কম্পিউটার

উইন্ডোজ 10, 8 এবং 7 এ 'হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটির চূড়ান্ত সমাধান

একটি মোবাইল হটস্পট সেট আপ করতে অক্ষম, ত্রুটি পাওয়ার পরিবর্তে ‘হোস্টেড নেটওয়ার্ক কাউড নট বি স্টার্ট।’ যদি আপনার কমান্ড প্রম্পট এই ত্রুটির বার্তাটি ফেরত দেয়, তাহলে এর সহজ অর্থ হল হোস্ট করা নেটওয়ার্ক সঠিকভাবে কাজ করছে না। সমস্যাটি সাধারণত Wi-Fi ড্রাইভার বা নেটওয়ার্ক অ্যাডাপ্টার কনফিগারেশন সমস্যার কারণে দেখা দেয়। কিন্তু চিন্তা করবেন না! আমরা আপনাকে Windows 10, 8 এবং 7 PC-এ 'হোস্টেড নেটওয়ার্ক স্টার্ট করা যায়নি' সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করার জন্য সবচেয়ে কার্যকর সমাধান তালিকাভুক্ত করেছি। .

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

যদি আপনার শিখতে হয়: কিভাবে আপনার Windows 10 ল্যাপটপে Wi-Fi হটস্পট চালু করবেন?

কার্যযোগ্য সমাধান Windows PC (2020) এ 'হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটি ঠিক করুন
সমাধান 1- Wi-Fi নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত) সেকেলে বা ত্রুটিপূর্ণ ড্রাইভার অনেক সমস্যার কারণ হতে পারে, যার মধ্যে 'হোস্টেড নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটি। অতএব, সব ডিভাইস ড্রাইভার ঘন ঘন আপডেট করা ভাল। এটি স্বয়ংক্রিয়ভাবে কীভাবে করবেন তা শিখুন?
সমাধান 2- মাইক্রোসফট হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার সক্রিয় করুন  যদি, কোনো সুযোগে, কার্যকারিতা অক্ষম করা হয়, কীভাবে বৈশিষ্ট্যটি সক্রিয় করবেন এবং এই বিরক্তিকর ত্রুটিটি সমাধান করবেন তা শিখুন।
সমাধান ৩- নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালান  নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালানো একটি কার্যকর সমাধান হয়ে উঠেছে। বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী এই রিপোর্ট করেছেন। সুতরাং, আসুন এটি চেষ্টা করুন:
সমাধান 4- শেয়ারিং সেটিংস যাচাই করুন  যদি হোস্ট করা নেটওয়ার্ক এখনও শুরু করতে অস্বীকার করে, তাহলে আপনাকে আপনার Windows 10, 8, বা 7-এ নির্বাচিত শেয়ারিং সেটিংস চেক করতে হবে। সেগুলি যাচাই করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

Windows 10, 8 এবং 7 {2020-এ 'হোস্ট করা নেটওয়ার্ক চালু করা যায়নি' ত্রুটি থামান

এই উইন্ডোজ ত্রুটি সমাধানের দ্রুততম সমাধানগুলির মধ্যে একটি হল আপনার পিসি একাধিকবার পুনরায় চালু করা। অতিরিক্তভাবে, প্রশাসনিক অধিকার সহ কমান্ড প্রম্পট চালানোর চেষ্টা করুন। আপনি যদি এখনও সমস্যাটি প্রত্যক্ষ করেন তবে আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন:

সমাধান 1- Wi-Fi নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত)

নিঃসন্দেহে, ভুল বা পুরানো ড্রাইভারগুলি উইন্ডোজ 10, 8 এবং 7-এ 'হোস্টেড নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটি সহ অনেক সমস্যার কারণ হতে পারে। তাই, বিরক্তিকর ড্রাইভার সমস্যা বা BSOD ত্রুটিগুলি নির্মূল করতে সমস্ত ডিভাইস ড্রাইভারকে ঘন ঘন আপডেট করা ভাল। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে

উইন্ডোজে ড্রাইভার আপডেট করার একাধিক উপায় আছে . যাইহোক, বর্তমান ড্রাইভারগুলি প্রতিস্থাপন করার এবং সর্বশেষ সংস্করণ আপডেট করার সবচেয়ে সম্ভাব্য কিন্তু সঠিক উপায় হল একজন পেশাদার ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করা। . আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই এই উদ্দেশ্যে যেহেতু এটি সম্পূর্ণ প্রক্রিয়াটিকে ঝামেলামুক্ত করে এবং ডাউনলোড করা সমস্ত সংস্করণ সর্বশেষ এবং সামঞ্জস্যপূর্ণ তা নিশ্চিত করে৷

