন তাতে দ্রুত অ্যাক্সেস দেওয়ার জন্য আপনি এই লঞ্চারটিকে লিনাক্সে হারাতে পারবেন না৷

Synapse অনুসন্ধান অ্যাপ ব্যবহার করা

সুতরাং আপনি আপনার কম্পিউটারে বসেন এবং আপনি আপনার বর্তমান প্রকল্পগুলি দেখতে চান, যা আপনি সম্পূর্ণরূপে একটি ফোল্ডারে সংরক্ষণ করেন। সমস্যা নেই; শুধু Synapse ফায়ার করুন এবং আপনার ফোল্ডারের নাম টাইপ করুন:

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

সেই ফোল্ডারটি কোথায় অবস্থিত হতে পারে তা নির্বিশেষে, আপনার এখন এটিতে দ্রুত অ্যাক্সেস রয়েছে৷ চমৎকার এই সাধারণ ধারণাটি আপনার প্রিয় ওয়েব ব্রাউজারের মতো প্রোগ্রাম চালু করতেও ব্যবহার করা যেতে পারে:

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

আপনার কম্পিউটার দ্রুত বন্ধ করা সহ অবশ্যই আরও কয়েকটি ছোট কৌশল রয়েছে:

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

আপনি ধারণা পাবেন:আপনি যা খুঁজছেন তা দ্রুত খুঁজে পেতে পারেন। এই মুহূর্তে ফাংশন সীমিত, কিন্তু দরকারী হতে এখানে যথেষ্ট বেশী আছে. সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি দ্রুত। এটি দেখতেও চটকদার, যা সম্ভবত গুরুত্বপূর্ণ নয় কিন্তু একধরনের সুন্দর৷

অন-ডিমান্ড

এই প্রোগ্রামটি প্রথমবার চালু হলে, আপনি যখন খুশি তখনই "Ctl" এবং "Space" টিপে এটিকে আনতে পারেন৷ যে কীবোর্ড শর্টকাট পরিবর্তন করতে চান? পছন্দগুলি পরীক্ষা করুন এবং আপনি যা চান তা সেট করতে পারেন:

Synapse - দ্রুত অ্যাপস লঞ্চ করুন এবং সহজেই যেকোনো কিছু খুঁজুন [উবুন্টু]

বুট করার সময় Synapse চালু করার জন্য সেট করতে ভুলবেন না, ধরে নিন যে আপনি এটি দরকারী বলে মনে করছেন। এটাও লক্ষণীয় যে আপনি অন্য ট্যাবে ক্লিক করে এই পছন্দগুলিতে প্লাগইনগুলিকে সক্ষম/অক্ষম করতে পারেন, তবে এখনও যোগ করার মতো কোনও তৃতীয় পক্ষের কিছু নেই৷ আশা করি সেটা পরে আসবে।

ইনস্টলেশন

উবুন্টুতে Synapse ইনস্টল করা সহজ; আপনাকে শুধু একটি PPA যোগ করতে হবে এবং তারপর সঠিক প্যাকেজটি ইনস্টল করতে হবে। আপনার টার্মিনাল ফায়ার আপ করুন (Applications এ ক্লিক করুন , তারপর আনুষাঙ্গিক , তারপর টার্মিনাল ) এবং এই ক্রমে নিম্নলিখিত কমান্ডগুলি চালু করুন:

sudo apt-add-repository ppa:synapse-core/ppa

একবার আপনি এই সব সম্পন্ন করার পরে আপনি শেষ. রাগান্বিত; এটি "আনুষাঙ্গিক এর অধীনে " অ্যাপ্লিকেশন মেনুতে৷

আমি সত্যিই নিশ্চিত নই কিভাবে এই অ্যাপটি নন-উবুন্টু ডিস্ট্রিবিউশনে ইন্সটল করতে হয়, তাই আপনি যদি এই বিষয়ে কিছু জানেন তাহলে নিচের মন্তব্যে নির্দ্বিধায় অবদান রাখুন।

উপসংহার

বিকাশকারী Michal Hruby এই লঞ্চারটির সাথে একটি ভাল কাজ করেছে, এবং এটি কী পরিণত হয় তা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারি না। যদিও এটি পরিবর্তন না হয়, তবে, আমি কিছু সময়ের জন্য এটি ব্যবহার করব। এটি দ্রুত, চটকদার এবং দরকারী৷

আপনি কি এই অ্যাপটি পছন্দ করেন, নাকি আপনি কিছুক্ষণের জন্য Gnome Do এর পছন্দের সাথে লেগে থাকবেন? আমাকে নীচের মন্তব্যে জানতে দিন. এছাড়াও অ্যাপটি ব্যবহার করার বিষয়ে আপনার যেকোনো প্রশ্ন আমাকে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. অ্যান্ড্রয়েড লকস্ক্রিন থেকে সহজেই আপনার প্রিয় অ্যাপগুলি লঞ্চ করুন

  2. Windows 10 এ কিভাবে দ্রুত এবং সহজে Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন

  3. Android-এ সেরা 7 টি আমার ফোন অ্যাপ খুঁজুন

  4. কিভাবে সহজে এবং দ্রুত macOS কাস্টমাইজ করবেন?