কম্পিউটার

Windows 11 Build 22610 ট্যাবলেট অপ্টিমাইজ করা টাস্কবার সরিয়ে দেয়, টাস্ক ম্যানেজারে নতুন রং যোগ করে

মাইক্রোসফ্ট সবেমাত্র উইন্ডোজ 11 বিল্ড 22610 ডেভ এবং বিটা চ্যানেলে উইন্ডোজ ইনসাইডারে চালু করেছে। গত সপ্তাহে আমরা একটি বড় বিল্ড না পেয়েও, এটি একটি ছোট রিলিজ। এটি আইটি অ্যাডমিনদের জন্য কিছু গোষ্ঠী নীতি যোগ করে, টাস্ক ম্যানেজার ব্যবহারের ক্ষেত্রে নতুন রং, এবং ট্যাবলেট-অপ্টিমাইজ করা টাস্কবারকেও সরিয়ে দেয়। যথারীতি, আমাদের কাছে এই বিল্ডে আপনার জানা দরকার শীর্ষস্থানীয় জিনিসগুলির তালিকা রয়েছে৷

প্রথমত, পারিবারিক নিরাপত্তা উইজেটের একটি আপডেট। একটি নতুন লোকেশন শেয়ারিং ভিউ এখন দেখায় যেখানে আপনার পরিবারের সদস্যরা পারিবারিক নিরাপত্তা অ্যাপ ব্যবহার করছেন। এছাড়াও সদস্যের ভূমিকায় থাকা ব্যক্তিদের জন্য একটি নতুন আপডেট, যার মধ্যে অ্যাপ এবং ডিভাইস জুড়ে আপনার স্ক্রীন টাইম ব্যবহারের একটি উন্নত দৃশ্য অন্তর্ভুক্ত রয়েছে।

আমরা এখানে আপডেট করা টাস্ক ম্যানেজারের কথাও উল্লেখ করব, যেটি এখন সেটিংসে নির্বাচিত আপনার পিসির রঙের থিমের সাথে মেলে ব্যবহারের ক্ষেত্রে রঙ রয়েছে। এটি পূর্বে উইন্ডোজ ইনসাইডার ওয়েবকাস্টে বিস্তারিত ছিল।

Windows 11 Build 22610 ট্যাবলেট অপ্টিমাইজ করা টাস্কবার সরিয়ে দেয়, টাস্ক ম্যানেজারে নতুন রং যোগ করে

সাধারণভাবে বলতে গেলে, এই বিল্ডের অন্যান্য পরিবর্তনের মধ্যে রয়েছে ট্যাবলেট-অপ্টিমাইজ করা টাস্কবার অপসারণ যা বিল্ড 22563-এ আবার যোগ করা হয়েছিল। মাইক্রোসফ্ট বলে যে বৈশিষ্ট্যটি ভবিষ্যতে আবার ফিরে আসতে পারে এবং এটি উইন্ডোজ ইনসাইডারের প্রতিক্রিয়ার ভিত্তিতে সরানো হয়েছে। উপরন্তু, লক স্ক্রিনে ব্যাটারি আইকনের ডিজাইন টাস্কবারের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়ার জন্য আপডেট করা হয়েছে।

এবং, যদি আপনার পিসি এটি সমর্থন করে, আনুমানিক ব্যাটারি লাইফ টাইমিং আবার সিস্টেম ট্রেতে ব্যাটারি আইকনের টুলটিপে দেখাবে। অবশেষে, মাইক্রোসফ্টও প্রসঙ্গ মেনু এবং কমান্ড বারে ব্যবহৃত আইকনগুলির পুনঃনাম, বৈশিষ্ট্য এবং অপ্টিমাইজ আপডেট করেছে আবিষ্কারযোগ্যতা এবং সামঞ্জস্যের জন্য।

Windows 11 Build 22610 ট্যাবলেট অপ্টিমাইজ করা টাস্কবার সরিয়ে দেয়, টাস্ক ম্যানেজারে নতুন রং যোগ করে

সম্প্রতি ঐতিহ্য হিসাবে, আমরা সম্পূর্ণ চেঞ্জলগ কপি এবং পেস্ট করছি না। আমরা শুধু হাইলাইট আঘাত. তালিকাটি এই সপ্তাহে বেশ দীর্ঘ, যেমন পরিচিত সমস্যাগুলির তালিকা। মাইক্রোসফ্ট বিশেষভাবে দুটি নতুন পরিচিত সমস্যা ডেকেছে। প্রথমটির সাথে, সিস্টেম ট্রেতে "লুকানো আইকনগুলি দেখান" ফ্লাইআউট কিছু অভ্যন্তরীণ ব্যক্তির জন্য সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যেতে পারে, যদিও এটি সেটিংস> ব্যক্তিগতকরণ> টাস্কবার এবং "অন্যান্য সিস্টেম ট্রে আইকন" এর অধীনে "চালু" হিসাবে দেখায়। দ্বিতীয়টির সাথে, টাস্ক ম্যানেজারের কমান্ড বার থেকে কার্যকারিতা মোড সক্ষম করার ফলে প্রসেস পৃষ্ঠায় অ্যাপস এবং ব্যাকগ্রাউন্ড গ্রুপের মধ্যে প্রক্রিয়া তালিকা ওঠানামা করতে পারে।

এই বিল্ডে আইটি অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য নতুন MDM এবং গ্রুপ নীতিগুলিও রয়েছে৷ এগুলোর সাহায্যে, আইটি অ্যাডমিনিস্ট্রেটররা স্টার্ট, টাস্কবার এবং সিস্টেম ট্রে জুড়ে তাদের উইন্ডোজ 11 অভিজ্ঞতা সহজ করতে পারে। নতুন নীতিগুলি দ্রুত সেটিংস, বিজ্ঞপ্তি কেন্দ্র এবং ক্যালেন্ডার, সমস্ত টাস্কবার সেটিংস, অনুসন্ধান অক্ষম করা, টাস্কবার থেকে টাস্ক ভিউ লুকানো এবং আরও অনেক কিছুর জন্য ফ্লাইআউটগুলি অক্ষম করে৷ গ্রুপ পলিসি এডিটরে গিয়ে এবং ইউজার কনফিগারেশন> অ্যাডমিনিস্ট্রেটিভ টেমপ্লেট> স্টার্ট মেনু এবং টাস্কবারে নেভিগেট করে এগুলো কনফিগার করা যেতে পারে।


  1. সারফেস ইভেন্ট 2021:সারফেস গো 3 হল মাইক্রোসফটের নতুন সাশ্রয়ী মূল্যের উইন্ডোজ 11 ট্যাবলেট

  2. একটি সুন্দর নতুন টাস্ক ম্যানেজার অ্যাপটি সর্বশেষ উইন্ডোজ ইনসাইডার বিল্ডে লুকিয়ে আছে

  3. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  4. Windows 11 2022-এ নতুন টাস্ক ম্যানেজারে কীভাবে ডার্ক মোড এবং আরও অনেক কিছু সক্ষম করবেন