কম্পিউটার

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

আপনি কি লক্ষ্য করেছেন যে আরও বেশি ল্যাপটপ টাচস্ক্রিন ডিসপ্লে সহ শিপিং করা হচ্ছে? Lenovo, HP, Acer এবং Asus-এর মতো বড়-নাম নির্মাতারা তাদের নিজস্ব স্পর্শ-বান্ধব ডিভাইস প্রকাশ করেছে। এর মধ্যে কয়েকটি হল "টু-ইন-ওয়ান ল্যাপটপ" নামে পরিচিত।

এগুলো সাধারণ ল্যাপটপ হিসেবে ব্যবহার করা যায়। তবে তাদের একটি কব্জা রয়েছে যা ব্যবহারকারীকে ট্যাবলেট কম্পিউটারে পরিণত করার জন্য প্রদর্শনের পিছনে কীবোর্ড এবং ট্র্যাকপ্যাড রাখতে দেয়। যদিও সত্যিই, "টু-ইন-ওয়ান" শব্দটি কিছুটা ভুল নাম, কারণ "ল্যাপটপ" এবং "ট্যাবলেট" এর মধ্যে মোডের একটি সম্পূর্ণ পরিসর রয়েছে যা তারা নিতে পারে৷

আপনি যদি কীবোর্ডটি আবার ভাঁজ করেন, কিন্তু ডিসপ্লেটিকে 45 ডিগ্রি কোণে সোজা রেখে যান, আপনার ডিসপ্লে মোড আছে। তাঁবুর মোডও আছে, যা শুনতে শুনতে ঠিক তাই।

গত নভেম্বরে, আমি একটি (একটি Acer Aspire R14) কিনেছিলাম এবং আমি অবিলম্বে এটির প্রেমে পড়েছিলাম এবং এটি কীভাবে কাজ করে। পড়ুন, এবং আমি আপনাকে বলব কেন, এবং পাঁচটি কারণ আপনার পরবর্তী ল্যাপটপটি 2-ইন-1 ল্যাপটপ হওয়া উচিত।

1. উইন্ডোজ অবশেষে স্পর্শ পায়

সত্যিই দীর্ঘ সময়ের জন্য, মাইক্রোসফ্ট স্পর্শ করতে লাফ দিয়ে লড়াই করেছিল। আপনি খুব কমই তাদের দোষ দিতে পারেন. ত্রিশ বছর ধরে, তাদের রুটি এবং মাখন ঐতিহ্যগত ল্যাপটপ এবং ডেস্কটপ, কীবোর্ড এবং ইঁদুর দ্বারা নিয়ন্ত্রিত।

স্বীকার্য যে, স্পর্শ-ভিত্তিক পণ্য প্রকাশের জন্য তাদের বেশ কয়েকটি অভিযান ছিল। এমনকি Windows XP-এর একটি সংস্করণ ছিল, যা ট্যাবলেট কম্পিউটারে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছিল, আইপ্যাড ধারণাটিকে জনপ্রিয় করার অনেক আগে।

অবশ্যই তারা চেষ্টা করেছে . মোবাইল স্পেয়ারে তারা উইন্ডোজ ফোন চালু করেছে, যা গত পাঁচ বছর ধরে টার্মিনাল পতনের অবস্থায় কাটিয়েছে, বহুবর্ষজীবীভাবে তৃতীয়-শ্রেষ্ঠ মর্যাদায় পরিণত হয়েছে। একইভাবে, উইন্ডোজ 8 (এবং 8.1) ডেস্কটপে কিছুটা স্পর্শ-বন্ধুত্ব ইনজেক্ট করার চেষ্টা করেছিল, কিন্তু এটি পুরোপুরি জেল হয়নি ভোক্তাদের সাথে, এবং এটি অ্যান্ড্রয়েড এবং iOS-এর অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে বাধা দিতে ব্যর্থ হয়েছে৷

কিন্তু Windows 10 ভিন্ন। তারা অবশেষে তাদের কীবোর্ড-এবং-মাউস ঐতিহ্যের সাথে তাদের টাচস্ক্রিন উচ্চাকাঙ্ক্ষার সমন্বয় করতে পেরেছে এবং এটি সত্যিই ভাল কাজ করে৷

