কম্পিউটার

উইন্ডোজ 7 থেকে ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরান

ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড হল একটি ইউটিলিটি যা Windows 7 এর সমস্ত সংস্করণের সাথে পাঠানো হয় এবং এটি আপনাকে আপনার ডেস্কটপকে সুন্দর ও পরিপাটি রাখতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

ইউটিলিটি আপনার ডেস্কটপে বর্তমানে পুরানো, পুরানো, এবং অব্যবহৃত ফাইল এবং শর্টকাটগুলি সরানোর সুপারিশ করে এটি করে। আপনি যদি ডেস্কটপ ক্লিনআপ উইজার্ডকে বিরক্তিকর মনে করেন, আপনি একটি গ্রুপ নীতি সম্পাদনা করে এটিকে সরিয়ে দিতে পারেন।

    ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড

    ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড হল মাইক্রোসফট উইন্ডোজ 7-এ তৈরি করা সেই সৎ-উদ্দেশ্যযুক্ত কিন্তু বিরক্তিকর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এটি সেই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা সত্যিই দরকারী নয় কারণ যদি কোনও ব্যবহারকারী ডেস্কটপ পরিষ্কার করতে চান তবে তিনি নিজে নিজে এটি করেন। রিসাইকেল বিনে শর্টকাট এবং ফাইল সরানোর মাধ্যমে। লোকেদের কি সত্যিই তাদের ডেস্কটপ পরিষ্কার করার জন্য সাহায্যের প্রয়োজন?

    ডেস্কটপ ক্লিনআপ উইজার্ডের সবচেয়ে হতাশাজনক দিক হল এটি যে মিথ্যা ইতিবাচকতা তৈরি করে। ডেস্কটপে অন্যান্য আইকন এবং ফাইলগুলি কত ঘন ঘন ব্যবহার করা হয় তার সাথে সম্পর্কিত উইজার্ড দ্বারা আইকনগুলিকে দৃশ্যত পুরানো এবং পুরানো বলে মনে করা হয়৷

    ফলাফলটি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া যা স্বয়ংক্রিয় হিসাবে বিবেচনা করার জন্য খুব বেশি হস্তক্ষেপ প্রয়োজন। সৌভাগ্যবশত, আপনি শুধুমাত্র একটি ভেরিয়েবলের মান পরিবর্তন করার জন্য লোকাল গ্রুপ পলিসি এডিটর ব্যবহার করে ডেস্কটপ ক্লিনআপ উইজার্ডটিকে কখনোই উপস্থিত হওয়া থেকে সরিয়ে দিতে পারেন।

    ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরানো হচ্ছে

    সত্যই, আপনি কম্পিউটার থেকে উইজার্ডটি সরাতে যাচ্ছেন না; আপনি কেবল উইজার্ডকে আবার পপ আপ হতে বাধা দিচ্ছেন।

    প্রশাসনিক সুবিধা রয়েছে এমন একটি অ্যাকাউন্ট ব্যবহার করে Windows 7 লগ ইন করে শুরু করুন। Start>Run-এ ক্লিক করুন , gpedit.msc টাইপ করুন রানে ডায়ালগ বক্স, এবং ঠিক আছে ক্লিক করুন বোতাম আপনার যদি চালান না থাকে আপনার স্টার্ট-এ কমান্ড মেনু, উইন্ডোজ ধরে রাখুন আপনার কীবোর্ডে কী এবং R টিপুন কী।

    আপনার এখন স্থানীয় গ্রুপ পলিসি এডিটর-এর দিকে নজর দেওয়া উচিত . বাম দিকের ফলকে, ব্যবহারকারী কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> ডেস্কটপ খুলুন . ডেস্কটপে ক্লিক করতে ভুলবেন না ফোল্ডার এটি প্রসারিত করার পরিবর্তে।

    উইন্ডোজ 7 থেকে ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরান

    ডান হাতের ফলকে, ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরান লেবেলযুক্ত একটি এন্ট্রিতে সনাক্ত করুন এবং ডাবল ক্লিক করুন .

    উইন্ডোজ 7 থেকে ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরান

    আপনার এখন ডেস্কটপ ক্লিনিং উইজার্ড সরান দেখতে হবে জানলা. যদি আগে কেউ এই সেটিং পরিবর্তন না করে থাকে, তাহলে বর্তমান অবস্থা কনফিগার করা হয়নি হওয়া উচিত .

    সক্ষম-এ ক্লিক করুন৷ বিকল্প, ঠিক আছে ক্লিক করুন বোতাম, এবং আপনি সম্পন্ন. মনে রাখবেন যে সক্ষম নির্বাচন করে , আপনি আসলে উইজার্ড নিষ্ক্রিয় করছেন, এটি সক্রিয় করছেন না। এটি সেটিংটি কীভাবে নেতিবাচক শব্দে লেখা হয় তার কারণে।

    উইন্ডোজ 7 থেকে ডেস্কটপ ক্লিনআপ উইজার্ড সরান

    যদিও ডেস্কটপ ক্লিনিং উইজার্ডটি একটি ভাল ধারণা বলে মনে হয়, উইন্ডোজ 7 এর বেশিরভাগ ব্যবহারকারী এটি পপ আপ করার সময় এটিকে বিরক্তিকর মনে করেন এবং এটি ব্যবহার করার সময় খুব দরকারী নয়। সবচেয়ে হতাশাজনক অংশ হল উইজার্ড কীভাবে সিদ্ধান্ত নেয় কোন ফাইল এবং শর্টকাটগুলি পুরানো এবং কোনটি এখনও ডেস্কটপে রাখার জন্য যথেষ্ট ব্যবহার করা হচ্ছে৷

    উইজার্ডটির জন্য ব্যবহারকারীর কাছ থেকে এত বেশি ইনপুট প্রয়োজন যে এটি মোটেও একটি উইজার্ড নয়। ডেস্কটপ ক্লিনিং উইজার্ড সরানো হল Windows 7 এর ব্যবহারকারীদের একটি ভালো উদ্দেশ্য কিন্তু শেষ পর্যন্ত অকেজো ইউটিলিটি দ্বারা হতাশ হওয়া থেকে বিরত করার একটি সহজ উপায়৷


    1. উইন্ডোজ 10 এ ডেস্কটপ থেকে হোমগ্রুপ আইকন সরান

    2. Windows 10 এ ডেস্কটপ থেকে Internet Explorer আইকন সরান

    3. উইন্ডোজ 10-এর প্রসঙ্গ মেনু থেকে অ্যাক্সেস দিন সরান

    4. কিভাবে আপনার Windows 10 PC থেকে পাসওয়ার্ড সরাতে হয়