কম্পিউটার

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস

ঠিক আছে, অরিজিনের কোনো পরিচয়ের প্রয়োজন নেই, বিশেষ করে গেমারদের কাছে! যদিও, আপনারা যারা জানেন না তাদের জন্য এখানে একটি প্রাথমিক সারসংক্ষেপ। অরিজিন হল একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যা ইলেকট্রনিক আর্টস (EA গেমস) দ্বারা তৈরি করা হয়েছে যা আপনাকে আপনার পিসি বা মোবাইল ডিভাইসে অনলাইনে গেম খেলতে দেয়। এটি একটি ক্রস-প্ল্যাটফর্ম গেমিং স্পেস যা Android, iOS, Windows, macOS এবং Facebook এর সাথেও সামঞ্জস্যপূর্ণ৷

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

10 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীর সাথে, অরিজিন সময়ের সাথে সাথে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। অরিজিন প্রাথমিকভাবে 2011 সালে রিলিজ করা হয়েছিল এবং এটি এখন জনপ্রিয় গেমিং শিরোনাম রয়েছে যার মধ্যে রয়েছে FIFA 21, Star Wars, The Sims, Madden NFL, Need for Speed, এবং অন্যান্য অনেক বিনোদন-সমৃদ্ধ গেম যাতে আপনি আপনার ডিভাইসে আঁকড়ে রাখতে পারেন।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

সুতরাং, আপনি যদি একজন বিদ্যমান অরিজিন ব্যবহারকারী হন এবং যেকোন ধরনের প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হন, আমরা আপনার উদ্ধারের জন্য এখানে আছি। উইন্ডোজ 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যায় আটকে আছেন? আপনি সহজ সমস্যা সমাধানের মাধ্যমে এই সমস্যাটি সহজেই সমাধান করতে পারেন।

এই নিন!

উইন্ডোজ 10-এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

আসুন কয়েকটি পদ্ধতি অন্বেষণ করি যা আপনি অরিজিন গেমিং প্ল্যাটফর্মে ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করতে পারেন৷

সমাধান #1:প্রশাসক হিসাবে চালান

আপনি অরিজিনে আপনার ক্লায়েন্ট প্রোফাইল লোড করতে অক্ষম হওয়ার সবচেয়ে সাধারণ কারণটি অ্যাপের অনুমতি সীমাবদ্ধতার কারণে ঘটতে পারে। এটি ঠিক করার জন্য, আপনি প্রশাসক হিসাবে অরিজিন চালানোর চেষ্টা করতে পারেন যাতে সম্পাদনের জন্য সম্পূর্ণ অ্যাক্সেস এবং বিশেষাধিকার প্রদান করা যায়। আপনাকে যা করতে হবে তা এখানে।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

অরিজিন আইকনে রাইট ক্লিক করুন। "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন৷

সমাধান #2:ক্যাশে মুছুন

যদি উপরে উল্লিখিত সমাধানটি অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করতে খুব ভালভাবে কাজ না করে তবে আসুন আমাদের পরবর্তী হ্যাকের দিকে চলে যাই। এই পদ্ধতিতে, আমরা আপনার Windows ডিভাইসে সংরক্ষিত অরিজিনের ক্যাশে করা ডেটা মুছে দেব এবং এটি কাজ করে কিনা তা দেখব।

কন্ট্রোল + শিফট + এস্কেপ কী সমন্বয় টিপে উইন্ডোজ টাস্ক ম্যানেজার খুলুন।

প্রসেস ট্যাবে, "অরিজিন" বা আপনার ডিভাইসে সক্রিয়ভাবে চলমান কোনো ফাইলের নাম বা প্রক্রিয়া খুঁজুন। এটিতে ডান-ক্লিক করুন এবং "এন্ড টাস্ক" নির্বাচন করুন।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

প্রক্রিয়াটি সমাপ্ত করার পরে, রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন।

রান টেক্সট বক্সে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

এটি আপনার ডিভাইসে অবস্থিত অরিজিন ফোল্ডার খুলবে যেখানে ফাইল এক্সপ্লোরার উইন্ডোতে সমস্ত অ্যাপ ডেটা রয়েছে৷

সমস্ত ফাইল এবং ফোল্ডার নির্বাচন করতে Control + A কী সমন্বয় টিপুন। তবে হ্যাঁ, শুধু নিশ্চিত করুন যে আপনি "স্থানীয় বিষয়বস্তু" নামের ফোল্ডারটি আনচেক করেছেন। আপনাকে "স্থানীয় বিষয়বস্তু" ফোল্ডার ছাড়া সবকিছু মুছে ফেলতে হবে।