গত বছর, আমি HP স্ট্রিম 7-এর মতো ছোট ট্যাবলেট কম্পিউটারে Windows 10 কতটা ভাল পারফর্ম করে সে সম্পর্কে একটি নিবন্ধ লিখেছিলাম। আমি সেখানে যে পয়েন্টগুলি তৈরি করেছি তা 13" স্ক্রীন পর্যন্ত স্কেল করা হলে এবং তার পরেও বৈধ।

মাইক্রোসফ্ট আপাতদৃষ্টিতে ভার্চুয়াল কীবোর্ড তৈরির সূক্ষ্ম এবং চতুর শিল্পকে ক্র্যাক করেছে যা আনন্দ দেয় এবং ব্যবহার করা সহজ। ডিফল্ট যেটি জাহাজগুলিকে ভালভাবে ব্যবধানে রাখা হয়, সহজ নাগালের মধ্যে প্রয়োজনীয় "বিশেষ কী" সহ।

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

অঙ্গভঙ্গি, যা Windows 8.1 এর ক্ষতিকর ছিল, অবশেষে স্পষ্ট এবং স্বাভাবিক কিছুতে রূপান্তরিত হয় এবং ব্যবহারকারীকে অ্যাপ্লিকেশন এবং সেটিংসের মধ্যে নেভিগেট করতে সহায়তা করে। Microsoft Office 2016-এর জন্য এখন একটি টাচ-মোড রয়েছে, এমনকি এজও বিশেষভাবে স্পর্শ-বান্ধব মনে করে।

আপনি আপনার ল্যাপটপটিকে ট্যাবলেট হিসাবে ব্যবহার করতে পছন্দ করেন বা না করেন তা কোন ব্যাপার না, Windows 10 আপনার প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে এবং তারপরে কিছু।

2. এটি সম্ভবত আপনি যা ভাবছেন তার থেকে কম খরচ হবে

ঐতিহাসিকভাবে বলতে গেলে, টাচ-স্ক্রিন উইন্ডোজ মেশিনগুলি জিনিসগুলির দামের দিকে রয়েছে। আপনি যদি আপনার মাউস এবং কীবোর্ড ফেলে দিতে চান তবে আপনাকে বিশেষাধিকারের জন্য একটি প্রিমিয়াম দিতে হবে। এটি কি এখনও 2016 সালে সত্য?

সত্যিই ভাল না. গত বছর আমি নিউ জার্সিতে আমার বাগদত্তার সাথে দেখা করতে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলাম। UK থেকে আগত, যেখানে ভোক্তা ইলেকট্রনিক্স দামী (এমনকি আমাদের 20% সেলস ট্যাক্সের কথাও বিবেচনা করি না), আমি বেস্ট বাই-এ নিজেকে একটি নতুন কম্পিউটার পাওয়ার সুযোগ ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি।

আমি প্রায় $700 এর জন্য একটি Acer Aspire R14 পেয়েছি। এটি একটি ধারণক্ষমতা সম্পন্ন সলিড-স্টেট ড্রাইভ, আট গিগাবাইট র‌্যাম, একটি স্কাইলেক সিপিইউ এবং অবশ্যই একটি টু-ইন-ওয়ান মেশিন ছিল। সমস্ত জিনিস বিবেচনা করা হয়, এটি একটি চমত্কার ভাল মান রাস্তার মাঝামাঝি মেশিন ছিল।

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

আমি এটি বাড়িতে নিয়ে গিয়েছিলাম এবং এটিকে গুলি করেছিলাম৷

দুই দিন পর, আমি এবং আমার বাগদত্তা বেস্ট বাই-এ ফিরে আসি। এবার তার নিজের টু-ইন-ওয়ান ল্যাপটপ। আমরা একটি লেনোভো ফ্লেক্সে স্থির হয়েছি, যা আমাদের $200 ফেরত দিয়েছে, সাথে নিউ জার্সির 7% বিক্রয় কর। এটা আমার মিড-এন্ড ল্যাপটপের দামের এক তৃতীয়াংশেরও কম।

