কম্পিউটার

উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

আপনার কম্পিউটারের হার্ডওয়্যার এবং Windows 7 আপনার কম্পিউটার ব্যবহার করতে পারে এমন মেমরির পরিমাণ সীমিত করে। 32-বিট অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে, সেই সীমা হল 4GB RAM। 64-বিট অপারেটিং সিস্টেম অনেক বেশি ব্যবহার করতে পারে। যাইহোক, যদি আপনার Windows 7 64-বিট পিসিতে আপনার কম্পিউটারের সমস্ত RAM চিনতে সমস্যা হয়, তবে একটি দ্রুত সমাধান আছে যা কাজ করতে পারে। উইন্ডোজ 7 64-বিট ব্যবহার করতে পারে এমন সর্বাধিক পরিমাণ RAM কীভাবে ঠিক করবেন তা শিখুন।

উইন্ডোজ 7 এবং সর্বোচ্চ মেমরি

Windows 7 এর 32-বিট সংস্করণের অনেক ব্যবহারকারী হতাশ হয়েছিলেন যে তাদের 4GB র‍্যাম (বা তার বেশি) আসলে অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারে না। অনেকেই Windows 7-এর 64-বিট সংস্করণ বেছে নিয়েছিলেন কিন্তু তারপরও অপারেটিং সিস্টেমকে পিসিতে ইনস্টল করা সমস্ত মেমরি চিনতে এবং ব্যবহার করতে সমস্যা হয়েছিল৷

    সাধারণত, আপনার কম্পিউটারের হার্ডওয়্যার এবং Windows 7 আপনার পিসিতে থাকা হার্ডওয়্যার সনাক্ত করতে একসাথে কাজ করে। এতে আপনার ইনস্টল করা মেমরি বা RAM অন্তর্ভুক্ত রয়েছে। মাঝে মাঝে, আপনার কম্পিউটার আপনার কাছে কী আছে সে সম্পর্কে সচেতন নয় এবং রিপোর্ট করতে পারে যে আপনার কাছে আসলে আপনার তুলনায় কম RAM আছে। ধরে নিচ্ছি এটি একটি হার্ডওয়্যার ত্রুটি বা ব্যর্থতা নয়, একটি কৌশল আছে যা আপনি চেষ্টা করতে পারেন৷

    সর্বোচ্চ মেমরি উইন্ডোজ 7 64-বিট ঠিকানা ঠিক করুন

    আপনি আপনার পিসিতে যে পরিমাণ মেমরি ইনস্টল করেছেন তা উইন্ডোজ 7 64-বিট এড্রেস করতে পারে এমন পরিমাণ অগত্যা নয়। ঠিকানার সহজ অর্থ ব্যবহার। সৌভাগ্যবশত, আপনি বুট আপ করার সময় Windows 7 64-বিট-এর কতটা মেমরি অ্যাড্রেস করা উচিত তা নির্দিষ্ট করতে পারেন৷

    প্রশাসনিক সুবিধা আছে এমন একটি অ্যাকাউন্ট দিয়ে Windows 7 64-বিটে লগ ইন করুন। স্টার্ট-এ ক্লিক করুন এবং তারপর মাই কম্পিউটার-এ ডান ক্লিক করুন . বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ মেনু থেকে।

    উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

    এটি সম্পত্তি খোলে আপনার কম্পিউটারের জন্য উইন্ডো। সিস্টেম লেবেলযুক্ত বিভাগে , ইনস্টল করা মেমরি (RAM) এর পরিমাণ নোট করুন . তারপর, বৈশিষ্ট্যগুলি বন্ধ করুন উইন্ডো।

    উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

    স্টার্ট-এ ক্লিক করুন এবং তারপর চালান এ . আপনার যদি চালান না থাকে আপনার স্টার্ট-এ কমান্ড মেনু, আপনি উইন্ডোজ ধরে রাখতে পারেন আপনার কীবোর্ডে কী এবং R টিপুন মূল. রান দিয়ে ডায়ালগ বক্স খুলুন, MSCONFIG টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন বোতাম।

    উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

    এটি সিস্টেম কনফিগারেশন খোলে জানলা. বুট-এ ক্লিক করুন ট্যাব এবং তারপর উন্নত বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ বোতাম।

    উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

    এটি বুট অ্যাডভান্সড অপশন খোলে জানলা. সর্বোচ্চ মেমরি-এ ক্লিক করুন My Computer Properties-এ আপনি আগে যে পরিমাণ মেমরি উল্লেখ করেছেন তার বিকল্প এবং টাইপ করুন জানলা. শেষ হলে, ঠিক আছে ক্লিক করুন বোতাম, আপনার খোলা বাকি সমস্ত উইন্ডো বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

    উইন্ডোজ 7 64-বিট দ্বারা ব্যবহারযোগ্য মেমরির সর্বাধিক পরিমাণ ঠিক করুন

    উইন্ডোজ 7 64-বিট সবসময় আপনার পিসিতে ইনস্টল করা মেমরির পরিমাণ সঠিকভাবে সনাক্ত করে না। আপনি বুট অ্যাডভান্সড অপশনে একটি মান পরিবর্তন করে উইন্ডোজ 7 64-বিট কত মেমরি ব্যবহার করতে হবে তা ম্যানুয়ালি নির্দিষ্ট করে এই সমস্যার সমাধান করতে পারেন। উইন্ডো।

    আপনার কোন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ত্রুটি নেই বলে ধরে নিচ্ছি, তাহলে Windows 7 সঠিকভাবে সনাক্ত করতে সক্ষম হবে যে আপনি কতটা মেমরি ইনস্টল করেছেন এবং বুট আপ করার সময় সর্বোচ্চ কত মেমরি ব্যবহার করতে হবে।


    1. উইন্ডোজ 10-এ হ্যান্ডেলটি অবৈধ ত্রুটি ঠিক করুন

    2. Windows 10 এ Cortana টেকিং আপ মেমরি ঠিক করুন

    3. উইন্ডোজ 10 এ আরমা 3 রেফারেন্সড মেমরি ত্রুটি ঠিক করুন

    4. কীভাবে ঠিক করবেন:8GB ইন্সটল করা RAM এর মধ্যে শুধুমাত্র 3.25 GB ব্যবহারযোগ্য।