স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে Wi-Fi নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করতে, আপনাকে যা করতে হবে তা হল: 

পদক্ষেপ 1- আপনার Windows 10, 8, বা 7 PC-এ Smart Driver Care ইনস্টল ও চালু করুন। 

পদক্ষেপ 2- নিবন্ধিত স্মার্ট ড্রাইভার কেয়ার সংস্করণ থেকে, স্টার্ট স্ক্যান এখন বোতামে ক্লিক করুন এবং ড্রাইভার আপডেটার ইউটিলিটি সমস্ত দূষিত, পুরানো, অনুপস্থিত, ক্ষতিগ্রস্ত, বা বেমানান ড্রাইভারের তালিকা করতে দিন৷

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

পদক্ষেপ 3- আপনি যদি স্বতন্ত্রভাবে Wi-Fi ড্রাইভারগুলি আপডেট করতে চান, তাহলে আপনি কেবল তাদের সনাক্ত করতে পারেন, এর পাশের আপডেট বোতামে ক্লিক করুন বা এক-ক্লিকে সাম্প্রতিক এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণগুলির সাথে বর্তমান ড্রাইভারগুলিকে প্রতিস্থাপন করতে সমস্ত আপডেট করুন বোতামে ক্লিক করুন৷

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

দ্রষ্টব্য – বিনামূল্যে স্মার্ট ড্রাইভার কেয়ার সংস্করণের সাথে, আপনি প্রতিদিন শুধুমাত্র দুটি ড্রাইভার আপডেট করতে পারেন। আপনি যদি আরও আপডেট করতে চান, আপনি নিবন্ধিত সংস্করণে স্যুইচ করতে পারেন।

অবশ্যই পড়তে হবে: স্মার্ট ড্রাইভার কেয়ার বনাম ড্রাইভার ইজি:কোনটি সেরা ড্রাইভার আপডেটার ইউটিলিটি

সমাধান 2- মাইক্রোসফট হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার সক্রিয় করুন

আপনি যখন আপনার কম্পিউটারকে Windows 10 বা অন্যান্য সংস্করণে একটি মোবাইল হটস্পট হিসাবে ব্যবহার করতে চান, তখন আপনাকে Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার বৈশিষ্ট্যটি সক্ষম করতে হবে। যদি, কোনো সুযোগে, কার্যকারিতা অক্ষম করা হয়, তাহলে আপনি 'হোস্টেড নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটির সাক্ষী হতে পারেন।

পদক্ষেপ 1- ডিভাইস ম্যানেজার খুলুন। আপনি উইন্ডোজ কী এবং এক্স কী একসাথে টিপতে পারেন এবং এটি খুলতে ডিভাইস ম্যানেজারে আঘাত করতে পারেন।

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

পদক্ষেপ 2- ভিউ ট্যাবে নেভিগেট করুন এবং 'লুকানো ডিভাইসগুলি দেখান' বিকল্পটি নির্বাচন করুন৷

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

পদক্ষেপ 3- এই মুহুর্তে, আপনাকে তালিকা থেকে নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি সনাক্ত করতে হবে এবং বিভাগটি প্রসারিত করতে হবে। আপনি যখন Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার এন্ট্রি খুঁজে পান, তখন কেবল এটিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস সক্ষম করুন বিকল্পটি চয়ন করুন৷

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

এখন Wi-Fi হটস্পট সেট আপ করার জন্য আবার চেষ্টা করুন। আশা করি, আপনি Windows 10, 8 এবং 7-এ 'হোস্টেড নেটওয়ার্ক কাউড বি স্টার্টড' ত্রুটি থেকে মুক্ত থাকবেন। আপনি যদি এখনও লড়াই করে থাকেন, তাহলে চিন্তা করবেন না, এবং আমাদের পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান!

অবশ্যই পড়তে হবে: {সমাধান করা}:উইন্ডোজ 10-এ হারিয়ে যাওয়া নেটওয়ার্ক অ্যাডাপ্টার কীভাবে ঠিক করবেন?