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ লেনোভো ফ্লেক্স 3-1130 2 ইন 1 টাচ-স্ক্রিন ল্যাপটপ 11.6" (Intel N/60601GH201. 4GB মেমরি, 500GB হার্ড ড্রাইভ, কালো) AMAZON-এ এখনই কিনুন

কোনভাবেই এটি একটি পাওয়ার হাউস ছিল না। এটিতে একটি হুইজি ইন্টেল সেলেরন সিপিইউ, দুই গিগাবাইট র‌্যাম এবং একটি সামান্য 32GB eMMC SSD ছিল। কিন্তু এটি বেসিক ওয়েব ব্রাউজিং এবং অফিসের উত্পাদনশীলতা কাজের জন্য যথেষ্ট মেশিনের চেয়ে বেশি ছিল৷

এটি কেবল দেখায় যে আপনার বাজেট যাই হোক না কেন, আপনি নিজেকে একটি টু-ইন-ওয়ান ল্যাপটপ খুঁজে পেতে সক্ষম হওয়া উচিত।

3. এটি নেটফ্লিক্সের জন্য দুর্দান্ত

অরেঞ্জ ইজ দ্য নিউ ব্ল্যাক বা পার্কস অ্যান্ড রিক্রিয়েশন দেখার চেয়ে বিছানায় কুঁচকে ওঠার চেয়ে ভাল আর কিছুই নেই। সিরিয়াসলি। এটা আমার স্বর্গের ধারণা. আপনি যদি আমার মতো আপনার ল্যাপটপের মাধ্যমে আপনার সমস্ত সিনেমা এবং টিভি দেখেন তবে আপনি সম্ভবত জানেন যে সেগুলি বিছানায় দেখতে কতটা অসুবিধাজনক।

আপনি যখন ভ্রূণের অবস্থানে থাকেন বা প্রণাম করে শুয়ে থাকেন তখন কীবোর্ডে টাইপ করা বিশ্রী। এটি রোল ওভার করা এবং দুর্ঘটনাক্রমে আপনার ফিল্মটি বন্ধ করা খুব সহজ, কারণ আপনার শরীর একটি অনির্দিষ্ট সংখ্যক কীগুলিকে ম্যাশ করে।

টু-ইন-ওয়ান ল্যাপটপ আলাদা।

কীবোর্ডটি আংশিক পিছনের দিকে ভাঁজ করুন এবং আপনি ডিসপ্লে মোডে আছেন। স্ক্রিনটি শুধুমাত্র শারীরিকভাবে আপনার কাছাকাছি থাকবে না, তবে আপনি কোন কী আঘাত করবেন এমন কোন সম্ভাবনা নেই৷

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

এটিকে তাঁবু মোডে রাখুন, এবং আপনি এমন কিছু পেয়েছেন যা একটি বেডসাইড টেবিলে সুন্দরভাবে বসবে, এবং একই রকম দেখার কোণগুলি অফার করবে যা আপনি একটি টেলিভিশনের সাথে পাবেন৷

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

4. ট্যাবলেট মোড ব্রাউজিং সুখের সমান

আমার Acer Aspire R14 একটি বিশাল (এমনকি Dom Joly-esque), চৌদ্দ ইঞ্চি ট্যাবলেট কম্পিউটারে ভাঁজ করতে পারে। এটি একেবারে অব্যবহারিক শোনাচ্ছে, কিন্তু তা নয়। এটা আসলে সত্যিই অসাধারণ।

ট্যাবলেট মোডের আমার প্রিয় ব্যবহারগুলির মধ্যে একটি হল একটি ব্রাউজিং মেশিন। কীবোর্ড আবার ভাঁজ করে, এবং একটি পোর্ট্রেট ওরিয়েন্টেশনে রাখা মেশিনের সাথে (বেশিরভাগ টু-ইন-ওয়ান ল্যাপটপে একটি জাইরোস্কোপ এবং অ্যাক্সিলোমিটার থাকে), আপনার কাছে এই বিস্ময়কর সংবাদপত্রের মতো অভিজ্ঞতা রয়েছে৷