উপরের ধাপগুলি অনুসরণ করার পরে, আপনার ডিভাইসটি রিবুট করুন এবং সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে অরিজিন চালু করুন৷

সমাধান #3:টেম্প ফাইলগুলি সরান

সুতরাং, পরবর্তী যে জিনিসটি আমরা চেষ্টা করতে যাচ্ছি তা হল অরিজিন অ্যাপের টেম্প ফাইলগুলি মুছে ফেলা৷

রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

টেক্সটবক্সে “%Appdata%” টাইপ করুন এবং তারপরে Windows এ অস্থায়ী ফাইল ফোল্ডার খুলতে Enter চাপুন।

অস্থায়ী ফাইল ফোল্ডারে, "অরিজিন" নামের ফোল্ডারটি নির্বাচন করুন। এটিতে ডান ক্লিক করুন এবং "মুছুন" নির্বাচন করুন৷

ঠিকানা বারে রাখা "অ্যাপ ডেটা" বিকল্পে আলতো চাপুন এবং তারপরে "স্থানীয়" ফোল্ডারে নেভিগেট করুন৷

স্থানীয় ফোল্ডারে, "অরিজিন" সন্ধান করুন। এটিতে ডান ক্লিক করুন এবং "মুছুন" বিকল্পটি নির্বাচন করুন৷

সমাধান #4:আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

Windows 10-এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি সমাধান করার জন্য আমাদের শেষ অবলম্বন হল অ্যাপটি আনইনস্টল করা এবং তারপরে মূল উত্স থেকে এটি পুনরায় ইনস্টল করা৷

অরিজিন আনইনস্টল করতে, উইন্ডোজ সেটিংস খুলুন। "অ্যাপস এবং বৈশিষ্ট্য" বিভাগে যান৷

ইনস্টল করা প্রোগ্রাম এবং অ্যাপের তালিকার মাধ্যমে নিচে স্ক্রোল করুন। "অরিজিন" নির্বাচন করুন এবং "আনইনস্টল" বোতামে আলতো চাপুন৷

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

একবার আপনি সফলভাবে আপনার উইন্ডোজ ডিভাইস থেকে অরিজিন আনইনস্টল করলে, এই লিঙ্কের মাধ্যমে এটি আবার ডাউনলোড করুন এবং আপনার Windows 10 মেশিনে অরিজিনের সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন।

উইন্ডোজের জন্য Systweak অ্যান্টিভাইরাস ডাউনলোড করুন

ভাইরাস, ম্যালওয়্যার বা কোনো সংক্রামিত অ্যাপ্লিকেশনের উপস্থিতির কারণে আপনি আপনার Windows ডিভাইসে কিছু প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হওয়ার সামান্য সম্ভাবনা থাকতে পারে। তাই, নিশ্চিত হওয়ার জন্য, আপনার ডিভাইসটি 100% নিরাপদ এবং ভাইরাসমুক্ত তা নিশ্চিত করতে একটি সম্পূর্ণ স্ক্যান চালান।

Windows 10 এ অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি ঠিক করুন

উইন্ডোজের জন্য Systweak অ্যান্টিভাইরাস ডাউনলোড করুন, সমস্ত ধরণের ভাইরাস, ম্যালওয়্যার, ট্রোজান, স্পাইওয়্যার বা অন্য কোনও দূষিত হুমকির বিরুদ্ধে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে যা আপনার ডিভাইস এবং সংবেদনশীল ডেটার সম্ভাব্য ক্ষতি করতে পারে৷ সিস্টউইক অ্যান্টিভাইরাস শুধু আপনাকে সর্বাত্মক হুমকি সুরক্ষা প্রদান করে না বরং অবাঞ্ছিত স্টার্টআপ ফাইল এবং অ্যাপ থেকে মুক্তি পাওয়ার মাধ্যমে আপনার পিসির পারফরম্যান্সকে সূক্ষ্ম সুর দেয়।

উপসংহার

এখানে কয়েকটি সমাধান রয়েছে যা আপনাকে উইন্ডোজ 10 পিসিতে অরিজিন ক্লায়েন্ট লোডিং সমস্যাগুলি সমাধান করার অনুমতি দেবে। আপনি আপনার গেমিং অভিজ্ঞতার সবচেয়ে বেশি ব্যবহার করতে যেকোন প্রযুক্তিগত অসুবিধা কাটিয়ে উঠতে উপরে উল্লিখিত পদ্ধতিগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন!


  1. Windows 10 এ OneDrive সিঙ্ক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 টাস্কবার সমস্যাগুলি ঠিক করার উপায়

  3. Windows 10 PC-এ ব্যাটলফিল্ড 5 ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10-এ উইন্ডোজ 10 আপডেট এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন