কম্পিউটার

প্রশ্নবিদ্ধ বিষয়বস্তু পূর্ণ ফোল্ডার সত্যিই কিভাবে লুকান

আপনি কি আপনার বাড়ির অন্য লোকেদের সাথে আপনার কম্পিউটার শেয়ার করেন? আপনি কি উদ্বিগ্ন যে তারা ঝাঁপিয়ে পড়তে পারে এবং তাদের উচিত নয় এমন ফোল্ডারগুলি অন্বেষণ করা শুরু করতে পারে? এই ফোল্ডারগুলিতে আপনার কী আছে তা বিচার করার জন্য আমরা এখানে আসিনি, তবে আমরা আপনাকে এটি তৈরি করার একটি দ্রুত এবং সহজ উপায় অফার করতে এখানে আছি যাতে কেউ সেগুলিতে ক্লিক করতে বিরক্ত না হয়৷

প্রথমে, আপনি ফোল্ডারের নাম পরিবর্তন করতে চাইবেন এমন কিছুতে যা উইন্ডোজ সিস্টেম ফাইলের মতো দেখায়। উপরের ছবিতে আমি "OX সেটআপ" নিয়ে গিয়েছিলাম, কিন্তু আপনি যে কোনো নাম দিতে পারেন।

প্রশ্নবিদ্ধ বিষয়বস্তু পূর্ণ ফোল্ডার সত্যিই কিভাবে লুকান

এর পরে, আপনাকে ফোল্ডারটির আইকন পরিবর্তন করতে হবে যাতে কেউ জানতে না পারে যে এটি প্রথম স্থানে একটি ফোল্ডার। এটি করতে, ফোল্ডারে ডান-ক্লিক করুন , তারপর বৈশিষ্ট্য ক্লিক করুন . কাস্টমাইজ লেবেলযুক্ত দূরে-ডান ট্যাবে ক্লিক করুন , তারপর আইকন পরিবর্তন করুন ক্লিক করুন৷ সেই স্ক্রিনের নীচে৷

সেখান থেকে, আপনি আপনার ফোল্ডারের জন্য বিভিন্ন আইকন থেকে বেছে নিতে পারেন। এমন একটি বাছুন যা দেখতে একটি সিস্টেম ফাইলের মতো যা কেউ ক্লিক করতে চাইবে না এবং প্রয়োগ করুন ক্লিক করুন .

এখন, যখন কেউ ফোল্ডারটি দেখবে, তখন এটি অন্য যেকোন সিস্টেম ফাইলের মতো দেখাবে যা তাদের ক্লিক করার কোন কারণ নেই। আপনার জন্য, এটিতে ডাবল ক্লিক করলে এটি অন্য ফোল্ডারের মতো খোলে। শুধু নিশ্চিত করুন যে আপনি মনে রাখবেন আপনি এটি কোথায় সংরক্ষণ করেছেন!

আপনি কিভাবে আপনার কম্পিউটারে ফোল্ডার লুকাবেন? কোন শান্ত টিপস? মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন!


  1. স্বচ্ছ টাস্কবার - উইন্ডোজ 10 পিসিতে একটি টাস্ক বারকে কীভাবে স্বচ্ছ করা যায়

  2. Windows 10 এবং Windows 11 এ অনুসন্ধান থেকে ফোল্ডার এবং ফাইলগুলি কীভাবে লুকাবেন

  3. উইন্ডোজে ফোল্ডার লুকানোর বিকল্প উপায়:অদৃশ্য গোপন ফোল্ডার তৈরি করুন

  4. Windows 10 এ কিভাবে অদৃশ্য ফোল্ডার তৈরি করবেন?