কম্পিউটার

কীভাবে একটি পিডিএফ ফাইল থেকে পৃষ্ঠাগুলি মুছবেন

পিডিএফ ফাইল, পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাটের জন্য সংক্ষিপ্ত, আপনাকে আপনার নথিগুলিকে ইলেকট্রনিক ফর্ম্যাটে দেখতে সাহায্য করে। প্রথম Adobe দ্বারা ডিজাইন করা, PDF অনেক সুবিধার সাথে আসে; এই সুবিধাগুলির মধ্যে একটি হল নির্দিষ্ট পিডিএফ পৃষ্ঠাগুলি মুছে ফেলার ক্ষমতা।

আপনি যদি আপনার পিডিএফ থেকে একটি পৃষ্ঠা বা একাধিক পৃষ্ঠা সরাতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। তো, চলুন শুরু করা যাক।

পিডিএফ ফাইলগুলি থেকে পৃষ্ঠাগুলি কীভাবে মুছবেন

আপনার পিডিএফ থেকে একটি পৃষ্ঠা মুছে ফেলার কারণ যেকোনো কিছু হতে পারে; আপনি একটি ফাঁকা পৃষ্ঠা পেয়েছেন, ত্রুটিপূর্ণ বিন্যাস সহ একটি পৃষ্ঠা, এবং তাই. তবে মজার বিষয় হল এটি সম্পর্কে যাওয়ার অনেক উপায় রয়েছে। প্রথমে অ্যাক্রোব্যাট রিডার দিয়ে শুরু করা যাক।

আপনার কাছে যে পিডিএফ ডকুমেন্ট আছে তা নিন এবং এটি অ্যাক্রোব্যাট রিডারে খুলুন। সেখান থেকে, পৃষ্ঠাগুলি সংগঠিত করুন খুঁজুন এবং ক্লিক করুন৷ ডানদিকের বিভাগ থেকে বিকল্প, এবং আপনি যেতে ভাল হবে. এখন আপনি যে পৃষ্ঠাটি মুছতে চান তার থাম্বনেইলের উপর আপনার কার্সারটি ঘোরান এবং তারপরে মুছুন এ ক্লিক করুন .

কীভাবে একটি পিডিএফ ফাইল থেকে পৃষ্ঠাগুলি মুছবেন

এটাই. এটি করুন, এবং আপনার পৃষ্ঠাটি PDF থেকে মুছে ফেলা হবে। আপনাকে এখন যা করতে হবে তা হল ঠিক আছে এ ক্লিক করুন৷ আপনার সেটিংস নিশ্চিত করতে, এবং তারপর সংরক্ষণ করুন এ ক্লিক করে PDF সংরক্ষণ করুন৷ .

আপনার পিডিএফ ফাইলগুলি থেকে পৃষ্ঠাগুলি মুছে ফেলার আরেকটি পদ্ধতি হল আপনার ব্রাউজারের মাধ্যমে। এটা যে কোন ব্রাউজার হতে পারে; এই উদাহরণের জন্য, আমরা Chrome ব্যবহার করব। প্রথমে আপনার ব্রাউজারে PDF ফাইলটি খুলুন। তারপর উপরের-ডান কোণ থেকে অ্যাপ্লিকেশন মেনুর মাধ্যমে সেটিংসে যান এবং মুদ্রণ করুন... এ ক্লিক করুন

এখন আপনার নথিতে রাখতে চান এমন পৃষ্ঠাগুলি লিখুন, বা অন্য কথায়, আপনি যে পৃষ্ঠা নম্বরটি সরাতে চান সেটি রাখুন এবং তারপরে সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

কীভাবে একটি পিডিএফ ফাইল থেকে পৃষ্ঠাগুলি মুছবেন

আপনার পিডিএফ ফাইল থেকে পৃষ্ঠা মুছে ফেলা

আপনার পিডিএফ ফাইলগুলিতে আপনি যে পৃষ্ঠাগুলি চান না তা সরানো একটি রকেট বিজ্ঞান হতে হবে না, এবং আমাদের নিষ্পত্তিতে অনেকগুলি সরঞ্জামের জন্য ধন্যবাদ, এটি হয় না। আমরা আশা করি আপনি খুব বেশি অসুবিধা ছাড়াই আপনি যতগুলি পেজ করতে চেয়েছিলেন সফলভাবে মুছে ফেলেছেন৷


  1. এন্ড্রয়েড এবং iOS এ পিডিএফ থেকে পৃষ্ঠাগুলি কীভাবে বের করবেন

  2. কিভাবে আপনার পিডিএফ ফাইল একত্রিত বা বিভক্ত করবেন?

  3. কীভাবে পিডিএফে পৃষ্ঠাগুলি যুক্ত করবেন

  4. কীভাবে পিডিএফ-এ পৃষ্ঠাগুলি প্রতিস্থাপন করবেন