কম্পিউটার

Microsoft Rumors বলছে Windows 8.2, Windows 9 এবং Chrome OS-শৈলীর Windows ক্লাউডে বড় পরিবর্তন হয়েছে

উইন্ডোজ 8.1 আপডেট 1 সপ্তাহের জন্য প্রকাশিত হয়েছে, এখন কী হবে তার উপর ফোকাস করার সময়। আমরা হাওয়া পেয়েছি যে সফ্টওয়্যার জায়ান্ট মাইক্রোসফ্ট উইন্ডোজ 8.2, উইন্ডোজ 9 এবং উইন্ডোজ 10 প্রকাশ করবে। আমরা এখন পর্যন্ত কী জানি তা এখানে এক নজরে দেখুন।

দ্রষ্টব্য :কিছু ব্যবহারকারী অভিযোগ করেন যে Windows আপডেটের পর ল্যাপটপ পাসওয়ার্ড গ্রহণ করবে না। এখানে আমরা পাসওয়ার্ড পুনরায় সেট করতে এবং আপনার কম্পিউটারে অ্যাক্সেস পুনরুদ্ধার করতে Windows পাসওয়ার্ড কী সুপারিশ করি।

Microsoft Rumors বলছে Windows 8.2, Windows 9 এবং Chrome OS-শৈলীর Windows ক্লাউডে বড় পরিবর্তন হয়েছে

উইন্ডোজ 8.1 (আপডেট 2) বা উইন্ডোজ 8.2

এটি নিশ্চিত নয় যে মাইক্রোসফ্ট এটিকে উইন্ডোজ 8.1 আপডেট 2 বলার বা পরবর্তী মাইক্রোসফ্ট ওএস আপডেটের জন্য উইন্ডোজ 8.2-এ শিফট করার সিদ্ধান্ত নেবে কিনা। Microsoft এই বছরের আগস্টে এটি চালু করতে পারে৷

এই আপডেটটি কথিতভাবে নতুন স্টার্ট মেনু নিয়ে আসবে যা আমরা বিল্ডে দেখেছি। Windows 7 স্টার্ট মেনুর মতো, এই থ্রোব্যাক ব্যবহারকারীদের মেট্রো নান্দনিক কিছু ধরে রাখার সময় তাদের প্রোগ্রামগুলির একটি তালিকা দেখার অনুমতি দেবে, যা ইন্টিগ্রেটেড লাইভ টাইলসের সাথে সম্পূর্ণ। এই লাইভ টাইলস শুধুমাত্র প্রোগ্রাম চালু করবে না বরং আবহাওয়া এবং ইনবক্সের সংখ্যার নতুন তথ্যের সাথে আপডেট করবে।

উইন্ডোজ 9

Microsoft-এর OS, Windows 9-এর পরবর্তী পূর্ণ-সংস্করণ আপডেটের জন্য, স্টার্ট বোতামটি Windows 9-এও উপস্থিত থাকবে, টাচস্ক্রিন ছাড়া ডিভাইসে এবং সার্ভার সিস্টেমে। টাচ ডিভাইসগুলিতে স্টার্ট বোতামটি কিছুটা আলাদা হবে, তবে কোনও বিশদ দেওয়া হয়নি। মাইক্রোসফ্ট বিনামূল্যের জন্য উইন্ডোজ 9 অফার করতে পারে (যা একটি বুদ্ধিমানের মত মনে হতে পারে না), কিন্তু এটি এখনও আলোচনা করা হচ্ছে। উইন্ডোজ 9 তখন 2015 সালে উপস্থিত হতে পারে।

উইন্ডোজ 10 (উইন্ডোজ ক্লাউড)

মাইক্রোসফট দৃশ্যত উইন্ডোজ ক্লাউড নামে একটি প্রোটোটাইপ অপারেটিং সিস্টেমে কাজ করছে। উইন্ডোজের পরবর্তী সংস্করণের সাথে সবচেয়ে বড় পরিবর্তনগুলির মধ্যে একটি হল এটি সম্পূর্ণরূপে ক্লাউডে থাকতে পারে, গুগলের ক্রোম ওএসের মতো। অফলাইন মোডে থাকাকালীন, অপারেটিং সিস্টেমটি মাইক্রোসফটের বাজেট অপারেটিং সিস্টেম, উইন্ডোজ স্টার্টারের মতো হবে, যা মৌলিক কার্যকারিতা প্রদান করে৷

আরও তথ্যের সারফেস হিসাবে আমরা এই নিবন্ধটি সেই অনুযায়ী আপডেট করব।


  1. কিভাবে Windows 8.1 এবং Windows RT 8.1 আপডেট 1 এ আপগ্রেড করবেন

  2. Windows 8 এ Microsoft অ্যাকাউন্ট এবং স্থানীয় অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করুন

  3. কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজে মাইক্রোসফ্ট মাউস ড্রাইভার ইনস্টল এবং আপডেট করবেন