কম্পিউটার

Windows 11 SE হল EDU ল্যাপটপ বাজারের জন্য Microsoft এর নতুন Chrome OS বিকল্প

মাইক্রোসফ্ট আজ সকালে একটি শিক্ষা ইভেন্টের সময় উইন্ডোজ 11 এসই বন্ধ করে দিয়েছে, যেখানে সংস্থাটি শিক্ষার্থীদের জন্য গ্রাউন্ড আপ থেকে ডিজাইন করা একটি নতুন সারফেস ডিভাইস ঘোষণা করেছে। Windows SE হল Windows 11-এর একটি নতুন সংস্করণ যা K-8 ক্লাসরুমের জন্য ডিজাইন করা হয়েছে, এবং নতুন OS মাইক্রোসফটের নতুন $249 সারফেস ল্যাপটপ SE-এর পাশাপাশি তৃতীয় পক্ষের নির্মাতাদের অন্যান্য Windows SE ডিভাইসে পাঠানো হবে৷

মাইক্রোসফ্টের মতে, "উইন্ডোজ 11 SE মহামারী চলাকালীন ডিজাইন করা হয়েছিল এবং তৈরি করা হয়েছিল মিশ্র শেখার বিশ্বে স্কুলগুলি যে সবচেয়ে মৌলিক চ্যালেঞ্জগুলির মুখোমুখি হবে তা মোকাবেলা করার জন্য।" ইউএস ইডিইউ বাজারে ক্রোমবুকের ক্রমবর্ধমান জনপ্রিয়তা মোকাবেলায় Windows SE পূর্ববর্তী উদ্যোগগুলি অনুসরণ করে যেমন S মোডে Windows 10, কিন্তু Windows 11-এর সাম্প্রতিক লঞ্চ মাইক্রোসফটকে কিছুটা ভিন্ন কিছু চেষ্টা করার সুযোগ দেয়৷

"Windows 11 SE সবচেয়ে বেশি ব্যবহৃত শিক্ষা অভিজ্ঞতার জন্য অপ্টিমাইজ করা হয়েছে, Microsoft 365 অ্যাপ্লিকেশন সহ, অনলাইন এবং অফলাইন উভয় ক্ষমতাকে সমর্থন করে," কোম্পানিটি আজ ব্যাখ্যা করেছে৷ Word, PowerPoint, Excel, OneNote এবং OneDrive সবই Windows 11 এ অফলাইনে ব্যবহার করা যেতে পারে৷ SE ডিভাইস, এবং সমস্ত অফলাইন পরিবর্তন Microsoft ক্লাউডের সাথে সিঙ্ক হয়ে গেলে ছাত্ররা ইন্টারনেট অ্যাক্সেস ফিরে পায়।

Windows 11 SE হল EDU ল্যাপটপ বাজারের জন্য Microsoft এর নতুন Chrome OS বিকল্প

ইমারসিভ রিডারের মতো অন্তর্নির্মিত সরঞ্জামগুলির জন্য মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ এসইতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যাইহোক, Windows 11 SE অন্যান্য জনপ্রিয় উইন্ডোজ অ্যাপগুলিকে সমর্থন করবে যেমন Google Chrome এবং Zoom, এবং IT অ্যাডমিনরা প্রত্যেক শিক্ষার্থীর কাছে যেকোনও উইন্ডোজ অ্যাপ প্রি-লোড করতে Intune for Education ব্যবহার করতে সক্ষম হবে। উইন্ডোজ এসই-এর সমস্ত অ্যাপ ডিফল্টরূপে পূর্ণ স্ক্রীনে খোলে, এবং মাইক্রোসফ্ট ব্যাখ্যা করেছে যে এটি বিক্ষিপ্ততা হ্রাস করার জন্য এবং শিক্ষার উপর ফোকাস রাখার জন্য। নিয়মিত Windows 11-এর তুলনায়, Windows 11 SE টাস্কবারে কোনো উইজেট মেনু ছাড়াই একটি সরলীকৃত ইউজার ইন্টারফেসের সাথে আসে এবং নতুন স্ন্যাপ গ্রুপ ফিচার ব্যবহার করার মাত্র দুটি উপায়।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে শুধুমাত্র IT অ্যাডমিনরা Windows 11 SE ডিভাইসে সরাসরি পরিষেবাগুলিতে অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম হবেন। এটি S মোডে Windows 10 এবং Windows 11 এর তুলনায় একটি ভিন্ন পদ্ধতি, যা ব্যবহারকারীদের শুধুমাত্র Microsoft স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে দেয়। Windows 11 SE দৃশ্যত S মোডে Windows 11 প্রতিস্থাপন করবে না, যা নিরাপত্তা এবং কর্মক্ষমতার জন্য সুবিন্যস্ত Windows 11-এর সংস্করণ খুঁজছেন পিসি নির্মাতাদের জন্য আরেকটি বিকল্প থাকবে।

ইউএস ইডিইউ বাজারে ক্রোমবুকগুলি জনপ্রিয় হওয়ার একটি প্রধান কারণ হল আইটি অ্যাডমিনদের জন্য উইন্ডোজ পিসিগুলির তুলনায় এগুলি পরিচালনা করা সহজ৷ Windows 11 SE এর সাথে, Microsoft Windows Autopilot এবং Intune for Education এর সাথে এটি পরিবর্তন করতে চায়।

তার নতুন $249 সারফেস ল্যাপটপ SE এর সাথে, Microsoft একটি "ফ্ল্যাগশিপ" Windows SE ডিভাইস তৈরি করেছে যা K-8 ছাত্রদের জন্য বিশেষভাবে তৈরি করা প্রথম সারফেস। সারফেস ল্যাপটপ SE একটি 11.6” স্ক্রিন, সামনের দিকের 720p HD ক্যামেরা এবং স্টেরিও স্পিকার সহ আসে এবং আপনি আমাদের পৃথক পোস্টে এটি সম্পর্কে আরও বিশদ জানতে পারেন৷

Acer, ASUS, Dell, Dynabook, Fujitsu, HP, JK-IP, Lenovo এবং Positivo-এর আরও Windows 11 SE ডিভাইস এই বছরের শেষের দিকে এবং 2022 সালের মধ্যে শিক্ষা চ্যানেলের মাধ্যমে অর্ডার করার জন্য উপলব্ধ হবে, কোম্পানি আজ বলেছে। "যদিও আমরা Windows 11 SE ডিভাইসের বিক্রয় সীমাবদ্ধ করব না, সেগুলি খুচরা বাজারে পাওয়া যাওয়ার সম্ভাবনা নেই," কোম্পানিটি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলীতে ব্যাখ্যা করে, যোগ করে যে "অধিকাংশ গ্রাহক ব্যক্তিগত ডিভাইসগুলি কিনছেন তারা এই ডিভাইসগুলিতে অ্যাপ এবং পরিচালনার বিধিনিষেধ চান না। সঙ্গে."


  1. Windows 11 স্টিমে 21% শেয়ার করেছে, নতুন ওএসের জন্য বৃদ্ধির পরামর্শ দিচ্ছে

  2. কিভাবে আপনার Windows 10 বা Windows 11 ল্যাপটপে টাচপ্যাড নিষ্ক্রিয় করবেন

  3. Asus Zenbook 17 Fold লঞ্চ করেছে, Windows 11 এর জন্য একটি ভাঁজযোগ্য ট্যাবলেট

  4. Windows 10-এ Google Chrome যে ক্যাশে সমস্যার জন্য অপেক্ষা করছে তা কীভাবে ঠিক করবেন?