মাইক্রোসফ্টের নতুন এজ ব্রাউজারে যোগ করুন এবং এটি আরও ভাল হয়। এর বিশাল নেভিগেশন বোতাম এবং স্বজ্ঞাত নেভিগেশন সহ, এটি স্পর্শ পরিবেশের জন্য একেবারে নিখুঁত মনে হয়। এছাড়াও, আপনি যে বিষয়গুলি পড়ছেন তা যদি আপনি টীকা করতে চান, আপনি আপনার আঙুল বা লেখনী দিয়ে তা করতে পারেন৷

তারপর এজ এর রিডিং মোড আছে। একটি বোতাম টিপুন, এবং এটি আপনি যে পৃষ্ঠাটি পড়ছেন সেটিকে একটি মসৃণ, অ্যাড-লাইট অভিজ্ঞতায় রূপান্তরিত করবে, যেখানে আপনি পাঠ্যটিতে সত্যই ফোকাস করতে পারবেন৷

একটি 2-ইন-1 উইন্ডোজ 10 ল্যাপটপ কেনার 5টি কারণ

এবং এটি ট্যাবলেট অপারেটিং সিস্টেম হিসাবে উইন্ডোজের ক্রমবর্ধমান কার্যকারিতা সম্পর্কে কিছুই বলে না। আধুনিক UI (আগের মেট্রো) কীবোর্ড এবং স্পর্শের মধ্যে ব্যবধান পূরণ করে, এবং ভিডিও গেমগুলির একটি ক্রমবর্ধমান পরিমাণ রয়েছে যা ট্যাবলেট প্রসঙ্গে একচেটিয়াভাবে ব্যবহার করা যেতে পারে। ক্যান্ডি ক্রাশ সাগা এবং হ্যালো:স্পার্টান অ্যাসাল্টের মতো নৈমিত্তিক গেমগুলি থেকে শুরু করে সিভিলাইজেশন:বিয়ন্ড আর্থের মতো বড় বাজেটের ব্লকবাস্টার শিরোনাম।

5. এটি এরগনোমিকভাবে অসাধারণ

যদি আপনি, আমার মতো, কোচ ক্লাসে ভ্রমণে অনেক সময় ব্যয় করেন, আপনি সম্ভবত জানেন যে সেই ছোট আসনে ল্যাপটপ ব্যবহার করা কতটা নারকীয় হতে পারে। আপনার পাশে বসে থাকা দুই ব্যক্তির পাঁজরের মধ্যে আপনার কনুই খনন না করে ল্যাপটপে আক্ষরিক অর্থে কোনও উপায় নেই। এটা খারাপ।

কিন্তু একটি টু-ইন-ওয়ান ল্যাপটপের সাথে, আপনি কিছুটা নমনীয়তা পেয়েছেন। আপনি যে পরিবেশে আছেন তার সাথে যাওয়ার জন্য আপনি এটির অভিযোজন পরিবর্তন করতে পারেন, যেটি আপনি যখন একটি সীমাবদ্ধ স্থানে থাকবেন তখন সুবিধাজনক৷

আপনি কি একটি পাবেন?

সুতরাং, এটি কি আপনাকে একটি পেতে প্রলুব্ধ করার জন্য যথেষ্ট হবে? অথবা আপনি একটি টাচস্ক্রিন-সংশয়বাদী? আপনার চিন্তা যাই হোক না কেন, আমি নীচের মন্তব্যে তাদের সম্পর্কে শুনতে চাই। আপনার কাছে।

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে আর্টেম ফুরম্যানের নারীর হাত


  1. কিভাবে একটি ল্যাপটপে 3 মনিটর সেটআপ করবেন

  2. Windows 10 এ কিভাবে ল্যাপটপ কীবোর্ড নিষ্ক্রিয় করবেন

  3. HP ল্যাপটপে Windows 10 পাসওয়ার্ড ভুলে গেছেন, কী করবেন

  4. কারণ কেন আপনার ম্যাক কেনা উচিত বা করা উচিত নয়