সমাধান 3- নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালান

নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালানো একটি কার্যকর সমাধান হিসাবে পরিণত হয়েছে৷ বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী এই রিপোর্ট করেছেন। সুতরাং, আসুন এটি চেষ্টা করুন:

পদক্ষেপ 1- সেটিংস অ্যাপ চালু করুন এবং আপডেট এবং নিরাপত্তা মডিউলে যান।

পদক্ষেপ 2- নতুন উইন্ডো থেকে, বাম দিকের প্যানেল থেকে সমস্যা সমাধান শিরোনামে ক্লিক করুন, এবং আপনি ডান দিকে একাধিক বিকল্প দেখতে পাবেন।

পদক্ষেপ 3- এখন সাবধানে নীচে স্ক্রোল করুন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার বিকল্পটি সনাক্ত করুন৷

পদক্ষেপ 4 – সমস্যা সমাধানের প্রক্রিয়া শুরু করতে আপনাকে Run the Troubleshooter বোতামে ক্লিক করতে হবে।

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

অন্তর্নির্মিত ট্রাবলশুটার সমস্ত সম্ভাব্য নেটওয়ার্ক সমস্যাগুলি সন্ধান করা শুরু করবে এবং পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে সেগুলি সমাধান করবে৷

সমাধান 4- শেয়ারিং সেটিংস যাচাই করুন

যদি হোস্ট করা নেটওয়ার্ক এখনও শুরু করতে অস্বীকার করে, তাহলে আপনাকে আপনার Windows 10, 8 বা 7-এ নির্বাচিত শেয়ারিং সেটিংস চেক করতে হবে। সেগুলি যাচাই করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

পদক্ষেপ 1- অনুসন্ধান মেনু ব্যবহার করে রান উইন্ডো খুলুন। 

পদক্ষেপ 2- ncpa.cpl টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।

পদক্ষেপ 3- নতুন উইন্ডো থেকে, আপনার সংযোগে ডান-ক্লিক করুন এবং এর বৈশিষ্ট্যগুলিতে যান৷

পদক্ষেপ 4- এখন, শেয়ারিং ট্যাবের দিকে যান এবং নিশ্চিত করুন 'অন্যান্য নেটওয়ার্ক ব্যবহারকারীদের এই কম্পিউটারের ইন্টারনেট সংযোগের মাধ্যমে সংযোগ করার অনুমতি দিন' বিকল্পটি নির্বাচন করা হয়েছে।

উইন্ডোজ 10, 8 এবং 7 এ  হোস্ট করা নেটওয়ার্ক শুরু করা যায়নি  ত্রুটির চূড়ান্ত সমাধান

উইন্ডোজ 10, 8 এবং 7-এ "হোস্ট করা নেটওয়ার্ক চালু করা যায়নি" ত্রুটি সমাধানে এই সমাধান আপনাকে সাহায্য করে কিনা তা পরীক্ষা করুন৷

শেষ শব্দ 

বিরক্তিকর Windows 10, 8, 7 'হোস্টেড নেটওয়ার্ক শুরু করা যায়নি' ত্রুটি দ্বারা বিরক্ত হবেন না। উপরে উল্লিখিত সমস্ত সমাধান আপনার সমস্যা সমাধানের জন্য যথেষ্ট কার্যকর। সর্বোপরি, আপনার Wi-Fi ড্রাইভারগুলিকে আপডেট করলে তাত্ক্ষণিকভাবে সমস্যার সমাধান হবে এবং আপনি সফলভাবে মোবাইল হটস্পট সেট আপ করতে সক্ষম হবেন৷

পরবর্তী পড়ুন: 
{FIXED}:“আমরা মোবাইল হটস্পট সেট আপ করতে পারছি না। Windows 10 (2020)-এ Wi-Fi চালু করুন” ত্রুটি৷
Windows 10-এ আমার হটস্পট বন্ধ হয়ে যাচ্ছে কীভাবে ঠিক করব?


  1. Windows 10 এ সিস্টেম ত্রুটি 67 কিভাবে ঠিক করবেন

  2. 'ইন্সটল করা ড্রাইভারটি এই কম্পিউটারের জন্য বৈধ নয়' উইন্ডোজ 10 ম্যানুয়ালি ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 ত্রুটি:"ডিফল্ট গেটওয়ে উপলব্ধ নয়" সংশোধন করা হয়েছে!

  4. Windows 10 অপ্রত্যাশিত স্টোর ব্যতিক্রম ত্রুটি (সমাধান)