কম্পিউটার

আপনার Windows 10 এবং Windows 11 এ eSIM সমর্থন আছে কিনা তা দ্রুত কীভাবে পরীক্ষা করবেন

একটি eSIM আপনাকে সেলুলার ডেটা সংযোগ ব্যবহার করে ইন্টারনেটে সংযোগ করতে দেয়। একটি eSIM প্রোফাইল হল এমন সফ্টওয়্যার যা আপনাকে ক্যারিয়ারের মোবাইল নেটওয়ার্ক অ্যাক্সেস করতে আপনার ডিভাইসে ডাউনলোড করতে হবে।

কিন্তু eSIM প্রোফাইল এবং eSIMগুলি নতুন প্রযুক্তি নয়, Windows 10 (এবং Windows 11)-এ বেশ কিছুদিন ধরে eSIM সমর্থন রয়েছে৷

এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Windows PC-এ একটি eSIM আছে কিনা তা পরীক্ষা করতে হবে যখন Wi-Fi দুর্বল থাকে তখন ইন্টারনেটের সাথে সংযোগ করতে ব্যবহার করতে।

আমার ডিভাইসে কি eSIM সমর্থন আছে?

আপনার ডিভাইসে eSIM আছে কিনা দেখতে চাইলে, আপনাকে যা করতে হবে তা এখানে।

1. সেটিংস খুলুন৷
২. নেটওয়ার্ক এবং ইন্টারনেট> সেলুলার-এ যান

3ক. Windows 10 (সংস্করণ 1703 বা পরবর্তী):সেলুলার-এর অধীনে , যদি আপনি একটি eSIM প্রোফাইল পরিচালনা করুন দেখতে পান সেটিং, তারপর আপনার পিসিতে একটি eSIM আছে।

3 খ. Windows 11-এ:সেলুলার-এর অধীনে , সেলুলার ডেটার জন্য এই সিমটি ব্যবহার করুন দেখুন৷ একটি ড্রপডাউন মেনু সহ। একটি eSIM একটি বিকল্প কিনা তা দেখতে ড্রপডাউন মেনুতে ক্লিক করুন; eSIM সিম 1 বা সিম 2 হিসাবেও লেবেল হতে পারে৷

আপনার Windows 10 এবং Windows 11 এ eSIM সমর্থন আছে কিনা তা দ্রুত কীভাবে পরীক্ষা করবেন

কিছু ডিভাইস, যেমন Lenovo ThinkPad x13s একটি eSIM এবং একটি ফিজিক্যাল সিম কার্ড ব্যবহার করে উভয়কেই সমর্থন করে। আপনি যদি এটি মিস করেন, তাহলে আমাদের এআরএম ল্যাপটপে যুগে যুগে সেরা উইন্ডোজের পর্যালোচনা।

কিছু লোক হয়তো ভাবছেন যে তাদের ডিভাইসে তাদের ডিভাইসে eSIM সমর্থন আছে কিনা, কিন্তু আপনি Windows-এ সেলুলার সেটিংসও চেক করতে পারেন। আপনার ডিভাইসে eSIM সমর্থন নেই এমন আরেকটি স্পষ্ট ইঙ্গিত হল যে সেটিংসে আপনার কাছে "সেলুলার" বিকল্পও উপলব্ধ নেই।


  1. Windows 10 এ আমার কতটা VRAM আছে তা কীভাবে চেক করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11 এ আপনার গোপনীয়তা সেটিংস চেক এবং পরিবর্তন করবেন

  3. Windows 11 এ কিভাবে দ্রুত আপনার PowerShell সংস্করণ চেক করবেন

  4. Windows 10 – 2022 কিভাবে চেক করবেন এবং আপডেট করবেন