কম্পিউটার

উইন্ডোজ 11-এ মাল্টি-মনিটর সেটআপে কীভাবে ঘড়িটি যুক্ত করবেন

Windows 11 এর টাস্কবার একটি মাল্টি-মনিটর সেটআপের জন্য একাধিক কাস্টমাইজেশন বিকল্প সরবরাহ করে। যাইহোক, কিছু অদ্ভুত কারণে, আপনি আর সব টাস্কবারে সিস্টেম ঘড়ি যোগ করতে পারবেন না। এটি Windows 10-এ একটি সুবিধাজনক বৈশিষ্ট্য ছিল, কিন্তু এখন এটি ফিরে পেতে আপনাকে একটি তৃতীয় পক্ষের প্রোগ্রামের উপর নির্ভর করতে হবে৷

মাল্টি-মনিটর উইন্ডোজ 11 সিস্টেমে কীভাবে ঘড়িটি আবার যুক্ত করবেন তা এখানে।

উইন্ডোজ 11-এ সেকেন্ডারি টাস্কবারে কীভাবে ঘড়ি যুক্ত করবেন

উইন্ডোজ 11-এ মাল্টি-মনিটর সেটআপে কীভাবে ঘড়িটি যুক্ত করবেন

Windows 11-এ আপনার সমস্ত টাস্কবারে ঘড়ি যোগ করতে, আপনি বিনামূল্যে প্রোগ্রাম ElevenClock ব্যবহার করতে পারেন . এটি Github-এ উপলব্ধ, এবং আপনি এটিকে অন্যান্য উইন্ডোজ প্রোগ্রামের মতো ইনস্টল করতে পারেন।

এটি একটি সাধারণ অ্যাপ যা আপনার সেকেন্ডারি ডিসপ্লেতে ঘড়িটিকে যুক্ত করে। এটিতে কিছু কাস্টমাইজেশন বিকল্প রয়েছে যা আপনি খেলতে পারেন। যাইহোক, আমরা এটিতে যাওয়ার আগে, আসুন দেখি কিভাবে ElevenClock ইনস্টল করতে হয়।

  1. অ্যাপটি ইনস্টল করতে, ElevenClock Github পৃষ্ঠায় যান।
  2. সম্পদ-এ স্ক্রোল করুন বিভাগে এবং EvelnClock.Installer.exe-এ ক্লিক করুন ইনস্টলার ডাউনলোড করতে।
  3. ইনস্টলারটি চালান এবং ইনস্টলেশন সম্পূর্ণ করুন।
  4. সবকিছু ঠিকঠাক থাকলে, আপনি সেকেন্ডারি টাস্কবারেও ঘড়ি দেখতে পাবেন।

EvelenClock স্টার্টআপে চালানোর জন্য নিজেকে স্বয়ংক্রিয়ভাবে কনফিগার করবে, তাই আপনাকে পুনরায় চালু করার পরে ম্যানুয়ালি ঘড়িটি সক্ষম করতে হবে না।

যদি ঘড়িটি আপনার প্রধান প্রদর্শনের মাঝখানে উপস্থিত হয়, তাহলে অ্যাপ সেটিংটি খুলুন এবং সংশোধন এবং অন্যান্য পরীক্ষার বৈশিষ্ট্যগুলিতে নিচে স্ক্রোল করুন৷ এখানে, বিকল্প ঘড়ি প্রান্তিককরণ নির্বাচন করুন স্ক্রিনের বাম দিকে ঘড়ি দেখাতে।

ঘড়িটি লুকাতে বা বন্ধ করতে, ঘড়িতে ডান-ক্লিক করুন এবং উপযুক্ত বিকল্পগুলি নির্বাচন করুন। উপরন্তু, আপনি আপনার সিস্টেমের নান্দনিকতার সাথে মেলে শুধুমাত্র সময় বা তারিখ দেখানোর জন্য অ্যাপটিকে কনফিগার করতে পারেন।

ডিফল্টরূপে, ঘড়িটি সেকেন্ড প্রদর্শন করে না, তবে আপনি এটি কাজ করার জন্য সেটিংস পরিবর্তন করতে পারেন। উপরন্তু, আপনি চেহারা, অভিযোজন, বিষয়বস্তু এবং অন্যান্য সাধারণ সেটিংসও কাস্টমাইজ করতে পারেন।

Windows 11-এ সেকেন্ডারি টাস্কবারে সিস্টেম ক্লক ব্যাক যোগ করা

ElevenClock হল একটি সহজ অথচ সহজ উপযোগী যা আপনাকে Windows 11-এ আপনার সমস্ত টাস্কবারে ঘড়িটি আবার যোগ করতে দেয়। প্রকাশের সময়, অ্যাপটি আমাদের পরীক্ষা মেশিনে Windows 11 বিল্ড 22000.318 চালনায় কাজ করেছিল, কিন্তু আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে। বিকাশকারী নিয়মিত নতুন বৈশিষ্ট্য যোগ করে, তাই নতুন আপডেটের জন্য আবার চেক করতে ভুলবেন না বা স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি পরীক্ষা করার জন্য অ্যাপ সেট করুন৷


  1. উইন্ডোজ 11/10 এ টাস্কবার ঘড়িতে সপ্তাহের একটি দিন কীভাবে যোগ করবেন

  2. উইন্ডোজ 7, ​​8, 10 এবং 11 এ রেজিস্ট্রি কীভাবে ব্যাক আপ এবং পুনরুদ্ধার করবেন

  3. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন

  4. Windows 11 PC এ IP ঠিকানা কীভাবে খুঁজে পাবেন